রেনডম ফটোগ্রাফি 📹🎥

in আমার বাংলা ব্লগlast year

০৯বৈশাখ , ১৪৩০ বঙ্গাব্দ

২১এপ্রিল , ২০২৩ খ্রিস্টাব্দ
০১শাওয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার।
বসন্তকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


ফটোগ্রাফি 📸

1682147189043.jpg

সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পরে আজ আমাদের পবিত্র একটি দিন। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার আজকের ফটোগ্রাফি পোস্ট শুরু করেছি। প্রতিনিয়তই বিভিন্ন জায়গায় ঘুরে থাকি এবং ভালোলাগা ভালোবাসা এবং দৃষ্টি আকর্ষণ করে এমন কিছু দৃশ্য ফ্রেমবন্দি করে রাখি।। বলতে পারেন ফটোগ্রাফি সাথে আমি ওতপ্রুত ভাবে জড়িত।। বিভিন্ন সময় ফ্রেমবন্দি করা কিছু আলোকচিত আজ আপনাদের মাঝে তুলে ধরবো আশা করছি ভালো লাগবে।।


জবা ফুল

IMG_20230422_125740.jpg

লোকেশন:

আবহাওয়া এতোটাই প্রখর যে নয়টা থেকে চারটা পর্যন্ত বাহিরে বের হওয়ায় অনেক কষ্টসাধ্য।। পানি লেয়ার নিচে চলে গিয়েছে আবহাওয়া গরম। গাছপালার উপর প্রচুর প্রভাব পড়ছে।। আমার ফুলের বাগান এর দিকে তাকালে মনে হয় যেন মরুভূমি। এত বড় গরমে নিয়মিত পরিচর্যা এবং পানি দেওয়া হচ্ছেনা।। গতকালকে বিকেলে ফুলবাগানে পানি দিয়েছি। তখনই এই জবা ফুলের ফটোগ্রাফিটি ফ্রেমবন্দি করেছে আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


গোলাপ ফুল

IMG_20230422_130002.jpg

লোকেশন:

উপরের ফটোগ্রাফিতে আপনারা হাজারী গোলাপের দৃশ্য দেখতে পাচ্ছেন। এটি আমার বাগানের এক আশ্চর্যজনক ফুল একই ফুলের চার রকমের কালার এবং একই ডালে কয়েক রকমের ফুল হয়ে থাকে। এই ফটোগ্রাফি টিউব গতকালকে ফ্রেমবন্দি করেছি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


মাছ রাঙা

IMG_20230422_130053.jpg

লোকেশন:

উড়ন্ত প্রাণীর ছবি তোলা খুবই কষ্টসাধ্য। কেননা একটু শব্দ হলে বা একটু মানুষের আভাস পেলে ফুরুত করে উড়ে চলে যায় অন্য জায়গায়। উপরের ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছেন মাছরাঙ্গা। আমাদের পুকুর পাড়ে একটি গাছের উপর আনমনে বসে ছিল দুপুর বেলা ঠিক সেই মুহূর্তে ক্যামেরাবন্দি করেছি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


টাইগার

IMG_20230422_125839.jpg

লোকেশন:

গৃহপালিত কিছু প্রাণী সব সময় আমাদের বাড়িতে থেকে যায় তার মধ্যে বিড়াল অন্যতম। এই বিড়াল 🐈 টিকে আমরা টাইগার বলেই ডাকি। ফটোগ্রাফির দিকে লক্ষ্য করলে দেখতে পাবেন গায়ে অসংখ্য দুয়া কাটা দাগ হঠাৎ করে যে কেউ দেখলে মনে হবে এটি যেন বাঘের বাচ্চা।


ঘুড়ি

IMG_20230422_130200.jpg

লোকেশন:

ছোটবেলায় মাঠের মধ্যে ফাঁকা জায়গায় অথবা বাসের ছাদে ঘুড়ি উড়ায় নাই এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। আসলে আমাদের সবারই শৈশবের এক আবেগঘন মুহূর্ত এটি। গতকাল বিকেলে যখন ফাঁকা প্রান্তরে ঘুরতে গিয়েছিলাম ঠিক তখনই দেখি কিছু বাচ্চা পোলাপান মাঠে ঘুড়ি উড়াচ্ছে। তখনই দেখে আমার ছোটবেলার কথা মনে হয়ে গেল এবং একটি ফটোগ্রাফি নিয়ে নিলাম।


