কালারফুল🌹গোলাপ অংকন🥀১০%লাজুক শিয়ালকে ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

১২ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ

২৫ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
২৩রজব, ১৪৪৩ হিজরী
শুক্রবার ❤️❤️
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🌹🌹🌹🌹

1645760579191.jpg

IMG_20220225_093620.jpg

আমাদের কমিউনিটির কিছু ইউজার আছেন যারা খুব সুন্দর সুন্দর দৃশ্য অংকন করে। জল রং, পেন্সিল স্কেচ, অথবা পোস্টার কালার রং দিয়ে চিত্র গুলো প্রস্তুত করেন। দেখতে খুবই কালারফুল এবং আমার কাছে খুবই ভালো লাগে। আমি তাদের পোস্টগুলো পড়ে এবং দেখে দেখে চিত্রগুলো অঙ্কন করা শিখেছি। আমি আজকে একটি গোলাপ ফুলের চিত্র অংকন করে সেটি সবুজ কালি এবং লাল কালির কলম দিয়ে কালার করেছি। কাজটা করা যদিও আমার জন্য সহজ হয়নি। কারণ আমি চিত্র এত ভালো আঁকাতে পারি না। আমার মতো করে আমি সুন্দর করার চেষ্টা করেছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। আর বিশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি তাদের যাদের চিত্রগুলো দেখে মোটিভেশন পেয়ে আমি চিত্র আঁকি। বিশেষ করে

@bdwomen,@sikakon,@ah-agim,@narocky,@tasonya


উপকরণপরিমাণ
১.A4পেপার
২.পেন্সিল
৩.রাবার
৪.স্কেল
৫.কলম।

🌹পাপড়ি অংকন

IMG_20220225_092233.jpg

প্রথম ধাপে আমি আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি গোলাপ ফুল টির অর্ধেক পাপড়ি অংকন করার পর একটি ছবি 🌹

🌹পাপড়ি অংকন

IMG_20220225_092351.jpg

প্রথমে ভাবছিলাম গোলাপ ফুলটি আঁকানো খুবই সহজ হবে কিন্তু যতই ধাপ বাড়ছে ততই আমার কাছে জটিল হয়ে যাচ্ছিল। এই ধাপে এসে অনেক দাগ গুলো মুছে ফেলার পরে সম্পন্ন গোলাপের পাপড়ি গুলো অঙ্কন করতে সক্ষম হয়।

ডাল অঙ্কন🌹

IMG_20220225_092515.jpg

IMG_20220225_092639.jpg

এই ধাপে এসে আমি গোলাপ ফুলটি ধরার জন্য একটি ডাল এঁকে দিয়েছে এবং ডালটিকে পেন্সিল দিয়ে দাগ গুলো ভরাট করে দৃশ্যমান করে দিয়েছি।

পাতা 🌹

IMG_20220225_092737.jpg

এবার ডালের সাথে ফুলের ডানপাশে কিছু গোলাপের পাতা অঙ্কন করি।

পাতা🌹

IMG_20220225_092832.jpg

এই ধাপে এসে আপনাদের কে দেখানোর চেষ্টা করেছি গোলাপের পাতায় ফিনস গুলা অঙ্কন করে।

🌹পাতা🥀

IMG_20220225_092921.jpg


IMG_20220225_093030.jpg

প্রথমে ভাবছিলাম গোলাপের পাতা এক পাশেই দিব, পড়ে মনে হল দুপাশে দিলে সৌন্দর্য বৃদ্ধি পাবে। তাই গোলাপ ফুলের ডাল এর দুই পাশেই পাতাগুলো অঙ্কন করে ফিনস গুলো তৈরি করে দিয়েছি। যা আপনারা উপরের ফটোতে লক্ষ্য করলে দেখতে পাবেন।

কালার করা

IMG_20220225_093144.jpg

মনে করেছিলাম রং করা বাদেই পোস্ট করব। পরে মনে হল এখন পর্যন্ত কালারফুল পোস্ট একটিও করিনি। সবাই শুধু কমেন্টে এসে বলে ভাইয়া রং করলে সৌন্দর্য বেড়ে যাবে। তাই আজকে রং করেছি ফুলটিতে সেই কথা ভেবে। তবে রং করা দেখলাম অনেক ঝামেলার। লাল কালারের কলম দিয়ে পাপড়িগুলো রং করতে প্রায় 25 মিনিট সময় লেগেছে আমার। তখন আমি মনে মনে ভাবছিলাম যে যারা জল রং দিয়ে আঁকে তাইলে তাদের কত সাবধানে অঙ্কন করতে হয়।

একটি পাতা সবুজ 🥀

IMG_20220225_093234.jpg

অংকন টিতে রং করা কেমন যেন আগে থেকেই আমার কাছে অনেক বরিং মনে হচ্ছিল। তবে রং করলে যে সৌন্দর্য বৃদ্ধি পাবে এটা আমি নিশ্চিত ছিলাম। তাই পরবর্তীতে বাজারে গিয়ে আরও একটা সবুজ কালারের কলম কিনে নিয়ে আসি। এবং একটি পাতা প্রথমে রং করি অনেকটা সময় লেগে যায়। সময় স্বল্পতায় কাজটা ভালোমতো করতে পারছিলাম না। তাই তখন বাদ রেখে পরবর্তীতে সময় নিয়ে গোলাপের সবগুলো পাতা আমি সবুজ রং দিয়ে দৃশ্যমান করি।

