এলোমেলো ফটোগ্রাফি📸

in আমার বাংলা ব্লগ5 months ago
১২ফাল্গুন , ১৪৩০ বঙ্গাব্দ
২৪ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ
১৩শাবান ১৪৪৫ হিজরী
শনিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি



📸

শুভরাত্রি ! বসন্তের উষ্ণ পরশ ও অভিনন্দন জানিয়ে আজকের পোস্ট শুরু করছি। আজকের পোষ্টের মাঝে এলোমেলো কিছু ফটোগ্রাফি তুলে ধরব। যেভাবে আমি বসন্তকালকে সাজতে দেখেছি সেখান থেকেই কিছু সৌন্দর্য ফ্রেমবন্দি করে আজকের পোস্টে উপস্থাপন করব। বসন্তকাল আমার মনে হয় সবারই অনেক প্রিয় যেমন আবহাওয়া তেমন চারিদিকে সেজে থাকা ফুলে ফুলে সৌন্দর্যগুলো। আরে সৌন্দর্য দেখে আমরা প্রতিনিয়ত মুগ্ধ হই। এই সৌন্দর্য থেকে প্রতিনিয়ত হৃদয়ের মাঝে থাকা ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে থাকে। যাহোক বসন্ত সেজেছে বসন্তর রূপে আর আমি সাজিয়েছি আমার পোস্টটাকে বসন্ত থেকে কিছু সৌন্দর্য নিয়ে। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


📸

ফটোগ্রাফি হল একটি শিল্প বা আর্ট। যেখানে অনেক ধৈর্য ধারণ করতে হয়। বিশেষ করে উড়ন্ত কীটপতঙ্গের ফটোগ্রাফি করতে বেশি ধৈর্যের পরীক্ষা দিতে হয়। আর আমি সব সময় চেষ্টা করি ধৈর্য ধারণ করে হলেও সেরা সৌন্দর্যটা আপনাদের মাঝে তুলে ধরার জন্য। বসন্তের ছোঁয়ায় চারিদিক সেজেছে এক নতুন রূপে। গাছে গাছে গজিয়েছে নতুন পাতা সেই সাথে হরেক রকমের ফুল। প্রজাপতিরাও ব্যস্ত হয়ে পড়েছে মধু আহরণ করতে। তবে ঠিক ফুল থেকে মধু আহরণের দৃশ্য ফ্রেমবন্দি করা অনেক কষ্টসাধ্য ছিল। বেশ কিছু সময় ধৈর্যের পরীক্ষা দিয়ে এই ফটোগ্রাফিটি ফ্রেমবন্দি করেছি। আশা করছি ফুল থেকে প্রজাপতির মধু আহরণ করার সুন্দর দৃশ্য আপনাদের কাছে ভালো লেগেছে।


📸

জবা ফুল আমাদের সবার পরিচিত এবং প্রিয়। যদিও জবা ফুল বসন্তকালের না বারোমাসিক দেখা যায়। তবুও বসন্তকালের আবহাওয়ায় জবা গাছ সেজেছে নতুন এক রূপে। সেই সাথে গাছ ভর্তি ফুল এক অপরূপ সৌন্দর্য বিলিয়ে দিচ্ছে। আমাদের পুকুর পাড়ে একটি জবা ফুলের গাছ রয়েছে সেখান থেকে এই সৌন্দর্য ফ্রেমবন্দি করা। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


📸

জবা ফুলের সৌন্দর্য আমরা সবসময়ই উপভোগ করি। তবে বসন্তকাল এবং শীতকালে এই সৌন্দর্যটা একটু বেশি উপভোগ করে থাকে। এই সময় ফুল যেমন গাছে বেশি ফোটে সেই সাথে ফুলগুলো অনেক বড় বড় হয়ে থাকে। উপরের ফটোগ্রাফিতে আপনাদেরকে দুটি গোলাপ ফুলের সৌন্দর্য দেখিয়েছি যা আমার ফুলবাগান থেকে সংগ্রহ করা।


