স্বাদে ভরপুর শুকনা মরিচের ঝালে ডিম ভুনা😋১০% লাজুক শিয়ালের জন্য ❤️❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

১৮বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ

০১মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৯রমজান, ১৪৪৩ হিজরী
রবিবার
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍲🍲😋

1651382239881.jpg

গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহে মধ্যেও আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি উপস্থাপন করব। রেসিপিটি আমার খুব ই ফেভারিট ছোটবেলা থেকে। সেটা হচ্ছে সবার পরিচিত ডিম ভুনা। ডিম যেকোনো ভাবে রান্না করলে খেতে আমার খুবই ভালো লাগে আজ আমি আপনাদের মাঝে উপস্থাপন করতেছি রন্ধণ প্রণালী।।

উপকরণপরিমাণ
ডিম৬ টা
পিয়াজ,মরিচপরিমাণমতো।
এলাস,দারচিনি, জিরা!পরিমাণমতো।
হলুদ,মরিচ ধনিয়া গুরাপরিমাণমতো।
তেল ⛽পরিমাণমতো।
লবণস্বাদমতো।

🍲🍲

IMG_20220501_110350.jpg

প্রথমে আমি 6 টি ডিম সুন্দর করে সিদ্ধ করে নিয়েছি তারপরে ডিমগুলো খোসা ছাড়িয়ে ভালো করে আলাদা পাত্রে রেখেছি।

🍲😋

IMG_20220501_110434.jpg

এবার খোসা ছাড়ানো ডিমের সাথে হলুদ এবং মরিচের গুঁড়া মাখিয়ে নিব।

🍲🍲

IMG_20220501_110619.jpg

সিদ্ধ ডিম ভাজি করার জন্য কড়াইতে পর্যাপ্ত পরিমাণ তেল দেব। এবং পর্যাপ্ত পরিমান গরম করে নিব।

🍲

IMG_20220501_110800.jpg

IMG_20220501_110712.jpg

এই ধাপে এসে আমি গরম তেলের উপর হলুদ মরিচ দিয়ে মাখানো সিদ্ধ করার ডিমগুলো ছেড়ে দিয়েছি। এবং হালকা তাপমাত্রায় সুন্দর করে ভেজে নিয়েছি। যা আপনারা উপরের চিত্রে লক্ষ্য করলে দেখতে পাবেন।

🍲🍲

IMG_20220501_110905.jpg

এই ধাপে এসে আমি পর্যাপ্ত পরিমাণ পেঁয়াজ মরিচ বাটার সাথে পর্যাপ্ত পরিমান মরিচের গুঁড়া হলুদের গুঁড়া ধনিয়ার গুড়া লবন দিয়ে মিক্সার করে নিয়েছে।

🍲🍲

IMG_20220501_111116.jpg

IMG_20220501_111032.jpg

এবার কড়াইতে পর্যাপ্ত পরিমাণ তেল দিয়ে সেই তেলটি পর্যাপ্ত পরিমান গরম করেছি।গরম হলে মসলাগুলো তেলের উপর দিয়ে দিয়েছি। এগুলো সুন্দর করে ভাজি করে নিতে হবে। কারণ এই ধাপ এর উপর নির্ভর করবে আমার রেসিপি সুস্বাদু। তাই আমি খুবই কেয়ারফুল ভাবে মসলাগুলো ভেজে নিয়েছি। এবং লবণের পরিমাণ টা দেখে নিয়েছি।

🍲🍲

IMG_20220501_111233.jpg

IMG_20220501_111155.jpg

উপরের দুইটা ফটোতে আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন ভুনা করা মসলার মধ্যে ডিম গুলো দিয়ে দিয়েছি। এবং ডিম গুলো সুন্দর করে মশলার সাথে মিশানো জন্য নাড়াচাড়া করতেছে। কারণ ডিমগুলো মসলার সাথে সুন্দর করে মিশিয়ে নিতে হবে নইলে খেতে সুস্বাদু হবে না।

🍲🍲

IMG_20220501_111335.jpg

মসলা এবং ডিম সুন্দর করে ভুনা হলে তার মধ্যে এখন পর্যাপ্ত পরিমাণ পানি দিয়ে দিব। যা আপনারা উপরের লক্ষ্য করলে দেখতে পাবেন আমি সেটাই করেছি।

😋🍲

IMG_20220501_111417.jpg

পরিমান মত পানি রেখে বাকি পানি শুখিয়ে ফেলবো। যেহেতু করছি ভোনা এজন্য ঝোলটা কম রাখতে হবে। নইলে খেতে স্বাদ আসবেনা। এই ধাপে এসে আমি আবারও লবণের স্বদটা চেক করে নিয়েছি। লবণ বেশি হলেও রেসিপি খেতে সুস্বাদু হয় না। আবার কম হলে তো খাওয়াই যায় না। এজন্য লবণের ব্যাপারে আমি খুবই সিরিয়াস। এবং পর্যাপ্ত পরিমান জল থাকা অবস্থায় রেসিপিটি শেষ করেছি। আপনারা দেখতে পাচ্ছেন।

