"মুসুরের ডাল দিয়ে পালং শাকের তড়কা" ১০% প্রিয় লাজুক খ্যাঁক 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago
"আসসালামু-আলাইকুম"

20211122_070202.jpg

"মুসুরের ডাল দিয়ে পালং শাকের তড়কা"

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। আশাকরি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি ইউনিক রেসিপি নিয়ে "মুসুরের ডাল দিয়ে পালং শাকের তড়কা" অনেক উপকারী একটি রেসিপি। এভাবে রান্না করে খেলে শরীরের জন্য উপকারী। এভাবে রান্না করে খেতে অনেক সুস্বাদু লাগে।


↘️ চলুন শুরু করা যাক ↙️


"প্রয়োজনীয় উপকরণ"

20211122_070217.jpg

"উপকরণ সমুহ"
উপাদানপরিমাণ
মুসুরের ডালএক কাপ
পালং শাক১৫০ গ্রাম
আলুএকটি
পেঁয়াজ কুচিদুইটি
কাঁচা মরিচ৬টি
রসুনএকটি
হলুদ গুঁড়াএক চা চামচ
কালোজিরাসামান্য
এলাচতিনটি
দারুচিনি।দুইটি
ধনিয়া গুড়াএক চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণ মতো
"রন্ধন প্রণালী"

IMG_20211121_200312-01.jpeg

"মুসুরের ডাল দিয়ে পালং শাকের তড়কা"

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q97TAoSp8XZ26thGbipR9pikk1SLonoPWirkYwuMVgwBuaxfdtrowpFZ8JWNBW2SMqMWC6K5yCsVqQ.png

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211121_185436.jpg

IMG_20211121_185540.jpg

IMG_20211121_190303.jpg

আমি প্রথমেই চুলায় কড়াই বসিয়ে দিলাম এক মগ পানি দিয়ে দিলাম এবারে হলুদ আর লবন। সাথে কিছু। কাঁচা মরিচ দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। একটু পরে পানি গরম হয়ে গেলে আমি এবার মুসুরের ডাল দিয়ে দিলাম। এবার আমি মুসুরের ডাল গুলোকে ভালো করে সিদ্ধ করে নিলাম।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211121_190639.jpg

IMG_20211121_191132.jpg

IMG_20211121_191611.jpg

এবার আমি পালং শাক গুলোকে দিয়ে দিলাম। এবারে ভালো করে মিশিয়ে নিলাম। আস্তে আস্তে আমি ভালো করে পালং শাক গুলোকে সিদ্ধ করে নিলাম। এবারে আমি কড়াই থেকে নামিয়ে নিয়ে একটি বাটিতে নিয়েছি।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211121_191742.jpg

IMG_20211121_192239.jpg

IMG_20211121_192833.jpg

এবারে আমি কড়াইতে তেল দিয়ে দিলাম তেল গরম হয়ে গেলে কালোজিরা এলাচ পেঁয়াজ কুচি আর সাথে দারুচিনি দিয়ে হালকা করে পেঁয়াজ গুলোকে ভেজে নিয়ে আলু দিয়ে দিলাম। এবারে আলু গুলোকে মিশিয়ে নিলাম তার পরে আমি একটু পানি দিয়ে আলু গুলোকে সিদ্ধ করে নিলাম।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211121_192857.jpg

IMG_20211121_192951.jpg

IMG_20211121_192959.jpg

এবারে আমি রান্না করে রাখা মুসুরের ডাল আর পালং শাকের বাটিটা নিয়ে কড়াইতে দিয়ে দিলাম এবারে আমি ভালো করে মিশিয়ে নিলাম।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211121_193404.jpg

IMG_20211121_200108.jpg

IMG_20211121_200108-01.jpeg

এভাবে আমি আসতে আসতে ভালো করে মুসুরের ডাল দিয়ে পালং শাকের তড়কা রান্না করে নিলাম এই পর্যায়ে আমার রান্না শেষ হয়েছে।

"পরিবেশন"

IMG_20211121_200312-01.jpeg

মুসুরের ডাল দিয়ে পালং শাকের তড়কা রান্না করে নিয়ে এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে নিয়েছি।

"সেলফি"

