ফ্যামিলি ট্যুর 🚣‍♀️🚣‍♀️ পদ্মা নদী ভ্রমণ 🛥️🛥️

in আমার বাংলা ব্লগ2 years ago

১৩কার্তিক , ১৪২৯ বঙ্গাব্দ

২৯অক্টোবর , ২০২২ খ্রিস্টাব্দ
০৩রবিউস সানি , ১৪৪৩ হিজরী
শনিবার।
হেমন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🛥️🚣‍♀️

1667035706834.jpg

আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করে আমার আজকের ভ্রমণ কাহিনীর গল্প এবং ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। বর্তমানে শান্তি খুঁজে পাওয়া খুবই কষ্টকর। যেমন নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেশি। তেমনি ভাবে হয়ে গেল বাংলাদেশে এক ভয়াবহ ঘূর্ণিঝড় চিত্রাং। সারা পৃথিবীর দিকে তাকালে মনে হয় পৃথিবীটা যেন আজ উত্তপ্ত। যুদ্ধবিদ্রহ খুন খারাপই এক কথায় মানুষের মানুষের বিভেদ দ্বন্দ্ব লেগেই রয়েছে। ইউক্রেন এবং রাশিয়ার যুদ্ধ যে ভয়াবহ ভাবে এগোচ্ছে মনে হচ্ছে খুব শীঘ্রই হতে চলেছে সারা বিশ্ব নিয়ে তৃতীয় বিশ্বযুদ্ধ।। এমনটি আশা করছে জ্ঞানীগুণী লোকজন।। আসলে কিসে আমাদের মুক্তি আর কিসে আমাদের পরিত্রাণ কিছুই বুঝতে পারছি না। বাংলাদেশ ও আজ যেন উত্তপ্ত। শুধু মানুষের যুদ্ধ-বিদ্রহ আর হানাহানি। মানুষের মধ্যে আগেকার সেই ভালোবাসা ভাতৃত্বের বন্ধন হাসিখুশি মুখে কথা বলা সব যেন হারিয়ে গেছে কোন জলের স্রোতে।। তারপরেও আমরা অনুকূল অপকূল পরিবেশের মধ্য দিয়ে আমাদের জীবন অতিবাহিত করছি।। থাক এসব কথা তাহলে চলুন এবার আমার পোষ্টের মূল অংশ শুরু করি।।


🚣‍♀️🛥️

IMG_20221029_145500.jpg

IMG_20221029_145439.jpg

লোকেশন:

আজ আপনাদের মাঝে তুলে ধরব পদ্মা নদীতে নৌকা ভ্রমণের কিছু স্মৃতি এবং ফটোগ্রাফি। যদিও ভ্রমণটা করেছি প্রায় ১৫ দিন আগে সময় স্বল্পতার কারণে তুলে ধরতে পারিনি। াআজ তাই একটু সময় নিয়েই কিছু কথা লিখে আপনাদের মাঝে শেয়ার করব।। পরিবারের সবাই একত্র হলে কেমন মজা আর কেমন গল্প আড্ডা হয়ে থাকে এটা সবারই জানা।। আমার ঘরণী বেশ কিছুদিন ধরেই বলতেছিল দূরে কোথাও ঘুরতে যাবে দূরে কোথাও ঘুরতে যাব কোথায় যাব আসলে কোন প্লেসই খুঁজে পাচ্ছিলাম না।। এর মধ্যে আবার ছোট বোন বলে উঠলো যে ভাইয়া তাহলে চলো নদী ভ্রমনে যাই।। আমিও দেখলাম ভালোই হবে যানজটমুক্ত মুক্ত পরিবেশে সবাই মিলে একসাথে ভ্রমণ করা যাবে খাওয়া-দাওয়া হবে অনেক মজা হবে।। তাইতো পরিবারের সবাইকে নিয়ে পদ্মা ভ্রমণ করেছিলাম তারই কিছু স্মৃতিচারণ আজ উপস্থাপন করতে চলছি।

🚣‍♀️🛥️

IMG_20221029_145307.jpg

IMG_20221029_145242.jpg

IMG_20221029_145215.jpg

লোকেশন:

