গল্প:- ছোট বেলার একটি মজার গল্প।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু-আলাইকুম
ছোট বেলার একটি মজার গল্প।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
Polish_20230715_074056109.jpg
"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। গল্প:- ছোট বেলার একটি মজার গল্প। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

ছোটবেলায় স্মৃতি গুলো মনে পড়লে ভীষণ ভালো লাগে। যখন কোন ছোট বেলায় স্মৃতি মনে পড়ে তখনই আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। ছোটবেলায় স্মৃতি গুলো আপনাদের সবার সাথে শেয়ার করতে পারলে ভীষণ ভালো লাগে। আজকে আমি চমৎকার একটি গল্প শেয়ার করতে চলেছি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।

গতকাল দুপুরের পরে দেখলাম দুজন ছোট ছোট ছেলে আম গাছ থেকে পাখির বাচ্চা পারতেছে। ওদের এসব দেখে আমার ছোটবেলার স্মৃতি মনে পড়ে গেলো। ছোটবেলায় আমার একজন বন্ধু ছিলো ও শুধুমাত্র গাছে গাছে দেখে বেরাতো কোন গাছের মধ্যে পাখির বাসা রয়েছে। গাছ থেকে বাচ্চা ও পারিয়ে নিয়ে আসতো। আর বাচ্চাদের অনেক যত্ন করতো।

আমি আর আমার আর এক বন্ধুর নাম ছিলো মুসা। দুজন আমরা খুব দুষ্টু ছিলাম। আমরা দুজন মিলে গাছে গাছে পাখির বাসা বানিয়ে রাখতাম। আর আমার ঐ বন্ধুটি পাখির বাসা গুলোতে গিয়ে চেক দিতো কোন পারছে কিনা। তার পরে আমি আর মুসা মিলে একটা বুদ্ধি বের করলাম। ঐ বন্ধুটি কে বললাম দোস্ত তোর জন্য একটি ঘুঘুর বাসা খুঁজে বের করেছি।

পরে বন্ধুকে নিয়ে গাছের কাছে নিয়ে গেলাম। বন্ধুটিকে যেখান দাড় করিয়ে রাখলাম। সেখানে হলো লাল পিঁপড়ার বাসা। কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পরে সে বুঝতে পারলো। তার পায়ের মধ্যে পিঁপড়া কামর দিয়েছে। এভাবে তাকে আমরা বেশ কয়েকবার পিঁপড়ার কামড় খাইয়েছি। আমাদের মূলত বুদ্ধি ছিলো এভাবে কয়েক দিন পিঁপড়ার কামড় খেলে তার মাথায় থেকে পাখির বাচ্চার ভূত চলে যাবে।

বেশ কয়েক দিন পরে তার মাথায় থেকে পাখির বাচ্চার ভূত চলে যায়। তার পরে আমরা সব বন্ধুরা মিলে শুধু খেলাধুলা করতাম আর সারাদিন আডডা দিতাম। এই ছিলো আমার আজকের আয়োজন। আশাকরি আপনাদের সবার ছোট বেলার একটি মজার গল্পটি পড়ে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1673480397750.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

ছোটবেলার কথাগুলো ছোটবেলার স্মৃতিগুলো ছোটবেলার আনন্দ মুখর সময় গুলো সত্যি এখনো মনের মধ্যে এসে বারবার কড়া নাড়ে।
পথে ঘাটে চলতি পথে বাচ্চাদের খেলাধুলা এবং কর্মকাণ্ড দেখলে ইচ্ছে করে ফিরে যায় আবার সেই শৈশবে।
গাছ থেকে পাখির বাচ্চা বাড়িতে এনে খাচায় রেখে পালন করার স্মৃতি আমার রয়েছে।
আসলে শৈশব বয়সে এমনটি আমরা প্রায় সবাই করে থাকে।

 last year 

চমৎকার বলেছেন ভাইয়া ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনি ঠিকই বলেছেন ভাই ছোটবেলার স্মৃতি গুলো এখনো মনে পড়লে ভীষণ খারাপ লাগে। মাঝেমধ্যে মনে হয় যদি ঐ দিনগুলো আবার ফিরে পেতাম তাহলে কত না ভালো হতো। জীবন কি জিনিস তা ছোটবেলায় মানুষ উপলব্ধি করতে পারে। আর সত্যিকারে জীবন কি জিনিস তা বয়স হলেই বুঝতে পারে। ছোটবেলা খুব মজার একটি গল্প আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 last year 

ছোটবেলায় দেখছি আপনাদের মাথায় দুষ্ট বুদ্ধি কাজ করতো। আপনি এবং আপনার বন্ধু আরেক বন্ধুকে বোকা বানিয়ে ছিলেন, সেই সাথে ওনাকে পিঁপড়ার কামড় খেয়ে খাইয়েছিলেন। আসলে ছোটবেলা নিয়ে আমাদের সবার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। আর সেগুলো মনে পড়লে আজও ভীষণ ভালো লাগে। আপনার পোস্টটি পড়ে আমারও ছোটবেলার কথা মনে পড়ে গিয়েছে।

 last year 

আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ছোট বেলার একটি মজার গল্প। ভাই আপনি আর আপনার বন্ধু মুসা দুজন মিলে গাছে পাখির বাসা থেকে পাখির বাচ্চা নিয়ে আনতেন আপনার বন্ধুর পায়ে কামড় দিয়েছিল এই বিষয়টি বেশ মজার। আসলে ছোটবেলার যেকোনো স্মৃতি শেয়ার করতে বেশ ভালই লাগে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি গল্প শেয়ার করার জন্য।

 last year 

পিঁপড়া কামড় দিয়েছিলো ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

কি বলবো ভাই, কেউ যদি পাখির বাসা অথবা ছোট ছোট পাখির বাচ্চা নিয়ে এরকম করে তাহলে আমার কাছে দেখতে ভালো লাগে না। সত্যি কথা বলতে আমিও এরকম কয়েকটা বন্ধুকে শাস্তি দিয়েছিলাম। যেন তাদের মাথা থেকে পাখির ভূতটা নেমে যায়। ছোটবেলায় তো আমি একবার আমার বন্ধু একটা কে গাছ থেকে পানির মধ্যে ফেলে দিয়েছিলাম, এরকম কান্ড করেছিল বলে। আসলে সে ও পাখির বাচ্চাগুলোকে নিয়ে যেত। ঐদিন থেকে তো আরো মাথা থেকে পাখির ভূতটা নেমে গিয়েছিল।

 last year 

বাহ্ দারুন ঠিক করেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি যেমন আপনার বন্ধুকে পিপড়ার কামড় খাওয়ায়েছেন। ঠিক এইটি আমার জীবনে অনেকবার ঘটেছে আমার বড় আপুদের কাছ থেকে।

 last year 

আসলে ছোটবেলার কথা মনে পড়লে ইচ্ছে করে আবার ছোটবেলায় ফিরে যাই। আপনি এবং আপনার বন্ধু মিলে পাখির বাসায় উঠে পিঁপড়ার কামড় খেয়েছেন এবং পিঁপড়ার কামড় খেয়ে খেয়ে মাথা থেকে পাখির বাচ্চাধরার ভূত নামিয়েছেন জেনে ভালো লাগলো আপনার মজার গল্প পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42