ফটোগ্রাফি 📸বৃষ্টি ভেজা নয়নতারা ফুল🌸🌸

in আমার বাংলা ব্লগ2 years ago

০৯শ্রাবণ , ১৪২৯ বঙ্গাব্দ

০৯জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
০৯জিলহজ, ১৪৪৩ হিজরী
রবিবার।
বর্ষাকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🌺🌺

1658573206286.jpg

সম্মানিত আমার বাংলা ব্লগের সহযোদ্ধা বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন❤️❤️ আসলে এই গরমের মাঝে আর ঘন ঘন লোডশেডিং এর ভিতর দিয়ে কে কতটা ভালো আছে আসলে সেটাই ভাববার বিষয়। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব নয়নতারা ফুলের কিছু ফটোগ্রাফি যা আমি আমার অফিস থেকে বৃষ্টির পরে ক্যামেরাবন্দি করেছিলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

🌸🌺

IMG_20220723_163340.jpg

আষাঢ় শ্রাবণ মাসপ আগে শুনেছি প্রচন্ড বৃষ্টি মাঝে মাঝে মৃদু হাওয়া। মাঝে মাঝে এমন বৃষ্টি হত যে দু তিন দিন সূর্যের আলো চোখেই পড়তো না। পথঘাট কাদায় পরিপূর্ণ হয়ে যেত। হাওর বাওর নদী নালা পুকুর সব পানিতে ভরে যেত। এমনকি অতিরিক্ত বৃষ্টির কারণে বন্যার দেখা মিলতো।

🌺🌸

IMG_20220723_163322.jpg

প্রকৃতি এখন এতটাই রুক্ষ হয়েছে যে শ্রাবণ মাস চলছে এখন আকাশের দিকে তাকালে আপনি শরৎকালের ফিলিংসটা উপভোগ করতে পারবেন। নীল আকাশের বুকে ভেসে বেড়াচ্ছে তুলার মত সাদা মেঘের ভেলা। কোথাও নেই কোন বৃষ্টির মেঘের দেখা, এমনটি মনে হতে পারে আপনার।

🌸🌺

IMG_20220723_163305.jpg

আর সারাদিনের তাপমাত্রা এতটাই বেশি যে বিদ্যুৎ না থাকলে কতটা কষ্ট হচ্ছে তা আমরা সবাই উপভোগ করতে পারছি। সারাদিন অফিসে থাকি আসলে গরমের তীব্রতাটা বুঝতে পারি না। যখনই বিকেলে বাসায় আসি😡 না আছে এসি না চলে ফ্যান। কিন্তু ঘন ঘন লোডশেডিং এর কারণে ঠিকমতো বাসায় থাকতেও পারি না। রাত এলে আবার লোডশেডিং ঠিকমতো ঘুমও আসে না রাতে।

🌸🌺

IMG_20220723_163204.jpg

সৃষ্টিকর্তাই জানেন আমাদের আগামী দিনে কি অপেক্ষা করছে। আসলে প্রচণ্ড গরমের কারণে যেমন মানুষ পশুপাখি সবারই কষ্ট হচ্ছে তেমনি কৃষকরা ফলাতে পারছে না। তাদের কাঙ্ক্ষিত ফসল। প্রকৃতি এতটাই রুক্ষ যে নদী-নালা খাল বিল সব শুকনা। কোথাও পানির দেখা মিলছে না। মাঝে মাঝে হঠাৎ বৃষ্টি হচ্ছে কিন্তু এই বৃষ্টিতে তেমন একটা সুফল মিলছে না।

🌸🌺

IMG_20220723_163139.jpg

যাহোক এবার ফটোগ্রাফির প্রসঙ্গে আসি 🌺গত বৃহস্পতিবার দুপুর নাগাদ হঠাৎ করে ঝুম ঝুমাঝুম বৃষ্টি শুরু হল ⛅অফিসের জানালা দিয়ে বৃষ্টি তাকিয়ে উপভোগ করছিলাম 🙆‍♂️আর মনে মনে ভাবছিলাম এতদিন পর এত সুন্দর বৃষ্টি হচ্ছে, যদি একটু গা টা ভিজিয়ে গোসল দিতে পারতাম তাহলে কতই না ভালো হতো। কি আর করার যেহেতু রয়েছি অফিসে কিছুই করার নেই। ছয় তোলার উপরে রুমের মধ্যে বসে গ্লাস দিয়ে তাকিয়ে দেখেই উপভোগ করলাম বৃষ্টিটা।

