🏘️গ্রাম্য পরিবেশের একটি ঘর তৈরি 🏘️১০%শিয়াল পন্ডিতের জন্য ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

১৪ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ

২৭ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
২৫রজব, ১৪৪৩ হিজরী
রবিবার।
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


❤️🏠❤️

IMG_20220227_143236.jpg

IMG_20220227_143132.jpg

সব সময় চেষ্টা করি নতুন নতুন এবং সৃজনশীল কোন কিছু উদ্ভাবন করে ব্লক বাসির সাথে শেয়ার করার জন্য। কারণ আমাদের ব্লগে যারা আছেন তারা সবাই অনেক মেধাবী। নতুন নতুন সৃজনশীল আইডিয়া তাদের মাধ্যমে দেখতে পাই। আজকে আমি একটি গ্রাম্য ঘর প্রস্তুত করেছি কাটুন কেটে। দীর্ঘ সময় ধরে সঠিক মেজারমেন্ট প্রস্তুত করেছি। যদিও কাজটা সহজ ছিল না 👌অনেক পরিশ্রম করতে হয়েছে। আশা করি আমার প্রস্তুতকৃত ঘরটি আপনাদের কাছে ভালো লাগবে।👌👌

প্রয়োজনীয়উপকরণ
১.কার্টুন
২.গ্লু-গান
৩.স্কেল
৪.পেন্সিল
৫.পুতি
৬.ড্রাগন😳

🏘️

IMG_20220227_121753.jpg

প্রথমে আমি ঘরে তৈরি করার জন্য যে যে ইন্সট্রুমেন্ট এবং প্রয়োজনীয় যন্ত্রপাতি দরকার সবগুলা একত্র করি। এরপর একটি কার্টুনের টুকরা নেই এবং সেই কার্টুনের টুকরা দৈর্ঘ্য 15 সেন্টিমিটার এবং প্রস্থ 12 সেন্টিমিটার করে কেটে নিই। এরপরে উপরিভাগে 6 সেন্টিমিটার 8 সেন্টিমিটার এর পিছনে দেয়াল তৈরি করার জন্য।

🏘️

IMG_20220227_121849.jpg

IMG_20220227_121823.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন নির্দিষ্ট মাপে কার্টুন কেটে নেওয়ার পর সামনে এবং পিছনে দেয়াল তৈরি করা শেষ।

🏘️

IMG_20220227_121915.jpg

এই ধাপে এসে আমি উত্তর এবং দক্ষিণ দিকের দুইটা দেয়াল কাটুন কেটে তৈরি করেছি। যার নির্দিষ্ট মাপ ছিল দৈর্ঘ্য 15 সেন্টিমিটার এবং প্রস্থ 10 সেন্টিমিটার।

🏘️

IMG_20220227_121939.jpg

এই ধাপে এসে আপনাদের কে দেখানোর চেষ্টা করেছি ঘরটি প্রতিস্থাপন করার জন্য নির্দিষ্ট পরিমান জায়গা কাটুন কেটে তৈরি করে নিয়েছি।আমি। যার মাপছিল 21 সেন্টিমিটার দৈর্ঘ্য এবং 21 সেন্টিমিটার প্রস্থ।

🏘️

IMG_20220227_122026.jpg

IMG_20220227_122005.jpg

এবার প্রথমে আমি নির্দিষ্ট মাপের ভূমির উপরে পূর্ব সাইডের দেয়াল এবং উত্তর সাইডে দেয়াল গ্লু গান আঠা সাহায্যে বসিয়ে দিই। যা আপনের চিত্র লক্ষ্য করলে দেখতে পাবেন।

🏘️

IMG_20220227_122108.jpg

IMG_20220227_122047.jpg

এই ধাপে এসে আপনাদের কে দেখানোর চেষ্টা করেছি পূর্ব উত্তর এবং দক্ষিণ পাশের দেয়াল প্রতিস্থাপন ভূমির উপরে।

🏘️

IMG_20220227_122140.jpg

IMG_20220227_122244.jpg

এই ধাপে এসে আমি পশ্চিম পাশে যে দেয়াল ছিল সেই দেওয়ালের উপরে মিডিল পজিশনে 5 সেন্টিমিটার চওড়া করে এবং নয় সেন্টিমিটার দৈর্ঘ একটি দরজা কেটে নিই। এবং ঘরটির পশ্চিম পাশে গ্লু গান আঠা সাহায্যে স্থাপন করি। আপনারা লক্ষ্য করলে উপরের দুটি চিত্রের মাধ্যমে দেখতে পাবেন।

🏘️

IMG_20220227_122418.jpg

IMG_20220227_122343.jpg

বাড়ি যেহেতু বানিয়েছি বাড়ি পাহারা দেয়ার জন্য তো দারোয়ান দরকার👌 না হলে তো চোর ডাকাত বাড়িতে আক্রমণ করতেই পারে। তাই তো বাড়ি পাহারা দেওয়ার জন্য গেটের সামনে একটি ড্রাগন বসিয়ে দিয়েছি পাহারাদার হিসেবে।

🏘️

IMG_20220227_122511.jpg

IMG_20220227_122442.jpg

আপনাদের কে দেখানোর চেষ্টা করেছি বাড়িটির আলোকসজ্জার কাজ। লাল কালার এবং সাদা কালারের পুতির মাধ্যমে বাড়িটি আলোকসজ্জা করেছি। চারপাশ দিয়ে। যা আপনারা ফটোতে লক্ষ্য করলে দেখতে পাবেন।

🏘️🏘️🏘️

IMG_20220227_122823.jpg

IMG_20220227_122751.jpg

IMG_20220227_122714.jpg

IMG_20220227_122635.jpg

IMG_20220227_122555.jpg

এই ধাপে এসে সম্পূর্ণ ঘরটি প্রস্তুত করার পরে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ছবি তুলে কিছু ভিউ আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি। আশা করছি আমার তৈরিকৃত ঘরটি আপনাদের কাছে ভালো লাগবে।

