বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজ করার অনুভূতি।❤️❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

২৪জ্যৈষ্ঠ , ১৪২৯ বঙ্গাব্দ

০৭জুন, ২০২২ খ্রিস্টাব্দ
০৬ জ্বিলকদ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি

team-spirit-2447163__480.jpg

Source


কৃতজ্ঞতা জানিয়ে শুরুকরছি এই পরিবারের স্বপ্নদ্রষ্টা, যার চিন্তা ভাবনার গড়ে উঠাছে আমার বাংলা ব্লগ।❤️ তিনি আমাদের সবার প্রিয় ভালোবাসার মানুষ @rme দাদা। তার সাথে কৃতজ্ঞতারয় স্মরণ করছি @blacks,@winkles​, @hafizullah​ @moh.arif​, @shuvo35 @rex-sumon​ শুরু থেকে যাদের পরামর্শ ও অক্লান্ত পরিশ্রমের আজ আমার বাংলা ব্লগ কমিউনিটি এত সুন্দর ভাবে এতটা পথ পারিদিতে পেরেছে।


এনারা বিভিন্ন সময় আমার পাশে থেকেছেন। একজন বড় ভই হিসেবে, একজন বন্ধু হিসেবে,একজন পথপ্রদশক হিসেবে। একটা প্লাটফর্ম যখন এইরকম দক্ষ ত্রাণকর্তা গুলো পায় তখন সেই পরিবারটি সবসময় একতাবদ্ধ থাকবে এটাই প্রত্যাশিত। দক্ষ নেতৃত্বইপারে যেকোনো জায়গা থেকে নিজের অবস্থানকে মাথা উঁচু করে সবার দাড়াতে।। পরিবারের অভিভাবক গণ যখন দক্ষ হয়, মানবিক হয়, তখন সেই পরিবারের অন্যান্য সদস্যরা ও দক্ষতার প্রমাণ দেখিয়ে নিজেকে প্রতিষ্টিত করতে পারে।

তারই প্রমাণ স্বরুপ এই পরিবারের এডমিন মডারেটরর দক্ষতার ফল হিসাবে আমরা আজ নিজেকে প্রমান করতে পেড়েছি । সব ইউজার দের প্রতি রইল আমার ভালোবাসা ।

আমি আগস্ট এর শেষ সপ্তাহে আমার বাংলা ব্লগে যুক্ত হয়। এই ব্লগে আমার যুক্ত হওয়া পিছনে ছিল ছোট ভাই এর সাহায্য । তারপর থেকে এই ব্লগ কে আমি পরিবার হিসেবে ভেবে নিয়েছি। আমি বরাবর বন্ধুদের সাথে আড্ডা দিতে ভালোবাসিতাম। তেমনই আমার বাংলা ব্লগ এর সবার সাথে খুব তারাতাড়ি বন্ধুত্বর সম্পর্ক গড়ে উঠে। এই ভাবে আমি এই পরিবারের একজন অ্যাক্টিভ সদস্য হয়ে যাই।

তার পর আমি নিয়মিত সবার মাঝে আমার ভালো-মন্দ মন খারাপের সকল বিষয় নিয়ে আলোচনা করি। আর এর মাধ্যমে পেয়েছি অনেক ভালো কিছু করার পরামর্শ। এইভাবে চলতে চলতে এই প্লাটফর্ম এর অনেক মেম্বারের সাথে আমার বেশ বন্ধুত্ব গড়ে ওঠে। নিয়মিত তাদের সাথে নিজের মনের কথা গুলো শেয়ার করতে থাকি। মজা করি আনন্দ করি বলতে পারেন ভার্চুয়াল আড্ডা। এখন এমন এক স্থানে পৌঁছে গেছি যে একদিন বা 1 ঘন্টা যদি পরিবারের সাথে কথা বা কাজ না করা হয় তখন নিজেকে খুব একা মনে হয়।

এরপরে নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে নিজেকে প্রমাণ করা শুরু করি।মজার বিষয় হলো আমি নিয়মিত সুপার এক্টিভি লিস্টে নিজেকে দেখতে পাই যা আমার জন্য প্রশান্তির একটি বিষয়।শুরু থেকে এখন পযন্ত একবার ও বাদ পরিনি❤️ এইভাবে অনেক পথ পেরিয়ে আজ আমি এই অবস্থানে চলে এসেছি। যদিও এই পর্যন্ত আশা আমার জন্য বেশ কষ্টকর ছিল। কেননা আমি এর মাঝে আমার লেখাপড়া, ব্যক্তিগত জীবনে বিভিন্ন ধরনের সমস্যায় পড়েছি।আমার বাংলা ব্লগ পরিবার ও আমার পাশে থেকেছে সবসময়। এই পরিবারের প্রতিটি সদস্যে, এডমিন মডারেটরদের প্রতি আমি কৃতজ্ঞ ।

