চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি।
ভালোবাসি ফটোগ্রাফি করতে
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
20221117_183709.jpg
"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"

শুভ সকাল 🌅

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। কেমন আছেন আপনারা সকলেই ? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি পোস্ট নিয়ে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি। ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। আশাকরি আপনাদের সবার ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি।

IMG_20221117_095853-01.jpeg

IMG_20221117_095843-01.jpeg


Device : Vivo Y12A
Edit: snapseed
Location What's 3 Word code

এই ফুলটি হচ্ছে একটি বন্যফুল। এর আগে এই ফুলটিকে আমি দেখিনি। সেদিন যখন রাস্তা দিয়ে হাঁটতেছি হঠাৎ রাস্তার পাশে দেখতে পেলাম এই বন্যফুলটিকে। ফুলটি দেখতে অনেক সুন্দর। চতুর্দিকে সাদা মাঝখানে হলুদ দেখতে ভীষণ সুন্দর লাগতেছে। আমি তো ফটোগ্রাফি করতে ভালোবাসি। আর সাথে সাথে ফোন বের করে ফটোগ্রাফি করলাম।

IMG_20221117_084303-01.jpeg

IMG_20221117_084310-01.jpeg


Device : Vivo Y12A
Edit: snapseed
Location What's 3 Word code

এই ফুলটির হচ্ছে একটি বন্যফুল। ফুলটি যদিও অনেক ছোট তবে ফুলটিকে দেখতে ভীষণ সুন্দর। আমি তো আবার সাদা ফুল ভীষণ পছন্দ করি। ফুলটির উপরে সাদা হওয়াতে দেখতে ভীষণ ভালো লাগলো। আর আমি ফটোগ্রাফি করলাম।

IMG_20221117_083359-01.jpeg

IMG_20221117_083411-01.jpeg


Device : Vivo Y12A
Edit: snapseed
Location What's 3 Word code

আর এই ফুলটি হচ্ছে কলমি শাকের ফুল। রাস্তায় পাশে একটা ছোট পুকুর ছিলো তার পাশে দেখতে পেলাম কলমি শাকের ফুল গুলো। অনেক গুলো কলমি শাকের ফুল ছিলো। আমি একটু কাছে গিয়ে ধৈর্য্য সহকারে কলমি শাকের ফুলের ফটোগ্রাফি করলাম।

IMG_20221117_083436-01.jpeg


Device : Vivo Y12A
Edit: snapseed
Location What's 3 Word code

এই ফুলটিও হচ্ছে বন্যফুল। এর আগে কখনো দেখেনি। নতুন দেখলাম ফুলটিকে। তবে এধরনের ফুল গুলো আমার ভীষণ ভালো লাগে। ফুলটি দেখতে অনেক সুন্দর। কেউ এই ফুলটির নাম জানলে অবশ্যই জানাবেন?

IMG_20221117_075517-01.jpeg


Device : Vivo Y12A
Edit: snapseed
Location What's 3 Word code

এই ফুলটি হচ্ছে পেঁপের ফুল। পেঁপে ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে। আমি তো ছোট বেলায় থেকে অনেক পেঁপে খেতাম। আমি বেশি পেঁপে পছন্দ করতাম বলে। মা আমার জন্য পেঁপের বাগান বানিয়েছিলো। আর পেঁপে পাকলে বা আধা পাকা হলে আমি সেটাকে নিয়ে জমিয়ে খেয়েছি। সেই দিনের কথা গুলো মনে পড়ে গেলো। তবে এখন আর তেমন পেঁপে খাওয়া হয়না।

IMG_20221117_084847-01.jpeg

IMG_20221117_084854-01.jpeg


Device : Vivo Y12A
Edit: snapseed
Location What's 3 Word code

এই ফুল গুলো হচ্ছে কুচরিপানা ফুল। ফুল গুলো অনেক দুরে ছিলো।তাই আমি দুর থেকে ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম। কুচরিপানা ফুল গুলো দেখতে ভীষণ ভালো লাগে। সাদার মাঝখানে হালকা বেগুনি হওয়ার কারনে দেখতে অসাধারণ লাগে।

এই ছিলো আমার আজকের আয়োজন। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি। আশাকরি আপনাদের সবার চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন প্লিজ? আপনাদের সবার সহযোগিতা একান্ত ব্যক্তিগত প্রয়োজন। আশাকরি আপনাদের সকলেই পাশে থাকবেন ইনশাল্লাহ। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