মৌমাছি

IMG_20230422_124958.jpg

লোকেশন:

এই ফটোগ্রাফিটি বেশ কিছুদিন আগে ফ্রেম বন্দি করেছিলাম ।একটি সরিষা ফুল থেকে মৌমাছির মধু সংগ্রহ করার দৃশ্য। আসলে এমন প্রাণীর এমন দৃশ্য ক্যামেরাবন্দী করা খুবই দুষ্প্রাপ্য কেননা ফ্রুট করে উড়ে বেড়ায় এই প্রাণীগুলো। আশা করছি এই ফটোগ্রাফিটি আপনাদের কাছেও ভালো লাগবে।


পদ্মাবতী গোধূলি সময়

IMG_20230422_125411.jpg

IMG_20230422_125559.jpg

IMG_20230422_125512.jpg

লোকেশন:


আপনারা হয়তো জেনে থাকবেন বাড়িতে থাকলে ফ্রি সময় পেলে বন্ধু-বান্ধব বড় ভাই অথবা কাছের মানুষকে পেলেই ঘুরতে চলে যায় পদ্মার তীরে। পদ্মার পাড়ে ভ্রমন করতে বরাবরই আমার অনেক ভালো লাগে অপরূপ দৃশ্য নদীর কলতান মাঝিদের নৌকা নিয়ে ছুটে চলা এবং তাদের সুরে ভাটিয়ালি গান এক কথায় মনোমুগ্ধকর একটি পরিবেশ। উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন এটি হচ্ছে আমার বড় ভাই ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসছে তাকে নিয়ে পদ্মার পাড়ে ঘুরতে গিয়েছিলাম।। একদম সন্ধ্যা পর্যন্ত সময় অতিবাহিত করেছি পদ্মার পাড়ে। দেখতেই পাচ্ছেন গোধূলি লগ্নের ফটোগ্রাফি গুলা চমৎকারভাবে ফুটে উঠেছে। পশ্চিম আকাশ রক্তিম অভয় আলোকিত হয়েছে আসলে এমন দৃশ্য কার না ভালো লাগে। যা হোক আজ আপনাদের মাঝে কিছু সুন্দর দৃশ্য তুলে ধরার চেষ্টা করেছি আশা করছি সবগুলো দৃশ্য আপনাদের কাছে ভালো লাগবে।

ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 last year 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। টাইগার নামটি দেখে আমি তো প্রথমে ভাবলাম আপনি কিভাবে টাইগারের কাছাকাছি গিয়ে ছবি তুলেছেন।পরে দেখলাম বিড়াল টিকে আপনারা টাইগার বলে ডাকেন হাহাহা। যাইহোক প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ধন্যবাদ।

 last year 

আসলে তার চেহারাটা দেখতে একদম টাইগারের মতোই গায়েতোরাকাটা এজন্যই আমরা তাকে টাইগার বলে ডেকে থাকি।।
ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলা দেখে মন্তব্য করার জন্য।।

 last year 

জাস্ট মনমুগ্ধকর ছিল আপনার রেনডম ফটোগ্রাফি গুলো যেগুলো দেখে আমি তো চোখ ফেরাতে পারছিনা। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। শেষের সূর্যাস্তের ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আমার তো মনে হয়েছিল টাইগার টি মনে হয় আমার দিকে তাকিয়ে আছে। টাইগার টির ফটোগ্রাফিও খুবই ভালো ছিল। বর্ণনা সহকারে প্রত্যেকটা ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফুলগুলোর ফটোগ্রাফি ও অসম্ভব ভালো ছিল।

 last year 

ভাই টাইগারের যা চাওনি যে দেখবে সেই ভাববে তার দিকে তাকিয়ে রয়েছে।।
অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ফটোগ্রাফি গুলো সম্পর্কে সুধারণা পোষণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।।