বর্ষার মৌসুম মেলে পদ্মা নদী কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় পানিতে তার পাশে থাকা শাখা নদী গুলো পানিতে ভরে ওঠে। আমাদের বাড়ি থেকে পদ্মা নদীর দূরত্ব বেশি একটা নয় তবে পদ্মার একটি শাখা একদম আমাদের বাড়ির পাশ দিয়ে অতিবাহিত হয়েছে।। তো আমরা একটি ডেট ফিক্সড করে সব কিছুর আয়োজন করে আমাদের ফ্যামিলির সব মেম্বারদেরকে নিয়ে ভ্রমণটি করেছিলাম।। আমাদের বাড়ির পাশে অবস্থিত শাখা নদীর পাড় থেকে আমরা নৌকায় উঠে তারপরে মেন পদ্মা তে গিয়েছিলাম।। উপরে যে ফটোগ্রাফি আপনি দেখছেন এই ফটোগ্রাফি গুলা শেষ বিকেলে দিকে ক্যামেরাবন্দি করা একদম পানির কাছ থেকে। ফটোগ্রাফিতে আপনি লক্ষ্য করলে দেখতে পাবেন পানিটা নিলাম বর্ণের এবং দূরে একটি কার্গো জাহাজ ভেসে চলছে। আসলে আকাশটা ছিল মেঘমুক্ত। নীল আকাশের বুকে ভেসে বেড়াচ্ছিল কিছু সাদা মেঘের বেলা আর নীল আকাশের কারনেই পানি নীল দেখাচ্ছে।।

🚣‍♀️🛥️

IMG_20221029_145349.jpg

IMG_20221029_145328.jpg

লোকেশন:

দিনটি ছিল অনেক ভালো নদীতে ঢেউ ছিল না কিন্তু স্রোত ছিল প্রচুর। এজন্য আমাদের নৌকাটা নদীর ধার দিয়ে যাচ্ছিল সেই সময় আমরা সবাই মিলে একত্র হয়ে বসে অনেক গল্প আড্ডা দিচ্ছিলাম। আসলে ফ্যামিলি মেম্বারদের নিয়ে আয়োজন করা যেকোন পিকনিকেই অনেক মজা হয়ে থাকে।। সবাই সবার মত গল্প কবিতা গান উপস্থাপন করছিল আমাদের মাঝে। অনেক মজা করেছি সবার সাথে।। আসলে এরকম ফাঁকা প্রান্তর উপরে নীল আকাশ ভেসে বেড়ানো সাদা মেঘের ফেলা অথৈ পানি চারিদিকে মাঝে মাঝে নদীর কলতান শব্দ কার না ভালো লাগে।

🛥️🚣‍♀️

IMG_20221029_145647.jpg

IMG_20221029_145624.jpg

লোকেশন:

ভ্রমণের এক পর্যায়ে খাবারদাবারের জন্য আমরা একটি জায়গায় আমাদের নৌকা নোংর করি। সেখানে ছিল বিশাল চর যেদিকেই তাকাই না কেন শুধু ফসলী জমি পরে আছে। আশেপাশে কোন মানুষ দেখতে পেলাম না তবে একটু দূরে দেখি একটা লোক কিছু ছাগল এবং ভেড়া ছড়াচ্ছে। এই ফাঁকে আমরা সবাই নেমে খাওয়া দাওয়া করি এবং যে যার মত ফটোগ্রাফি করতে ব্যস্ত হয়ে পড়ি। এ সময় আমিও অনেক ফটোগ্রাফি করি যার একটি আমার ফটো আপনাদের মাঝে তুলে ধরেছি। এবং আরেকটি ফটোতে আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন নদীর তীরে বালির উপরে আমি একটি পাটকাঠি দিয়ে লিখেছি আমার বাংলা ব্লগ।। আসলে যখন যেখানেই যায় না কেন যাহাই করি না কেন আমার বাংলা ব্লক যেন হৃদয়ে গাথা থাকে এজন্যই তো কত কিছু লেখার ছিল এগুলা না লিখে মন থেকে চলে আসলো লেখার জন্য আমার বাংলা ব্লগ।। যাই বলি না কেন ভালোবাসার আরেক নাম আমার বাংলা ব্লগ।।

🛥️🚣‍♀️

IMG_20221029_145905.jpg

IMG_20221029_145834.jpg

লোকেশন:

