"পেঁপের পায়েস রান্নার রেসিপি" ||১০% প্রিয় লাজুক খ্যাঁক 🦊 এর জন্য||

in আমার বাংলা ব্লগ3 years ago
"আসসালামু-আলাইকুম"
Polish_20220114_164100296.jpg
"পেঁপের পায়েস রান্নার রেসিপি"

সবাইকে স্বাগতম 💐

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

আশাকরি আপনারা সবাই ভালো আছেন আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ইউনিক রেসিপি নিয়ে পেঁপের পায়েস রান্নার রেসিপি। আশাকরি আপনাদের সবার আমার রেসিপি ভালো লাগবে চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20220114_182050467.jpg
উপাদানপরিমাণ
পেঁপে২৫০ গ্রাম
সুজিহাপ কাপ
পাউডার দুধহাপ কাপ
তরল দুধ২৫০ গ্রাম
ডেনিশ মিল্কতিন চা চামচ
চিনিহাপ কাপ
ঘিদুই চা চামচ
কাঠবাদামছয়টি
কিসমিসসামান্য
তেজপাতাদুইটি
এলাচচারটি
"রন্ধন প্রণালী"
Polish_20220114_164148281.jpg
"পেঁপের পায়েস রান্নার রেসিপি"
"রন্ধন প্রণালী চলছে"

IMG_20220114_144131.jpg

IMG_20220114_152612.jpg

IMG_20220114_150621.jpg

IMG_20220114_154405.jpg

আমি পেঁপে পরিষ্কার করে কেটে নিয়েছি এবার আমি ছোট করে কেটে নিলাম। এবারে আমি পেঁপে গুলোকে সিদ্ধ করে নিয়েছি এবারে পানি ছাড়িয়ে নিয়েছি।
"রন্ধন প্রণালী চলছে"

IMG_20220114_154953.jpg

IMG_20220114_155126.jpg

IMG_20220114_155107.jpg

IMG_20220114_155156.jpg

এবারে আমি চুলায় দুধ বসিয়ে দিলাম। দুধের বলক চলে আসলে এলাচ তেজপাতা ও ঘি দিয়ে মিশিয়ে নিলাম। এবারে আমি সুজি ও চিনি দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রণালী চলছে"

IMG_20220114_155218.jpg

IMG_20220114_155318.jpg

IMG_20220114_155248.jpg

IMG_20220114_155342.jpg

এবারে আমি পাউডার দুধ দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এবারে আমি ডেনিশ মিল্ক দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এবারে আমি সিদ্ধ করে রাখা পেঁপে গুলো দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রণালী চলছে"

IMG_20220114_155416-01.jpeg

IMG_20220114_155957-01.jpeg

এবারে আমি ভালো করে মিশিয়ে নিলাম। এই পর্যায়ে আমি কিসমিস দিয়ে দিলাম। তৈরি হয়ে গেলো আমার পেঁপের পায়েস রান্না।
"পরিবেশন"
Polish_20220114_164148281.jpg
পেঁপের পায়েস রান্না হয়েছে এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে সাজিয়ে নিলাম।
"সেলফি"
IMG_20220114_161148-01.jpeg
পেঁপের পায়েস রান্না করে বাটিতে নিয়েছি এবারে আমি হাতে নিয়ে সেলফি নিলাম। এভাবে পেঁপের পায়েস রান্না করে খেতে অনেক মজাদার। আমার তৈরী পেঁপের পায়েস রান্নার রেসিপি যদি ভালো লাগে অবশ্যই বাসায় তৈরি করে খাবেন অনেক মজাদার। কেমন লাগলো অবশ্যই কমেন্ট করবেন প্লিজ। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। সবার সুস্বাস্থ্য কামনা করছি আজকের মতো এখানেই বিদায় নিলাম।
ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজভিভো ওয়াই১২এ
বিষয়পেঁপের পায়েস রান্নার রেসিপি
লোকেশনবাংলাদেশ 🇧🇩
রেসিপি@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞"ধন্যবাদ"💞

divider-2461548__480.webp

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

পেঁপে দিয়ে মুরব্বা খেয়েছিলাম। পেঁপের পায়েস খাওয়া হয়নি। দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ভাইয়া। উপরে কাজু বাদাম দিয়ে পরিবেশন দেখে লোভ গেলো ভাইয়া। একটা মজাদার ও ইউনিক রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

