বাংলা কবিতা ❤️স্বাগত নতুন বছর 🦋

in আমার বাংলা ব্লগ2 years ago

১৬পৌষ , ১৪২৯ বঙ্গাব্দ

৩১ডিসেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
৬জমাদিউল সানি, , ১৪৪৪ হিজরী
শনিবার।
শীতকাল।

আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


আমার বাংলা ব্লক পরিবারের সকলের সুস্বাস্থ্য মঙ্গল এবং নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে আমার আজকের কবিতা পোস্ট শুরু করছি। 6 দিন সময় নিয়ে লেখা আমার আজকের এই কবিতা নতুন বছরকে ঘিড়ে। আমার কবিতার মাঝে তুলে ধরার চেষ্টা করেছি বিগত বছরে ফেলে আসা গল্পগুলোর কথা। নতুন বছরের আগমনী বার্তা এবং আমার কবিতার মাঝে তুলে ধরার চেষ্টা করেছি গরিব-দুঃখী মেহনতি মানুষের এ বছর এবং সে বছরের কথা। বিগত বছরের দুঃখ ভুলে নতুন বছর কে বরণ করে নেই হাসি খুশি আর বিভিন্ন আনন্দ আয়োজনের মাঝ দিয়ে। কিন্তু আমাদের আশেপাশে থাকা অসহায় গরীব মানুষের কথা সবসময়ই আমরা ভুলে থাকি। আমার কবিতার মাঝে আমি তাদের কিছু কথা তুলে ধরার চেষ্টা করেছি। অনেক বড় একটি কবিতা লিখে ফেলেছি আশা করছি আপনারা পড়ে সুন্দর মন্তব্য উপহার দিবেন।


fireworks-879461__480.jpg

source

স্বাগত নতুন বছর

স্বাগত নতুন বছর

ফেলে আসা দিন, সুখে দুখের নীড়
থেকে যায় পিছুটান
আগামী দিনের সূর্যদ্বয়ের আহ্বান।

নতুন বছর লিখে নেয়,নতুন দিনের কথা।
ধুলো-ময়লা জমে থাকা স্মৃতি গুলো,
আজ মনের কোণে স্বপ্ন আর সম্ভাবনায়
স্বাগত নতুন বছরের আগমনে।।

অতীত কে বিদায় দিয়ে,
নতুন করে আশার আলো নিয়ে এল।
নতুন দিন, নতুন আলোর বার্তা দিল,
নতুন জীবন, নতুন বছরের শোনায় আগমনী।

নতুন করে আবার চলি নতুন পথ ধরে
পুরাতনের স্মৃতিটুকু থাকুক না হয় ধুলোপড়ে।।

নতুন বছর যতই ফিরুক
আমার এতে কি?
অভাব টা যে ধেয়ে আসে সারাক্ষণই।
নতুন বছর তুমি তাও জানো না কি?

নতুন বছর পঞ্চ ব্যঞ্জন আবার শুরু হয় ..
ক্ষিদের জ্বালায় গরিবের পেট খালিই পড়ে রয় ..
নতুন বছর উৎসবেতে সবাই নাচে আলোর রাতে গরিব তখন উদোম গায়ে শুয়ে থাকে ফুটপাথে।

নতুন বছরের রঙীন স্বপ্নে সবার জীবন আঁকা
গরিবের স্বপ্ন ধূলায় গড়ায় সারা জীবন ফাঁকা।
গরীব মানে নতুন বছর নতুন কিছুই নয়।
একটা কাপড়-একমুঠো ভাত পেলেই তাদের হয়।

যতই আসুক নতুন বছর
যাবেই চলে আবার,
ভালোবাসায় ভরিয়ে দিও গরিবের হৃদয়।
রইবে না আর ধনী-গরিব, বিদ্বেষ ভুলে হাসি।
তাই চেষ্টা করো বছর যেন ভরে ভালোবাসায়।


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

***

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
Loading...