😋🍲

IMG_20220501_110523.jpg

এবার পরিবেশনের পালা। রান্না করা শেষ হলে রেসিপিটি আমি আলাদা একটি পাত্রে ঢেলে নিই। এরপরে তিনটা ডিম এবং ভুনা করা মসলা একত্র করে একটি পিকচার তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনারা দেখতে পাচ্ছেন। আসলে রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। কারণ এ ধরনের রেসিপি প্রস্তুত করা হয় দারচিনি এবং এলাচ দিয়ে। দারচিনি এবং এলাচ দিয়ে প্রস্তুত করার রেসিপি গুলো খেতে যেমন সুস্বাদু হয় সেন্ট ভরপুর থাকে। খুব মজা করে আমি খেয়েছি। আশা করছি আমার প্রস্তুত প্রণালি আপনাদের কাছে ভালো লাগবে।


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

একটু ঝাল ঝাল ডিম ভুনা খেতে খুবই ভালো লাগে। গরম ভাতের সাথে ঝাল ডিম ভুনার ঝোল দিয়ে খাইতে অস্থির মজা লাগে। আমি খুব সুন্দর করে ঝাল ঝাল করে ডিম ভুনা বানাতে পারি আপনার মত।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া গরম ভাতের সাথে এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

জাতিরে নতুন করে লোভ দেখানোর কি দরকার ভাই। এমনিতে নানান রেসিপি দেখে লোভ লেগে আছে। তারপর আবার আন্ডা নিয়ে এসেছেন আপনি। যাক খুব ভালো বিষয়। খুবই ভালো লাগলো এত সুন্দর ডিমের রেসিপি দেখে। আপনার জন্য ঈদের শুভেচ্ছা।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে কলিজার জড়িয়ে গেল ভাই খুব সুন্দর কমেন্টস উপহার দিয়েছেন সত্যি আমি অনেক খুশি আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

দারুণ একটি রেসিপি শেয়ার করেছেন ৷ মাঝে মধ্যেই আমি ডিম সিদ্ধ করে ভেজে খাই ৷ তবে আপনার মতো শুকনা মরিচের ঝাল ডিম ভুনা করে খাইনি ৷ আপনার রেসিপি দেখে তৈরি করার চেষ্টা করবো একদিন ৷ আশা করি খেতে মজাই হবে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

আসলে ভাইয়া ঝাল ঝাল রেসিপি গুলো আমার কাছে এমনিতেই খুব ভালো লাগে যেহেতু কাঁচামরিচ দিয়ে রেসিপি প্রস্তুত করতে অনেক ঝামেলা মনে হয় এজন্য শুকনা মরিচ দিয়ে সর্টকাটে কাজ সেরে ফেলি ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ডিম ভুনা খাইতে অনেক ভালো লাগে বলতে পারেন আমার অনেক পছন্দের খাবার এর সাথে যদি একটু ডাল হয় তাহলে বিরানি ও আমার কাছে হার মানে।আপনি অনেক ভালো রান্না করেন দেখেই বুঝে গেলাম ধন্যবাদ ভাই রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

একদম মনের কথা বলেছেন ভাইয়া ডিম ভুনা ডাল খেতে আমার খুবই ভালো লাগে মাঝেমধ্যে যদিও এরকম ভাবে খাওয়া হয় সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার ডিম ভুনা রেসিপি টা খুব সুন্দর হয়েছে। ডিম ভুনা আমার প্রিয় একটি খাবার। তবে অনেকদিন ধরেই ডিম ভুনা খাওয়া হয় না। আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছিনা। আপনি খুব সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ডিম ভুনা আমার অনেক ফেভারিট মাঝে মধ্যে প্রবেশ করে খাওয়া হয় আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

কি রেসিপি দেখাইলেন ভাই জিভে জলে ভরে গেলো আহহ।গ্রামের খুব পরিচিত একটি রেসিপি নিখুত ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন সুন্দর হয়েছে।

 2 years ago 

গ্রামে তো খুব পরিচিত রেসিপি বটে তারপরেও আরেকটি জায়গায় বেশি পরিচিত সেটা হচ্ছে ম্যাচ ম্যাচ লাইভ ডিম খেতে খেতে একসময় বিরক্তি ধরে যেত ধন্যবাদ ভাইয়া রেসিপি দেখে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার ডিম ভুনা রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। কালারটা দেখতে দারুন হয়েছে। দেখেই মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। কিন্তু খেতে বেশ ভালো হয়েছে। মনে হচ্ছে রেসিপি টির নামটিও একদম ঠিক হয়েছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এরকম একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

শুকনা মরিচ দিয়ে রান্না করার জন্য কালার টা খুব সুন্দর ভাবে ফুটে আছে তবে খেতে খুবই সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য উপস্থাপন

নামে নামে একই হলে
রান্নাতে ছিল তফাৎ ,
রান্না আপনার সুন্দর হয়েছে
ভালো আপনার হাত ।

 2 years ago 

ছন্দে ছন্দে খুব সুন্দর একটি মন্তব্য রেসিপিটি সম্পর্কে করার জন্য অন্তরের অন্তরস্থল থেকে অসংখ্য ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন

ঈদ মোবারক 😀

 2 years ago 

শুকনা মরিচের ঝালে ডিম ভুনা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া রেসিপিটি পর্যবেক্ষণ করে সুন্দর একটি মন্তব্য পোস্ট দেওয়ার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন ❤️❤️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32