মোটিভেশন লেকচার 📈 চ্যালেঞ্জ নাও, তুমি জিতবে।

in আমার বাংলা ব্লগlast year

২৮বৈশাখ , ১৪৩০ বঙ্গাব্দ

১২মে , ২০২৩ খ্রিস্টাব্দ
২৩শাওয়াল, ১৪৪৪ হিজরী
শুক্রবার ❤️
গ্রীষ্মকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


business-1297532_1280.webp

Source


স্বপ্ন পূরণের পথে সব সময় প্রতিবন্ধকতা তো থাকবেই। চ্যালেঞ্জ ছাড়া কে কবে বড় হয়েছে বলুন। গা ঝাড়া দিয়ে উঠে দাঁড়াতে হবে আজ থেকে এবং এই মুহূর্ত থেকেই স্বপ্ন পূরণের লক্ষে কাজ করতে হবে। আগামীকাল করবো এই কথাটি সম্পূর্ণভাবে মেমোরি কার্ড থেকে ডিলিট করে দিতে হবে। স্বপ্ন পূরণের লক্ষ্যে এগিয়ে যেতে হবে নিজের মত করে। কে কি বলল তাতে কিছু যায় আসে না। অন্য কাউকে অনুকরণ করার দরকার নেই। নিজেকে আবিষ্কার করতে হবে এবং একমাত্র নিজেকেই অনুসরণ করতে হবে। যুগে যুগে বহু পন্ডিত মানুষ তরুণদের এভাবেই অনুপ্রেরণা দিয়েছে। নিজের প্রতি আত্মবিশ্বাস রাখতে হবে। আমি পারবো এটাই আমার মূল মন্ত্র। আমাকে চেষ্টা করতে হবে এটাই আমার মূল অস্ত্র।


দেশকে কিছু দেওয়ার মত যোগ্যতা আমাদের সবার মাঝেই আছে। সব ধরনের নেতিবাচক চিন্তা ঝেড়ে ফেলে দিয়ে আত্মবিশ্বাস নিয়ে কাজ করতে হবে। ডিগ্রি অর্জন কখনোই জীবনের সফলতা হতে পারে না। আপনি যখন এই ডিগ্রির মাধ্যমে ভালো কোন কিছু করতে পারবেন। নিজের জন্য নিজের পরিবারের জন্য। এবং দেশের জন্য তখনই ভাববেন আপনার ডিগ্রি সফল হয়েছে। আমি আপনি যেখানে যে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি সেটাই করতে হবে। আত্মবিশ্বাস রাখতে হবে এবং আমাকে উদাহরণ সৃষ্টি করতে হবে আমি পারবো। কারণ আমি পৃথিবীর অন্যান্য মানুষ থেকে আলাদা হতে চাই। এবং সেটা আমার কাজের মাধ্যমে প্রমাণ করতে চাই।


যে জিনিস আমরা যত সহজ ভাবে দেখি আসলে এতটাও সহজ নয়। আমরা যখন কোন উদাহরণ সৃষ্টি করতে চাই বা ব্যতিক্রম কোন কিছু করতে চাই সফলতার জন্য তখন আমাদের পরিবার এবং সমাজ থেকে বাধা আসে। এটাই হচ্ছে আমাদের জন্য বড় সমস্যা। কোন কাজে সমালোচকের অভাব হয় না। প্রতিবন্ধকতার মোকাবেলা করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বেশিরভাগ লোকে বলবে তুমি এটা পারবে না। তুমি ভুল পথে আছো। কিন্তু এসব কথায় কান না দিয়ে সফল হয়ে প্রমাণ করে দেখাতে হবে আমি ঠিক।।


হতাশ সবার কিছু নেই ।হাল ছেড়ে দিলে চলবে না। এগিয়ে যেতে হবে লক্ষ্য স্থির রেখে সামনের দিকে। বাধা আসবেই আর সেই বাধা বিবেক-বুদ্ধি এবং চিন্তাভাবনার মাধ্যমে মোকাবেলা করতে হবে। সফলতা আসবেই আসবে। ব্যর্থ হয়ে ঘরে বসে থাকলে চলবে না সফল হয়ে দেখিয়ে দিতে হবে। বিল গেটসের জীবন কাহিনী তো আমরা সবাই জানি যে ব্যাংক থেকে সে কিছু টাকা লোন চেয়েছিল কিন্তু পেয়েছিল না।। পরবর্তীতে সেই ব্যাংকটি বিল গেটস নিজের নামে করে নেয়।


পৃথিবীতে হাজারো তরুণ উদ্যোক্তা এবং হাজারো সফল ব্যক্তি রয়েছে যাদের জীবন কাহিনী আমরা মাঝে মাঝেই দেখে থাকি। ছোট্ট একটি জানা কাহিনী দিয়ে আজকের পোস্টটি শেষ করতে চলছে। সবসময় আমাদেরকে নিচের দিকের লোকদেরকে ফলো করতে হবে। আপনি যদি আপনার উপরের লোককে দেখে সফলতা খুঁজতে চান তাহলে সম্ভব হবে না। তাকে আপনি আইডল ভাবতে পারেন। আপনার থেকে নিচের পজিশনে যারা আছে তাদের থেকে আপনি সেরা এটা ভেবে আরো ভালোভাবে সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রচেষ্টা চালিয়ে যেতে পারেন।। তবে সফলতা অর্জন করতে হলে সবসময়ই সঠিক জায়গায় পরিশ্রম করতে হবে সঠিক বুদ্ধিতে।। যারা যত বেশি পরিশ্রম করেছে তারা একসময় সফলতা অর্জন করেছে।। তাই বন্ধুরা বলবো আমি একটি কথা সফলতার দ্বারপ্রান্তে পৌঁছাতে হলে পরিশ্রমের বিকল্প অপারেশন।।



ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

কথায় আছে ব্যর্থতা থেকে সফলতা শুরু। আমরা যদি ব্যর্থ হয়েই পিছিয়ে পড়ি তাহলে কখনোই সফলতা আসবে না। আর সফলতা অর্জন করতে হলে অবশ্যই ব্যর্থতাকে সিড়ি হিসেবে কাজে লাগাতে হবে। ভাইয়া আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লেগেছে। অনেক গুরুত্বপূর্ণ কিছু কথা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 last year 

যেখানে ব্যর্থতা সেখানেই লুকায়িত সফলতা।। অনেক ধন্যবাদ আপনাকে পোস্টটি পড়ে অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।।

 last year 

খুবই চমৎকার একটি পোস্ট করেছেন আপনি। আপনার লেখা এই পোষ্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে ভাইয়া। আসলে ভাইয়া আত্মবিশ্বাসী আমাদেরকে উচ্চতর শিখর আরোহন করতে অনুপ্রেরণা যোগায়। ভাইয়া এটা সত্য যে, ডিগ্রি অর্জন করে আমরা যদি যথার্থভাবে কাজে লাগাতে পারি, তাহলে আমরা আমাদের পরিবার সমাজ এবং দেশের জন্য বিশেষভাবে অবদান রাখতে সক্ষম হবো। দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

যেখানে ঠকেছি সেখান থেকেই ঘুরে দাঁড়িয়েছি সেখান থেকেই বিজয় আসবে নিজের প্রতি আত্মবিশ্বাস বাড়াতে হবে।।
অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57495.90
ETH 2348.52
USDT 1.00
SBD 2.36