১লা বৈশাখে স্পেশাল ভাবে ইলিশ মাছ ভুনা😋😋

in আমার বাংলা ব্লগ2 years ago

২বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ

১৫এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ রমজান, ১৪৪৩ হিজরী
শুক্রবার ❤️
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍲😋

IMG_20220414_192438.jpg

সম্মানিত সহযোদ্ধা' বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভাল আছেন। এবং খুবই আনন্দের সাথে দিনগুলো পার করছেন। আমি আজকে একটি ইলিশের স্পেশাল রেসিপি আপনাদের মাঝে তুলে ধরব। যেটা আমি বৈশাখ উপলক্ষে প্রস্তুত করেছি। যেহেতু বাঙালি আমরা, বাঙালিয়া না একটু ভাব থাকতে হয়। যদিও রমজান মাস চলছে তার পরেও আমি একটু। বাঙালি সংস্কৃতি মনে ধারণ করি। বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বিশ্বের কাছে বুক ফুলিয়ে বলতে পারি আমি একজন স্বাধীন বাঙালি।

উপকরণপরিমাণ
ইলিশ মাছ১টা।
পিয়াজ,মরিচপরিমাণ মতো।
জিরা,এলাস,দারচিনিপরিমাণমতো।
লবণস্বাদমতো।
ধনিয়া,হলুদের গুঁড়া।২ চা চামচ।
মদরিচের গুড়া২চা চামচ।
তেল ⛽পরিমাণমতো।

🍲

IMG_20220414_191904.jpg

রন্ধনপ্রণালী শুরুতেই আমি পূর্বে কুচি করে রাখা পিয়াজ মরিচ কড়াইতে দিয়ে ভেজে নিব তার পূর্বে কড়াইয়ে পর্যাপ্ত পরিমাণ তেল দিয়েছি এবং তেল ⛽ পর্যাপ্ত পরিমাণ গরম করে নিয়েছি।

🍲

IMG_20220414_192001.jpg

পেঁয়াজ এবং মরিচ কুচি পর্যাপ্ত পরিমাণ ভাজি হয়ে গেলে তার মধ্যে হলুদ মরিচ এবং ধনিয়া গুড়া দিয়ে দেবো। কিছু সময় ভেজে নেব। তারপরে পূর্বে প্রস্তুত করে রাখা ইলিশ মাছ এর মধ্যে দিয়ে নাড়তে থাকবো।

🍲

IMG_20220414_192053.jpg

যেহেতু বৈশাখ উপলক্ষে ইলিশের রেসিপি টা প্রস্তুত করতেছি সেহেতু রেসিপিটা একটু স্পেশাল হওয়া চাই। এই ধাপে আমি মসলার সাথে মাছ সুন্দর করে ভাজি করে নিব। এই ধাপের উপরই নির্ভর করবে রেসিপির স্বাদ। যত সুন্দর করে ভাজতে পারবো রেসিপি টা খেতে অত্যন্ত সুস্বাদু হবে।

🍲😋

IMG_20220414_192140.jpg

মাছ এবং মসলা সুন্দর করে মিশ্রণ ভাজি হয়ে গেলে এ পর্যায়ে আমি তার মধ্যে পর্যাপ্ত পরিমাণ পানি দিয়েছি। এবং লবণ টা চেখে পর্যাপ্ত পরিমাণ লবণ দিয়েছি। এই ধাপে এসে এখন আগুনের তাপমাত্রা একটু বাড়িয়ে দিয়ে কিছু সময় জ্বাল দিতে হবে।

🍲😋

IMG_20220414_192232.jpg

এই ধাপে এসে আপনারা দেখতে পাচ্ছেন রেসিপিটি উৎলিয়ে উঠেছে এখন মসলা এবং মাছ সঠিকভাবে মিশ্রণ হবে এবং সঠিক মাপে সিদ্ধ হবে।

🍲😋

IMG_20220414_192337.jpg

এই ধাপে এসে পর্যাপ্ত পরিমাণ সময় চুলার উপরে রেখে পানি শুকিয়ে রান্নাটা ভুনা ভুনা করে নিয়েছি। খুব সুন্দর সুগন্ধ ছড়াচ্ছিল। খেতে খুব সুস্বাদু হয়েছিল। খুব মজা করে খেয়েছি। বিশেষ করে মাছের ডিম ছিল, ডিম চুলা থেকেই একটু আমি খেয়ে নিয়েছি। কারণ ইলিশ মাছের ডিম আমার খুবই প্রিয়।