🌸🌺

IMG_20220723_163118.jpg

২৫ থেকে ৩০ মিনিট মতো অঝোরে বৃষ্টি হলো জানালা খুলে দিতেই ঠান্ডা হাওয়া ঢুকতে শুরু করল। কিছু সময়ের জন্য এসিটা বন্ধ করে প্রকৃতির হওয়াটা নিতে থাকলাম। কেননা অফিসের জানালার পাশে রয়েছে নিম গাছ। যেখান থেকে বিশুদ্ধ অক্সিজেনটা পেয়ে থাকি। হঠাৎ করে আমার এক কলিগ বলে উঠল ভাই চলেন একটু ঠান্ডা আবহাওয়া ঘুরে এক কাপ চা খেয়ে আসি।

🌸🌺

IMG_20220723_163059.jpg

তো হাসান ভাইয়ের কথামতো নামলাম নিচে। অফিসের চারিপাশ ঘুরতে থাকলাম এরিয়াটা অনেক বড়। চারিপাশেই ফুল গাছ দিয়ে সাজানো। কিছু সময় আগেই বৃষ্টি হয়েছে বৃষ্টির পানি ফুটায় ফুটায় নয়ন তারা গাছের পাতা এবং ফুলের উপর বিন্দু বিন্দু জমে রয়েছে। দেখে খুবই ভালো লাগলো। তাই তো আর দেরি না করে পকেট থেকে মোবাইলটা বের করে ক্যামেরা বন্দী করে নিলাম।

🌸🌺

IMG_20220723_163033.jpg

বৃষ্টির পরে আবহাওয়াটা কিছু সময় এতটাই ঠান্ডা ছিল ইচ্ছে করছিল ভিতরে না গিয়ে বাইরে কিছু সময় হাঁটাহাঁটি করি। বাহিরে অবশ্য আধা ঘন্টা মত হাটাহাটি করেছিলাম। দুজনে। এবং ঘুরে ঘুরে কিছু ফটোগ্রাফি করেছিলাম। তার মধ্যে থেকে নয়ন তারা ফুলের ফটোগ্রাফি আজ আপনাদের মাঝে তুলে ধরেছি। আশা করছি ফটোগ্রাফি গুলা আপনাদের কাছে ভালো লাগবে।

🌸🌺

IMG_20220723_163403.jpg

আমরা যে যে ধর্মের বর্ণের বা গোষ্ঠী হয় না কেন, সবাই আমাদের নিজ নিজ সৃষ্টিকর্তার কাছে প্রাণ খুলে দোয়া করব যেন আমাদের উপর যে আজাব বা গজব চলছে অতিরিক্ত তাপমাত্রা অনা বৃষ্টি এটা যেন তিনি উঠিয়ে নিয়ে পৃথিবীতে আবার শান্তিতে ভরে দেন। সৃষ্টিকর্তা সবার মঙ্গল করুক। দেখা হবে পরবর্তীতে ততদিন ভালো থাকবেন সুস্থ।

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

বৃষ্টিতে ভেজা নয়নতারা ফুলের ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। সত্যিই আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

বৃষ্টি ভেজা নয় অন্তরা ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম চেষ্টা করি সুন্দর কিছু দৃশ্য আপনাদের মাঝে বরাবরই তুলে ধরার

 2 years ago 

বলা যায় এখন লোডশেডিং এর মধ্যে অভ্যস্ত হয়ে গেছে। তার ওপর কয়েকদিন থেকে সামান্য বৃষ্টি হচ্ছে। তাই আবহাওয়া একটু শীতল, সব মিলিয়ে আলহামদুলিল্লাহ ভালই আছি।
ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই আমি মুগ্ধ হলাম নয়ন তারা ফুল দেখতে আমার ভীষণ ভালো লাগে। আর ফুলের উপর সামান্য বৃষ্টির ফোটা থাকলে তো কোন কথাই নেই। আমিও আমার সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি জানো এই আজাব আমাদের থেকে উঠিয়ে নেয়।

