বাংলা কবিতা কাগজের নৌকা 🚣‍♂️❤️১০%লাজুক শিয়ালকে❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

৩ বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ

১৬ এপ্রিল , ২০২১ খ্রিস্টাব্দ
১৪রমজান, ১৪৪৩ হিজরী
শনিবার ।
****


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


paper-boat-2270314__480.webp

Source


কেউ ভালোবাসে টাইম পাস করার জন্য। কেউ বা মজা নেয়। আমার সাথে হয়তো তুমি এটাই করেছো । হয়তো তুমি অন্য কারোর আকাশে আজ মায়াবী জোসনা হয়ে জ্বলছ। আর আমার ভালোবাসাটা কাগজের নৌকার মতই অল্পদিনেই ভেসে গেল মিশে গেল পানিতে।
প্রতি সপ্তাহে একটি কবিতা পোস্ট করার চেষ্টা করি তারই ধারাবাহিকতায় আজকে একটি কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করছি। যদিও কবিতাটি আমার জীবন থেকেই লেখা। আশা করছি আপনাদের ভালো লাগবে।


কাগজের নৌকা

আমি তো আমার দেয়া

সব কথা রেখে গেছি
তুমিই পারোনি কথা রাখতে...
ভুলবে না বলেও তো সহজেই গেছো ভুলে,
আমিই পারিনি ভুলে থাকতে😅

আমাদের বানানো যে কাগজের নৌকাটা
ফেলে গেছে সেই অতীতেই...
আমি তাকে ফুলে ফুলে
স্মৃতি দিয়ে পাল তুলে
সাজিয়েছি নিজের হাতেই...
আজ এই সবকিছু হয়তো বদলে যেত..
একবার যদি পিছু ডাকতে..
তুমি পারোনি কথা রাখতে..

আফসোস হয় বড় আফসোস হয়
বুকের নোঙর ছিরে
হাজার ঢেউয়ের ভিড়ে
কত কি যে ভেসে যায়
সময় অসময়..
বড় আফসোস হয়

এত যে গল্প লেখ
সারাদিন সারারাত
কতটা সত্য থাকে তাতে??
স্বপ্নের মতো করে
হঠাৎ ঘুমের ঘোরে
মুছে দেয় সুপ্রভাতে..
কিছু কিছু গল্প হয়তো সত্যি হতো
যদি আজীবন পাশে থাকতে..
তুমিই পারোনি কথা রাখতে..



ডিভাইসঃ Redmi Note 5


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার একটা কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতাটি আপনার কাছে চমৎকার লেগেছে সত্যি অনেক খুশি হলাম সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 
 2 years ago 

ভাইয়া আজকে আপনি আমার সাথে একটি বাংলা কবিতা শেয়ার করেছেন। আর আপনার কবিতার নাম ছিল খুবই সুন্দর "কাগজের নৌকা" আমার কাছে কিন্তু বেশ ভাল লেগেছে আপনার কবিতাটি। ধন্যবাদ কবিতাটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার লেখা বাংলা কবিতা টি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

কেউ ভালোবাসে টাইম পাস করার জন্য। কেউ বা মজা নেয়। আমার সাথে হয়তো তুমি এটাই করেছো

ঠিক বলেছেন ভাই। যে চলে গেছে যেতে দেন তার কথা ভেবে মন খারাপ করার কোনো মানে হয় না। কবিতা টা দারুণ লিখেছেন ভাই। প্রতিটা লাইনে যেন আপনার অভিমান দুঃখ প্রকাশ পেয়েছে। দারুণ হয়েছে ভাই।

 2 years ago 

চেষ্টা করেছি ফেলে আসা দিনগুলোর মনের ক্ষোভ এই কবিতার মাধ্যমে প্রকাশ করেন আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ভাল থাকবেন সুস্থ থাকবেন

 2 years ago 

বেশ সুন্দর নাম তো।কবিতার নামের সাথে কবিতার মিল আছে।সুন্দর হয়েছে।

বুকের নোঙর ছিরে
হাজার ঢেউয়ের ভিড়ে
কত কি যে ভেসে যায়
সময় অসময়..
বড় আফসোস হয়

সুন্দর লাইনগুলো।ধন্যবাদ

 2 years ago 

বুকের পিঞ্জিরা ছেড়ে চলে গেছে অনেক দূরে অনেকদিন পরে মনে হলো তাকে নিয়ে কিছু একটা বলার তাই তো লিখে ফেললাম কবিতাটা ভালো লেগেছে আপনারা জেনে অনেক খুশী হলাম সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

ভাই আপনার জন্যে এখন আর সাজেস্ট থাকবে অর্থহীন ব্যান্ড এর নিকৃষ্ট অ্যালবাম এর গান গুলো শোনার😁।

যাইহোক মানুষ বদলায় এটাই বাস্তবতা, যে যাওয়ার সে যাবে আর যে থাকার সে থাকবে। আপনার দুঃখটা বুঝতে পারছি। খুব সুন্দর লিখেছেন কবিতাটি।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া যে যাবার সে তো চলে গেছে ওটা নিয়ে আর দুঃখ করার কি আছে তারপরও মাঝে মাঝে মনের গহীন থেকে কি যেন নাড়া দিয়ে ওঠে শূন্যতা হয়ে যায়

 2 years ago 

ভাইয়া আপনি তো খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতাটি বাস্তবতার সাথে অনেকটাই মিল। খুব সুন্দর করে গুছিয়ে আপনি কবিতাটি উপস্থাপনা করেছেন। সুন্দর কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

মাঝে মাঝে নিজেকে নিয়ে অথবা পারিপার্শ্বিক কোন কিছু নিয়ে কবিতা লেখার চেষ্টা করে আজকের কবিতাটি সম্পন্ন আমার নিজেকে নিয়ে লেখা আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago (edited)

আরে ভাই আপনি তো খুব সুন্দর ভাবে কবিতা লিখতে পারেন। আপনার কবিতাটি পড়ে আমি খুব মুগ্ধ হলাম‌‌। আপনি খুব সুন্দর ভাবে মনের গভীর থেকে কবিতার লাইনগুলো লিখেছেন‌ দুর্দান্ত হয়েছে ‌‌

আফসোস হয় বড় আফসোস হয়
বুকের নোঙর ছিরে
হাজার ঢেউয়ের ভিড়ে
কত কি যে ভেসে যায়
সময় অসময়..
বড় আফসোস হয়

এত অসাধারণ কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

নিজেকে নিয়ে লেখার চেষ্টা করেছি কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

আফসোস হয় বড় আফসোস হয়
বুকের নোঙর ছিরে
হাজার ঢেউয়ের ভিড়ে
কত কি যে ভেসে যায়
সময় অসময়..
বড় আফসোস হয়

অনেক ভালো লাগলো আপনার কবিতাটি। কবিতার প্রতিটি ভাষা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যে যাবার সে তো চলে গেছে আফসোস করে আর কি হবে সুন্দর মন্তব্য করেছেন আপনি এজন্য আপনাকে প্রাণঢালা শুভেচ্ছা রইল

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67184.38
ETH 3107.00
USDT 1.00
SBD 3.67