ইলিশ মাছের বাজারে আগুন।🔥🔥🐟🔥🐟🔥

in আমার বাংলা ব্লগ2 years ago

১৮আশ্বিন , ১৪২৯ বঙ্গাব্দ

০৩অক্টোবর , ২০২২ খ্রিস্টাব্দ
৬রবিউল আউয়াল , ১৪৪৩ হিজরী
সোমবার ❤️
শরৎকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🐟🔥🐟

1664798891302.jpg

আমার বাংলা ব্লকবাসীর সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করে হতাশায় জর্জরিত আজ একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।। মাঝে মাঝেই নিত্য প্রয়োজনীয় জিনিসের ঊর্ধ্বগতি সম্পর্কে কিছু না কিছু কথা আমি আপনাদের মাঝে শেয়ার করে থাকি।। আসলে বর্তমানে যে সিচুয়েশন চলছে এর মাঝে বেঁচে থাকাটা যেন একটা যুদ্ধ হয়ে গেছে।। সর্বাবস্থায় আমাদেরকে জীবনের সাথে যুদ্ধ করে জীবন ধারণ করতে হচ্ছে।। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম ঠিকই বেড়ে চলছে কিন্তু আমাদের আয়ের উৎসটা এখনো সীমিত।। আর এখন এমন অবস্থা হয়েছে যেটার দাম একবার বেড়ে যায় খুব সহজে কমতে চায় না।। একটা জিনিসের প্রতি যদি দশ টাকা বৃদ্ধি পায় তাহলে সেটা কিছুদিন পরে দুই টাকা কমে ৮ টাকা থেকেই যায়।। অথচ মিডিয়া আমাদেরকে বোঝায় দাম বাড়ানোর পরে কমানো হয়েছে।। এর মানে আমি বলতে চাচ্ছি গরু মেরে জুতা দান।। কি আর করার মধ্যবিত্ত এবং নিম্ন মধ্যবিত্তদের কষ্টের খবর কেউ রাখেনা।। এরাদের মানে মধ্যবিত্তদের পত্রিকার সময় প্রতিটা মুহূর্ত জীবনের সাথে যুদ্ধ করে চলতে হয় এর মানে পৃথিবীর বুকে খুঁজতে গেলে এরাই একমাত্র জীবন যুদ্ধে হার না মানা সৈনিক।। এত কথা বললাম কি জন্য জানেন তো গতকালকে বাজারে গিয়েছিলাম কিছু কেনাকাটা করার জন্য।। অনেকদিন ধরেই আমার রুমমেট বলতে ছিল তার নাকি ইলিশ মাছ পুড়িয়ে খাওয়ার খুব শখ তাও আবার বড় ইলিশ।। দুজনেই একসাথে গিয়েছিলাম বাজারে তো বাজারে গিয়ে মনে পড়লো ইলিশ মাছের কথা তখনই চলে গেলাম মাছের বাজারে।। মাছের বাজারে গিয়ে আমি তো হতা শশশ।


🔥🐟🐟🔥

IMG_20221003_180205.jpg

অল্প কয়েকটা দোকানে ইলিশ মাছ বিক্রি করছে তাও আবার বড় বড় মাছ। যখন দাম জিজ্ঞেস করলাম তখন থেকেই হতাশায় ভুগতে ছিলাম আসলে এ কোথায় আসলাম।। তখন আমার রুমমেট আমাকে বলছে ভাই আমার গায়ে একটু চিমটি কেটে দেখেন তো আমি স্বপ্ন দেখছি কিনা । ভাই ১৪০০ টাকা কেজি ইলিশের দাম কেনা হতাশ হবে মাস শেষে ক টাকায় না বেতন পায় বাড়ি ভাড়া আনুষঙ্গিক খরচ দিয়ে ক টাকা থাকে।। মোটামুটি মাসে যদি ২ কেজি ইলিশ মাছ কেনা যায় তাহলে আর কিছু করা লাগবে না।। আসলে আমি ধারণাই করতে পারি নাই যে ইলিশের দাম এত হবে।। আমাদের এদিকে অবশ্যই ইলিশের দাম এতটা নয় পদ্মার ইলিশ যেমন সুস্বাদু তেমন মজাদার।।