🍲😋🍲

IMG_20220414_192438.jpg

রান্নাটা হয়ে গেলে কড়াই থেকে নামিয়ে আলাদা একটি পাত্রে নিয়েছি। আপনারা ফটোতে লক্ষ্য করলে দেখতে পাবেন। যেমন দেখতে লোভনীয় দেখাচ্ছে খেতে তেমনি সুস্বাদু হয়েছিল। তেমনি ইলিশ মাছের খুব সুন্দর সুগন্ধ ছড়াচ্ছিল। যদিও ইলিশ মাছটা একটু দামে কিনতে হয়েছে বাজার থেকে। এই ছিল বৈশাখ উপলক্ষে আমার ইলিশ ভুনা রেসিপি। আশা করছি রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ভাই আপনারা রমজান মাসের যা শুরু করলেন? এগুলো দেখে কি লোভ সামলানো যায়। সত্যিই অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন ইলিশ মাছ ভুনা লোভ সামলানোই মুশকিল। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই রমযানের পরে আমার বাসায় একদিন দাওয়াত দেন অবশ্যই ইলিশ মাছ ভুনা করে আপনাকে খাওয়াবো স্পেশালভাবে

 2 years ago 

ইলিশ মাছের ভুনা রেসিপি দেখে জিভে পানি চলে আসলো। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

জিভে জল আসার মত একটি রেসিপি প্রস্তুত করে ফেলেছি পহেলা বৈশাখ উপলক্ষে আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক খুশি হলাম সুস্থ থাকবেন ভালো থাকবেন

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

ইলিশ মাছ এমন একটি মাছ এটা আপনি যেভাবেই রান্না করবেন খেতে ভালো লাগবে। ইলিশ মাছ ভুনা আমার বিশেষ পছন্দের একটি খাবার। আপনার রান্না দেখে মনে হচ্ছে খেতে খুবই মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া দেখতে তেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও তেমন সুস্বাদু হয়েছিল এবং খুব মজা করে খেয়েছিলামও ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আজকে আপনার পোস্টে এসে বৈশাখের গন্ধ পাচ্ছি। আসলে ইলিশ পান্তা এইসব ছাড়া বৈশাখের ফুল আমেজ পাওয়া যায় না। আপনি খুব চমৎকার করে স্পেশাল ভাবে ইলিশ মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ইলিশের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাঙালি হিসেবে পরিচয় দিব আর পহেলা বৈশাখে ইলিশ মাছ খাব না সেটা তো হয় না ভাই তাই একটু আয়োজন করেছিলাম আর কি ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ইলিশে ইলিশে ভরপুর রেসিপি।যে দিকে তাকাই সেই দিকেই ইলিশ। যাই হোক, ভাইয়া খুবই মজার একটি রেসিপি দিয়েছেন। কালার দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে।প্রস্তুত প্রনালী ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু কালার দেখে যেমন মজাদার মনে হচ্ছে এটাও তেমনই মজা হয়েছিল ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

আসলে পহেলা বৈশাখ আসলে আমরা অনেক আনন্দ করতাম। আমি বন্ধুদের সাথে অনেক মজা করতাম।অনেক কিছু এবং আপনি আবারো স্পেশাল ভুনা করলেন ইলিশ মাছের। এটা বেশ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাথায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

পহেলা বৈশাখ মানেই বাঙালির একটি উৎসব এর দিন তাই তো ইলিশ মাছ দিয়ে উৎসবটি পালন করলাম

 2 years ago 

ইলিশ মাছ ভুনা আর ফ্রাই যেভাবেই রান্না করা হোক অসাধারণ লাগে খেতে 😋
ভীষণ ভালো রেসিপি এটা।
খুব ভালো রেসিপি উপস্থাপনা করেছেন।
দেখে ভালো লাগলো ☺️

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া রেসিপিটি দেখে খুব সুন্দর একটি উৎস উল্লেখ মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

পহেলা বৈশাখের সঙ্গে যেন ইলিশ মাছের একটা বিশেষ সম্পর্ক আছে। বাঙালি হিসেবে আমরা ইলিশ মাছ খুবই পছন্দ করি। আর বিশেষ করে পহেলা বৈশাখে যেন ইলিশ মাছ না হলে চলেই না। আপনার বিশেষভাবে রান্না করা ইলিশ মাছের রেসিপি বেশ ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া পহেলা বৈশাখের সাথে ইলিশের একটি মিল খুঁজে পাওয়া যায় পহেলা বৈশাখ পালন করতে হলে অবশ্যই প্রয়োজন তাই তো ইলিশ রেসিপি প্রস্তুত করে ফেললাম ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 2 years ago 

১লা বৈশাখে স্পেশাল ভাবে ইলিশ মাছ ভুনা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো ভালো।

 2 years ago 

রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56652.41
ETH 2407.11
USDT 1.00
SBD 2.33