 2 years ago 

নয়নতারা ফুলের ফটোগ্রাফি গুলা দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে সত্যি খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য

 2 years ago 

আপনার তোলা বৃষ্টি ভেজা নয়ন তারার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ। প্রত্যেকটা ফটোগ্রাফি হয়েছে খুবই সুন্দর এবং মনমুগ্ধকর। ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সবসময় এরকম ভাবে পাশে থেকে অনুপ্রেরণা মূলক মন্তব্য করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

ঠিক বলেছেন এই গরমের এত লোডসেডিং এর ভিতরে থাকা বেশ কষ্টকর। প্রতিটি এলাকার লোকজন বৃষ্টির জন্য অধীর আগ্রহে বসে আছে। আর আপনি সেই বৃষ্টির মধ্যে নয়নতারা ফুলের এত সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখে মনটা জুড়িয়ে গেল। প্রত্যেকটি ফটোগ্রাফি খুব চমৎকার হয়েছে।

 2 years ago 

আসলে আপু এই বৃষ্টির দিনটাই আমি খুব সুন্দর সময় পার করেছিলাম যদিও বৃষ্টিতে ভেজা হয়নি তার পরেও আবহাওয়াটা শীতল হয়েছিল এবং বৃষ্টির পরবর্তী সময়ে অনেক সময় হাটাহাটি করেছিলাম ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জাস্ট অসাধারণ বৃষ্টি ভেজা নয়নতারা ফুলের অনেক চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে নয়নতারা ফুলের ফটোগ্রাফি গুলা দেখে সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

আপনার বৃষ্টি ভেজা নয়ন তারা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আমি তো বৃষ্টি ভেজা বা শিশিরে ভেজা ফুলের ফটোগ্রাফি করতে ভীষণ পছন্দ করি। আপনি অনেক দক্ষতা সহকারে এই ফটোগ্রাফি গুলো করে শেয়ার করেছেন আমাদের সাথে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জেনে খুবই ভালো লাগলো যে আপনি বৃষ্টি ভেজা বা শিশির ভেজা ফুলবালতাপাতার ফটোগ্রাফি করতে ভালোবাসেন ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

জি ভাইয়া গরম এখন সবার অবস্থা খুবই খারাপ প্রায়। ঠিকই বলেছেন অনেকটা শরৎ কালের আকাশ।ভাইয়া আপনি বৃষ্টিতে ভেজা নয়নতারার খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন।বৃষ্টি ভেজা অথবা শিশির ভেজা যেকোনো ফুল আমার কাছে খুবই ভালো লাগে।আপনাকে ধন্যবাদ ভাইয়া বৃষ্টিতে ভেজা নয়নতারা ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

শরতকালের ফিলিং চেয়েছিলাম যখন বৃষ্টিটা হল তখন মনে হচ্ছিল আবার বর্ষাকালে ডুবে যাচ্ছি খুবই ভালো সময় পার করেছিলাম বৃষ্টির দিনটাই

 2 years ago 

আমার কাছে নয়ন তারা ফুল দেখতে ভীষণ দারুন লাগে। বিশেষ করে না তারা ফুলগুলোর মধ্যে পানির ফোঁটা সহ ফটোগ্রাফি করেছেন এটা তো সব থেকে বেশি ভালো লাগলো। কারণ যে কোন ফটোগ্রাফি তে পানির ফোঁটা একটু বেশি ভালো লাগে।

 2 years ago 

বৃষ্টির পানি জমে থাকা নয়নতারা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে সবসময় পাশে থেকে অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

বৃষ্টি হওয়ার পর প্রকৃতি আসলেই খুব সুন্দর এবং সতেজ দেখায়। আপনার নয়নতারা ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল ভাইয়া। এরকম বৃষ্টিতে ভেজা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বৃষ্টির পরে পরিবেশটা এত ঠান্ডা এবং মনোরম হয়েছিল যার জন্য অফিস থেকে নিচে নেমে অফিসের পাশ দিয়ে হাটাহাটি করতে ছিলাম সেই সময় ফটোগ্রাফি গুলা ক্যামেরাবন্দি করি ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64275.63
ETH 3502.79
USDT 1.00
SBD 2.51