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। নতুন বছরকে স্বাগত জানিয়ে অসাধারণ একটি কবিতা লিখে সবার মাঝে উপস্থাপন করেছেন যা পড়ে মনটা ভরে গেল। আপনি প্রত্যেকটি লাইন খুবই সুন্দর ভাবে লিখেছেন। কবিতার মাধ্যমে নিজের দক্ষতার প্রকাশ ঘটে। আপনার দক্ষতা প্রশংসা তো করতেই হয়। ধন্যবাদ আপনাকে এরকম একটি টপিক নিয়ে কবিতা লিখে সবার সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

বেশ কয়েকদিন সময় হাতে নিয়ে কবিতাটি লেখার চেষ্টা করেছি আপনার ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

বিগত বছরের ফেলে আশা গল্পগুলোর কথা আপনি আজকে এই কবিতাটির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। কবিতা লিখতে এমনিতেই অনেক সময় এর প্রয়োজন হয়। আপনি তো দেখছি অনেক দিন সময় নিয়ে এই কবিতাটি লিখেছেন আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনাকে জানাই নতুন বছরের অনেক অনেক অগ্রিম শুভেচ্ছা। কবিতার নামটিও কিন্তু অসাধারণ ছিল "স্বাগত নতুন বছর"। পড়ে কিন্তু বেশ ভালোই লেগেছে। অসংখ্য ধন্যবাদ শেয়ার।

 2 years ago 

আমার কবিতার মাঝে আমি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি বিগত বছর এবং আগত বছরের কিছু বাস্তব চিত্র আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ।

 2 years ago 

যারা গরীব দুঃখী মানুষ আছেন তাদের মধ্যে নতুন বছর বা পুরাতন বছর বলতে কোন ব্যবধান নেই।তারা প্রতিনিয়ত দুইবেলা ডাল ভাত খাওয়ার জন্য সংগ্রাম করে যাচ্ছেন।তবে আমি এই কামনা করি যে নতুন বছর যেন আমাদের সবার জন্য সুফল বয়ে আনে।দ্রব্যমূল্যের দাম যেন হাতের নাগালেই চলে আসে সেই কামনা করছি।আপনি ৬ দিন সময় নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন নতুন বছরের আগমন নিয়ে। অনেক ভালো লিখেছেন বেশ ভাল লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

এ কথাটা অবশ্য ঠিক বলেছেন যারা অসহায় দরিদ্র রয়েছে তাদের নতুন বছর পুরাতন বছর সবই সমান আমিও এই বিষয়টি আমার কবিতার মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছিলাম ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

সত্যি বলতে অনেকের কাছে নতুন বছর মানে তেমন কোন আগ্রহ নেই আগের দিনের মতোই। বিশেষ করে যারা শহর অঞ্চলের দিন আনে দিন খায় তাদের কাছে নতুন বছর মানে নতুন করে কোন উদ্দেশ্য নেই প্রতিদিনের ন্যায় তাদের কাজে যেতেই হবে। কাজ করলে খাবার আছে আর কাজ না করলে হয়তো বা তাদের না খেয়ে থাকতে হয়। ‌ তবুও আপনি কবিতার মাধ্যমে যতটুকু সম্ভব আমাদের মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন পরে আমার খুবই ভালো লাগলো। নতুন বছরে আপনার দিনগুলো অনেক ভালো কাটুক এই কামনা করি।

 2 years ago 

ঠিকই বলেছেন আর সব মানুষের মত আমিও নতুন বছর আর পাঁচটি দিনের মতোই অতিবাহিত করেছি। সকাল থেকে নিয়ে বিকেল পর্যন্ত কর্ম ব্যস্ততায় থাকা হয়।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, নতুন বছর কে বরণ করার উপলক্ষে আমরা বিভিন্ন আয়োজনে মেতে উঠি। তবে আমরা আমাদের আশেপাশের অসহায় মানুষগুলোর কথা ভুলে যাই। আসলে এই অসহায় মানুষ গুলোর মধ্যে নতুন আর পুরানো বছরের কোন ব্যবধান হয় না। তারা বেঁচে থাকার জন্য তাদের সংগ্রাম চালিয়ে যায়। তাই আমাদের উচিত নতুন বছর কে বরণ করার আয়োজনগুলো এই অসহায় মানুষদেরকে সাথে নিয়ে করা। নতুন বছর সবার ভালো কাটবে এই কামনাই করি। আপনার কবিতাটি সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া। পড়ে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে অসহায় মানুষদের নতুন বছরের প্রথম দিন আর পাঁচটা দিনের মতোই কাটে তাদের কাছে নতুন পুরাতন সব সমান শুধু পেট ভরে দুমুঠো খাবার পেলেই যথেষ্ট। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য।।

 2 years ago 

নতুন বছর নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নতুন বছর নিয়ে লেখা কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম আসলে চেষ্টা করেছি বেশ কয়েকদিন সময় নিয়ে কবিতাটি ভালোভাবে লিখে আপনাদের মাঝে প্রকাশ করার জন্য ধন্যবাদ আপনাকে।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59972.21
ETH 2389.55
USDT 1.00
SBD 2.42