Diy projects:- কাগজ দিয়ে তারা তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago
সৃজনশীলতাই শক্তি
কাগজ দিয়ে তারা তৈরি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
Polish_20230330_133721430.jpg
"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"

শুভ সকাল আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবার সুস্বাস্থ্য কামনা করছি। আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। Diy projects:- কাগজ দিয়ে তারা তৈরি। সব সময়ই চেষ্টা করি আপনাদের কে ভালো কিছু উপহার দেওয়ার জন্য। আশাকরি আপনাদের সবার আজকের ডাই প্রজেক্ট দেখে ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

✂️ "প্রয়োজনীয় উপকরণ" ✂️

কাগজ

পেন্সিল

কাঁচি

"তৈরির প্রক্রিয়া চলছে"
Polish_20230330_132507282.jpg
  • প্রথমেই আমি একটা সাদা কাগজ নিলাম। তার পরে দুই ভাঁজ করে নিলাম। এবার আমি কাঁচি দিয়ে কেটে নিলাম। তার পরে আবার ও মাঝামাঝি ভাঁজ করে নিলাম। এখন আমি কাঁচি দিয়ে কেটে নিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Polish_20230330_132606056.jpg
  • এবার আমি কাঁচি দিয়ে কেটে নেওয়া কাগজ নিলাম। তার পরে মাঝখানে ভাঁজ করে নিলাম। এবার আমি উপরের দিকে দু'পাশে ভাঁজ করে নিলাম। তার পরে কাগজ টিকে ঘুরিয়ে নিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Polish_20230330_132705573.jpg
  • এবার আমি আবারও অপর পাশে ভাঁজ করে নিলাম। তার পরে এবার আমি দু'পাশে ভাঁজ করে নিলাম। এখন আমি উপরের দিক থেকে নিচের দিকে চিকন করে ভাঁজ করে নিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Polish_20230330_132831660.jpg
  • এবার আমি কাগজ টিকে ঘুরিয়ে নিলাম। তার পরে একে একে সব গুলো কাগজ ভাঁজ করে নিলাম। এবার আমি সব গুলোকে জোড়া লাগিয়ে দিলাম। তৈরি হয়ে গেলো কাগজের তারা।
"কাগজের তৈরি তারা"
IMG20230330115112-01.jpeg
IMG20230330113854-01.jpeg
  • কাগজ দিয়ে তারা তৈরি করা হয়েছে। এবার আমি তারার ছবি তুললাম। চেষ্টা করেছি সুন্দর করে তারা তৈরি করার জন্য। যদিও রঙিন কাগজ হলে ভালো হতো। ডাই প্রজেক্ট করার সময় হঠাৎ করে দেখি রঙিন কাগজ শেষ। তাই আমি সাদা কাগজ দিয়ে তৈরি করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন? আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগডাই প্রজেক্ট।
ডিভাইজrealme 9
বিষয়কাগজ দিয়ে তারা তৈরি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1673480397750.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 2 years ago 

বাহ্ রঙিন কাগজ ব্যবহার করে বেশ চমৎকার একটা তারা তৈরি করেছেন তো আপনি। এভাবে রঙিন কাগজ ব্যবহার করে যে কোন জিনিস তৈরি করলে দেখতে ভীষণ আকর্ষণীয় লাগে। দেখে বুঝতে পারছি এই তারাটি তৈরি করতে এমনিতে আপনার অনেক সময় লেগেছে। কারণ রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয়। সত্যি আপনার অনেক দক্ষতা রয়েছে বলতে হয়।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

কাগজ দিয়ে খুব সুন্দর একটি তারা করলেন।দেখতে খুব সুন্দর হয়েছে।আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে শেয়ার করলেন। এমন কাগজের কাজগুলো বেশ ভাল লাগে।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

বরাবরই আপনি আমাদের মাঝে রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর সুন্দর ডাই প্রজেক্ট শেয়ার করে যাচ্ছেন। আপনারা আজকের তৈরি কৃত এই রঙিন কাগজের তৈরি তারা দেখে আমি সত্যি মুগ্ধ অনেক দক্ষতার সঙ্গে আপনি এটা তৈরি করেছেন। প্রতিনিয়ত এরকম সুন্দর ডাই প্রজেক্ট আপনার থেকে আশা করব। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ডাই প্রজেক্ট গুলো অনেক সুন্দর হয়,আজ ও তার তার ব্যতিক্রম হয়নি। কাগজের তারাটি চমৎকার হয়েছে। আসলে রঙিন কাগজ থেকে সাদা কাগজের তারা অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখেছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি তারা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

কাগজের মাঝে দারুন একটি তারা তৈরি করেছেন। নীল কাগজের সাথে জড়িয়ে রাখুন তাহলে মনে হবে নীল আকাশে যেন তারা উঁকি দিচ্ছে। আপনার দক্ষতা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আমারও প্রথমে মনে হয়েছে যে রঙিন কাগজ দিয়ে তারাটি তৈরি করলে আরো সুন্দর লাগতো। কি আর করার রঙিন কাগজ যেহেতু শেষ হয়ে গেছে সাদা কাগজ দিয়ে কাজ চালিয়ে নিয়ে ভালো করেছেন। সাদা কাগজ দিয়েও তারাটি খুব সুন্দর লাগছে। কিন্তু তারাটি তৈরি করা একটু জটিল মনে হল আমার কাছে। আপনি খুবই নিখুঁতভাবে তৈরি করেছেন জন্য সুন্দর লাগছে দেখতে।

 2 years ago 

তোমার কাগজের তারা অসাধারণ হয়েছে 👌
আর বিশেষ করে ফটোগ্রাফী আরো চমৎকার ছিল। এধরনের কাজ আমার কাছে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ তোমায় এই চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আপনাকে ও ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ডাইপ্রজেক্টে আমার কাছে দারুন লেগেছে ভাইয়া। আসলে কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর জিনিস বানানো যায়, শুধু নিজের দক্ষতা থাকা দরকার। আর সেই দক্ষতা আপনি এখানে প্রকাশ করেছেন। আপনি কাগজ দিয়ে খুব সুন্দর করে তারা বানিয়েছেন এবং এগুলো আমাদেরকে ধাপে ধাপে দেখিয়েছেন।আপনাকে অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য ও শুভ কামনা রইল ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 60231.53
ETH 2321.91
USDT 1.00
SBD 2.51