"মচমচে চিকেন সিংগারা রেসিপি" ১০% প্রিয় লাজুক খ্যাঁক 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
"আসসালামু-আলাইকুম"

IMG_20211119_145238-01.jpeg


"মচমচে চিকেন সিংগারা"

শুভ সকাল 🌅

সবাইকে আমার ব্লগে স্বাগতম 💐

আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন আর একটি রেসিপি নিয়ে। মচমচে চিকেন সিংগারা রেসিপি। সিংগারা কম বেশি সবাই খেতে পছন্দ করেন। আমিও ঠিক অনেক পছন্দ করি সিংগারা খেতে দারুন মজা লাগে। তাই আমি একটু বাসায় চেষ্টা করলাম নিজের মতো করে। আশাকরি আপনাদের সবার মচমচে চিকেন সিংগারা রেসিপি ভালো লাগবে!

↘️ চলুন শুরু করা যাক ↙️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPDmA6r5d8eJvYvh5CgDDHr1WVNikSBVoFez5xz8Tg2Rcs7ezqxZzHWeYeHX2fKBAKXywnWsmNv.png

প্রয়োজনীয় উপকরণ

20211119_132420.jpg

"উপকরণ সমুহ"

উপাদানপরিমাণ
ময়দাদেড় কাপ
চিকেন২৫০গ্রাম
আলুদুইটি
ফুলকপিহাঁপ কাপ
গাজরহাঁপ কাপ
পেঁয়াজ কুচিহাঁপ কাপ
কাঁচা মরিচ কুচি৭টি
হলুদ গুঁড়াএক চা চামচ
মরিচ গুঁড়াএক চা চামচ
ধনিয়া গুড়াহাপ চা চামচ
গরম মসলা গুঁড়াহাঁপ চা চামচ
লবণস্বাদমতো
তেলপরিমাণ মতো
জিরা গুঁড়াহাঁপ চা চামচ
তৈরীর প্রক্রিয়া

IMG_20211119_145212-01.jpeg

"মচমচে চিকেন সিংগারা"

তৈরীর প্রক্রিয়া চলছে

IMG_20211119_123648.jpg

IMG_20211119_125610.jpg

IMG_20211119_124558.jpg

IMG_20211119_125650.jpg

আমি প্রথমেই একটি বাটিতে ময়দা নিয়েছি দুই টেবিল চামচ তেল দিয়ে দিলাম। এবারে আমি কালোজিরা এক চা চামচ, লবণ স্বাদমতো দিয়ে। এবারে আমি পানি পরিমাণ মত দিয়ে ভালো করে মিশিয়ে খামির তৈরি করে নিলাম। তার পরে আমি চুলায় কড়াই বসিয়ে দিলাম এবার সমস্ত উপকরণ গুলো দিয়ে ভালো করে কষিয়ে নিলাম তার পরে আমি চিকেন আর ফুলকপি দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।

তৈরীর প্রক্রিয়া চলছে

IMG_20211119_130235.jpg

IMG_20211119_130549.jpg

IMG_20211119_130343.jpg

IMG_20211119_131742.jpg

আবারও ভালো করে কষিয়ে নিলাম এই বারে আমি গাজর আর আলু দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। ভালো করে কষিয়ে নিয়েছি এখন আমি পরিমাণ মতো পানি দিয়ে সিদ্ধ করে নিলাম। আমি সিংগারার জন্য পুট তৈরী করে নিলাম।

তৈরীর প্রক্রিয়া চলছে

IMG_20211119_134315.jpg

IMG_20211119_134442.jpg

IMG_20211119_134411.jpg

IMG_20211119_134805.jpg

এবারে আমি খামির তৈরি করে রাখা ময়দা নিয়েছি। এবারে আমি পিরি বেলুন দিয়ে একটি রুটি বানিয়ে নিলাম তারপর মাঝখানে কেটে নিলাম। এবারে আমি রুটিকে পেঁচিয়ে নিলাম এবারে আমি সিংগারার ভিতরে পুট দিয়ে দিলাম। এবারে আমি উপরের অংশে পেঁচিয়ে নিলাম।

