এলোমেলো ফটোগ্রাফি 📸

in আমার বাংলা ব্লগlast year

১৬ভাদ্র , ১৪৩০ বঙ্গাব্দ

০২সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
১৬সফর ১৪৪৫ হিজরী
শনিবার।
শরৎকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


📸📸

1693630612835.jpg

প্রতি সপ্তাহের মতো আজ আপনাদের মাঝে হাজির হয়েছি ফটোগ্রাফি পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। বলতে পারেন এক ধরনের নেশার মত কাজ করে। আজ আপনাদের মাঝে কিছু এলোমেলো প্রাকৃতিক সৌন্দর্য উপস্থাপন করব। এরমধ্যে রয়েছে ফুল নদী নৌকা এবং আমার পোষা দুটি প্রাণীর নতুন লুকের ফটোগ্রাফি। আবহাওয়াটা উলট-পালট হয়ে গিয়েছে শরৎকালে এসে নদী পানি ভরেছে। বর্ষাকালের মত মাঝে মাঝেই বৃষ্টি হচ্ছে। প্রকৃতিও সে দেশে যেন বর্ষাকালের রূপে। শুধু আকাশের দিকে তাকালে মাঝে মাঝে মনে হয় শরৎকাল বুঝি এসেছে। যাহোক আর কথা নয় তাহলে চলুন এবার ফটোগ্রাফি গুলো উপভোগ করে আসি।


🐈🐈

IMG_20230902_091630.jpg

অনেক আগে একটি পোষ্টের মাধ্যমে আমার পোষা এই বিড়ালের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরেছিলাম। ওর নাম টাইগার। চিতা বাঘের মতো গায়ের রংটা দোরা কাটা হওয়াতে আমরা সবাই ওকে এই নামেই ডাকি। মিশে আছে আমাদের ফ্যামিলির সাথে অনেকদিন ধরে। হঠাৎ করে ক্যামেরা নিয়ে বের হতেই দেখি অপলক চাহনিতে কোথায় যেন তাকিয়ে আছে।। বসে থাকার ভঙ্গি এবং চাহনি টা আমার কাছে খুবই ভালো লাগে তাই তো ফ্রেমবন্দি করে রাখি।।


🕊️🕊️

IMG_20230902_091453.jpg

এর আগে বেশ কয়েকটি পোস্টে আমার পোষা পাখিটির ফটোগ্রাফি এবং তার সম্পর্কে কিছু কথা তুলে ধরেছিলাম। আজ আবার নতুন করে তার একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম। সে এখন খুব ব্যস্ত খাসা থেকে বের হয়ে দু তিন ঘণ্টা কোথায় উড়াউড়ি করে তারপরে বাড়ি ফেরে। গতকালকে সকালে বের হয়েছে তিন ঘন্টা পরে উড়ে এসে খাঁচায় বসে নিজের শরীরের যত্ন নিচ্ছিল। ঠিক সেই সময়ে তাকে আমি ফ্রেমবন্দি করে রাখি। সে আমাদের পরিবারের একজন সদস্য হয়ে গিয়েছে। তাইতো তাকে আর ধরে রাখতে হয় না। সে মুক্ত অবস্থায় ঘোরাফেরা করে আবার আমাদের কাছে ফেরত আসে। ওর ভালোবাসায় আমরাও সিক্ত।


🌺🌺

IMG_20230902_091129.jpg

IMG_20230902_091100.jpg

আমার ফুল বাগানে বেশ কয়েক রকমের ফুল ফুটেছে। বাগানের সৌন্দর্য গত কিছুদিন থেকে এখন আরও বৃদ্ধি হয়েছে। বিশেষ করে রক্ত জবা মিষ্টি জবা সাদা জবা এবং হাসনাহেনা অন্যতম। এর মধ্যে আজ আপনাদের মাঝে তুলে ধরেছি রক্ত জবা ফুল থেকে প্রজাপতির মধু খাওয়ার দৃশ্য। এই সৌন্দর্যগুলো উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। যদিও ফটোগ্রাফি করা অনেক ঝামেলার ব্যাপার। প্রজাপতি ফুলের উপর বসে এক সেকেন্ড ও দেরি করেনা এটাই সবথেকে বড় সমস্যা। অনেকগুলো ক্লিক করেছিলাম তার মধ্যে কয়েকটা ফটো ভালো হয়েছে তার মধ্যে এই দুটি অন্যতম।


