বাংলা কবিতা ✒️ একদিন তুমি খুঁজবে।

in আমার বাংলা ব্লগlast year

০২ভাদ্র , ১৪৩০ বঙ্গাব্দ

১৭আগষ্ট , ২০২৩ খ্রিস্টাব্দ
২৯মহররম, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার।
বর্ষাকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


photos-256887_1280.jpg

Source


স্মৃতি বড় অদ্ভুত কখনো হাসায, কখনো কাঁদায়, কখনো বা মানুষকে নিস্তব্ধ করে দেয়। তবুও কিন্তু আমরা স্মৃতিচারণ করেই বেঁচে থাকি। স্মৃতির পাতায় আমরা অনেক কিছু ধরে রাখি। আবার অনেক কিছু ভুলে যাই। কিন্তু কিছু কিছু স্মৃতি রয়ে যায় যা কখনো ভোলা যায় না। কিছু বন্ধুত্ব আছে বেচে থাকে স্মৃতির পাতায় আমরন। স্মৃতিকে কল্পনা করে লেখা আজ আমার এই কবিত। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


একদিন তুমি খুঁজবে

একদিন তুমি খুঁজবে বন্ধু

যেদিন আমি থকবো না ।
পড়বে মনে যখন তেমার,
যতই কর ডাকাডাকি
পিছু ফিরে চাইবনা আর।
হবে যেদিন বাঁধন হারা
বুঝবে আমি পৃথিবী ছাড়া,
স্মৃতি গুলো যতন করে,
রেখে দিও ডাইরির পাতা,
হারিয়ে যাবে সুখের পায়রা
সঙ্গী হবে সুখতারা।
মাঝে মাঝে ভিজবে তুমি,
আমার ঝরা নয়ন জলে,
লোনা জলে ভিজবে নয়ন
দেখবে যখন আমায় যপন
ঘুম ভাঙলে বন্ধু তোমার
পড়বে মনে স্মৃতি আমার।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 last year 

ভাই আপনি আজকে দারুন একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। কবিতার প্রতিটা লাইন আপনি খুব চমৎকার ভাবে তুলে ধরেছেন। এবং একটি লাইন থেকে অপর লাইনের সাথে খুব সুন্দর ভাবে মিল রেখে কবিতাটি লিখেছেন। আর কবিতার টাইটেল কি আমার কাছে খুবই ভালো লেগেছে একদিন তুমি খুঁজবে। মানুষ যখন বেঁচে থাকে তখন তার মূল্যায়ন করে না যখন সে চলে যায় তখন তার কথা বারবার তার মনে পড়ে কিন্তু সেই সময় তার কিছু করার থাকে না। সেই সময় শুধু স্মৃতির পাতায় লেখা থাকে এটাই হচ্ছে মানুষের জীবন।

Posted using SteemPro Mobile

 last year 

কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে অনেক সুন্দর এবং উৎসাহ দিয়ে মন্তব্য করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

সত্যিই ভাইয়া আমি আপনাকে মনে মনে খুঁজছিলাম দুদিন ধরে। 🙂দেখি আপনার পোস্ট নেই।যাই হোক কবিতার নামের সাথে আমার খোঁজা সার্থক হলো।সুন্দর হয়েছে আপনার লেখা কবিতাটি।কবিতা লিখতে এমন কি পড়তে আমার খুব ভালো লাগে। আপনার কবিতার লাইনগুলো খুব ভালো লেগেছে। এখানে কবির মনের কথাগুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। এখানে স্মৃতিতে থাকা বিষয় নিয়ে লেখা হয়েছে।মানুষ হারিয়ে গেলেও স্মৃতিতে আমরন রয়ে যায়। মানুষের স্মৃতিতে সব ধরে ধরে সাজানো থাকে।ধন্যবাদ ভাইয়া সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য।

 last year 

খুবই দুর্বিষহ সময় পার করছি যার কারণে পোস্ট এবং কমেন্ট করে একটিভ থাকতে পারেনি।
বিপদ যে কখন কার কিভাবে হাতছানি দেয় আসলে বলা মুশকিল।
কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

 last year 

আসলে সব স্মৃতি ভুলা যায় না। কিছু কিছু স্মৃতি এমন হয় যেগুলো আমরা কখনোই ভুলতে পারিনা। আপনি অনেক সুন্দর করে আজকের এই কবিতাটা লিখেছেন। আপনি অনেক সুন্দর করে প্রত্যেকটা লাইন তুলে ধরেছেন এই কবিতাটির মাধ্যমে। প্রত্যেকটা লাইনে আপনি অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছেন দেখে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আপনার কবিতা গুলো সব সময় খুবই সুন্দর হয়। তেমনি আজকের এই কবিতাটিও খুব ভালো ছিল।

 last year 

স্মৃতিগুলো মানুষকে সবসময়ই তাড়িয়ে নিয়ে বেড়ায়।
ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