তৈরীর প্রক্রিয়া চলছে

IMG_20211119_142551.jpg

IMG_20211119_143234.jpg

IMG_20211119_143204.jpg

IMG_20211119_144836.jpg

আমি আস্তে আস্তে সব গুলো কে বানিয়ে নিলাম। এবারে আমি চুলায় কড়াই বসিয়ে দিলাম তেল গরম করে নিয়ে এবার আমি সিংগারা গুলোকে ভালো করে ভেজে নিলাম। ভেজে নেওয়ার পর আমি এখন প্লেটে উঠিয়ে নিলাম।

পরিবেশন

IMG_20211119_145212-01.jpeg

মচমচে চিকেন সিংগারা তৈরি হয়েছে। এবারে আমি গরম গরম পরিবেশন করবো। চিকেন সিংগারা খেতে অনেক মজাদার।

সিংগারা হাতে নিয়ে সেলফি

IMG_20211119_145238-01.jpeg

মচমচে চিকেন সিংগারা হাতে নিয়ে সেলফি নিলাম। সবার চিকেন সিংগারা খাওয়ার দাওয়াত রইলো। এভাবে চিকেন সিংগারা তৈরি করে খেতে অনেক মজা। মচমচে চিকেন সিংগারা আপনাদের সবার কেমন লাগলো জানাবেন। আপনারাও বাসায় তৈরি করে খাবেন অনেক মজাদার। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি আজকের মতো এখানেই বিদায় নিলাম আল্লাহ হাফেজ।

ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজভিভো ওয়াই১২এ
বিষয়মচমচে চিকেন সিংগারা রেসিপি
লোকেশনবাংলাদেশ 🇧🇩
রেসিপি@limon88

divider-2461548__480.webp

আমার পরিচয়

IMG-20210920-WA0000-01.jpeg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট@limon88। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

"অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন"

❤️ আল্লাহ হাফেজ ❤️

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

এই চিকেন সিংগাড়া আমার অনেক বেশি প্রিয়। আমিও মাঝে মধ্যে এভাবে করে চিকেন সিংগাড়া বানাই। আর আমি জানি এগুলো খেতে দোকানের সিংগাড়া গুলো থেকে হাজার গুণ বেশি ভালো হয়। আর আপনার সিংগাড়া গুলোও দেখে বুঝতে পারছি যে খেতে কতটা সুস্বাদু হয়েছে।

 2 years ago 

বাসায় তৈরি করে খাওয়ার মজাই আলাদা। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

অন্যান্য অনেক সিঙারা খাওয়া হয়েছে তবে কখুনো চিকেন সিঙারা খাওয়া হয়নি এটা একদম ইউনিক লাগলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু লোভনীয় এই রেসিপিটি শেয়ার করার জন্য।খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আরে আজীবন চিন্তা করে এসেছি সিঙ্গারার ভেতরে আলু 🥔 কিভাবে গেলো 。◕‿◕。
আর এখন তো দেখছি চিকেন ঢুকে গেছে 🤩
অসাধারণ রেসিপি (✷‿✷)
খুব স্বাদের হবে মনে হয় 😋
খুব ভালো সবকিছু 💚
চালিয়ে যাও ♥️

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ স্যার আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন সবসময় এই কামনাই করি

