ম্যাচ বক্স দিয়ে ড্রেসিং র‍্যাক তৈরী (beneficiary 10% @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

২২কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

০৭নভেম্বর , ২০২১ খ্রিস্টাব্দ
০১রবিউস৷ সানি, ১৪৪৩ হিজরী
রবিবার
হেমন্তকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


IMG_20211107_171211.jpg

আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ড্রাই পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আমার আজকের ড্রাই, ম্যাচ বক্স দিয়ে ড্রেসিং র‍্যাক তৈরি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


প্রয়োজনীয় যন্ত্রপাতিঃ

★ম্যাচ বক্স
★রঙিন পেপার
★গ্লু গান আঠা
★কেচি
★পুতি
★কার্টুন
★পাটকাটি


IMG_20211107_165349.jpg

ড্রেসিং র‍্যাক বানানোর জন্য প্রথমে আমি নয়টি ম্যাচবক্স একত্র করি।


IMG_20211107_165415.jpg

এরপর সাতটি ম্যাচ বক্স গুলো গান আঠা সাহায্যে একত্রে লাগিয়ে নিই।


IMG_20211107_165446.jpg

আবারো দুইটা ম্যাচ বক্স গুলো গান আঠা সাহায্যে একত্রে লাগিয়ে নিই।


IMG_20211107_165519.jpg

পূর্বে একত্র করার 7 টি ম্যাচ বক্স এর এক-তৃতীয়াংশ এর এক অংশ কেটে ফেলে দিই।


IMG_20211107_165553.jpg

এবার কাটুন কেটে তিনটি একই মাপের বার তৈরি করি।


IMG_20211107_165625.jpg

এবার ম্যাচ বক্স এর দুই পাশে গ্লু গান আঠা সাহায্যে দুই টা বার সমান করে লাগিয়ে নিই।


IMG_20211107_165734.jpg

পূর্বে জোড়া লাগানো দুইটা ম্যাচবক্স আঠার সাহায্যে রর‍্যাকের ডান প্রান্তে লাগিয়ে দিই।


IMG_20211107_170019.jpg

এবার বাড়টি ম্যাচ বক্স এর ডানপাশে আঠার সাহায্যে লাগিয়ে দই।


IMG_20211107_170121.jpg

এবার বাড় গুলো সাদা পেপার দিয়ে মুড়িয়ে নেই।


IMG_20211107_170202.jpg

এবার কেচি দিয়ে কেটে সমান করে নিই।


IMG_20211107_170243.jpg

সবুজ পেপার কেটে র‍্যাকের চারিদিক দিয়ে সুন্দর করে বর্ডার সংযোগ করি।


IMG_20211107_170324.jpg

এবার একটু নিচে সৌন্দর্য বাড়ানোর জন্য ডায়ার তৈরি করি। এবং লাল পেপার মেরে তার উপরে লাল পুতি গ্লু গান আঠা সাহায্যে লাগিয়ে দিই।


IMG_20211107_170358.jpg

এবার জামা কাপর বাধানোর জন্য পাটকাঠি দিয়ে হ্যাঙ্গার তৈরি করি।


IMG_20211107_170450.jpg

এবার সাদা পুতির সাহায্য আঠা দিয়ে পায়া তৈরি করি।


IMG_20211107_171704.jpg

এবার র‍্যকের উপরিভাগে সৌন্দর্য বাড়ানোর জন্য একটি কালো কাগজের তৈরি ফুল বসিয়ে দেই। এবং তার উপরে আঠা দিয়ে একটি লাল পুতি বসিয়ে দিই।


IMG_20211107_170525.jpg

এবার কাগজ দিয়ে বানানো জামা প্যান্টগুলো আঠার সাহায্যে হ্যাঙ্গারের সাথে ঝুলিয়ে দিই।


IMG_20211107_171803.jpg

IMG_20211107_171733.jpg

IMG_20211107_171635.jpg

IMG_20211107_171608.jpg

IMG_20211107_171536.jpg

এবারের র‍্যাক তৈরীর বিভিন্ন ভিউ আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি বিভিন্নভাবে। আশা করি আপনাদের ভালো লাগবে।


IMG_20211107_171211.jpg

অবশেষে তিন ঘন্টা প্রচেষ্টার পর তৈরি হলো আজকের র‍্যাক।অবশ্য আজকের র‍্যাক তৈরি করতে অনেক ঝামেলা পোহাতে হয়েছে। ব্লেড দিয়ে ম্যাচবক্স কাটতে গিয়ে তিন জায়গায় হাত কেটে ব্লাড ও ঝরেছে। অনেক কষ্ট করে আজকের এই র‍্যাক তৈরি করেছি আশা করি আপনাদের ভালো লাগবে।


