"ডিম দিয়ে করলা ভাজির রেসিপি" ১০% প্রিয় লাজুক খ্যাঁক 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago
"আসসালামু-আলাইকুম"

20211128_224902.jpg

"ডিম দিয়ে করলা ভাজির রেসিপি"

কেমন আছেন সবাই ?

আশাকরি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আমি আজকে আপনাদের সাথে শেয়ার করবো ডিম দিয়ে করলা ভাজির রেসিপি। আমি করলা কম খাই তবে এভাবে রান্না করলে মোটামুটি খাই। এভাবে খেতে অনেক সুস্বাদু লাগে। আমি ডিম দিয়ে কিভাবে করলা ভাজির রেসিপি তৈরি করলাম চলুন ঘুরে দেখি।

প্রয়োজনীয় উপকরণ

20211128_221222.jpg

"উপকরণ সমুহ"

উপাদানপরিমাণ
করলা৫০০ গ্রাম
ডিম১টি
পেঁয়াজ কুচিদুইটি
কাঁচা মরিচচারটি
হলুদ গুঁড়াএক চা চামচ
মরিচ গুঁড়াএক চা চামচ
ধনিয়া গুড়াএক চা চামচ
জিরা গুঁড়াএক চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণ মতো
রন্ধন প্রণালী

IMG_20211128_224234-01.jpeg

"ডিম দিয়ে করলা ভাজি"

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211128_214505.jpg

IMG_20211128_215440.jpg

IMG_20211128_215536.jpg

আমি প্রথমেই করলা ভাজি করার জন্য করলা গুলোকে চিকন করে কেটে পরিষ্কার করে নিয়েছি। এবারে আমি চুলায় কড়াই বসিয়ে দিলাম তেল গরম হয়ে গেলে পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। তারপরে আমি সমস্ত উপকরণ গুলো দিয়ে দিলাম এবারে একটু পানি দিয়ে সব গুলোকে মিশিয়ে নিলাম। এবারে কষিয়ে নিলাম।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211128_215249.jpg

IMG_20211128_215620.jpg

IMG_20211128_215635.jpg

এবারে আমি একটি ডিম নিলাম ডিমটিকে ভেঙে বাটিতে নিয়েছি এবারে আমি চামচ দিয়ে ডিম টিকে ফাটিয়ে নিলাম। এখন আমি মসলা গুলোর উপরে ঢেলে দিলাম এবারে ভালো করে মিশিয়ে নিলাম।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211128_215727.jpg

IMG_20211128_215746.jpg

IMG_20211128_215849.jpg

আমি ডিমটি ঢেলে দেওয়া পরে আমি সব গুলোকে ভালো করে ভেজে নিলাম এখন আমি পরিষ্কার করে রাখা করলা গুলো দিয়ে ভালো করে মিশিয়ে দিলাম।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211128_220200.jpg

IMG_20211128_220420.jpg

IMG_20211128_220455.jpg

এখন আমি কিছুক্ষণের জন্য ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। পরে ঢাকনা খুলে ভালো করে নেড়ে চেড়ে নিলাম। এভাবে কিছুক্ষণ পরে আমি আবার কাচা মরিচ দিয়ে দিলাম।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211128_221253.jpg

IMG_20211128_221937.jpg

IMG_20211128_222601.jpg

এবারে আমি ভালো করে কাঁচা মরিচ গুলোকে নেড়েচেড়ে মিশিয়ে নিলাম। এবারে আমি আসতে আসতে করলা গুলোকে ভাজি করে নিবো। এভাবেই কিছুক্ষণ পর আমি রান্না শেষ করবো। আর একটু পরেই আমার রান্না শেষ হয়ে গেলো।

"পরিবেশন"

IMG_20211128_224219-01.jpeg

ডিম দিয়ে করলা ভাজি হয়ে গেছে এবারে আমি একটি বাটিতে নিয়েছি। এখন আমি পরিবেশন করবো।

"সেলফি"

IMG_20211128_224350-01.jpeg

ডিম দিয়ে করলা ভাজি শেষ হয়ে গেছে আমি এখন বাটিতে নিয়েছি এবারে আমি হাতে নিয়ে সেলফি নিলাম। আপনাদের সবার দাওয়াত রইলো। যদিও আমি করলা ভাজি কম খাই তবে এভাবে রান্না করলে আমি অনেক সুন্দর ভাবে খেতে পারি। অবশ্যই আপনারাও বাসায় তৈরি করে খাবেন অনেক সুস্বাদু খেতে। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। ডিম দিয়ে করলা ভাজি আপনাদের সবার কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। সবার সুস্বাস্থ্য কামনা করছি🙏

ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজভিভো ওয়াই১২এ
বিষয়ডিম দিয়ে করলা ভাজির রেসিপি
লোকেশনবাংলাদেশ 🇧🇩
রেসিপি@limon88

divider-2461548__480.webp

আমার পরিচয়

IMG-20210920-WA0000-01.jpeg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট@limon88। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

"অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন"

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

ডিম দিয়ে করলা ভাজি রেসিপি আগে কখনো খাই নাই। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক মজাদার হয়েছে। আর আপনার আইডিয়াটি ব্যতিক্রম মনে হলো আমার কাছে। অনেক সুন্দর হয়েছে আপনার রপসিপিটি।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