আসলে আমাদের চলার পথেও কাউকে না কাউকে অনুসরণ করতে হয়। এই পরিবারের একজন সদস্য হওয়ার পরে থেকে আমি এমন কিছু মানুষ পেয়েছি, এমন কিছু মানুষকে অনুসরণ করতে পেরেছি যার মাধ্যমে প্রতিনিয়ত নিজেকে এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখি।সবার বুদ্ধিমত্তার ও কাজের ভিন্নতা দেখে নিজেকে আবিষ্কার করার চেষ্টা চালিয়েছি। নিজের মধ্যে থাকা প্রতিভা কে বিকশিত করার জন্য সর্বদাই নিজেকে প্রস্তুত করেছি।।

আমরা বলতেই পারি যে ইস্টিমেট প্লাটফর্মে আমরা স্বয়ংসম্পূর্ণ। কেননা কাজ শেখানোর জন্য আমাদের রয়েছে @abb-school বিপদ-আপদের সাথী হয়ে রয়েছে @abb-charity এবং ডেলিগেশনের জন্য রয়েছে আমাদের সবার প্রিয় @heroisom. আমরা যে কোনো ধরনের বিপদে পড়লে দাদার মাধ্যমে আমরা সাহায্য পেতে পারি। আসলে আমাদের মাথার উপরে @rme দাদার মতো একজন অভিভাবক থাকলে আমাদের আর কি লাগে ব্লগিং ক্যারিয়ারে।

আমার বাংলা ব্লগ পরিবারে আমি এমন কিছু ইউজারকে পেয়েছি যাদের বুদ্ধিমত্তা যাদের অ্যাক্টিভিটি যাদের কাজের দক্ষতা দেখে বারবারই আমি নিজেকে তাদের মতো করে উপস্থাপন করার চেষ্টা করেছি। সবটুকু না পারলেও কিছুটা সফলভাবে করতে পেরেছি। যেমন আমি আগে ভালো কোন রেসিপি প্রস্তুত করতে পারতাম না আমার বাংলা ব্লগ থেকে আমি নতুন নতুন রেসিপি, আর্ট পোস্ট ডিজিটাল পোস্ট এবং ভালো ভালো পেন্সিল স্কেচ প্রস্তুত করা শিখেছি।

এর মাঝে একটা কথা বলে রাখি ব্লগিং ক্যারিয়ারে বিভিন্ন সময় বিভিন্নভাবে বড় ভাইয়ের মতো উপদেশ এবং বিভিন্ন কাজ শেখানোর মাধ্যমে পাশে পেয়েছি @emranhassan ভাইকে আসলে সে তো আমাদের পরিবারের এই একজন আমাকেও হয়তো সে পরিবারের একজন ভেবেই সব সময় পাশে থেকে সাহায্য করেছে তার কথা আসলে ভোলার নয়.

আসলে দাদার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে দাদাকে ছোট করতে চাই না ।কেননা করোনার সময় যখন আমার পরিবারে দুর্দিন যাচ্ছিল ।আমার লেখাপড়ার খরচ পরিবার চালানোর খরচ সহ একা বাবা বহন করতে পারছিলোনা ।ঠিক সেই সময়ই আমার বাংলা ব্লগে কাজ শুরু করি এবং তা থেকে যা আয় হচ্ছিল তার মাধ্যমে আমি আমার নিজের খরচটা খুব ভালোমতো চালিয়ে যেতে পারছিলাম। যার কারণে বাবার কষ্টটা একটু কম হচ্ছিল। আসলে আমি আমার বাংলা ব্লকে পেয়েছি আমার ব্যাংক হিসেবে।

প্রথমে তো আমি স্টিমিটে ভালো মত সব ধরনের কাজ করতে পারতাম না। সব ধরনের কাজ স্টিমিট এ ভালোমতো শিখার পিছনেও সম্পূর্ণ অবদান টাই আমার বাংলা ব্লগের। বিশেষ করে আমার প্রথম দিনের পোস্ট করা থেকে শুরু আরিফ ভাই শুভ ভাই হাফিজুল্লাহ ভাই এবং সুমন ভাই সব সময় তাদেরকে পাশে পেয়েছি। তাদের কাছ থেকে পরামর্শ পেয়েছি কিভাবে পোস্ট গুলা করলে ভ্যালুয়েবল হবে আকর্ষণীয় হবে এবং মানসম্মত হবে। এখন নিজেকে খুব সুখী মানুষ হিসেবে ভাবতেই পারি কারণ আমি আমার বাংলা ব্লগের একজন সদস্য।

দেখতে দেখতে আমরা একটি বছর পার করে এসেছি ।খুবই সফল ও তার সাথে। এবং জীবনে যতদিন ব্লগিং ক্যারিয়ারে থাকব ততদিন আমার পরিবার আমার বাংলা ব্লগের সাথে থেকে আমার আনন্দ এবং কষ্টটা ভাগাভাগি করে নেওয়ার চেষ্টা করব ।আসলে আমার বাংলা ব্লগ সম্পর্কে আমার অনুভূতি যতই বলব কখনো বলে শেষ করতে পারবো না।