📸

উপরের ফটোগ্রাফি তে আপনারা একটি সরিষা ফুলের সৌন্দর্য উপভোগ করছেন। খুব সকালে কুয়াশা ভেজা অবস্থায় সূর্যের আলো যখন ফুলটাকে উঁকি দিয়েছিল ঠিক সেই সময়ে ফ্রেমবন্দি করা। আসলে এই সৌন্দর্যগুলো একটু অন্যরকম ভালোলাগা কাজ করে। যদিও ফটোগ্রাফিটি অনেক কায়দা করে ফ্রেমবন্দিতে নিয়ে আসা। যারা খুব সকালে ঘুম থেকে ওঠেন এবং চারিপাশ ঘুরে দেখেন তারা হয়তো এরকম সৌন্দর্য প্রতিনিয়তই উপভোগ করে থাকেন। আরো একটি ফুল দেখতে পাচ্ছেন আসলে এই ফুল গাছটার নাম আমার জানা নেই। এই গাছগুলো সাধারণত ক্ষেতের ভিতর বাসে যেতে জায়গায় বাড়ির আনাচে-কানাচে হয়ে থাকে। অযত্নে বেড়ে ওঠা এই কাজগুলো থেকে কিন্তু দারুণ সৌন্দর্য ছড়িয়ে দেয়। দেখতেই পাচ্ছেন এই ফুল থেকে গোল্ডেন ইয়েলো কালারের সৌন্দর্য উপভোগ করা যায়।


📸

উপরের ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছেন একটি খেসারি ফুল। মূলত যারা কৃষি কাদের সাথে জড়িত এবং গ্রামে বাস করে তার আইডি চিনতে পারবেন। এর সৌন্দর্য কিন্তু দারুন ভাবে ফোকাস করেছে। যদিও ছোট্ট একটি ফুল বড় করে ফ্রেমে নিয়ে আসা হয়েছে। আসলে ফটোগ্রাফি করতে ভালো লাগে এবং ফটোগ্রাফি পোস্টটি দেখে সৌন্দর্য উপভোগ সেই সাথে ফটোগ্রাফির নতুন আইডিয়া নিতে প্রতিনিয়তই অনেক ভালো লাগে আমার। আমাদের কমিউনিটির অনেকেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমিও তাদের সাথে চেষ্টা করে যাচ্ছি ভালো করার জন্য। যাহোক এই ছিল আমার আজকের কিছু ফটোগ্রাফি ।আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

আপনার তোলা ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি খুবই সুন্দর ফটোগ্রাফী করতে পারেন। আজকের ফটোগ্রাফী গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি ধৈর্য ধারণ করে ফটোগ্রাফী গুলো মোবাইল ক্যামেরায় ধারণ করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 5 months ago 

আপনি প্রতিনিয়ত ফটোগ্রাফি পোস্ট দেখে অনেক সুন্দর মন্তব্য করেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আসলে ফটোগ্রাফি হল একটি আর্ট এবং ধৈর্যের বহিঃপ্রকাশ।
ধন্যবাদ আপনাকে প্রতিনিয়তম মন্তব্য করার জন্য ফটোগ্রাফি দেখে।

 5 months ago 

আপনি আজকে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি দেখতে এবং করতে আমার সবসময় অনেক বেশি ভালো লাগে। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখার মতো হয়েছে। সরিষা ফুল আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। তাছাড়া প্রজাপতি জবা এবং গোলাপ ফুল দুর্দান্ত ছিলো। ধন্যবাদ এতো সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

প্রজাপতি জবা গোলাপ এবং সরিষার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ।
আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি থেকে খুবই ভালো লাগলো। গোলাপ ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। আপনি বসন্তকালের দৃশ্য গুলো খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

গোলাপ ফুলের ফটোগ্রাফিটি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে অনেক ভালো লাগলো।
আসলে গোলাপ ফুল তো ফুলের রানী এমনিতেই অনেক সৌন্দর্য ছড়িয়ে দেয় প্রতিনিয়ত।

 5 months ago 

এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে । আসলে আমাদের প্রকৃতি এতো টা সৌন্দর যে আমরা যতই দেখি ততই মুগ্ধ হয়ে যায় । আপনি প্রকৃতির খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন দেখতে খুবই ভালো লাগছে । প্রত্যেকটা ফুলের ছবি ভালো হয়েছে । ঠিকই বলেছেন জবা ফুল এখন সবসময়ই দেখা যায় আর গোলাপ ফুল শীতের সময় অনেক বেশি পরিমাণে ফোটে অন্য সময় থাকে তবে শীতের সময় গোলাপ ফুলের পরিমাণটা অনেক বেশি থাকে এবং দেখতেও ভালো লাগে ।