সত্যিই অনেক সুন্দর একটি অর্থবহ কবিতা লিখেছেন আপনি। কিছু স্মৃতি আমাদের কখনো কখনো হাসায় আবার কখনো কখনো কাঁদায় ।স্মৃতি আসলে মানুষ ভুলে থাকার চেষ্টা করে ,কিন্তু সেটা কি সত্যিই আসলে ভুলে থাকা যায়? যাই হোক কবিতার প্রত্যেকটা লাইন অসাধারণ ছিল।

 last year 

স্মৃতিগুলো যতই ভুলে থাকার চেষ্টা করি আসলে তা সম্ভব নয় কেননা তাদের হৃদয়ের স্পন্দনে মিশে আছে।

 last year 

কবিতা পড়তে ও লিখতে আমার খুব ভালো লাগে। আপনার আজকের এই কবিতাটি খুব চমৎকার হয়েছে এবং খুব অর্থবহ ছিল প্রত্যেকটি লাইন। অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 last year 

আমার লেখা কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ ভাইয়া।

 last year (edited)

আপনার কবিতাটি পুরনো দিনের কথা মনে পড়ে লেগে গেল ভাই। ফেলে আসা অনেক স্মৃতি মনে পড়ে গেল। আসলে জীবনে কিছু কিছু মুহূর্ত থাকে যেগুলো কখনোই ভুলা যায় না। অনেক সুন্দর ভাবে আপনি কবিতাটি লিখেছেন। তা কবিতাটি পড়েই বোঝা যাচ্ছে।অতীতের স্মৃতিগুলো মনে করার জন্য এই কবিতাটি যথেষ্ট। খুবই ভালো লাগলো কবিতাটি ভাই।

 last year 

জীবনে কিছু কিছু সময় অতিবাহিত করে এসেছি যার স্মৃতি গুলো এখনো তাড়িয়ে নিয়ে বেড়ায় আমাকে।
ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 last year 

আসলে আমাদের জীবনে অনেক স্মৃতি রয়েছে আর এই স্মৃতিগুলো আমাদেরকে কষ্ট দেয় আবার হাসায়। আর মাঝে মাঝে এরকম স্মৃতি গুলো মনে পড়লেও অনেক বেশি ভালো লাগে। আসলে আমাদের প্রত্যেকের জীবনে অনেক মুহূর্ত আসে অনেক সময়, যেগুলো স্মৃতি হয়ে সারা জীবনের জন্য থেকে যায় আর এগুলো কখনো ভুলাও যায় না। আপনি এত সুন্দর করে কবিতাটি লিখে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

জীবনে ভালো সময় আসে আবার চলে যায়। কখনো আবার খারাপ সময়ের মধ্যে দিয়ে পার হয় আবার সেটাও চলে যায়। কিন্তু এর মাঝ থেকে এমনও কিছু স্মৃতি আমাদের কাছে রয়ে যায় যা আমরা চেষ্টা করলেও ভুলতে পারেনা।

 last year 

কবিতার মাধ্যমে যেন বেদনা ছড়িয়ে দিলেন। অনেক সুন্দর লিখেছেন ভাইয়া প্রতিটা লাইনের সাথে যেন মায়া জড়িয়ে আছে। চলে যাওয়ার পথে এমন লাইনগুলো সত্যি বেদনা দায়। সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

বাহ্! দারুন একটি কবিতা লিখেছেন আপনি ভাই। কবিতার প্রত্যেকটা লাইনের মধ্যে যেন একটা গভীর অর্থ লুকিয়ে ছিল। আসলেই বহু স্মৃতি আমরা ভুলে গেলেও, কিছু কিছু স্মৃতি আমরা চাইলেও কখনো ভুলতে পারিনা। সেই স্মৃতিগুলো আসলে আমাদের মাঝে মাঝে কষ্ট দেয় এবং সুখের অনুভূতি অনুভব করায়।

 last year 

ঠিকই বলেছেন উল্লেখযোগ্য কিছু কথা কিছু স্মৃতি আমাদের জীবনে রয়ে যায়। যা আসলে আমরা চেষ্টা করলেও ভুলতে পারিনা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46