🔥🐟🐟🔥

IMG_20221003_180122.jpg

আমাদের এখানে নদীতে ১২ মাস ইলিশ মাছ পাওয়া না গেলেও সিজন আসলে প্রচুর পরিমাণে ইলিশ মাছ ধরা পড়ে। তখন খুবই কম দামে নদীর পাড়ে ইলিশ মাছ বিক্রি হয়।। এখন যেটা বাজারে চৌদ্দশ টাকা দরে বিক্রি করছে আমাদের এখানে সেটা সর্বচ্ছ ৭ থেকে ৮০০ টাকা কেজিতে পাওয়া যায়।। এর থেকে আরও একটু ছোট ইলিশ মাছ গুলা ৩০০ টাকা থেকে শুরু করে ৭০০ টাকার মধ্যে পাওয়া যায়।। যেহেতু শখ জেগেছে মনের মধ্যে ইলিশ মাছ পুড়িয়ে খাইতে সেহেতু আর দামের দিকে না লক্ষ্য করে নিয়ে নিলাম এক কেজি ১০০ গ্রামের একটি ইলিশ মাছ।।

🐟🐟🔥🔥

IMG_20221003_180052.jpg

যদিও এখনো ইলিশ মাছটি খাওয়া হয়নি ফ্রিজে রেখে দিয়েছি।। এত দাম দিয়ে ইলিশ মাছ কিনে যদি ঘরে এনে কয়েকদিন না রাখতে পারি তাহলে শান্তি হবে না।। এটা কিন্তু আমার কথা না এটা আমার রুমমেট বলেছে।। যা হোক ইলিশ মাছ পুড়িয়ে খেতে হলে মোটামুটি একটু সময় এবং ধৈর্যের প্রয়োজন।। তাই ভেবেছি সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারে ইলিশ মাছটি পুড়িয়ে ঝাল মসলা দিয়ে মজাদার করে খাব।।

🐟🐟🔥🔥

IMG_20221003_180449.jpg

IMG_20221003_180317.jpg

তবে বাজারে গিয়ে আমি একটা জিনিস লক্ষ্য করতে পেরেছি ।যেখানে যেখানে ইলিশ মাছ বিক্রি হচ্ছে সেখানে সেখানে মানুষ শূন্য শুধু বিক্রেতা একাই বসে রয়েছে। কিন্তু অন্যান্য মাছ আর যেখানে রয়েছে সেখানে মানুষের খুব ভিড় শুধু ইলিশ মাছ বাদে।। এত দামের মাছ কজনারই সাধ্য আছে একটা কিনে খাওয়ার।। তবে আর যাই হোক আমরাও কিন্তু অনেকদিন পরে এই ইলিশ মাছটি কিনেছি।। আসলে ইলিশ মাছ খাওয়া হয় না সেটা না খাওয়া হয় ছোট ছোট গুলা।। অনেকদিন পরে বড় ইলিশের স্বাদ গ্রহণ করব আগামী শুক্রবারে।। অবশ্যই সুন্দর করে পুড়িয়ে রেসিপি প্রস্তুত করে আপনাদের সাথে শেয়ার করব সে কয়দিন অপেক্ষা করুন।। প্রতিদিনের মতো আজও একটা কথা বলে যায় আমাদের আশেপাশে অসহায় হতদরিদ্র এবং সুবিধাবঞ্চিত মানুষদের সব সময় সাহায্য সহযোগিতা করার চেষ্টা করব নিজে থেকে যতটুকুনি পারি।। কখনোই অন্যের দোহাই দিব না বা চিন্তা-ভাবনা করব না আমি না দেখলে আর একজন দেখবে।। সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হচ্ছে পরবর্তীতে।।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ইলিশ মাছের বাজারে আগুন ঠিক বলেছেন ভাইয়া। যেভাবে সব কিছুর দাম বাড়তেছে বাজারে গেলে মাথা নষ্ট হয়ে যায়। মধ্যবিত্ত ও গরিবের জীবন বড় কষ্টে চলতেছে।

 2 years ago 

সত্যি বলতে ভাইয়া গতদিন বাজারে গিয়ে অনেক হতাশায় বিশেষ করে ইলিশ মাছের দাম শুনে।। যদিও ইলিশ মাছের দাম দিন দিন আমাদের আয়ত্ত ে থাকছে না তারপরেও চেষ্টা করি মাঝে মাঝে এ ধরনের রেসিপি প্রস্তুত করে খাওয়ার জন্য

 2 years ago 

সত্যি বলেছেন ভাইয়া এমন সিচুয়েশন চলছে যার মাঝে বেঁচে থাকাটা যেন একটা যুদ্ধ ক্ষেত্র।মাসে ২ কেজি ইঁলিশ মাছ কিনলে সত্যি তার আর কিছু কিনতে হবে না।এতো দামের ইঁলিশ মাছের দোকান শূন্য থাকা স্বাভাবিক। দাম যাইহোক অবশেষে ইলিশ মাছ কিনেছেন জেনে ভালো লাগল। পুড়িয়ে রেসিপি প্রস্তুত করবেন, সেই অপেক্ষায় থাকলাম। ধন্যবাদ