পায়েস আমার খুবই পছন্দের একটি খাবার। আর তা যদি হয় পেঁপের তাহলে তো কথাই নাই। অসাধারন একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে বিবরণ করেছেন। এতে বুঝতে শুবিধা হয়েছে। বাসায় চেস্টা করে দেখবো। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

পেঁপের পায়েস রান্নার রেসিপি দেখেই জিভে জল চলে আসলো। অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি করা এই মজাদার রেসিপিটি একদম ইউনিক।অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

পেঁপের পায়েস রান্নার রেসিপি আমার কাছে সম্পূর্ণ ইউনিক লেগেছে । আমি অনেক কিছুর পায়েস রান্না দেখেছি কিন্তু কখনো পেঁপের পায়েস রান্না আমি দেখিনি। আপনি খুব সুন্দর ভাবে পেঁপের পায়েস রান্নার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং ধাপে ধাপে সুন্দরভাবে বর্ণনা করেছেন । সবকিছু মিলে আমার খুব ভালো লেগেছে ভাইয়া। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু ভালো থাকুন

 3 years ago 
  • পেঁপের পায়েস রান্নার রেসিপি টা আমার কাছে একদম ইউনিক। আগে এই রেসিপি কখনো খেয়ে দেখি নি তবে আপনার তৈরি পেঁপের পায়েস রেসিপি দেখে বেশ লোভনীয় মনে হচ্ছে। আপনার পোস্ট দেখে নতুন একটি রেসিপি সম্পর্কে জানতে পারলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।
 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

সত্যিই এটি একটি ইউনিক রেসিপি হয়েছে।কারণ আগে কখনো পেপের পায়েস সম্পর্কে শুনি নি।আজকেই আপনার কাছে দেখলাম। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া, একদম ইউনিক আমার কাছে৷ ধন্যবাদ ভাইয়া এটি শেয়ার করার জন্য।

 3 years ago 

অবশ্যই বাসায় তৈরি করে খাবেন অনেক মজাদার খেতে ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 
আসলেই আপনার রেসিপিটি ইউনিক হয়েছে।পেঁপের রেসিপি আগে কখনো নাম শুনিনি। কিন্তু আপনার পেঁপের পায়েসটি দেখেই মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে। একবার রান্না করে খেয়ে দেখতে হবে। ধন্যবাদ আপনাকে এরকম ইউনিক একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।
 3 years ago 

অবশ্যই বাসায় তৈরি করে খাবেন অনেক মজাদার খেতে ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

আমি কখনো পেঁপে দিয়ে পায়েস খাইনি। কিন্তু আপনার রান্নার প্রক্রিয়া টা দেখে আমার মনে হচ্ছে অনেক টেস্ট হয়েছে। একবার তো খাইতে হয়৷ সময় হলে একদিন তৈরি করে খেয়ে দেখবো৷ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। সত্যি অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

আপনার পেঁপের পায়েস রেসিপি টি খুবই চমৎকার হয়েছে। খুবই ইউনিক একটি রেসিপি আপনি শেয়ার করেছেন। পেঁপের পায়েস রেসিপি আমি কখনো দেখিনি ।এটি আমার কখনো খাওয়া হয়নি। আপনার কাছ থেকে সম্পূর্ণ নতুন একটি রেসিপি শিখে নিলাম। দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন, যা দেখে খুব সহজেই আপনার রেসিপি দেখে যে কেউ রান্না করে ফেলতে পারবে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 
পেঁপের পায়েস আমি ২-১ বার খেয়েছিলাম ভাইয়া। খেতে সত্যিই অসাধারণ। আমার খুবই ভালো লেগেছিল ভাইয়া। আপনার রেসিপি টি দেখে আবার সেই পুরনো পেয়েসের সাদ মনে পরে গেল। আপনার রেসিপিটও দারুণ হয়েছে ভাইয়া। দেখেই বুঝা যাচ্ছে খেতে বেশ মজার হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57983.67
ETH 2465.71
USDT 1.00
SBD 2.41