লোকেশন:

https://w3w.co///separators.theory.specified


ডিভাইস ঃrealme


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

ম্যাচের বক্স দিয়ে যে এত সুন্দর ড্রেসিং আলনা তৈরি করা যায় সেটা আপনার পোস্ট না দেখলে কখনোই জানতে পারতাম না। আপনার দক্ষতা প্রকাশ করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।

 3 years ago 

ম্যাচ বক্স দিয়ে অসাধারন একটী ডাই বানিয়েছেন ভাই।খুবই সুন্দর লাগছে দেখতে আর ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শিভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

বাহ অনেক সুন্দর ম্যাচের বক্স দিয়ে ডেসিং র‍্যাক তৈরি করেছেন আপনি। সত্যি অনেক ভালো লেগেছে আমার। অনেক সুন্দর প্রতিভার দক্ষতা দেখিয়েছেন আপনি। প্রতিটি ধাপে সুন্দর উপস্থাপনায় করেছেন। আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।

 3 years ago 

ওয়াও আপনার ম্যাচ বাক্স দিয়ে ড্রেসিংর‍্যাকটি খুবই চমৎকার হয়েছে। বোঝাই যাচ্ছে না যে এগুলো ম্যাচ বাক্স দিয়ে তৈরি করা হয়েছে। খুবই সুন্দর হয়েছে বানানোটি। খুব সুন্দরভাবে আপনি ধাপে ধাপে জিনিসটি বানিয়ে দেখেছেন দেখে ভালো লাগলো ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।

 3 years ago 

ম্যাচ বক্স দিয়ে কতকিছুই না তৈরি করা সম্ভব।আপনি ড্রেসিং র‍্যাক টি দারুন ভাবে তৈরি করেছেন ভাই। অনেক সুন্দর লাগছে র‍্যাক টি দেখতে। র‍্যাকে আবার কিছু কাপড় ও রেখেছেন ব্যাপার টি বেশ মজার লেগেছে আমার কাছে।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।

 3 years ago 

ম্যাচের বক্স দিয়ে আপনি খুব সুন্দর একটা ড্রেসিং র‍্যাক তৈরি করেছেন যেটা দেখে আমি প্রথমে সত্যি সত্যি র‍্যাক মনে করেছিলাম। পরে লেখাটা পড়ে বুঝতে পারলাম এগুলো ম্যাচের বক্স দিয়ে বানিয়েছেন ।অসম্ভব প্রতিভার অধিকারী আপনি। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।

 3 years ago 

ম্যাচ বক্স দিয়ে ড্রেসিং র‍্যাক তৈরী অসাধারণ হয়েছে ভাইয়া। দারুণভাবে আপনি ম্যাচ বক্স ব্যবহার করেছেন। আপনার তৈরি ম্যাচ বক্স দিয়ে ড্রেসিং র‍্যাক আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ড্রেসিং র‍্যাক আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।

মানে-আইডিয়া দেখে আমি আসলে মুগ্ধ, কিভাবে আসে এমন আইডিয়া। খুব সুন্দর হয়েছে, আসলে প্রশংসা না করলেই না। ম্যাচ বক্স দিয়ে ড্রেসিং র‍্যাক বানানোর আগে অবশ্যই তো আগে ভেবে নিতে হিয়েছে যে আমি কি বানাবো কিভাবে বানাবো। ক্রিয়েটিভ চিন্তাভাবনা ছাড়া এসব আসলেই সম্ভব না। আপনার উপস্থাপনা বিশেষ করে আমার খুব ভালো লেগেছে। এমন দারুন দারুন জিনিস আবার ও আমাদের সামনে নিয়ে এটাই আশা রাখি। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।

 3 years ago 

ম্যাচ বক্স দিয়ে ড্রেসিং র‍্যাক আসলেই অনেক সুন্দর ভাবে আপনি তৈরি করেছেন এবং আপনার অসাধারণ চিন্তাধারা দেখে খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ করার জন্য।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার ম্যাচ বক্স দিয়ে অনেক সুন্দর করে একটি দেশের তৈরি করেছেন যা আসলেই খুবই অসাধারণ হয়েছে। সত্যি অনেক দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। একটা সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল ।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54819.76
ETH 2295.81
USDT 1.00
SBD 2.31