❤️🥀🌹❤️

IMG_20220225_093730.jpg

IMG_20220225_093502.jpg

IMG_20220225_093340.jpg

এই ধাপে এসে আমি আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি গোলাপের ডাল এর সাথে দৃশ্যমান সবগুলো পাতাকে সবুজ কলম দিয়ে রং করার পরের দৃশ্য। এবং গোলাপ ফুলটি সম্পন্ন হওয়ার পরের কিছু ভিউ। আমার সাক্ষর সহ। আশা করি আপনাদের কাছে আমার আজকের অঙ্কিত কালারফুল গোলাপ ফুলের চিত্রটি ভালো লাগবে। পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে। অবশ্যই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

খুবই ভালো লাগলো এটা জেনে যে আপনি আমার চিত্রাঙ্কন ফলো করেন। আরো বেশি ভালো লাগলো আপনার ক্রিয়েটিভি দেখে। আপনার ফুটন্ত গোলাপের চিত্রাঙ্কন আমাকে মুগ্ধ করেছে। কালার কম্পিনেশন ছিলো অসাধারণ। ভাই আপনি চালিয়ে যান, ছবি আঁকা হচ্ছে ধৈর্যের কাজ। যতো বেশি সময় দিবেন ততো বেশি ইম্প্রুভ করতে পারবেন নিজেকে। ভালো রইলো আপনার জন্য। 🧡

 2 years ago 

জ্বী ভাইয়া আমি আপনার অংকন গুলা ফলো করি আপনার অংকন গুলা আমার কাছে খুবই ভালো লাগে চেষ্টা করি ভালো কিছু অংকন করার শুভেচ্ছা রইল আপনার জন্য 🌹❤️

 2 years ago 

ওয়াও আপনি অসাধারণ ভাবে গোলাপ ফুলটি অঙ্কন করেছেন। আপনার অঙ্কিত গোলাপ ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছে। বিশেষ করে এই কালারটি দারুণভাবে ফুটেছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার অংকন কৃত ফুটন্ত লাল গোলাপটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আমি চেষ্টা করি ভাল কিছু অঙ্কন করে আপনাদের মাঝে তুলে ধরার জন্য

কালার ফুল গোলাপ অংকনটি দেখতে অনেক সুন্দর লাগছে। এক কথায় অসাধারণ। আপনার সৃজনশীলতা দেখে আমি সত‍্যি মুগ্ধ। পেন্সিল দিয়ে এতো সুন্দর গোলাপ অংকন করা যায় তা আপনার পোস্টটি না দেখলে বুঝতেই পারতাম নাহ। অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন‍্য। আপনি চাইলে গোলাপ টি আমাকে গিফট করতে পারেন🌷💯🤪

 2 years ago 

সত্যিই আমি খুবই আনন্দিত যে আমার অংকিত চিত্র টি আপনার কাছে ভাল লেগেছে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো

 2 years ago 

ভাই আপনার গোলাপ ফুলটি অসাধারণ সুন্দর হয়েছে। বেশ সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন আপনি দেখে বেশ ভালো লাগলো আমার কাছে অত্যন্ত সুন্দর লেগেছে আপনার এই ফুলটি

 2 years ago 

জি ভাইয়া চেষ্টা করি সবসময়ই ভালো করে অংকন করার আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

খুবই সুন্দর একটি গোলাপফুল আর্ট করছেন, একদম নিখুত আর্ট। আপনার আর্ট যে কেউ পছন্দ করবে কেননা কাজ অনেক নিখুত হয়েছে। প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে খুবই ভালো লাগলো যে আমার অংকন কৃত ফুটন্ত গোলাপ টি আপনার কাছে অনেক ভালো লেগেছে সত্যিই আমার অংকন টি ধন্য

 2 years ago 

আপনি অনেক কষ্ট করে সুন্দর একটি গোলাপ ফুলের চিত্র অঙ্কন করেছেন। আপনি চেষ্টা করে সফল হয়েছেন দেখে খুব ভালো লাগছে। আপনার সফলতা দেখে আমারও ইচ্ছা হচ্ছে এরকম বিভিন্ন ধরনের চিত্র অঙ্কন করতে। আপনার গোলাপ ফুলের চিত্রাংকন টি দেখে বেশি ভালো লাগছে কারণ আপনি কোন প্রকার রং ব্যবহার না করে সবুজ এবং লাল কলম দিয়ে রং করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জ্বী ভাইয়া অনেক সময়ে চেষ্টা করার পরে গোলাপ ফুলটি অঙ্কন করতে সক্ষম হয় আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম পাশে থেকে এরকম ভাবে সাপোর্ট দিয়েন পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের মাঝে হাজির হব ইনশাআল্লাহ

 2 years ago 

আসলে গোলাপ আমাদের সকলেরই প্রিয়। ফুলের রানী গোলাপ কে বলা হয়। আপনি দারুন দক্ষতা নিয়ে গোলাপ ফুলের চিত্র অঙ্কন করেছেন। কালারটি দারুন ফুটে উঠেছে
প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ফুলের রানী গোলাপ কালারফুল ভাবে অংকন করেছে অনেক সময় নিয়ে ধৈর্য ধারণ করে আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার অংকিত এই লাল রঙের গোলাপটি দেখে মনে হচ্ছে একদম বাস্তব একটি গোলাপ। আমার কাছে এটি খুবই সুন্দর লেগেছে।আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে এই গোলাপের চিত্র অঙ্কন করেছেন ভাইয়া।আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে এটি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার চিত্রটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম এবং উৎসাহ পেলাম ভবিষ্যতে নতুন কিছু করার

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63208.95
ETH 3084.44
USDT 1.00
SBD 3.82