 2 years ago 

আসলে যে জিনিসের দাম একটু বেশি সে জিনিসটা খেতেও একটু মজাদার হয়ে থাকে।। বাংলায় একটা কথা আছে যতদূর তত মিষ্টি ইলিশ মাছটা যেন ঠিক তেমন হয়ে দাঁড়িয়েছে।। অবশ্যই ইলিশ মাছ পুড়িয়ে খেয়ে আপনাদের মাঝে শেয়ার করব ততদিন অপেক্ষা করুন।।

 2 years ago 

এমনই একটা বিষয় আজকে আমার সাথে ঘটেছে ভাইয়া। আজকে বিকেলে আমিও গিয়েছিলাম আমাদের এলাকার বাজারে ইলিশ মাছ কেনার জন্য সেখানে যাবার পরে ইলিশ মাছের দাম শুনে ভয়ে পালিয়ে এসেছি। আপনি তো দেখছি এত দাম হওয়া সত্ত্বেও ইলিশ মাছ কিনে এনেছেন। আসলে আপনি ঠিকই বলেছেন সাধারণ মানুষের বেঁচে থাকাটা যেন একটা যুদ্ধ হয়ে গিয়েছে।

 2 years ago 

কি আর করার খেতে যেহেতু মন চেয়েছে যত দামি হোক সেটা তো কিনতেই হয়।। ভাই ভয়েতে বেশি ফটো তুলতে পারেনি না জানি আবার দোকানদার বলে ভাই কয়টা ফটো তুললেন ফটো প্রতি টাকা দিয়ে যান

 2 years ago 

বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষরা বেশি ভোগান্তির মধ্যে পড়েছে। ইলিশ মাছ তো দূরের কথা সাধারণ মাছ কিনতে গিয়েও অনেক হিমশিম খেতে হচ্ছে। আসলে প্রত্যেকটি পণ্যের দাম এতটা বৃদ্ধি পেয়েছে যা সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন আপু দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে ইলিশ মাছ তো দূরের কথা বর্তমানে যে কোন মাছ কিনতে গেলেই হিমশিম খেতে হচ্ছে কারণ দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে কিন্তু আয়ের উৎসটা এখনো বাড়েনি

 2 years ago 

ইলিশ মাছের বাজারে সব সময় আগুন লেগেই থাকে। এই আগুন কখনো নিভে বলে আমার মনে হয় না। তাই ইলিশ মাছের দোকানে জনশূন্যই থাকে।যাই হোক ইলিশ মাছ আমার খুব পছন্দের একটি মাছ। তাই খুব দাম থাকা সত্বেও মাঝে মাঝে অন্য কিনে নিয়ে আসি। আপনিও ইলিশ মাছ কিনেছেন দেখে খুবই ভালো লাগলো। এবং আপনার রেসিপির অপেক্ষায় রইলাম ভাইয়া।।

 2 years ago 

ইলিশ মাছ আমারও খুব পছন্দের তাইতো দাম বেশি হওয়া সত্ত্বেও একটা নিয়েছি পুড়িয়ে খাওয়ার জন্য।। যে পরিমাণ দাম প্রথমে ভেবেছিলাম ইলিশ মাছ আর কিনবো না তারপরও দেখলাম মনটা চেয়েছে একটা নিয়েই যাই।।

 2 years ago 

আসলে ইলিশ মাছ আমার খুব পছন্দের। প্রতিবার ইলিশ মাছ কেনার চেষ্টা করি। এবারেও কিছুই ইলিশ মাছ কিনেছি তবে বেশি করে কিনতে পারি নাই। নদীতে প্রচুর পরিমাণ ইলিশ মাছ ধরা পড়লেও ইলিশ মাছের দাম কিন্তু কমে নাই। ইলিশ মাছের নিয়ে এত সুন্দর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

এটা অবশ্য ঠিক বলেছেন প্রচুর পরিমাণে ইলিশ মাছ ধরা পড়লেও ইলিশের দামটা এখনও কমেনি।। তবে ইলিশ যেহেতু আমাদের জাতীয় মাছ দামটা এত রাখাও ঠিক না।। জাতীয় ফুল জাতীয় ফল যেমন মানুষের হাতের নাগালে চাইলে উপভোগ করতে পারে খেতে পারে তেমনি আমার মনে হয় জাতীয় মাছ ইলিশটাও মানুষের নাগালের ভিতরে আনা উচিত।।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66374.00
ETH 3067.84
USDT 1.00
SBD 3.67