DIY projects:- রঙিন কাগজ দিয়ে পুতুল তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago
সৃজনশীলতাই শক্তি
রঙিন কাগজ দিয়ে পুতুল তৈরি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20221124_085543-01.jpeg

হ্যালো বন্ধুরা 🥀

শুভ সকাল 🌄 আমার বাংলা ব্লগ পরিবার। কেমন আছেন আপনারা সকলেই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম। আমার নতুন একটি ইউনিক ডাই প্রজেক্ট নিয়ে। ডাই প্রজেক্ট আমার কাছে ভীষণ ভালো লাগে। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। রঙিন কাগজ দিয়ে পুতুল তৈরি। চলুন শুরু করা যাক।

✂️ "প্রয়োজনীয় উপকরণ" ✂️
IMG_20221124_082329.jpg

রঙিন কাগজ

পেন্সিল

কাঁচি

আঠা

সাইন পেন

"তৈরির প্রক্রিয়া চলছে"
Polish_20221127_001751821.jpg
  • আমি প্রথমে নীল রঙের রঙিন কাগজ নিলাম। তার পরে কাগজ টিকে চিকন করে কাঁচি দিয়ে কেটে নিলাম। এবার আমি ভাজ করে নিলাম। আসতে আসতে ছোট করে ভাজ করে নিলাম। এবার আমি ভাজ খুলে নিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Polish_20221127_001845122.jpg
  • এবার আমি কাগজটি কে আবার ও ভাজ করে নিলাম। তার পরে মাঝখানে বাকা করে নিলাম। এবার আমি হলুদ রঙের রঙিন কাগজ নিলাম। কাগজটি কে আবার ও আগের মতো ভাজ করে নিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Polish_20221127_001927913.jpg
  • এবার আমি দুটোকে এক সাথে করে পিন মেরে দিলাম। এবার আমি সাদা কাগজ কেটে নিলাম। এবার আমি পুতুলের মুখ চোখ নাক ঠোট অংকন করলাম। এবার আমি কালো রঙের রঙিন কাগজ কেটে মাথার চুল বানিয়ে নিলাম। এবার আমি গোলাপী রঙের রঙিন কাগজ চিকন করে কেটে নিয়ে পুতুলের মাথার উপর আঠা দিয়ে লাগিয়ে দিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Polish_20221127_002003037.jpg
  • এবার আমি পুতুলের মাথা শরীরের মধ্যে আঠা দিয়ে ভালো করে লাগিয়ে দিলাম। এবার আমি সাদা কাগজ কেটে নিলাম। কাগজ ভাজ করে নিলাম। এবার আমি পুতুলের পা বানিয়ে নিলাম। তার পরে ভালো করে আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এবার আমি তৈরি করে ফেললাম রঙিন কাগজের পুতুল।
"রঙিন কাগজের পুতুল"
IMG_20221124_085513-01.jpeg
IMG_20221124_085516-01.jpeg
IMG_20221124_085543-01.jpeg
  • রঙিন কাগজ দিয়ে পুতুল তৈরি করা হয়েছে। এবার আমি সাদা কাগজের উপরে রেখে ছবি তুললাম। রঙিন কাগজের পুতুল আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আমি পুতুলটিকে আমার ভাগ্নিকে দিয়েছি। সে তো অনেক খুশি। আশাকরি আপনাদের সবার রঙিন কাগজ দিয়ে পুতুল তৈরি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগডাই প্রজেক্ট
ডিভাইজVivo Y12A
বিষয়রঙিন কাগজ দিয়ে পুতুল তৈরি।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বানানো পুতুলটি অনেক চমৎকার হয়েছে। মনে হচ্ছে এটি অরজিনাল একটি পুতুল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

তোমার রঙিন কাগজের প্রতিটি প্রজেক্ট আমার কাছে দারুন লাগে। আজকের পুতুল তৈরি জাষ্ট অসাধারণ সুন্দর হয়েছে। আমার তো বেশ কিউট লেগেছে এটা। আর বেশ চমৎকার উপস্থাপনার মাধ্যমে ফুটিয়ে তুলতে পেরেছো।

 2 years ago 

পুতুলটি আমার কাছেও ভীষণ ভালো লেগেছে। আপনার চমৎকার মন্তব্য পেয়ে খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি একদমই ঠিক বলেছেন, আজ আপনি খুব ইউনিক একটি ড্রাই প্রজেক্ট তৈরি করেছেন। প্রথম দেখাতেই আমার খুবই ভালো লেগেছে। পুতুলটি আপনি আপনার ভাগ্নিকে দিয়েছেন শুনে আমিও আনন্দিত হলাম। কারণ আমি নিজেও রঙিন কাগজ দিয়ে তৈরি করলে সেগুলো আমার মেয়েকে দিয়। সেও আপনার ভাগ্নির মত মহা খুশি হয়ে থাকে। পুতুলটাকে দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। পরবর্তীতে আমি এটি তৈরি করার চেষ্টা করব।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

রঙিন কাগজের সব প্রজেক্ট আপনার অসাধারণ হয় ভাইয়া। 😍আপনি খুব সুন্দর একটি পুতুল বানিয়ে ফেললেন। আপনার এই প্রচেষ্টা সব সময়ই ভাল লাগে আমার কাছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। ভাল থাকবেন।

 2 years ago 

আমার কাছে রঙিন কাগজ দিয়ে তৈরি করা সব ধরনের পোষ্ট ভালো লাগে।আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পুতুল তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পুতুল বানিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে হাজির হন বিশেষ করে আপনার ডাই পোস্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনার আজকের এই রঙিন কাগজ দিয়ে পুতুল তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। কালার কম্বিনেশন অনেক বেশি আকর্ষণীয় ছিল প্রতিনিয়ত আপনার কাছ থেকে এরকম সুন্দর পোস্ট আশা করব।

 2 years ago 

আপনার রঙিন কাগজের পুতুল তৈরি টা সত্যিই অসাধারণ ছিল। কাগজ দিয়ে মানুষ এত সুন্দর করে তৈরি করা যায় সেটা আমার জানা ছিল না। আমাদের মাঝে আপনার রঙিন কাগজের পুতুল তৈরি শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81