কচুর লতি দিয়ে কাচকি মাছের শুঁটকি রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year
কচুর লতি দিয়ে কাচকি মাছের শুঁটকি রান্নার রেসিপি।
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20230609051812-01.jpeg

শুভ সকাল বন্ধুরা
হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। কেমন আছেন সবাই? প্রথমেই সবার সুস্বাস্থ্য কামনা করছি। আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। কচুর লতি দিয়ে কাচকি মাছের শুঁটকি রান্নার রেসিপি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
IMG-20230610-WA0001.jpg
উপাদানপরিমাণ
কচুর লতি৫০০ গ্রাম।
কাচকি মাছের শুঁটকি৫০ গ্রাম।
পেঁয়াজ কুচিআধা কাপ।
কাঁচামরিচছয়টি।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
মরিচ গুঁড়াদেড় চা-চামচ।
ধনিয়া গুড়াআধা চা-চামচ।
রসুন কুচিএকটা।
লবণস্বাদমতো।
তেলপরিমাণমতো।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
IMG-20230610-WA0000.jpg
  • প্রথমেই আমি কচুর লতি গুলোকে ভালো করে পরিষ্কার করে নিলাম। তার পরে গরম পানি করে কাচকি মাছের শুঁটকি গুলোকে পরিষ্কার করে নিলাম। এবার আমি চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। এবার আমি কাচকি মাছের শুঁটকি গুলো দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
IMG-20230610-WA0002.jpg
  • কিছুক্ষণ পরে সমস্ত মসলা গুঁড়া দিয়ে মিশিয়ে নিলাম। তার পরে সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। এবার আমি ভালো করে মসলা গুলোকে কষিয়ে নিবো। একটু পরে মসলা গুলোকে কষিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
IMG-20230610-WA0003.jpg
  • এবার আমি কচুর লতি গুলোকে দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। তার পরে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। এভাবে আস্তে আস্তে রান্না করলাম। কিছুক্ষণ পরে যখন দেখলাম কচুর লতি সিদ্ধ হয়েছে। এই পর্যায়ে আমি এখানে রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG20230609051807-01.jpeg
IMG20230609051812-01.jpeg
  • কচুর লতি দিয়ে কাচকি মাছের শুঁটকি রান্নার রেসিপি রান্না করা হয়েছে। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। আগে কখনো আমি কাচকি মাছের শুঁটকি দিয়ে কচুর লতি রান্না খাইনি। নতুন একটি রেসিপি তৈরি করলাম। খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। আমি তো জমিয়ে খেয়েছিলাম। আশাকরি আপনাদের সবার রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন? আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম।
ছবির বিবরণ
বিভাগরেসিপি।
ডিভাইজrealme 9
বিষয়কচুর লতি দিয়ে কাচকি মাছের শুঁটকি রান্নার রেসিপি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1673480397750.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

কাঁচকি মাছের শুটকি আমি কখনো খাইনি। কিন্তু অনেকেই খেতে দেখি। খেতে মনে হয় বেশ সুস্বাদু । কচুর লতি দিয়ে এভাবে কোন শুটকি কখনো রান্না করে খাওয়া হয়নি।কচুর লতি খেতে আমার কাছে বেশ ভালো লাগে। আপনার আজকের কাঁচকি শুটকি দিয়ে কচুর লতি রান্নার রেসিপি দেখে মনে হচ্ছে যে খেতে বেশ মজাদার হয়েছিল। কালার ও বেশ লোভনীয় লাগছে দেখতে।

 last year 

কচুর লতি দিয়ে যেকোনো মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি খুবই মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। কচুর লতির সাথে কাচকি মাছের শুঁটকি রান্নার রেসিপি বিভিন্ন মসলাগুলো একত্র করে প্রস্তুত করে নেওয়াটা আমার কাছে খুবই ভালো লেগেছে। নিশ্চয়ই আপনার তৈরি এই রেসিপিটি খেতে অনেক সুস্বাদু ছিল।

 last year 

কাচকি মাছের শুঁটকি আমি ভীষণ পছন্দ করি। কচুর লতি দিয়ে চমৎকার রান্না করেছো। সবথেকে বড় বিষয় তরকারিটা যেমন সুস্বাদু তেমনি পুষ্টিকর। পরিবেশন ভালো ছিল।

 last year 

ঠিক বলেছেন পুষ্টিকর বটে। আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

কচুর লতির রেসিপি আমার খুবই ভালো লাগে চিংড়ি মাছ অথবা শুটকি মাছ দিয়ে হলে সব থেকে বেশি ভালো লাগে।।
আপনি শুটকি মাছ এবং কচুর লতির অনেক মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ।।দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।।

 last year 

জি ভাইয়া খেতে ভীষণ মজা হয়েছিলো। ধন্যবাদ আপনাকে।

 last year 

কচুর লতি আমি খুব পছন্দ করি। কচুর লতি দিয়ে শুঁটকি রান্না করে খেয়েছি কিন্তু এভাবে কাচকি মাছ দিয়ে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল।এই রেসিপি গরম ভাতের সাথে লেবু দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে। রেসিপির ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপু আমিও ভীষণ পছন্দ করি। আপনার মতামত শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

কচুর লতি দিয়ে কাচকি মাছের মজাদার রেসিপি তৈরি করেছেন মএই রেসিপিটি পরিবেশন দেখে যেন খেতে ইচ্ছা করছে। আসলে কাচকি মাছের শুঁটকি রেসিপি আমারও খুবই প্রিয়। তাই আপনার রেসিপি দেখে যেন খেতে ইচ্ছা করলো।

 last year 

কচুর লতি খেতে অনেক অনেক ভালো লাগে,সেইসাথে শুঁটকি মাছও ভীষণ প্রিয় একটি খাবার তাই এই রেসিপি টি যো থেতে অসাধারণ হবে তা বোঝাই যাচ্ছে।রেসিপির প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া।লোভনীয় রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

কচুর লতি দিয়ে কাচকি মাছের মজাদার রেসিপি দেখে লোভ লেগে গেল। সত্যি এমন রেসিপি গুলো খেতে অনেক মজা লাগে।আপনার রেসিপির কালারটা দারুণ এসেছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56478.46
ETH 2384.59
USDT 1.00
SBD 2.34