আপনি প্রতিনিয়তই আমাদেরকে খুব সুন্দর সুন্দর রেসিপি উপহার দেন ভাইয়া। তেমনি আজকেও খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে ডিম দিয়ে করলা ভাজি রেসিপি সুস্বাদু হয়েছে। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। একটা সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

বাহ ডিম দিয়ে করলা ভাজির অনেক সুস্বাদু একটি রেসিপি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনি বরাবরই আমাদের মাঝে এখন প্রতিনিয়ত রেসিপি শেয়ার করে যাচ্ছেন, আপনার রেসিপি গুলো অনেক সুস্বাদু হয়, আজকে আপনি যে রেসিপিটা রান্না করেছেন সেটা দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে, যদিও ডিম নিয়ে এভাবে করোলা ভাজি আমি কখনো খাইনি, বিশেষ করে করলা আমার মোটেও পছন্দ না। তবে একদিন চেষ্টা করে দেখব এভাবে আপনার মত ডিম দিয়ে করলা ভাজি রান্না করতে। অনেক মজাদার এবং ইউনিক একটি রেসিপি আমাদের সকলের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য🎊🎊

 3 years ago 

অনেক সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া অবশ্যই বাসায় তৈরি করে খাবেন অনেক সুস্বাদু খেতে

 3 years ago 

করলা ভাজি অনেক খেয়েছি কিন্তু ডিম দিয়ে করলা ভাজি রেসিপি আগে কখনো খাওয়া হয়নি। করলা খেতে তিতা হওয়ায় এই রেসিপি সবাই তেমন খেতে পারে না। তবে করলা ভাজি আমাদের শরীরের জন্য অনেক উপকারী। স্বাস্থ্যকর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ডিম দিয়ে করলা ভাজি বিষয়টি খুবই সুন্দর। এমনিতে করোলা ভাজি আমি খুব একটা খাই না। আমার কাছে করোলা ভাজি তেতো মনে হয়। কিন্তু আপনার রেসিপি টা দেখতে খুবই ভালো লেগেছে। কারণ আপনি ডিম দিয়ে করলা ভাজি করেছেন। ডিম দিয়ে যেকোনো রান্না করলে আমার খুবই ভালো লাগে। আপনার মত করে কখনো এভাবে ট্রাই করে দেখব। খুব ভালো লাগলো ভাই আপনার এই রেসিপিটা।

 3 years ago 

অবশ্যই বাসায় তৈরি করে খাবেন অনেক সুস্বাদু খেতে ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 
করলা ভাজি আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী কিন্তু এমনি করলা ভাঁজি খেয়েছি কিন্তু ডিম দিয়ে কখনও করলা ভাঁজি খাওয়া হয় নাই। আপনার কাছে আমার এটি ইউনিক মনে হল। আপনি ডিম দিয়ে করলা ভাজি তৈরি করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলো সঠিকভাবে দিয়েছেন আর প্রতিটি ধাপ দক্ষতার সাথে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন।দেখে ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

ডিম দিয়ে করলা ভাজি রেসিপি আমার কাছে নতুন মনে হয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে রেসিপি তৈরি করেছেন। আপনার উপস্থাপন দেখে আমার খুবই ভালো লাগলো। উপস্থাপনের মাধ্যমে আমি এটা শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

শিখতে পেরেছেন শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে

 3 years ago 

করলা সচরাচর তিতা লাগে তাই একটু কম পছন্দ করি। তবে তোমার ডিম দিয়ে করলা ভাজি স্বাদের হবে মনে হচ্ছে। দূরদান্ত ছিল উপস্থাপনা। দিন দিন উন্নতি করছো দেখে ভালো লাগে ✨

 3 years ago (edited)

এভাবে তৈরি করে খাবেন অনেক সুস্বাদু খেতে স্যার, অসংখ্য ধন্যবাদ আপনাকে উৎসাহ দেওয়ার জন্য। দোয়া করবেন। আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন সবসময় এই কামনাই করি

 3 years ago 

করলা ভাজি আমি প্রায়ই খাই। করলা আমার খুব প্রিয়। কিন্তু এভাবে কখনো খাওয়া হয়নি। আপনি অনেক সুন্দর করে ডিম দিয়ে করলা ভাজি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার কাছে এটা ইউনিক লেগেছে এবং খুব ভালো লেগেছে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

করলা ভাজি খেতে আমার খুব ভালো লাগে। আর করলা সাথে যদি ডিম দিয়ে ভাজি করা হয় তাহলে তো আরো ভালো লাগে। আপনার রেসিপিটা সত্যি অসাধারণ ছিল ভাইয়া। প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর রেসিপি উপহার কিভাবে দেন। এমনিতেই একটা রেসিপি তৈরি করতে অনেক সময় লেগে যায়। তার মধ্যে আপনি এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে সেটা আপনাকে না দেখলে বুঝতেই পারতাম না। আমার সত্যি আপনার সব রেসিপি গুলো খুব ভালো লাগে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া যাতে আরো সুন্দর রেসিপি আমাকে উপহার দিতে পারেন

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59264.94
ETH 2604.33
USDT 1.00
SBD 2.38