1645950906244.jpg

এরই মধ্য দিয়ে শেষ করলাম আমার আজকের ড্রাই একটি গ্রাম্য পরিবেশের ঘর তৈরি। দীর্ঘক্ষন প্রচেষ্টার পরে আমি ঘটি প্রস্তুত করতে সক্ষম হই। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। আমার পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে অবশ্যই আপনারা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আর ঘরটি কেমন হলো কমেন্টে জানাতে ভুলবেন না।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

কার্ডবোর্ড ব্যবহার করে খুবই সুন্দর একটি ঘর তৈরি করেছেন। আসলে গ্রাম অঞ্চলের ঘর গুলো ঠিক এইরকমই হয়ে থাকে। আপনার ঘর তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। ঘরটির ফটোগ্রাফি সুন্দরভাবে আপনি ক্যাপচার করেছেন ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনার কমেন্ট পড়ে খুবই উৎসাহ বোধ করলাম

 2 years ago 
বেশ সুন্দর করে আপনি গ্রাম্য পরিবেশের একটি ঘর তৈরি 🏘️করেছেন।যা দেখে সত্যিই আমি অবাক হয়ে গেছি এত সুন্দর একটি গ্রামীণ ঘর খুবই চমৎকার করে আপনি করেছেন যা আমার কাছে অত্যন্ত ভালো লেগেছে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা আপনার প্রতি এত চমৎকার একটি পরিবেশনা আমাদের সাথে পরিবেশন করার জন্য♥♥
 2 years ago 

জেনে খুবই খুশি হলাম যে আমার শিল্পকর্মটি আপনার কাছে ভালো লেগেছে ।চেষ্টা করি সবসময়ই নতুন কোনো কিছু তৈরি করার জন্য ।আপনাকে অসংখ্য ধন্যবাদ কমেন্ট করে পাশে থাকার জন্য❤️❤️

অনেক সুন্দর হয়েছে ভাইয়া ঘরটি। বিশেষ করে উপস্থাপনাটা অনেক ভালো লেগেছে। সবুজ ঘাসের মাঝে কার্টুন বক্সের তৈরি করতে খুবই সুন্দর লাগছে দেখতে। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে শেয়ার করবার জন্য এটি। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঘরটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।
ধন্যবাদ

 2 years ago 

ওয়াও ! অনেক সুন্দর হয়েছে ভাই গ্রাম্য পরিবেশে তৈরি করা আপনার বাড়িটি দেখে মন ভরে গেল। দেখে মনে হচ্ছে সত্যি সত্যি বাড়িটি গ্রাম্য পরিবেশে অবস্থান করছে।আপনি যে বাড়িটি বানিয়েছেন সেটা দেখে খুব ভালো লাগলো। সুন্দর একটি DIY পোস্ট আমাদের শেয়ার করেছেন। বাড়ি বানানোর প্রত্যেকটি ধাপ আপনি সুন্দর করে এদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য আমার তৈরি করা ঘরটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো ঔ

 2 years ago (edited)

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে কাটুন বোর্ড দিয়ে গ্রাম্য পরিবেশের একটি ঘর তৈরি করেছেন অসাধারণ হয়েছে। আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো ❤️

 2 years ago 

কার্টুন দিয়ে আপনি খুবই সুন্দর একটি গ্রাম্য পরিবেশের ঘর তৈরি করেছেন। এটি আপনি খুবই নিখুঁতভাবে এবং অনেক ধৈর্য্য সহকারে তৈরি করেছেন। সেই জন্যই কিন্তু দেখতে এত সুন্দর লাগছে। আর ঘরটি তৈরি করে আপনি সবুজ প্রকৃতির মাঝে রেখেছেন তাই দেখতে অসাধারণ লাগছে। শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া আপনি ঠিকই বলেছেন অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে ঘরটি তৈরি করেছি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারন হয়েছে আপনার কাগজের তৈরি বাড়ি। দেখে সত্যি কারের বাড়ির মতো মনে হচ্ছে। খুবই অসাধারণ ক্রিয়েটিভিটি প্রকাশ করেছেন আপনি। বিশেষ করে লাইটিং সিস্টেম গুলো আমার কাছে ভালো লেগেছে। শুভেচ্ছা রইল ভাইয়া আপনার জন্য ।

 2 years ago 

চেষ্টা করি নতুন কোন কিছু তৈরি করার জন্য ঘরটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ❤️❤️

 2 years ago 

ভাইয়া,আপনার তৈরি ঘর টা আপনি খুব সুন্দর করে তৈরি করেছেন। আসলেই এ সব কাজ অনেক ধৈর্যের ও পরিশ্রমের কাজ। তারপরও আপনি যে ধৈয ধরে কাজটি সম্পন্ন করেছেন।ঘর টা আমার কাছে কিউট লেগেছে।একটু কালারিং হলে আরো বেশি ভালো লাগতো দেখতে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্য দিয়ে আমাকে উৎসাহ করার জন্য আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম

 2 years ago 

ঘর বানানো আসলেই অনেক পরিশ্রমের কাজ। আমি একবার বানিয়েছিলাম কাজেই আমি খুব ভালোভাবেই জানি এটা বানাতে কত পরিশ্রম হয়। অনেক সুন্দর একটি ঘর বানিয়েছেন আপনি কার্ড বোর্ডের সাহায্যে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বী ভাইয়া অনেক সময় নিয়ে ধৈর্য ধারণ করে ঘরটি প্রস্তুত করেছি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম শুভেচ্ছা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74