ছবির বিবরণ
বিভাগফটোগ্রাফি
ডিভাইজVivo Y12A
বিষয়চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...oir1T9XCqiGTh8bScur5DPK6L8ezK64pgqQkMoRLpnbMPpgM39QfD85m551fNjvVZABToby9FGtQTSDLritVkg3vFrE74djU36yesYz7VGsMpQkZ3P14kTotDL.png

Sort:  
 2 years ago 
শীতকাল এসেছে মানে বিভিন্ন ধরনের ফুল ফোটা দেখা যাবে। খুবই ভাল লাগে এ ধরনের ফুল গুলো দেখতে। আপনি খুব চমৎকার কিছু ফুলের ছবি খুব সুন্দরভাবে ক্যামেরাবন্দি করে আমাদের সাথে শেয়ার করেছেন। প্রতিটি ছবি খুব ভাল লাগছে দেখতে। কচুরিপানা দেখে আমার পুরোনো দিনের কথা মনে পড়ে গেল। কত বছর হয়েছে কচুরিপানা দেখি না। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফুলের ছবি তুলে আমাদের সাথে শেয়ার করার জন্য।
 2 years ago 

দারুন কিছু এলোমেলো বন্য ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে।। আসলে ফটোগ্রাফি করতে আপনার মত আমারও খুব ভালো লাগে বলতে পারেন ফটোগ্রাফি আমার নেশার সাথে মিশিয়ে আছে।।

আপনার ফটোগ্রাফির মধ্যে কলমি ফুলের ফটোগ্রাফি এবং পেপে ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে।।
সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলা সম্পর্কে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর বন্য ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখেই বোঝা যাচ্ছে আপনি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আমিও ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। কলমি শাকের ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

কিছু কিছু ফুল আছে যেগুলো বুনো ফুল হলেও দেখতে অনেক সুন্দর। বুনো ফুলগুলো আসলে দেখতে খুবই সুন্দর লাগে। হয়তো অন্যান্য ফুলের চেয়ে কোন অংশে কম নয়। কলমি ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। এই ফুল দেখতে সত্যি অনেক সুন্দর। দারুন সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনি বেশ কয়েকটি বন্য ফুলের ছবি তুলেছেন। এই বন্য ফুল গুলো আগে কখনো দেখিনি। আপনার মত আমিও নাম জানিনা এই ফুলগুলোর। নতুন হলেও ফুলগুলো দেখতে খুব সুন্দর। তাছাড়া কলমি শাকের ফুল আগে দেখেছি, কিন্তু এত কাছ থেকে কখনো দেখিনি। খুবই চমৎকার লাগছে কলমি শাকের ফুলটিকে। কচুরিপানা ফুল গাছগুলোর ফুল মনে হয় কম আরো অনেক বেশি ফুল থাকলে দেখতে খুব ভালো লাগে। খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া যে ফুল টিকে আপনি সবশেষে বনফুল বলেছেন সাদা রং এবং ভিতরে হালকা গোলাপি ওই ফুলটিকে আমরা মাইক ফুল হিসেবে চিনি। আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। তবে এর ভিতরে কয়েকটি বনফুল আমার বেশ অপরিচিত কিন্তু বেশ সুন্দর।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আমার কাছেও ফুল গুলো ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দারুন কিছু ফুলের ছবি সংগ্রহ করেছেন আপনি। আসলে ফুল প্রকৃতির অনবদ্য সৃষ্টি। দেখলেই মন ভালো হয়ে যায়। তবে অামার কাছে সবচাইতে ভালো লাগলো কলমি ফুলের ছবিটি।

 2 years ago 

সংগ্রহশালায় দেখি সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি রয়েছে।দেখে ভালো লাগলো।ফোনের ক্যামেরা ঘোলা হয়ে যাওয়ায় চাইলেও আর ফটোগ্রাফি করতে পারিনা সেভাবে🙂।

সুন্দর ছিল আপনার ফটোগ্রাফি। শুভ কামনা জানাই।

 2 years ago 

ফুল বা প্রাকৃতিক দৃশ্যগুলো যেমন হোক না কেন কিন্তু ফটোগ্রাফি গুলো সুন্দর হয় দক্ষতার উপর ভিত্তি করে।ভালো করে সুন্দর করে ফটোগ্রাফি করলে জিনিসটা দেখতে অসাধারণ লাগে।আপনি অনেক দক্ষতার সাথে অনেকগুলো বন্যফুল ফটোগ্রাফি তুলে আমাদের সাথে শেয়ার করেছেন ভালো লাগলো দেখে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64103.87
ETH 2762.96
USDT 1.00
SBD 2.65