রেসিপি 🍲 লাউ দিয়ে আলু 🥔 ভাজি😋😋

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

০৬ভাদ্র , ১৪২৯ বঙ্গাব্দ

২২আগষ্ট , ২০২২ খ্রিস্টাব্দ
২৩মহররম , ১৪৪৩ হিজরী
সোমবার ❤️
শরৎকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


IMG_20220822_104510.jpg

আমার বাংলা ব্লকবাসি আশা করছি আপনারা সবাই ভাল আছেন❤️ আমিও আপনাদের প্রার্থনায় ভালো আছি❤️ বরাবর নিজের প্রস্তুত করার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করে আসছি ❤️আজ আপনাদের মাঝে শেয়ার করব আলু এবং লাউ এর মিশ্রণে সুস্বাদু এবং মজাদার একটি ভাজির রেসিপি।। সব সময় চেষ্টা করি অল্প সময়ে রেসিপি প্রস্তুত করার কেননা ব্যাচেলর লাইফে একরকম হলেই চলে।। তবে সব সময় চেষ্টা করি শুক্রবারে স্পেশাল কোন কিছু প্রস্তুত করার অথবা ছুটির দিনে।। আশা করছি আমার প্রস্তুত কিন্তু তোর রেসিপি আপনাদের ভালো লাগবে।।

প্রয়োজনীয় উপকরণ।

১.লাউ
২.আলু।
৩.ধনিয়াপাতা।
৪.পিয়াজ।
৫.মরিচ।
৬.হলুদের গুড়া।
৭.লবণ।
৮.তেল।


IMG_20220822_103243.jpg

IMG_20220822_103332.jpg

প্রথমে আমি পেঁয়াজ এবং মরিচ খোসা ছাড়িয়ে কুচি কুচি করে কেটে নিয়েছি। এরপর আমি আলুগুলা ধুয়ে কুচি করে কেটে নিয়েছি। এবং লাউ কেটেছে আমার রুমমেট।। মাশাল্লাহ রুমমেট একটা পেয়েছি যা বলি তাই শোনে বলেছিলাম একদম কুচিকুচি করে কাটতে ও অনেক সময় নিয়ে লাউ কুচি কুচি করে কেটেছে।।

IMG_20220822_103352.jpg

এবার গ্যাসের চুলা অন করে তার উপরে করায় বসিয়ে পর্যাপ্ত পরিমাণ তেল দিয়েছি। পর্যাপ্ত পরিমাণ গরম হওয়ার পরে তার মধ্যে পূর্বে প্রস্তুত করা পেঁয়াজ এবং মরিচ কুচি এবং লবণ দিয়েছি এটা কিছু সময় ভেজে নিয়েছি।।

IMG_20220822_103412.jpg

এরপরে ভাজি করা পেঁয়াজ মরিচের মধ্যে লাউ এবং আলু কুচি দিয়ে এবার কিছু সময় এভাবে চুলার উপরে নাড়তে থাকবো।

IMG_20220822_103530.jpg

এবার আমি সামান্য পরিমাণ হলুদ এবং মরিচের গুঁড়া দিয়েছি এখন দেখতে পাচ্ছেন কালারটা চেঞ্জ হয়ে গেছে।।

IMG_20220822_103436.jpg

এবার ঢাকনা দিয়ে ঢেকে রাখবো ৮ থেকে ১০ মিনিট মত কেননা আরো আনুষঙ্গিক কাজ আছে সেগুলো করতে হবে এরই মধ্যে আলু এবং লাউ সিদ্ধ করে নিতে হবে।

IMG_20220822_103458.jpg

৮ থেকে ১০ মিনিট পরে আপনারা দেখতে পাচ্ছেন মসলার সাথে ভাজি মিশ্রন হয়েছে এবং ভালোমতো সিদ্ধ হয়েছে।।

IMG_20220822_104452.jpg

এই ধাপে এসে আমি রেসিপিটির লবণের স্বাদ নেই। কেননা লবণ কম বেশি হলে রেসিপি খেতে মজাদার হয় না।। এবার পূর্বে প্রস্তুত করে রাখা ধনিয়া পাতা গুলা ভাজির মধ্যে দিব এবং কিছু সময় আগুনের আছে রেখে নাড়াচাড়া করব।।

IMG_20220822_104510.jpg

এরই মধ্য দিয়ে প্রস্তুত হয়ে গেল আমার আজকের মজাদার লাউ আলু ভাজি। দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও তেমন সুস্বাদু হয়েছিল। খুব মজা করে খেয়েছি। আসলে ব্যাচেলার লাইফের খাবার এক রকম হলেই চলে। সকাল সকাল অফিসে আসতে হয় এজন্য সবকিছুই খুব তাড়াতাড়ি করতে হয়।। তারপরেও সকালের নাস্তায় লাউ এবং আলু ভাজা দিয়ে রুটি খেতে কিন্তু অনেক মজাদার ছিল। শেষ করলাম আবার আজকের রেসিপি আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।।

