বাংলা কবিতা 💔একটি কবিতার মৃত্যু 💔

in আমার বাংলা ব্লগ2 years ago

২১আষাঢ় , ১৪২৮ বঙ্গাব্দ

০৮জুন , ২০২১ খ্রিস্টাব্দ
০৮জ্বিলকদ , ১৪৪৩ হিজরী
শুক্রবার ❤️❤️


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


এভাবে আসলে কবিতাটা লিখতে গিয়ে অনেক কষ্ট হয়েছে আমার। চোখের সামনে দেখতে হয়েছে এক বান্ধবীর মৃত্যু। আর তার কারণে মরতে বসেছে আমার আর এক বন্ধু। রিয়ান আর রিয়া, দীর্ঘ চার বছরের সম্পর্ক। ৩০জুলাই বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার কথা ছিল।রিয়ান খুব ভালো কবিতা লিখতে পারত।তার কবি হওয়ার এক মাত্র কারণ ছিল রিয়া। হঠাৎ করেই ব্লাড ক্যান্সার এ ইতি টেনে নিল রিয়ার জীবন।আজ রিয়ান এর জীবনের বাতি টাও নিভার পথে।ওদের সরণেই লিখা আমার আজকের কবিতা।রিয়ার জন্য প্রার্থনা করবেন ও যেন ভালো থাকে পরপারে।

উৎসর্গ রিয়ান,রিয়া।

fire-123784__480.jpg

Source


একটি কবিতার মৃত্যু

মেয়েটি কবিতা হতে চেয়েছিল বলে ,

শব্দেরা সাজালো তাকে কথা আর গানে ।
কপালে এঁকে দিল আলোর টিপ ,
জোছনা ভাসালো তাকে আলোর বানে ।


সাগরের অতল নীলাভ জলে ভেসে ,
জলপরী হয়ে ছিল প্রবালের দেশে ।
হাঙরের খবর ছিল না তার কাছে ,
ঘুরছে যে তারই পাশে বন্ধুর বেশে ।


বসন্তের মাতাল হাওয়া ঝড় হয়ে ,
হঠাৎই পলাশের বনে এল ধেয়ে ।
মুছে গেল কেশবতী কন্যার লাজ ,
রক্ত নদী বইল তার শরীর বেয়ে ।


আগুনে ছিল তার বড়ো ভয় ,
তবুও নিথর শরীর উঠল জ্বলে ।
লকলকে গরণ মেলে ধেয়ে এল রাত ,
ছাই হয়ে লীন হল শ্মশানের কোলে ।


এমনি করেই কবিতা হয়ে যায় চুরি ,
প্রাণহীন নদীতে ভাসে স্বপ্নের শব ।
মুছে যায় জীবনের কত জলছবি ,
শেষ হয় নদীদের কবিতা উৎসব ।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 
 2 years ago 

বসন্তের মাতাল হাওয়া ঝড় হয়ে ,
হঠাৎই পলাশের বনে এল ধেয়ে ।
মুছে গেল কেশবতী কন্যার লাজ ,
রক্ত নদী বইল তার শরীর বেয়ে ।

অনেক ব্যতিক্রম একটি কবিতা আজকে আপনি আমাদের সাথে তুলে ধরেছেন এবং সেটি বেশ সুন্দর মর্মার্থ এবং সাজিয়ে গুছিয়ে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে বুঝে সুন্দর এবং উৎসাহমূলক একটি মন্তব্য উপহার দেয়ার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন দোয়া রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ এত সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য এবং ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

কি বলবো ভাই এত চমৎকার একটি কবিতা লিখেছেন যেমন তার শব্দ বিন্যাস যেমন তার ভাব গাম্ভীর্য এক কথায় অসাধারণ। কবিতাটি বারবার পড়তে মন চায়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা লেখার জন্য ‌

 2 years ago 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পর্যবেক্ষণ করে খুবই সুন্দর এবং উৎসবমূলক মন্তব্যর মাধ্যমে আমাকে একটি কমেন্ট উপহার দেওয়ার জন্য

 2 years ago 

আপনার আজকের এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। ভিন্ন রকম একটি কবিতা লিখেছেন আপনি। অনেক সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সব সময় চেষ্টা করি ভিন্ন ধর্মী কবিতা লিখে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম তবে আপনার কমেন্টটি পড়ে বুঝতে পারলাম আপনি কবিতা না পড়ে কমেন্ট করেছেন

 2 years ago 

নতুন করে আর আপনার কবিতার প্রশংসা করতে চাই না আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর কবিতা লিখেন। আপনার কাছ থেকে পরবর্তীতেও এরকম সুন্দর সুন্দর কবিতা আশা করব আপনার কবিতার জন্য সবসময়ই অপেক্ষা করি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে উৎস মূলক মন্তব্য করার জন্য অবশ্যই পরবর্তীতে চেষ্টা করব আরো নতুনত্ব নিয়ে নতুন ভাষায় নতুন আঙ্গিকে কবিতা লিখে আপনাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

গভীর অনুশীলনের মধ্য দিয়ে আপনি এই কবিতাটি রচনা করেছেন তা আমার মনে হচ্ছে। কবিতা লেখার ধরনটি ছিল বেশ। বারবার ইচ্ছে করলো পড়ার জন্য। তবে বারবার করতে পারি নাই একবার পড়ে দ্বিতীয়বার পড়তে যেয়ে আর পড়া হলো না।

জলপরী হয়ে ছিল প্রবালের দেশে

জানিনা কতটা ফিলিংস কাজ করছিল কবিতা লেখার সময় আপনার মনের মধ্যে। তবে বলব অল দ্যা বেস্ট।

 2 years ago 

বরাবরই আমাকে উৎসাহ মন্তব্য দিয়ে সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ চেষ্টা করি মনের মাধুরী পারিপার্শ্বিক কোন বিষয় মিশিয়ে কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61152.47
ETH 2665.18
USDT 1.00
SBD 2.55