রেসিপি পোস্ট:)- লাউ দিয়ে রুই মাছের রেসিপি।

in আমার বাংলা ব্লগlast month
লাউ দিয়ে রুই মাছের রেসিপি।
"খাদ্য প্রেমিকদের কে স্বাগতম"
Green and Brown Simple Cooking Youtube Thumbnail_20240609_221718_0000.png

"ছবিটি Canva দিয়ে তৈরি"

শুভ সকাল 🌅

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবাইকে আমার সালাম ও আদাব। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের আয়োজন শুরু করছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। আজকে আপনাদের সাথে শেয়ার করবো রেসিপি পোস্ট। লাউ দিয়ে রুই মাছের রেসিপি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। তাহলে চলুন কিভাবে রেসিপি তৈরি করলাম দেখে নেওয়া যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Screenshot_2024-06-09-22-07-58-47_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
উপাদানপরিমাণ।
লাউএকটি।
রুই মাছচার পিস।
পেঁয়াজ কুচিএক কাপ।
হলুদ গুঁড়াদেড় চা-চামচ।
মরিচ গুঁড়াদুই চা-চামচ।
ধনিয়া গুড়াআধা চা-চামচ।
জিরা গুঁড়াআধা চা-চামচ।
ধনিয়া পাতা কুচিসামান্য।
লবণস্বাদমতো।
তেলপরিমাণমতো।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2024-06-09-22-08-40-16_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • প্রথমেই আমি লাউটিকে মাঝখানে কেটে নিলাম। এর পরে খোসা ছাড়িয়ে নিলাম। এবার আমি চিকন করে কেটে নিলাম। তার পরে পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিলাম। মাছ গুলো কে ভালো করে পরিষ্কার করে নেওয়ার পর মসলা দিয়ে মাখিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2024-06-09-22-09-10-56_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিলাম। তার পরে মাছ গুলোকে ভালো করে ভেজে নিলাম। এবার আমি পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। তার পরে সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। এবার আমি মসলা গুঁড়া গুলোকে দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2024-06-09-22-09-45-81_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এখন আমি সমস্ত মসলা গুঁড়া গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম। তার পরে মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি লাউ গুলোকে দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এবং ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2024-06-09-22-10-29-60_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। তার পরে লাউ গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এর পরে সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। কিছুক্ষণ রান্না করে নেওয়ার পর ভেঁজে রাখা মাছ গুলোকে দিয়ে দিলাম। তার পরে ধনিয়া পাতা কুচি দিয়ে মিশিয়ে নিলাম। এর পরে কিছুক্ষণ রান্না করে নিলাম। তার পরে রান্না এখানে শেষ করলাম।
"পরিবেশন"
IMG20240507193749.jpg
IMG20240507193800.jpg
  • লাউ দিয়ে রুই মাছের রেসিপি রান্না করা হয়েছে। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। লাউ দিয়ে রুই মাছ খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। রুই মাছ খেতে বেশিরভাগ মানুষ পছন্দ করেন। তার মধ্যে আমিও একজন রুই মাছ খেতে ভীষণ পছন্দ করি। আমি আমার মতো করে রেসিপি তৈরি করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের সবার কাছে আজকের রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।
পোস্টের বিবরণ:-
বিভাগরেসিপি পোস্ট।
ডিভাইসrealme 9
বিষয়লাউ দিয়ে রুই মাছের রেসিপি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88


White Green Simple Ramadhan Kareem Greeting Video (2).gif

1691561447609.png

🙎‍♂️ "আমার পরিচয়" 🙎‍♂️
20231110_031553_0000.png

আমি মোঃ লিমন হক। আমার স্টিমিট একাউন্ট @limon88. আমি একজন বাংলাদেশী। আমার বাড়ি নীলফামারী জেলায়। আমি এখন বর্তমানে জীবিকার তাগিদে পরিবার নিয়ে ঢাকা উত্তরায় থাকি। আমি একটি কোম্পানিতে চাকরি করছি এবং পাশাপাশি স্টিমিট এ কাজ করে আসছি। আমার ব্লগিং ক্যারিয়ার তিন বছর। এখন আমার সবথেকে বড় পরিচয় আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার। আমি সত্যিই গর্বিত আমার বাংলা ব্লগের সাথে থাকতে পেরে। স্টিমিট আর আমার বাংলা ব্লগ আমার জীবনের একটা অংশ হয়ে গেছে, তাই যতদিন স্টিমিট রয়েছে ইনশাআল্লাহ আপনাদের সাথেই থাকবো। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো। আল্লাহ হাফেজ 💞