উপরের দুটি ফটোতে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি চোরের উপরে ছাগল এবং ভেড়া চড়ানোর দৃশ্য।। প্রতি জমি পড়ে আছে হাজার হাজার হেক্টর কিছুদিন পরেই এই জমিগুলা আবাদি হয়ে যাবে।। অন্য রকমের ফসল এখানে চাষ করা হবে।। এখন মানুষ গরু ছাগল মেস এখানে লালন-পালন করছে।। একটি ফটোগ্রাফিতে আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন যে অনেকগুলো পাখি ঝাঁক ধরে উড়ে বেড়াচ্ছে।। আসলে চরের উপরে গেলে এরকম দৃশ্য অনেক চোখে মিলে ঝাকে ঝাকে পাখি বক পানকৌড়ি।। নদীতে নৌকার উপরে যে মজাগুলা করেছি তার থেকে বেশি মজা করেছি আমরা নৌকা নহর করানোর পরে।। এরপরে আমরা নদীতে গোসল করি।। তারপরে দুপুরের খাবার খেয়ে ওখান থেকে আবার বাড়ির দিকে রওনা করি।। কেননা বাড়ির প্রায় সকল সদস্যই একসাথে ছিলাম তারপরে বোঝোনিত মহিলা মানুষ থাকলে ভ্রমণে অনেক ঝামেলা হতে পারে কারণ তারা অনেক ভীতু।। এজন্য আমরা সন্ধ্যা হওয়ার আগে আগেই আবার আমাদের বাড়িতে ফেরত আসি।। এই ছিল আমার ভ্রমণ কাহিনী অনেক মজা করেছি পরিবারের সকলের সাথে বিশেষ করে আমার ঘরণী ছিল তার মনের আশাটা পূর্ণ হয়েছে সে তো অনেক খুশি।। তবে বাড়ি ফেরার পরে আমাকে বলছিল এরকম ভ্রমণ মাঝে মাঝে করলে ভালই লাগে।। আমিতো ভ্রমণ প্রিয় সে দেখি আমার থেকেও বেশি ভ্রমণ প্রিয়।। মন যত খারাপই থাক না কেন যত কষ্টই থাক না কেন যদি বলি চলো একটু ঘুরে আসি বাইক নিয়ে তাহলে আর কে তাকে ঠেকায়।। মাত্র ৫ মিনিটের রেডি আমার সাথে সে ঘুরতে যাওয়ার জন্য।। যাহোক আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে ততদিন সুস্থ থাকবেন ভালো থাকবেন।।


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 
 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া বর্তমান সময়ে শান্তি খুঁজে পাওয়া অনেকটাই কঠিন। একেতো দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি অন্যদিকে যুদ্ধ। সব মিলিয়ে আমাদের পৃথিবীটা যেন একটা রণক্ষেত্রে পরিণত হয়ে যাচ্ছে।

পরিবারের সাথে পদ্মা নদীতে ভ্রমণ করার খুবই চমৎকার কিছু মুহূর্ত আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের চরগুলোতে প্রচুর পরিমাণে ঘাস থাকে তাই রাখালেরা সেখানে ছাগল ভেড়াকে ঘাস খাওয়ানোর জন্য নিয়ে যাই।

 2 years ago 

আসলে ভাইয়া এমন একটি ভ্রমণ করেছি পরিবারকে সাথে নিয়ে অনেকদিন পরে তাই অনেক মজা করেছি সবাই মিলে ভালো ভালো খাবারও খেয়েছি অনেক ফটোগ্রাফি করেছি সেটি পর্যায়ক্রমে আপনাদের মাঝে তুলে ধরব ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আসলে আপনি ঠিক বলেছেন এই বিশ্বকে চেনা যাচ্ছেনা।সবদিকে যুদ্ধ, বিগ্রহ, খুন, আহাজারি, বিধ্বস্ত সবদিকে যেন লেগে আছে।তারপরেও এতো ব্যস্ততার মাঝেও পরিবারের সবাইকে নিয়ে একটু ঘুরে আসলে মনে যেন প্রশান্তি মেলে।পদ্মা নদীর ভ্রমণ অনেক আনন্দের একটি ভ্রমণ।তাও আবার পরিবারের সবাইকে নিয়ে ভ্রমণ করেছেন।আপনার ফটোগ্রাফির মাধ্যমে পদ্মা নদী দেখার সুযোগ হলো।

 2 years ago 

আসলেই পৃথিবী কি এখন আর আমি চিনতেই পারি না যখন ছোট ছিলাম তখন কেমন দেখছি আর এখন কেমন দেখছি দুইটা আমার কাছে কেমন যেন আকাশ-পাতাল পার্থক্য মনে হয়

 2 years ago 

আপনার সঙ্গে আমি একমত বর্তমান পৃথিবীতে আসলেই শান্তি খুজে পাওয়া মুশকিল হয়ে গেছে। চারদিকে শুধু মারামারি আর অস্থিরতা। বিশেষ করে আমাদের বাংলাদেশ যেন দিনে দিনে এক চরম অস্থিরতার দিকে এগিয়ে যাচ্ছে। এমন অবস্থায় প্রকৃতির মাঝেই যেন শুধু শান্তি আছে। সুন্দর কিছু ফটোগ্রাফি ও অনুভুতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

