চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year
চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা রান্নার রেসিপি।
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20230624204954.jpg

শুভ সকাল আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবার সুস্বাস্থ্য কামনা করছি। আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা রান্নার রেসিপি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"

IMG-20230625-WA0003.jpg

উপাদানপরিমাণ
চিংড়ি মাছ১০টি।
চিচিঙ্গা৫০০ গ্রাম।
পেঁয়াজ কুচিএক কাপ।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
মরিচ গুঁড়াদেড় চা-চামচ।
ধনিয়া গুড়াআধা চা-চামচ।
লবণস্বাদমতো।
তেলপরিমাণমতো।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
IMG-20230625-WA0000.jpg
  • প্রথমে আমি চিচিঙ্গা গুলোকে ভালো করে ধুয়ে পরিষ্কার করে কেটে নিলাম। তার পরে চিংড়ি মাছ গুলো পরিষ্কার করে নিলাম। এবার আমি চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে পেঁয়াজ কুচি হালকা করে ভেজে নিলাম। তার পরে চিংড়ি মাছ দিয়ে ভেজে নিলাম। সামান্য একটু পানি দিয়ে সমস্ত মসলা গুঁড়া দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
IMG-20230625-WA0002.jpg
  • মসলা গুঁড়া দেওয়ার পর এবার আমি ভালো করে মিশিয়ে নিলাম। তার পরে মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি কেটে রাখা চিচিঙ্গা গুলোকে দিয়ে দিলাম। এখন আমি ভালো করে সব গুলো মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
IMG-20230625-WA0001.jpg
  • তার পরে আমি চিচিঙ্গা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পরে ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। আবারো ঢেকে রাখলাম। ১০ মিনিট পর ঢাকনা খুলে দেখলাম চিচিঙ্গা সিদ্ধ হয়েছে এবং ঝোল শুকিয়ে গেছে। এই পর্যায়ে আমি এখানে রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG20230624204948.jpg
IMG20230624204954.jpg
  • চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা রান্নার রেসিপি রান্না করা হয়েছে। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। এভাবে রান্না করে খেতে ভীষণ সুস্বাদু লাগে। আমি তো জমিয়ে খেয়েছিলাম। আশাকরি আপনাদের সবার রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো আশাকরি কমেন্ট করে জানাবেন? আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি।
ডিভাইজrealme 9
বিষয়চিংড়ি মাছ দিয়ে চিচিঙ্গা রান্নার রেসিপি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফি@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1673480397750.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9W8mvZhH2pShdCvBGuaQCRbsjfL9maGDCQqARZBPjusoXPo72go7qjLjzRo6w5...veRh3kEbCLeXkXXoZ6c7Bu1moZDGqb5i8xhA7adc1k6q8V7NwcPzYNqfnbEBvFNTzAdKHLpU8NCr1cjDdEtCVbTfWDDoPrMAgksntHwgr2LpTiMGgXv3kPjtVK.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

দারুন মজার রেসিপি সকাল সকাল দেখে ক্ষুধা পেয়ে গেলো। চিংড়ি মাছ খুব পছন্দ আমার। চিংড়ি দিয়ে যা কিছুই রান্না হয় খেতে ভীষন মজার হয়।আপনার রেসিপির কালার দারুন হয়েছে। খেতে খুব মজার হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ ভাইয়া মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

চিংড়ি মাছ আমার খুবই ফেভারিট আর যদি এরকম ভাবে হালকা সবজি দিয়ে প্রস্তুত করা হয় রেসিপি তাহলে তো কোন কথাই নেই।
বিশেষ করে এরকম রেসিপি গরম ভাতের সাথে খেতে সবথেকে বেশি মজা লাগে।
আপনার রেসিপির কালার টা দারুন ফুটেছে যে কেউ দেখলে কিন্তু লোভে পড়ে যাবে।।

 last year 

কি বলবো ভাই খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। চমৎকার মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

চিচিঙ্গা বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে আমি অনেক রকম ভাবে চিচিঙ্গা রান্না, আপনার মত করে এরকম ভাবেও চিংড়ি দিয়ে কয়েকবার খেয়েছি খুবই সুস্বাদু লেগেছে প্রত্যেকবারই। চিচিঙ্গা দিয়ে চিংড়ি রান্নার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি লোভনীয় ছিল। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

চিংড়ি আমার খুব পছন্দের একটি মাছ। এই মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুব ভালো লাগে। চিচিঙ্গা দিয়ে এভাবে অনেককেই রান্না করতে দেখি। আমি অবশ্য কখনো এভাবে রান্না করিনি। আপনার রান্না দেখে মনে হচ্ছে খেতে খুব মজাদার হয়েছিলো। দেখতেও লোভনীয় লাগছে।

Posted using SteemPro Mobile

 last year 

চিংড়ি মাছের দিকে এভাবে চিচিঙ্গা রান্না করলে খুব ভালো লাগে খেতে। আপনি খুব মজাদার ভাবে চিচিঙ্গা রান্না করেছেন চিংড়ি মাছ দিয়ে। যদিও চিংড়ি মাছ খেতে আমি তেমন পছন্দ করি না, তবে আপনার রেসিপির মাধ্যমে দেখে খুবই লোভ লেগে গিয়েছে। উপস্থাপনার মাধ্যমে খুব সুন্দর করে সম্পূর্ণ রেসিপিটা তৈরি করার পদ্ধতি শেয়ার করলেন দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আপনার রেসিপি দেখে তো জিভে জল চলে এসেছে ভাইয়া। চিংড়ি মাছ আমার খুবই পছন্দ। আর যে কোন সবজির সাথে চিংড়ি মাছ দিলে আমার কাছে ভীষণ ভালো লাগে খেতে। তবে আমাদের বাসায় এই ধরনের বড় চিংড়ি মাছগুলো দিয়ে কখনো সবজি রান্না করা হয় না। বেশিরভাগ সময় ছোট চিংড়ি মাছগুলো দিয়ে সবজি রান্না করা হয়। এভাবে একদিন বড় চিংড়ি মাছ দিয়ে রান্না করে দেখব। ধন্যবাদ আপনাকে লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

চিচিঙ্গা খেতে যেমন পছন্দ করি, তেমনি চিংড়ি মাছ খেতেও আমার কাছে খুবই ভালো লাগে। আপনি চিংড়ি মাছের স্বাদে চিচিঙ্গা রেসিপি তৈরি করলেন দেখে জিভে জল চলে এসেছে। আমি তো কোনমতেই এই রেসিপিটা দেখে লোভ সামলাতে পারছিনা। দুপুরের মেনুতে যদি এই রেসিপিটা হতো তাহলে খুব ভালো লাগতো খেতে। আমি ভাবছি চিচিঙ্গা এবং চিংড়ি মাছ নিয়ে এসে এই রেসিপিটা তৈরি করার জন্য বলবো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59871.00
ETH 2671.84
USDT 1.00
SBD 2.47