IMG_20211121_200623-01.jpeg

মুসুরের ডাল দিয়ে পালং শাকের তড়কা আমি বাটিতে নিয়েছি এবারে আমি হাতে নিয়ে সেলফি নিলাম। আপনাদের সবার দাওয়াত রইলো। আমি এই প্রথম বার মুসুরের ডাল দিয়ে পালং শাকের তড়কা খেলাম এত বেশি সুস্বাদু হয়েছে যে আমি আপনাদের বলে বুঝাতে পারবোনা। অবশ্যই আপনারাও বাসায় তৈরি করে খাবেন অনেক সুস্বাদু খেতে। আমার তৈরী মুসুরের ডাল দিয়ে পালং শাকের তড়কা রেসিপি আপনাদের সবার কেমন লাগলো অবশ্যই কমেন্ট করবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মতো এখানেই বিদায় নিলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQMkzqgkAxdn7ZWXykLssT3DiL41vxeC7NThQciFZa7Q2127mfHyEF3weH2iFLbVd6p1C4DwyWe.png

ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজভিভো ওয়াই১২এ
বিষয়মুসুরের ডাল দিয়ে পালং শাকের তড়কা
লোকেশনবাংলাদেশ 🇧🇩
রেসিপি@limon88

divider-2461548__480.webp

আমার পরিচয়

IMG-20210920-WA0000-01.jpeg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট@limon88। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

"অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন"

❤️ আল্লাহ হাফেজ ❤️

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

আপনি খুবই আনকমন একটি রেসিপি তৈরি করেছেন। মসুরের ডাল দিয়ে পালং শাকের তড়কা নাম টি আমি এর আগে কখনো শুনিনি ।আজ এই প্রথম শুনলাম ।খুবই ইউনিক একটি রেসিপি রান্না করেছেন ।খাবারটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।আমার তো এখন একটু খেয়ে দেখতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

আপনি বরাবরই ভাল রান্না করে থাকেন। আজকেও আমাদের মাঝে নতুন রেসিপি নিয়ে হাজির হলেন মুসুরের ডাল দিয়ে পালং শাকের তড়কা অনেক সুন্দর ছিল। প্রয়োজনীয় উপকরণ ও প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখার মত ছিল। আপনার রান্নার ধরনটি খুব ভালো। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপু

 3 years ago 

ভাইয়া আমি আপু না

অনেক সুন্দর হয়েছে আপনার পালন শাকের রেসিপি। আসলে এই শাকটি আমার খুব পছন্দের এবং অনেক সুস্বাদু লাগে আমার কাছে। আর আপনি অনেক সুন্দর ভাবে এর পদ্ধতি গুলো আমাদেরকে দেখিয়ে দিয়েছেন।
ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ভাই আপনার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে।আমি এই প্রথম মুসুর দিয়ে এই রকম রেসিপি দেখলাম। আপনার প্রত্যেক টি রেসিপি অনেক সুন্দর হয়।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

পুরাই মাথা নষ্ট!! অসাধারণ রেসিপি তৈরি করেছেন। শীতের সবজি।আমার খুবই পছন্দের। সুন্দর উপস্থাপন করেছেন।
শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

ভাইয়া,আপনি খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।পালং শাক দিয়ে মসুর ডালের তরকারি খুবই সুস্বাদু হয়। শীতের দিন এলে পালংশাক যখন বাজারে উঠে তখন আমি পালং শাক রান্না করি মসুরের ডাল দিয়ে। আমার খুবই ভালো লাগে মসুরের ডাল দিয়ে পালং শাকের তরকারি।ভাইয়া, রান্নার প্রতিটি ধাপ আপনি বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন, ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু ভালো থাকুন

 3 years ago 

মসুরের ডাল দিয়ে খুবই সুন্দর পালং শাকের রেসিপি তৈরি করেছেন। দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। আপনার উপস্থাপনা আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ভাইয়া আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। তাছাড়া পালং শাক আমার এমনিতেই অনেক পছন্দের। এতে অনেক ভিটামিন ও পুষ্টি ও রয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য

ভাইয়া আপনার এই রেসিপিটা দেখতে যেমন সুন্দর হয়েছে আশাকরি খাইতেও তেমন সুন্দর হবে। শাকসবজি এমনিতেই শরীরের জন্য অনেক উপকারী।আর আপনি যে রেসিপিটি শেয়ার করেছেন এটাতো ওয়াও জবাব নেই । আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনার মসুরের ডাল দিয়ে পালংশাক রেসিপিটি সত্যি আমার কাছে ইউনিক লেগেছে। আপনার পোস্ট গুলো অনেক সুন্দর হয়। আজকের রেসিপি খুবই সুন্দর হয়েছে। যে বিষয়টি আমার ভালো লেগেছে তাহলো রান্নার ধাপগুলো এবং উপকরণ গুলো অনেক সুন্দর ভাবে বুঝিয়ে দিয়েছেন। রেসিপিটি সত্যিই আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ। এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57558.50
ETH 2437.62
USDT 1.00
SBD 2.35