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

standard_Discord_Zip_2-1.gif

banner-abbVD.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য 💞"ধন্যবাদ"💞

20230809_135056.gif

Sort:  
 last month 

আমি লাউ এবং রুই মাছ দুটোই অনেক বেশি পছন্দ করি খেতে। আপনি তো দেখছি লাউ দিয়ে খুবই মজাদার ভাবে রুই মাছের রেসিপি তৈরি করেছেন। রেসিপিটা দেখেই তো খুবই লোভনীয় লাগতেছে। এরকম মজাদার রেসিপি গুলো দেখলে ইচ্ছে করে খেয়ে নিতে। লাউ যদি মাছ দিয়ে রান্না করা হয় তাহলে কিন্তু খেতে ভালো লাগে। নিশ্চয়ই লাউয়ের এই মজাদার রেসিপিটা মজা করে খেয়েছিলেন। এত মজাদার একটা রেসিপি তৈরি করে সবার মাঝে সুন্দরভাবে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 last month 

লাউ দিয়ে মাছ ভীষণ সুস্বাদু হয় খেতে।আপনি চমৎকার সুন্দর করে লাউ দিয়ে পুষ্টিকর ও সুস্বাদু রুই মাছের রেসিপি করেছেন। চমৎকার লোভনীয় হয়েছে আপনার লাউ রুই মাছের রেসিপিটি। ধাপে ধাপে চমৎকার সুন্দর ভাবে রেসিপিটি তৈরি পদ্ধতি আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

আপনার রেসিপির পরিবেশন দেখেই বুঝা যাচ্ছে রান্না টি বেশ সুস্বাদু হয়েছে। রুই মাছ আমার অনেক পছন্দের মাছ। তবে লাউ দিয়ে রুই মাছ কোনদিন খাওয়া হয়নি। রুই মাছ এমনিতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে অনেক ভালো লাগলো। প্রতি টা ধাপ সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

সকাল সকাল রেসিপি দেখলে ক্ষুধা পেয়ে যায়। আপনি আজ লাউ দিয়ে রুই মাছ রান্নার রেসিপি শেয়ার করলেন।লাউ দিয়ে যেকোনো মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়।আপনার রেসিপির কালার চমৎকার হয়েছে।ধাপে ধাপে রেসিপিটি তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

লাউ দিয়ে রুই মাছের খুবই সুন্দর একটা রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রুই মাছের তৈরি করা রেসিপিগুলো খেতে আমার খুবই ভালো লাগে। লাউ এর তরকারি অনেক পাতলা হয় তাই এই গরমের দিনে লাউয়ের তৈরির রেসিপি আমাদের সকলের বেশি পরিমাণে খাওয়া উচিত।

 last month 

লাউ দিয়ে এখন পর্যন্ত কোন দিন রুই মাছের রেসিপি খাওয়া হয়নি। আজকে আপনি দেখছি খুবই সুন্দর করে লাউ দিয়ে রুই মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি রেসিপি টি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল। আপনি আপনার রেসিপি তৈরির সকল নিয়ম-কানুন আমাদের মাঝে তুলে ধরেছেন, এটা দেখে বেশ ভালো লাগলো আমার কাছে।

ভাইজান আপনি আজ আমাদের মাঝে লাউ দিয়ে রুই মাছ রান্না রেসিপি শেয়ার করেছেন।দেখি তো আমার জিভে জল চলে এসেছে। রেসিপিটির কালারটি দেখে বোঝা যাচ্ছে রেসিপিটা অনেক সুস্বাদু এবং লোভনীয় ছিল। প্রতিটি ধাপ বেশ পর্যায়ক্রমে আমাদের মাঝে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

লাউ সবজিটি আমার অনেক প্রিয় আর লাউ দিয়ে রুই মাছের রেসিপি খেতে ভীষণ সুস্বাদু হয়।আপনার রেসিপিটি দেখে যেমন লোভনীয় লাগছে খেতেও নিশ্চয়ই মজাদার ছিল। এই রেসিপিটি আমি বাসায় গরমের সময় প্রায়ই রান্না করি। কারণ এই রেসিপিটি খেলে আমার কেন জানি মনে হয় একটু হলেও শান্তি লাগে আর গরম অনুভবটা কমে যায়।অনেক ধন্যবাদ ভাই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last month 

লাউ অনেক সুস্বাদু খাবার। আমিও লাউ খেতে অনেক পছন্দ করি। আজকে আপনি লাউ দিয়ে রুই মাছের লোভনীয় রেসিপি তৈরি করেছেন দেখে লোভে পড়ে গেলাম। রান্না করার প্রতিটি ধাপ সমূহ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন আপনি। আশাকরি পরিবার নিয়ে জমিয়ে খেয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া ভালো থাকবেন।

 last month 

রুই মাছের রেসিপি লাউ দিয়ে তৈরি করেছেন। রেসিপিটা দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আসলে আমিও গতকাল রুই মাছের রেসিপি তৈরি করেছিলাম, তবে আমি কচু মুখী দিয়ে তৈরি করেছিলাম। যাই হোক আপনার রুই মাছের রেসিপি পরিবেশন দেখে ভালো লাগলো ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51