 5 months ago 

সবগুলো ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।
ধন্যবাদ আপনাকে অনুপ্রেরণামূলক মন্তব্য দেয়ার জন্য।

 4 months ago 

একদম ঠিক প্রাকৃতিক সৌন্দর্য যত দেখি ততই মুগ্ধ হই।
আমি শুধু চেষ্টা করেছি প্রকৃতি থেকে কিছু সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরার জন্য ভালো লেগেছে অনেক খুশি হলাম ধন্যবাদ।

 5 months ago 

আপনার প্রতিটা ফটোগ্রাফি পর্ব দেখার চেষ্টা করি কারণ আপনি দারুন সব ফটোগ্রাফি শেয়ার করেন । আজকেও চমৎকার একটি ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন প্রতিটা ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

প্রতিটা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপনি প্রতিনিয়ত আমার ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর মন্তব্য করেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আপনি এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন দেখেই তো আমি এক নজরে অনেকক্ষণ তাকিয়ে ছিলাম। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য এত বেশি দারুন ছিল, যে কেউ দেখলে একেবারে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকবে। আমার কাছে আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি ভালো লেগেছে। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে দেখতে। আপনি কিন্তু সত্যি অসম্ভব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারেন, আপনার ফটোগ্রাফির প্রশংসা করতে হচ্ছে। ফটোগ্রাফির পাশাপাশি বর্ণনা শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আমার ফটোগ্রাফির মধ্য থেকে গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

আপনি কিন্তু ভাইয়া আমার থেকে আরো বেশি ভালো ফটোগ্রাফার।
আপনার ফটোগ্রাফি গুলো দেখে ও আমি প্রতিনিয়ত মুগ্ধ হয়ে যাই।
ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 5 months ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। আর আপনি ঠিকই বলেছেন উড়ন্ত কীট পতঙ্গের ছবি তোলার ক্ষেত্রে বেশ ধৈর্য ধারণ করতে হয় এবং তোলা টা বেশ কষ্টসাধ্য, যা আপনি দারুন ভাবে করেছেন। দেখে বেশ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি পোষ্টটি দেখে অনেক সুন্দর এবং উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো দেখে খুবই সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

নতুন করে আপনার ফটোগ্রাফির ব্যাপারে আর কি বলবো আপনি বরাবরই অনেক সুন্দর ফটোগ্রাফি করেন এটা আমরা সকলেই জানি এবং এটা মানি। এর আগেও আপনার অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখেছেন নতুন করে আরো একটা ফটোগ্রাফি পোস্ট দেখতে পেরে অনেক বেশি আনন্দ লাগছে। চেষ্টা করা যাবেনা আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো দেখে প্রতিনিয়ত পাশে থেকে অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আপনাকে প্রতিনিয়ত আমার ফটোগ্রাফি পোস্ট দেখে উৎসাহ দিয়ে মন্তব্য লেখার জন্য।

 5 months ago 

আপনি এলোমেলো সব ভিন্ন ভিন্ন এবং অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সবার মাঝে। আপনার এলোমেলো ফটোগ্রাফি এত দারুন ছিল যে ফুলগুলোর সৌন্দর্য আমাকে অনেক বেশি মুগ্ধ করেছে। খেসারি ফুল যদিও কখনো আমি দেখিনি, তবে আপনার ফটোগ্রাফি পোস্টের মাধ্যমে দেখে আমার কাছে অনেক সুন্দর লেগেছে। আর গোলাপ ফুলের সৌন্দর্য দেখে তো আমি আরো মুগ্ধ হয়েছি। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি মুগ্ধ হওয়ার মতোই ছিল।

 5 months ago 

চেষ্টা করি সব সময় ভিন্ন এবং ভালো সৌন্দর্যগুলো আপনাদের মাঝে তুলে ধরার জন্য।
আজকের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

 4 months ago 

আমাদের অঞ্চলে অনেক বেশি খেসারি চাষ হয় এবং এর ফুল যখন ফুটে থাকে দেখতে খুবই সুন্দর দেখায়।
তাছাড়া গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63186.04
ETH 3392.68
USDT 1.00
SBD 2.50