 2 years ago 

সিঙ্গারা এমনিতেই আমার অনেক ভালো লাগে আবার যদি সেই সিংগারার মধ্যে চিকেন দেওয়া হয় তাহলে তো আর কোন কথাই নেই আপনি অনেক সুন্দর ভাবে চিকেন সিঙ্গারা তৈরি করেছেন দেখে আমার জিভে জল এসে গেল আমি মাঝে মধ্যেই রাস্তার পাশে দোকান থেকে চিকেন সিঙ্গারা খেয়ে থাকি রাস্তার পাশের দোকানিরা অনেক সুন্দরভাবে মজাদার এবং সুস্বাদু করে চিকেন সিঙ্গারা তৈরি করে থাকেন আপনারটাও দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে সেইসাথে অনেক লোভনীয় ছিল এত সুন্দর একটি মজাদার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ আপনার কাছ থেকে এরকম ইউনিক ইউনিক রেসিপি পরবর্তীতেও আশা করব শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে খেতে ভাই সত্যি অনেক মজাদার। অনেক সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে আশাকরি পাশেই পাবো

 2 years ago 

চিকেন সিঙ্গারা দারুন ভাই। সিঙ্গারা আমার খুবই প্রিয়।তবে বাড়িতে সেরকম বানিয়ে খাওয়া হয়না। চিকেন সিঙ্গারা অনেক ভালো বানিয়েছেন। এবং রেসিপি টা তো দারুন ছিল।চিকেন সিঙ্গারা কখনো খাওয়া হয়নি। ধন্যবাদ এত সুন্দর একটি সিঙ্গারার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

অবশ্যই বাসায় তৈরি করে খাবেন অনেক সুস্বাদু খেতে। আপনার সুচিন্তিত মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ফাস্টফুডের মধ্যে সিংগারা আমার খুব পছন্দের।আমরা প্রায়ই বন্ধুদের সাথে সিংগারা খেতে যাই।আপনার চিকেন সিংগারা তৈরির রেসিপিটা খুবই সুন্দর হয়েছে।ধাপে ধাপে তুলে ধরেছেন।যা বুঝতে অনেক সুবিধা হয়েছে।শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাহ! ভাইয়া অসাধারণ হয়েছে। দেখেই লোভ লাগছে। আমার তো জিভে জল চলে এসেছে। খুব খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে খুব মজাদার হয়েছে। আপনার হাতের চিকেন সিঙ্গারা মনে হচ্ছে খেয়ে না দেখলেই নয়। আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমি অবশ্যই এ মজাদার মচমচে চিকেন সিঙ্গারা বাসায় বানানোর ট্রাই করবো ।আপনাকে অসংখ্য ধন্যবাদ এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ।এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু তৈরী করে দাওয়াত দিয়েন

 2 years ago 

ওয়াও সিঙ্গারা!! তাও আবার চিকেন এর। কিযে করেন ভাইয়া এত মজাদার রেসিপি গুলো শেয়ার করেন যে দেখলেই ক্ষুধা পায়। অনেক সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপন করেছেন ভাইয়া। দেখেই বোঝা যাচ্ছে যে অনেক মজাদার হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া সব সময় আমাদের সাথে এত মজাদার রেসিপি গুলো শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক ভালোবাসা এবং শুভকামনা রইল।

 2 years ago 

দোয়া করবেন আপু। ভালো থাকুন সবসময় এই কামনাই করি ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সিঙ্গাড়া দেখেই খুব ভালো লাগলো। আর চিকেন সিঙ্গাড়া তো বেশ ভালো লাগে। আমরা সাধারণত বাজার থেকেই কিনে খাই। বাড়িতে তৈরি হলেতো সেটা সবদিক থেকেই ভালো হবে স্বাস্থ্য সম্মত হবে। রেসিপিটা আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যে কেউ সহজেই আপনার রেসিপি দেখে তৈরি করতে পারবে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

সিঙ্গারা আমার অনেক প্রিয়। বিশেষ করে গরম গরম সিঙ্গারা খেতে খুবই ভালো লাগে। তবে আমি কখনো সিঙ্গারা তৈরি করিনি। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে আমিও চেষ্টা করলে সিঙ্গারা তৈরি করতে পারব। দারুন ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অবশ্যই ভাই একদিন তৈরী করে ফেলেন সেই মজা খেতে ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 62831.42
ETH 3123.16
USDT 1.00
SBD 3.85