 last year 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসম্ভব ভালো ছিল। ভিন্ন ভিন্ন রকমের ফটোগ্রাফি গুলো দেখতে আমি সবথেকে বেশি পছন্দ করি। জবা ফুলের উপরে শিশির পড়ে থাকার কারণে ফুলটির ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে। যেকোনো ফুলের উপরে শিশির পড়ে থাকলে তার ফটোগ্রাফি করলে একটু বেশি ভালো লাগে দেখতে। আর গোলাপ ফুলের ফটোগ্রাফি ও জাস্ট অসাধারণ ছিল। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি বলতে হচ্ছে একেবারে মন ছোঁয়া ছিল। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি ভাগ করে নিয়েছেন দেখে ভালোই লেগেছে।

 last year 

আসলে ঐদিন বিকেলে ফুলের বাগান পরিচর্যা করতে গিয়ে ফুল গাছে পানি দিয়েছিলাম দিয়ে অনেক তো যখন ভালোভাবে পর্যবেক্ষণ করছিলাম এরকম অবস্থা দেখে খুবই ভালো লাগলো তাই ক্যামেরা বন্দী করে আপনাদের মাঝে তুলে ধরেছে আপনার কাছে ভালো লেগেছে এজন্য খুশি হলাম ধন্যবাদ।।

 last year 

ফটোগ্রাফি গুলো দারুন লেগেছে ভাইয়া বিশেষ করে বসে থাকা বিড়ালের ছবিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। তাছাড়া অন্যান্য ছবিগুলো যথেষ্ট সুন্দর ছিল।

 last year 

ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলা সম্পর্কে মন্তব্য করার জন্য।।

 last year 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে। একদম মুগ্ধময় অসাধারণ ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে সূর্য অস্ত যাবার দৃশ্য গুলো বেশী ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটো আমি দেখতে পেয়ে অনেক আনন্দিত।

 last year 

আসলে সূর্যাস্তের এমন মুহূর্তে বাড়ি থাকলে আমি পদ্মা নদীর পাড়ে কাটানোর চেষ্টা করি আর সেই মুহূর্তগুলোই ক্যামেরাবন্দি করে রেখে আপনাদেরকে দেখার সুযোগ করে দেই আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।।

 last year 

আপনাকে ও ঈদের শুভেচ্ছা ভাইয়া।ফটোগ্রাফিগুলি এলোমেলো হলেও বেশ সুন্দর।আসলে প্রকৃতির ফটোগ্রাফি আমার কাছে বরাবরই ভালো লাগে।ঠিকই বলেছেন উড়ন্ত প্রাণীর ছবি তোলা কঠিন।তবে আমার কাছে আপনার শেষ দুটি ছবি ও টাইগারটি বেশ ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রকৃতি নিজে থেকেই অনেক সুন্দর শুধু আমাদের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে এবং দেখতে হবে।।
অসংখ্য ধন্যবাদ দিদি সুন্দর মন্তব্য করার জন্য

 last year 

লিটন ভাইয়া অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। তবে ঘুড়ির ফটোগ্রাফিটি দেখে আমার ছোটবেলার কথা খুবই মনে পড়ে গেল। ছোটবেলায় আমি ঘুড়ি উড়াতে খুবই পছন্দ করতাম। দারুন একটি ফটোগ্রাফির পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমিও বেশ কিছুদিন পরে ওইদিন ঘড়ির ফটোগ্রাফি দেখেছি আমারও খুব ভালো লাগছিল।। আমিও যেন ওদের সাথে হারিয়ে গিয়েছিলাম আমার ফেলে আসা শৈশবে।।
ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।।

 last year 

জানেন তো ভাই আমি মাঝে মাঝে অবাক হয়ে যাই ফোন দিয়ে এত চমৎকার ছবি কি করে তোলেন! এর আগেও আপনার ফটোগ্রাফি আমি দেখেছি। বিশ্বাস করেন প্রতিটা বার অবাক হয়ে যাই ছবিগুলো দেখে। আজকের সাদা জবা ফুল এবং মাছরাঙ্গা দুটোই নজর কেড়ে নিয়েছে একদম।

 last year 

ভাইয়া আমি আসলে একটা জিনিস ভুল করে গেছি ফোনের জায়গায় ক্যামেরার নামটা চেঞ্জ করতে।
এই ফটোগ্রাফি গুলা করেছি আমি ডিএসএলআর ক্যানন ৬০০ডি ক্যামেরা দিয়ে।।
অসংখ্য ধন্যবাদ আপনাকে প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ করার জন্য।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62881.38
ETH 2449.40
USDT 1.00
SBD 2.62