🌺

IMG_20230902_091217.jpg

IMG_20230902_091533.jpg

এই ফুল দুটির ফটোগ্রাফি করেছি ফুলবাগানের পাশের পুকুরের পাড় থেকে। একটি জবা ফুল অন্যটি গ্রাম্য ভাষায় কলা ফুল নামে পরিচিত। গোলাপ ফুলের লাল হলুদ গোলাপি কালারের পাপড়ি গুলো সত্যি এর সৌন্দর্য বহুগুনে বাড়িয়ে দেয়। একে যত্ন করতে হয় না এমনি এমনি বেড়ে ওঠে আর সৌন্দর্য ছড়ায়। দেখতেই পাচ্ছেন লতার মধ্যে বেড়ে উঠেছে এমনকি তার গা বেয়ে লতা ও বেড়ে উঠছে। আশা করছি ফটোগ্রাফি দুটির সৌন্দর্য আপনাদের কেউ মুগ্ধ করবে।


🚣‍♀️🚣‍♀️

IMG_20230902_091354.jpg

IMG_20230902_091318.jpg

বর্ষাকালে নেই আমাদের বাড়ির পাশ দিয়ে বয়ে চলা ছোট নদীটি পানিতে ভরে ওঠে। ছোট নদী আর ছোট থাকে না যেদিকে চোখ যায় শুধু অথৈ পানি। নদীতে মাছ ধরার দৃশ্য বেয়ে চলা বিভিন্ন ধরনের নৌকা সত্যি অনেক মুগ্ধ হয়ে যায় দেখে। উপরের ফটোগ্রাফি দুটিতে দেখতে পাচ্ছেন শরতের আকাশ এবং নদীর বুকে ভাসমান নৌকা। মাঝি তার যাত্রী নিয়ে এপার থেকে ওপারে ছুটে চলে প্রতিনিয়ত। শরতের আকাশ নদীর পানিতে যেন নতুন রূপে ফেরত আসে। টলমলে পরিষ্কার পানি আকাশের প্রতিচ্ছবি ভেসে ওঠে নদীর বুকে যেন অন্যরকম একটি সৌন্দর্য ছড়ায়।


🌥️🌥️

IMG_20230902_090957.jpg

বাড়িতে থাকলে ফ্রি সময় বিশেষ করে বিকেলের সময়টা সবাই মিলে নদীর পাড়েই বেশি অতিবাহিত করি। নদীর পাড়ে বসে সবাই মিলে আড্ডা দিয়ে বাদাম খাওয়া অথবা নদীতে নৌকা বেয়ে ঘুরে বেড়ানো দুটোই আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে সন্ধ্যা বেলা এলে নদীর পাড়ের সৌন্দর্য বহু গুনে বেড়ে যায়। পশ্চিম আকাশ রক্তিম আভায় আলোকিত হয়ে যায়। নদীর বুকে তেমনি ছাপ পড়ে মনে হয় যেন আগুন লেগেছে পানের ভেতর। দূর থেকে অথবা নদীর ভেতর থেকে দূরে তাকালে মনে হবে যেন পশ্চিম আকাশ পুড়ে ছাই হয়ে গেল এই বুঝি। যাহোক গল্পে গল্পে আজ আপনাদের মাঝে কিছু সুন্দর আলোকচিত্র তুলে ধরেছি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


লোকেশন:


ডিভাইসঃ Canon 600d



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 last year 

আপনি দারুণ দারুণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে সব গুলো ফটোগ্রাফি ভালো লেগেছে। তবে আপনার টাইগার টা আরো বেশি। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