শান্তি খুঁজে পাওয়া যাচ্ছে না তাই তো পরিবারকে সাথে নিয়ে গিয়েছিলাম নদীর ভ্রমণে একটু প্রশান্তির আশায় অনেকটাই মজা করেছি একটা দিন সবাই মিলে একসাথে থেকেছি খেয়েছি ঘুরেছি স্মরণীয় হয়ে থাকবে সারা জীবন

 2 years ago 

আসলে ভাইয়া ঠিক বলেছেন পরপর এত কিছু হচ্ছে এমনকি যাচ্ছে এই সব কিছুতে শান্তি খুঁজে পাওয়া সত্যিই মুশকিল। কিন্তু আপনি পরিবার মিলে পদ্মা নদী ভ্রমণ করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। বিশেষ করে নদীতে কেউ ছিলনা শুধুমাত্র ঢেউ ছিল। নদীর চরে ছাগল ভেড়া চড়ানোর দৃশ্যটা ভীষণ ভালো লেগেছে। আবার অনেকগুলো পাখি একসাথে উড়ে যাচ্ছে এই ছবিটি ও ভীষণ অসাধারণ হয়েছে। সব মিলিয়ে অনেক সুন্দর মুহূর্ত ছিল।

 2 years ago 

আসলে নদীতে ঢেউ থাকলে সবাই অনেক ভয় পেতো কপালটা ভালো ছিল যে একটা সিমসাম দিনে ভ্রমণটা করতে পেরেছি অনেক মজা করেছি সবাই মিলে মনে থাকবে সারা জীবন

 2 years ago 

ভাইয়া ফেমিলি সদস্যদের সাথে নিয়ে ভ্রমন করার মজাই আলাদা। আর সেটা যদি হয় পদ্মা নদীতে আর পদ্মা নদীর চরে। তাহলে আনন্দটা শত গুণে বেড়ে যাবে। আমিও পদ্মা নদীতে ভ্রমন করেছি। পদ্মা নদীর পানি অনেক পরিষ্কার। আপনার ফটোগ্রাফিতে পদ্মা নদীর চরটা দেখে আমার অনেক ভাল লাগলো এমন একটি জায়গায় ঘুরতে পারলে মনটা অনেক হালকা হয়ে যেত। এখন তো নদীতে পানি কম। তাই চরে ঘুরে অনেক মজা পাওয়া যাবে। আপনার সব ফেমিলি সদস্য পদ্মা নদী ভ্রমন করে সুষ্ঠ ও সুন্দর ভাবে বাসায় ফিরেছে,সেটা জেনে অনেক ভাল লাগলো। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আমি অবশ্য বন্ধুবান্ধবদের সাথে নদীর পার এবং চর মাঝে মাঝে ভ্রমণ করে থাকি বাইক নিয়ে। আমার ঘরনের খুব ইচ্ছা ছিল এরকম একটি পরিবেশে সবাইকে নিয়ে একটি দিন অতিবাহিত করার জাস্ট তার সময়টা ভালো যাবে এজন্যই তারা সেটা পূর্ণ হবে

 2 years ago 

ভাইয়া ফেমিলি সদস্যদের সাথে নিয়ে ভ্রমন করার মজাই আলাদা। আর সেটা যদি হয় পদ্মা নদীতে আর পদ্মা নদীর চরে। তাহলে আনন্দটা শত গুণে বেড়ে যাবে। আমিও পদ্মা নদীতে ভ্রমন করেছি। পদ্মা নদীর পানি অনেক পরিষ্কার। আপনার ফটোগ্রাফিতে পদ্মা নদীর চরটা দেখে আমার অনেক ভাল লাগলো এমন একটি জায়গায় ঘুরতে পারলে মনটা অনেক হালকা হয়ে যেত। এখন তো নদীতে পানি কম। তাই চরে ঘুরে অনেক মজা পাওয়া যাবে। আপনার সব ফেমিলি সদস্য পদ্মা নদী ভ্রমন করে সুষ্ঠ ও সুন্দর ভাবে বাসায় ফিরেছে,সেটা জেনে অনেক ভাল লাগলো। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য প্রতিনিয়তই এত সুন্দর মন্তব্য করলে যে কেউ ব্লগে সফলতা অর্জন করতে পারবে আমি মনে করি।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65