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

লাউ দিয়ে আলু ভাজি রেসিপিটি খুবই মজার হয়েছে নিশ্চয়ই দেখেই বুঝা যাচ্ছে। কালার খুব চমৎকার হয়েছে রান্নার কালার ভালো হলেই অনেক সময় খেতে ভালো লাগে। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু রেসিপিটি সম্পর্কে সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য আসলে রেসিপিটি দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও তেমন সুস্বাদু হয়েছিল

 2 years ago 

সত্যি দেখছি আপনি খুব ভালো একটা রুমমেট পেয়েছেন খুব সুন্দর করে লাউ কেটে দিলো। আপনি তো দেখছি ভালই রান্না করেন। লাউ আলু একসাথে ভাজি করেছেন খুবই সুন্দর করে। রেসিপি কালার দেখে বোঝাই যাচ্ছে রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। দেখতে খুবই লোভনীয় লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সবাই আমার রুমমেটের খুব প্রশংসা করলো আর আমি যে এত কষ্ট করে রেসিপি প্রস্তুত করলাম আমার কথাটা হারিয়ে গেল।। আমার রুমমেট যদি জানতে পারে আপনারা এত সুন্দর করে তার প্রশংসা করেছেন তাহলে তো পরবর্তীতে সব রেসিপি সেই প্রস্তুত করবে হা হা

 2 years ago 

বাহ! লাউ দিয়ে আলু ভাজি খুব সুস্বাদু একটা ভাজি রেসিপি শেয়ার করেছেন। রুটি দিয়ে এভাবে ভাজির খাওয়ার মজাই আলাদা। যাইহোক অসংখ্য ধন্যবাদ চমৎকার একটা ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। তবে হ্যাঁ আপনার হেডিং এ আলুর শব্দটির বানানটা ঠিক করে নেবেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে রেসিপিটি সম্পর্কে সুন্দর মন্তব্য করার জন্য।। সব থেকে বেশি ভালো লাগলো প্রথম কমেন্টে আমার ভুলটি ধরা পড়েছে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য

 2 years ago 

কি ভাগ্য আপনার এমন রুমমেট পাওয়া বেশ ভাগ্যর ব্যপার🤪।যাই হোক লাউ ভাজি খেতে ভালোই লাগে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

ঠিকই বলেছেন আপু আসলে এরকম রুমমেট পাওয়া ভাগ্যের ব্যাপার সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক সুন্দর রান্না করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। রান্নার প্রতিটি ধাপ খুব সহজভাবে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী আপনি ঠিকই বলেছেন তেমনি সুস্বাদু হয়েছিল খুব মজা করেই খেয়েছি

 2 years ago 

লাউ দিয়ে আলু ভাজি রেসিপিটা মাঝেমধ্যই খাওয়া হয় তবে এই রেসিপিটা আপনি আমাদের মাঝে আজকে একটু অন্যরকম ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন এটি দেখে সত্যি অনেক ভালো লেগেছে আমার কাছে। এই রেসিপিটার সঙ্গে গমের রুটি খেতে অনেক ভালো লাগে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে রীতি সম্পর্কে সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

লাউ দিয়ে আলু ভাজি আসলে অনেক সুস্বাদু হয়।এই রেসিপি টা অনেক দিন হলো খাওয়া হয়না। বাড়িতে থাকলে এগুলো নিয়মিত খাওয়া হতো। আপনার পোস্ট দেখে মনে পড়ে গেল। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি লাউ দিয়ে আলু ভাজা খেতে খুবই সুস্বাদু লাগে বিশেষ করে সকালের নাস্তা রুটির সাথে হলে তো কোন কথাই নেই

 2 years ago 

লাউ দিয়ে আলু ভাজা রেসিপি দেখে লোভনীয় লাগছে। কালারটা দেখে বোঝা যাচ্ছে সুস্বাদু হয়েছে খেতে। এ ধরনের ভাজি রুটির সাথে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু লাউ ভাজি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি খেতে খুবই সুস্বাদু হয়েছিল সকালের নাস্তা রুটি দিয়ে খেয়েছিলাম খুবই মজা হয়েছিল ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

লাউ দিয়ে আলু ভাজি কখনো খাওয়া হয়নি। আমার কাছে এই রেসিপি অনেক ইউনিক লেগেছে। এভাবে ভাজি খেতে সত্যি খুবই সুস্বাদু লাগে। আমিও একদিন বাসায় তৈরি করে দেখবো।এভাবে ভাজি পরোটা দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লাউ দিয়ে আলু ভাজি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার হয় আপনিও একদিন বাসায় ট্রাই করে দেখতে পারেন খেতে খুবই মজাদার হবে আশা করি

 2 years ago 

আপনি খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন। লাউ দিয়ে আসলে কখনো এভাবে আলু ভাজি খাওয়া হয়নি। তবে দেখে আমার খুব ভাল লাগছে মনে হচ্ছে যে এটা খেতে অনেক মজা হবে।

 2 years ago 

এভাবে রেসিপি প্রস্তুত করলে খেতে খুবই সুস্বাদু এবং মজাদার হয় আমি মাঝে মাঝেই সকালের নাস্তায় রুটি দিয়ে খাওয়ার জন্য এরকম রেসিপি প্রস্তুত করে থাকি।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88