কাঁচকলা দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago
কাঁচকলা দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি।
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20221027_070802-01.jpeg
হ্যালো বন্ধুরা 🥀

শুভ সকাল আমার বাংলা ব্লগ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। আমার বাংলা ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম 🥀. আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম। আমার নতুন একটি রেসিপি নিয়ে। কাঁচকলা দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20221031_051613716.jpg
উপাদানপরিমাণ
রুই মাছ৮ পিস।
কাঁচকলাচারটি।
পেঁয়াজ কুচিএক কাপ।
কাঁচা মরিচ বাটাদুই চা-চামচ।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
মরিচ গুঁড়াআধা চা-চামচ।
ধনিয়া গুড়াআধা চা-চামচ।
জিরা গুঁড়াআধা চা-চামচ।
লবণস্বাদমতো।
তেলপরিমাণমতো।
"রন্ধন শিল্প চলছে"
Polish_20221031_051720623.jpg
  • প্রথমে আমি কাঁচকলা গুলো কে ভালো করে পরিষ্কার করে কেটে নিলাম। তার পরে রুই মাছ গুলো কে ভালো করে পরিষ্কার করে নিলাম। এবার আমি সামান্য পরিমাণ মসলা দিয়ে দিলাম।
"রন্ধন শিল্প চলছে"
Polish_20221031_051807539.jpg
  • মসলা গুলোকে দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম। এবার আমি চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিলাম। এখন আমি মাছ গুলো কে ভালো করে ভেজে নিয়ে। প্লেটে উঠিয়ে নিলাম।
"রন্ধন শিল্প চলছে"
Polish_20221031_051918949.jpg
  • এবার আমি পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। তার পরে কাঁচা মরিচ বাটা দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। কিছুক্ষণ ভেজে নেওয়ার পর এবার আমি একটু পানি দিয়ে দিলাম। এখন আমি সমস্ত গুঁড়া মসলা দিয়ে দিলাম।
"রন্ধন শিল্প চলছে"
Polish_20221031_051955064.jpg
  • মসলা গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম। তার পরে মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এখন আমি কাঁচকলা গুলো কে দিয়ে দিলাম। এবারে আমি সব গুলো কে ভালো করে মিশিয়ে নিলাম।
"রন্ধন শিল্প চলছে"
Polish_20221031_052055466.jpg
  • কাঁচকলা গুলো কে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। এবার আমি ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। ১৫ মিনিট পরে ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। আর দেখলাম কাঁচকলা গুলো সিদ্ধ হয়েছে। এবার আমি ভেজে রাখা মাছ গুলো দিয়ে দিলাম। কিছুক্ষণ রান্না করে নিলাম। তার পরে এখানেই রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG_20221027_070730-01.jpeg
IMG_20221027_070737-01.jpeg
IMG_20221027_070802-01.jpeg

আমাদের বাসায় মাছের মধ্যে রুই মাছটি বেশি খাওয়া হয়। রুই মাছ সুস্বাদু একটি মাছ। খেতে ভীষণ সুস্বাদু লাগে। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। কাঁচকলা দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি। খেতে সত্যিই ভীষণ সুস্বাদু হয়েছিলো। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়কাঁচকলা দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...oir1T9XCqiGTh8bScur5DPK6L8ezK64pgqQkMoRLpnbMPpgM39QfD85m551fNjvVZABToby9FGtQTSDLritVkg3vFrE74djU36yesYz7VGsMpQkZ3P14kTotDL.png

Sort:  
 2 years ago 

আমাদের বাসায় ও রুই মাছটা বেশি খাওয়া হয়।আসলে রুই মাছে কাটা কম থাকে,তাছাড়া খেতে ও মোটামুটি ভালো।কাঁচা কলা দিয়ে রুই মাছের রেসিপি বেশ সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। আমাদের বাসায় কাঁচা কলা টাকে একটু ভেজে নেয় তাহলে খেতে আরো বেশি ভালো লাগে আমার কাছে।আপনার পরিবেশনে মাছ গুলা বেশ লোভনীয় লাগছে।সব মিলিয়ে অসাধারণ। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

কাঁচা কলাতে প্রচুর পরিমাণে আয়রন থাকে। এজন্য কাঁচা কলা আমাদের সকলের খাওয়া উচিত। আপনি রুই মাছ ভেজে কাঁচা কলা দিয়ে রান্না করেছেন।দেখে বোঝা যাচ্ছে খেতে ও সুস্বাদু হয়েছে।অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

কাঁচকলা দিয়ে রুই মাছের দারুন একটি রেসিপি প্রস্তুত করেছেন আপনি । কাঁচকলা এমনিতেই আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী ।এর পুষ্টি গুনাগুন অনেক । আর রুই মাছ খুবই সুস্বাদু একটি মাছ এতে কোন সন্দেহ নেই । মাছগুলো ভেজে রান্না করার কারণে মনে হয় খেতে বেশ সুস্বাদু হয়েছিল । প্রতিটি ধাপের উপস্থাপন বেশ ভালো ছিল । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

জি আপু খেতে সুস্বাদু হয়েছিলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রুই মাছের পিচ গুলোকে দেখে সত্যি অনেক লোভ পাচ্ছে ৷ কি মচমচে ভেজে নিয়েছেন ৷ তবে কাচা কলা প্রায় সময়ই খাওয়া হয় ৷ কিন্তু মাছ দিয়ে কখনো খাই নি ৷ আজ আপনার করা রেসিপি তে দেখে অনেক ভালো লাগলো ৷ নিশ্চই টেস্ট হয়েছে ৷

 2 years ago 

অবশ্যই বাসায় তৈরী করে খাবেন। খেতে অনেক সুস্বাদু। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

কাঁচা কলা তো খুবই প্রিয় একটি জিনিস, আমি খুবই পছন্দ করি সে যেভাবেই রান্না করা হোক না কেন। রুইমাছ দিয়ে কাঁচা কলার রেসিপি টি খুবই সুন্দর দেখতে হয়েছে। প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন সুন্দর করে। সুস্বাদু রেসিপি টি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু।

 2 years ago 

রুই মাছ আমার খুবই প্রিয়, আর আজকে আপনি কাঁচকলা দিয়ে রুই মাছের মজাদার রেসিপি তৈরি করলেন। এই রেসিপিটি পরিবেশন খুব ভালো হয়েছে। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে।তাই খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাঁচা কলা দিয়ে রুই মাছের একটি চমৎকার রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। তবে একটু ঝাল করে এভাবে রান্না করলে অনেক বেশি সুস্বাদু হয়।অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাঁচকলা দিয়ে রুই মাছের খুব মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। কাঁচকলা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আর রুই মাছ খেতে আমার খুবই ভালো লাগে। তাই আপনার রুই মাছ দিয়ে কাঁচ কলার রেসিপি দেখে লোভ সামলাতে পারছি না। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু কাঁচকলা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65