আসলে সব অনুভূতি সব ভাবে প্রকাশ করা সম্ভব হয়না ।আমার বাংলা ব্লগ সম্পর্কে আমার যে অনুভূতি গুলো আমি লিখেছি মনে হচ্ছে শেষ হয়েও হলো না ।আরো কত ভালোবাসা ভালোলাগা রয়েছ মনের গহীনে। এই ছিল আমার বাংলা ব্লগ সম্পর্কে আমার মনের কিছু অনুভূতি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 
 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া সব অনুভূতি কখনো প্রকাশ করা যায় না। হয়তো আপনি যতোটুকু লিখেছেন তার চেয়েও বেশি ভালোবাসা আপনাদের কমিউনিটির প্রতি রয়েছে। কমিউনিটির প্রতি আপনার এমন ভালোবাসা দেখে সত্যি খুব ভাল লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি সব অনুভূতি সব লিখে কখনো প্রকাশ করা যায় না কত আবেগ কত অনুভূতি এবং কত ভাগ ভালোবাসা লুকিয়ে আছে হৃদয়ের গহীনে যা চলে বলে বোঝানো সম্ভব নয়

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতির গল্প খুবই চমৎকার ভাবে তুলে ধরলেন আসলেই আমার বাংলা বড়লোক একটি অনুভুতির আবেগের জায়গা যেটা আপনার পোস্ট পড়ে মুগ্ধ করতে পেরেছে।

 2 years ago 

আমার অনুভূতির কথা গুলো জানতে পেরে আপনি খুব সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দিয়েছেন খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার অনুভুতি পড়ে। সত্যি বলেছেন, আমার বাংলা ব্লগ একটি পরিবার, এভাবেই আমরা একটি পরিবার হিসেবে সব সময় থাকতে পারি, এটাই প্রাথর্না করি।

 2 years ago 

আমার বাংলা ব্লগ পরিবারের সাথে শুরু থেকেই আসে এবং শেষ পর্যন্ত থাকতে চাই এটাই আমার আশা কেননা এই পরিবার ছাড়া যেন এখন ভালো থাকা কোনোভাবেই সম্ভব নয় এতোটাই আপন করে নিয়েছি এই পরিবারকে

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতি পড়ে খুবই ভালো লাগলো। আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করতে আমরা সবাই অনেক ভালবাসি। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালোলাগা এবং ভালোবাসার একটি নাম আমার বাংলা ব্লগ যার শুরু থেকে কাজ করে আসছে এবং শেষ পর্যন্ত থাকতে চাই ভালোবেসে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য

 2 years ago 

জি ভাই আপনি একদম ঠিক বলেছেন সব লিখে আসলে অনুভূতি প্রকাশ করা যায় না। তবে এখানে কাজ করার অনুভূতিটি অন্যরকম। আপনি খুব সুন্দর করে আপনার এই কমিটিতে কাজ করার অনুভূতি প্রকাশ করেছেন। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

যতটুকু পেরেছি লেখার মাধ্যমে অনুভূতিটা প্রকাশ করেছি আরও কত অনুভূতি রয়েছে হৃদয়ের গহীনে তা হয়তো আমি নিজেও অনুধাবন করতে পারিনা ধন্যবাদ আপনাকে ব্লক কি করে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আমার বাংলা ব্লগ এ কাজ করার অনুভূতি মানে অনেক অনুভূতি যা লিখে শেষ করা কষ্টকর। দারুণ ছিলো সব কিছু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ব্লক টি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য আসলে অনুভূতিগুলো কখনো শেষ হবার নয় ভালোবাসা এবং অনুভূতি পাশাপাশি রয়েছে কোনটা কোনটা থেকে বেশি বুঝতেও পারিনি কখনো

 2 years ago 

একদিকে আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে স্টিমিট প্ল্যাটফর্মের জায়গা করে নিয়েছেন। অন্যদিকে আপনি বলেছেন দক্ষ নেতৃত্বের দরকার হয় সত্যিই কথাটি যথার্থ ।।কারণ দক্ষ নেতৃত্ব ছাড়া দক্ষ পরিবার হতে পারে না । যেমনটি আমার বাংলা পরিবারের ক্ষেত্রে হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি মনে করি আমার বাংলা ব্লগের পরিচালকবৃন্দ খুবই দক্ষ কবি দক্ষতার সাথে আমাদের পরিবারটি পরিচালনা করছে যার কারণে আমরা সবাই একতাবদ্ধ হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে পারছি ধন্যবাদ আপনাকে ব্লকটি পড়ে মন্তব্য করার জন্য

 2 years ago 

বাহ, খুবই ভালো লাগলো আপনার উপস্থাপনা। আমি সত্যিই মুগ্ধ হলাম। আর এটা ঠিক যে আমার বাংলা ব্লগ নিয়ে যতই কিছু প্রকাশ করি না কেন যতই ভালবাসা দেখায় না কেন তবু ও কম হয়ে যাবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু সম্পূর্ণ ব্লগ টি পড়ে খুবই সুন্দর একটি মন্তব্য উপহার দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60005.26
ETH 2409.81
USDT 1.00
SBD 2.43