বাংলা কবিতা||কারিগরি শিক্ষা ❤️||১০%পন্ডিত মশাইয়ের জন্য ✔️

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

১০ফাল্গন, ১৪২৮ বঙ্গাব্দ

২৩ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
২১রজব , ১৪৪৩ হিজরী
শীতকাল
হেমন্তকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি



প্রিয় সহযোদ্ধা বন্ধুগণ আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আমার লেখা কারিগরি শিক্ষা নিয়ে একটি কবিতা ।আমি নিজেও কারিগরি শিক্ষায় শিক্ষিত। দেশের আর্থিক উন্নয়ন এবং সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে দক্ষ কারিগরি ইঞ্জিনিয়ারের মূল্য অপরিসীম।
আপনি বহির্বিশ্বের দিকে তাকালে দেখতে পাবেন উন্নয়নশীল দেশের মধ্যে চীন ,জাপান এবং রাশিয়া এদের প্রায় 95 শতাংশ মানুষই কারিগরি শিক্ষায় শিক্ষিত। তাই আমাদের দেশ আরো উন্নয়নশীল করতে কারিগরি শিক্ষার দিকে আরও গুরুত্ব দেওয়ার প্রয়োজন।


builders-1825689_1280.jpg

Source


কারিগরি শিক্ষা

বাংলা মোদের দেশ

বাংলা মোদের ভাষা
সুন্দর ভাবে গড়তে হবে ,
এটিই মোদের আশা ।
দেশ সুন্দর সমৃদ্ধিতে গড়তে হলে ভাই ,
কারিগরী শিক্ষায় সবে , শিক্ষিত হওয়া চাই ।
ভোকেশনাল , পলিটেকনিক , লেদার , সিরামিক
কারিগরী বোর্ডের তবে আছে অনেক দিক ।
জিবন সুন্দর কর্মের জন্য ,
ভবিষ্যৎ এর তরে ,
উচ্চ শিক্ষায় শিক্ষিত হবে , পছন্দ সহকারে।
কলকারখানার উন্নয়নে দক্ষ মানুষ চাই ,
কারিগরী শিক্ষা ছাড়া কোনই উপায় নাই ।
কলের মানুষ কম্পিউটার , প্লেন , রকেট , জাহাজ
সব খানেতেই কারিগরীর রয়েছে অবদান ।
বাইশ শতকের উন্নয়নে দেশ - বিদেশের তরে কারিগরী শিক্ষায় যেন শিক্ষিত হতে পারে ।


লোকেশন:

https://w3w.///quickness.removal.supreme


ডিভাইসঃ Redmi Note 5


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 3 years ago 
 3 years ago 

কারিগরি শিক্ষা নিয়ে আপনি অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাই। এতদিন জানতাম আপনি অসাধারণ অসাধারণ ফটোগ্রাফি রেসিপি পোস্ট করতে পারেন কিন্তু আমার জানা ছিলো না আপনি এত ভালো কবিতা লিখতে পারেন। চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত পড়ে আমি অনেক উৎসাহ বোধ করলাম আপনার জন্যও শুভকামনা রইল

আহ্ খুব সুন্দর একটি কবিতা লিখেছেন তো আপনি আপনার লেখা কারিগরি শিক্ষা অনেক সুন্দর হয়েছে কবিতাটি কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো আপনি প্রতিনিয়ত আমাদের সাথে সুন্দর সুন্দর কবিতা শেয়ার করে থাকেন যা আমার খুব ভালো লাগে এবারের কবিতাটাও তার ব্যতিক্রম নয় ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক উৎসাহ বোধ করলাম ভবিষ্যতে আরো ভালো কিছু করার আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল

অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন শিক্ষা নিয়ে। দেখি পরে আমার অনেক বেশি ভালো লাগছে। আপনি কবিতার মাধ্যমে শিক্ষার আসল উদ্দেশ্য টা সুন্দর করে বুঝিয়েছেন। ধন্যবাদ ভাই আপনাকে কবিতাটি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে অনেক উৎসাহ বোধ করছি ভবিষ্যতে নতুন কোন কিছু করার আপনার জন্য শুভেচ্ছা রইল

 3 years ago 

ঠিকই বলেছেন কারিগরি শিক্ষার গুরুত্ব অপরিসীম। কারিগরি শিক্ষা নিলে চাকরি মেলা দেশ-বিদেশে। দেশকে উন্নতির শিখরে পৌঁছাতে হলে কারিগরি শিক্ষার প্রয়োজনীয়তা অনেক। আপনার কবিতাটি আমার অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য আপনার মন্তব্যটি পড়ে আমি অনেক উৎসাহ বোধ করছি ভবিষ্যতে নতুনত্ব কোন কিছু করার

 3 years ago 

কলকারখানার উন্নয়নে দক্ষ মানুষ চাই ,
কারিগরী শিক্ষা ছাড়া কোনই উপায় নাই ।
কলের মানুষ কম্পিউটার , প্লেন , রকেট , জাহাজ
সব খানেতেই কারিগরীর রয়েছে অবদান

একদম যথার্থ বলেছেন ভাই।এখন মানুষ ও বুঝতে শিখেছে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নাই।শুধু সরকার যদি আরেকটু জর দেয় তবে অনেক দূর এগিয়ে যাবে এই দেশ।আর কবিতাটি পুরোটাই অসাধারণ ছিলো।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনি ঠিকই বলেছেন এখন শুধু সরকারের একটু নজরদারি পেলেই কারিগরি শিক্ষার অনেক উন্নত হবে এবং দেশ উন্নয়নের পথে এগিয়ে যাবে

 3 years ago 

বাংলা মোদের দেশ
বাংলা মোদের ভাষা
সুন্দর ভাবে গড়তে হবে ,
এটিই মোদের আশা ।
দেশ সুন্দর সমৃদ্ধিতে গড়তে হলে ভাই ,
কারিগরী শিক্ষায় সবে , শিক্ষিত হওয়া চাই।

আসলেই ভাই কারিগরি শিক্ষা ছাড়া মানুষ এখন অচল। পুরো দেশকে সমৃদ্ধ করতে হলে উন্নতির চরম শিখরে পৌঁছতে হলে , প্রত্যেক মানুষকে কারিগরি শিক্ষা, হাতে হাতে কলমে শিক্ষা খুবই জরুরী । আপনি কারিগরি শিক্ষা নিয়ে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন । পরে মন ভরে গেল । ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনি ঠিকই বলেছেন হাতে কলমে শিক্ষা গ্রহণ করলেই দেশ সমৃদ্ধ পথে খুব দ্রুত এগিয়ে যাবে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64