দেশি আলু দিয়ে চিংড়ি মাছ ভাজি রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago
দেশি আলু দিয়ে চিংড়ি মাছ ভাজি রেসিপি
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20221218_054001-01.jpeg

শুভ সকাল 🌄

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। বরাবরের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হলাম। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো। দেশি আলু দিয়ে চিংড়ি মাছ ভাজি রেসিপি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20221220_055416551.jpg
উপাদানপরিমাণ
আলু৫০০ গ্রাম।
চিংড়িমাছ সামান্য।
পেঁয়াজ কুচিআধা কাপ।
কাঁচা মরিচসাতটি।
হলুদ গুঁড়াআধা চা-চামচ।
মরিচ গুঁড়াআধা চা-চামচ।
ধনিয়া গুড়াএক চা-চামচ।
ধনিয়া পাতা কুচিসামান্য।
লবণস্বাদমতো।
তেলপরিমাণমতো।
"রন্ধন শিল্প চলছে"
Polish_20221220_055504972.jpg
  • প্রথমেই আমি আলু গুলোকে চিকন চিকন করে কেটে নিলাম। তার পরে ভালো করে পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিলাম। এবার আমি চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিয়ে। তার পরে পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। এবার আমি কাঁচা মরিচ দিয়ে দিলাম। একটু পরে সমস্ত মসলা গুঁড়া দিয়ে দিলাম।
"রন্ধন শিল্প চলছে"
Polish_20221220_055540820.jpg
  • এবার আমি সব গুলো মসলা গুঁড়া কে ভালো করে মিশিয়ে নিলাম। তার পরে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি চিংড়ি মাছ গুলো কে দিয়ে দিলাম। তার পরে ভালো করে মিশিয়ে নিলাম। মাছ গুলোকে এবার ভালো করে কষিয়ে নিলাম।
"রন্ধন শিল্প চলছে"
Polish_20221220_055627816.jpg
  • চিংড়ি মাছ গুলো কে ভালো করে কষিয়ে নেওয়ার হলে এবার আমি আলু দিয়ে দিলাম। তার পরে ভালো করে মিশিয়ে নিলাম। এবার আমি ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। ঢাকনা খুলে কিছুক্ষণ পর পর আস্তে আস্তে নেড়েচেড়ে নিলাম। এভাবে আস্তে আস্তে রান্না করলাম। কিছুক্ষণ পর দেখলাম আলু ভাজি হয়েছে। এবার আমি ধনিয়া পাতা কুচি দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এই পর্যায়ে আমি রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG_20221218_054006-01.jpeg
IMG_20221218_054001-01.jpeg
  • দেশি আলু দিয়ে চিংড়ি মাছ ভাজি রেসিপি রান্না করা শেষ। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। গরম গরম ভাতের সাথে দেশি আলু দিয়ে চিংড়ি মাছ ভাজি খেতে অনেক মজা লাগে। আমি তো জমিয়ে খেলাম। আশাকরি আপনাদের সবার দেশি আলু দিয়ে চিংড়ি মাছ ভাজি রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়দেশি আলু দিয়ে চিংড়ি মাছ ভাজি রেসিপি।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

Sort:  
 2 years ago 

আলু দিয়ে চিংড়ি মাছ ভাজি রেসিপি বরাবরই আমার খুব ফেভারিট বিশেষ করে সকাল অথবা বিকেলের নাস্তায় সেটি যদি রুটি দিয়ে খাওয়া হয় তাহলে তো কোন কথাই নেই।।
খুবই মজাদার ভাবে রেসিপিটি প্রস্তুত করে উপস্থাপন করেছেন খেতে খুব সুস্বাদু হবে এতে কোন সন্দেহ নেই।।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

দেশী আলু খাওয়ার স্বাদই আলাদা।কাল কে আমার মা ও দেশী আলুর ভর্তা বানিয়েছে।যাই হোক চিংড়ি দিয়ে এভাবে দেশী আলুর রেসিপি তৈরি করলে খেতে ভালোই লাগে। বিশেষ করে গরম ভাত অথবা রুটি দিয়ে খেতে।ভাইয়া আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন আপু। ধন্যবাদ আপনাকে 🥀

 2 years ago 

ভাইয়া সকাল সকাল এত মজাদার রেসিপি দেখে খিদা লেগে গিয়েছে। আমার কাছেও এভাবে আলু দিয়ে চিংড়ি মাছ রান্না করলে খুবই ভালো লাগে। এই ভাজি গরম ভাতের সাথে খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দরভাবে রেসিপির ধাপ গুলো বর্ণনা করেছেন। শীতের সময় নতুন আলু দিয়ে যেকোনো রেসিপি তৈরি করলে এতে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

বরাবরই চিংড়ি মাছ আমার ভীষণ পছন্দ। কিন্তু এভাবে আলু দিয়ে চিংড়ি মাছ কখনো ভাজি করিনি। নতুন একটি রেসিপি শিখে নিলাম ভাইয়া ধন্যবাদ আপনাকে একটু শেয়ার করার জন্য।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord

 2 years ago 

দেশি ছোট ছোট লাল আলু গুলো খেতে অনেক বেশি মজা লাগে সাদা বড় আলুর চেয়ে। দেশি আল আর চিংড়ি মাছের ভাজি রেসিপি টি খেতে সুস্বাদু হবে তা আর নতুন করে বলার কিছু নেই তার কারন হলো চিংড়ি মাছ যেকোনো সবজির স্বাদ দ্বিগুণ বাড়িয়ে দেয়। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই ভাইয়া।

 2 years ago 

বাহ আলু চিংড়ির দারুন একটি কম্বিনেশন তো, আলু এবং চিংড়ির সমন্বয়ে খুব সুস্বাদু রেসিপি বানিয়েছেন। আর সেটা আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন সর্বদায়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67