সবগুলো ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে যেন সত্যি অনেক খুশি হলাম।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। ঠিক বলেছেন ভাই আপনি বিকেল বেলায় ফ্রি সময় নদীর পাড়ে কাটাতে বেশ ভালোই লাগে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ফ্রি সময় নদীর পাড়ে কাটাতে আমার খুবই ভালো লাগে এজন্য সময় পেলে আমি সেখানে চলে যাই একা হলেও বসে কিছুটা সময় অতিবাহিত করি।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো দেখলে মনটা একদম ভোরে যায়।আহ্ কি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন আপনি। যা দেখে খুবই ভালো লাগে। ঠিক আজকেও অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। কোনটাকে রেখে যে কোনটাকে বেশি ভালো বলবো সেটাই আমি বুঝতে পারতাছি না। যাই হোক আমাদের মাঝে প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 11 months ago 

আমার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া প্রতিনিয়ত পাশে থাকার জন্য।

 last year 

ভাইয়া আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ হয়েছে। আমি যত দেখছি তত মুগ্ধ হয়ে যাচ্ছি। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আপনি ক্যামেরাবন্দি করেছেন। এরকম আরো সুন্দর ফটোগ্রাফি আমাদের কে উপহার দিন ভাইয়া। ধন্যবাদ আপনাকে

 11 months ago 

আপনাদের ভালোলাগাই আমার ফটোগ্রাফির সার্থকতা।
ধন্যবাদ আপু প্রতিনিয়ত এত সুন্দর মন্তব্য করার জন্য

 last year 

ভাই আপনি আজকে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলা মন মুগ্ধকর ছিল। প্রতিটা ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি পোস্টটি দেখে সুন্দর প্রশংসা করার জন্য।

 last year 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারন লাগে। সব সময়ই চমৎকার ভাবে ফটোগ্রাফি গুলো ক্যামেরা বন্দি করার চেষ্টা করেন। পোষা এই বিড়ালের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিড়াল আমার কাছেও ভীষণ ভালো লাগে। আপনার বিভিন্ন ধরণের ফটোগ্রাফি দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 11 months ago 

বিড়ালটা আসলে আমাদের পরিবারেরই একজন সদস্য হয়ে গিয়েছে বর্তমানে।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

কি যে সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফিগুলো। আমার কাছে বেশ ভালো লেগেছে। খুবই সুন্দর তুলেছেন ছবিগুলো। আপনাদের টিয়া পাখিটা কিছুক্ষন বাইরে বেরিয়ে আবার ফিরে আসে ,বেশ পোষ মানিয়েছেনতো পাখিটির। আর আমার কাছে বিড়াল ও সূর্যাস্তের ফটোগ্রাফি দুটো বেশি ভালো লেগেছে। যদিও প্রতিটি ফটোগ্রাফি জাস্ট অসাধারন। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 11 months ago 

একদম ছোট থেকে আমাদের সাথে সাথে রেখে এরকম ভাবে পোস্ট বানিয়েছি এজন্য এখন আর আমাদের ছেড়ে যায় না কোথাও।

 last year 

আপনার ছবি তোলার হাত বরাবরই দারুন। আজকের ছবিগুলো এককথায় দূরদান্ত ছিল। প্রতিটি ছবি এককথায় অসাধারণ লেগেছে আমার কাছে। বিড়াল, প্রজাপতি, সূর্যের এবং নৌকার ছবিগুলো একটু বেশি ভালো লেগেছে।
এগিয়ে যান দোয়া রইল।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া প্রতিনিয়ত আমার দেওয়া ফটোগ্রাফি গুলো দেখে অনেক সুন্দর এবং উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 last year 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার পোষা পাখিটি দেখতেও বেশ চমৎকার। পুকুরপাড় থেকে জবা ফুলের ফটোগ্রাফি টি দুর্দান্ত হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আসলে আপনি ঠিকই বলেছেন পোষা পাখিটি অনেক সুন্দর সে এখন আমাদের পরিবারেরই একজন বর্তমান সদস্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48