☀️ "মজাদার সূর্যমুখী পিঠার রেসিপি"☀️ ১০% প্রিয় লাজুক খ্যাঁক 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
"আসসালামু-আলাইকুম"

20211127_225550.jpg

☀️ "মজাদার সূর্যমুখী পিঠার রেসিপি"☀️

♨️ রান্না একটি আর্ট ♨️

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

আশাকরি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ইউনিক রেসিপি নিয়ে। ☀️ "মজাদার সূর্যমুখী পিঠার রেসিপি"☀️ আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।


↘️ চলুন শুরু করা যাক ↙️


"প্রয়োজনীয় উপকরণ"

CollageMaker_20211127_230044515.jpg

"উপকরণ গুলো"

উপাদানপরিমাণ
ময়দাএক কাপ
আলুতিনটি
পেঁয়াজ কুচিএকটি
কাঁচা মরিচ কুচি৭টি
ধনিয়া পাতা কুচিসামান্য
লবণসামান্য
তেলপরিমাণ মতো
"রন্ধন প্রণালী"

IMG_20211127_222907-01.jpeg

☀️ "মজাদার সূর্যমুখী পিঠা"☀️

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211127_210455.jpg

IMG_20211127_210912.jpg

IMG_20211127_211550.jpg

আমি প্রথমেই একটি বাটিতে ময়দা নিয়েছি এবারে আমি দুই চামচ রান্নার তেল দিয়ে দিলাম আর সামান্য পরিমাণ লবণ দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এবারে আমি অল্প পরিমাণ গরম পানি দিয়ে ভালো করে হাতের সাহায্যে মিশিয়ে একটি ড্র তৈরী করে নিলাম। এবারে আমি কিছুক্ষণের জন্য ঢেকে রাখলাম।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211127_210737.jpg

IMG_20211127_210757.jpg

IMG_20211127_210952.jpg

এবারে আমি সিদ্ধ করা আলু নিয়েছি। এবারে আমি হাতের সাহায্যে মিশিয়ে নিলাম। এখন আমি কাঁচা মরিচ কুচি, ধনিয়া পাতা কুচি, পেঁয়াজ কুচি দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এবারে আমি পুর তৈরি করে নিলাম।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211127_212818.jpg

IMG_20211127_213003.jpg

IMG_20211127_213109.jpg

এবারে আমি পিরি বেলুন দিয়ে একটি রুটি বানিয়ে নিলাম এবার রুটি টাকে গোল গোল করে কেটে নিয়েছি। আমি এখন পিঠার উপরে তৈরী করে রাখা পুর দিয়ে দিলাম।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211127_213421.jpg

IMG_20211127_213840.jpg

IMG_20211127_215902.jpg

এবারে আমি আর একটি পিঠা উপরে দিয়ে দিলাম। এবারে হাতের সাহায্যে চাপ দিয়ে লাগিয়ে দিলাম। এবারে আমি ছুরির সাহায্যে চিকন করে চতুর্দিকে কেটে নিলাম। এবারে আমি কাটা অংশ গুলোকে চাপ দিয়ে লাগিয়ে দিলাম। এভাবে সূর্যমূখী পিঠা বানিয়ে নিলাম।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211127_220304.jpg

IMG_20211127_220440.jpg

IMG_20211127_222617-01.jpeg

এবারে আমি চুলায় কড়াই বসিয়ে দিলাম তেল গরম হলে পিঠা গুলো আসতে আসতে করে ভেজে নিলাম। আমি পিঠা গুলোকে ভেজে নিলাম। এবারে ভেজে নেওয়ার পর আমি এখন একটি প্লেটে উঠিয়ে নিলাম।

☀️ "পরিবেশন" ☀️

IMG_20211127_222907-01.jpeg

☀️ "মজাদার সূর্যমুখী পিঠা"☀️ তৈরি হয়েছে এবার আমি পরিবেশন করার জন্য একটি প্লেটে সাজিয়ে নিলাম।

☀️ "সেলফি" ☀️

IMG_20211127_223134-01.jpeg

☀️ "মজাদার সূর্যমুখী পিঠা"☀️ তৈরি হয়েছে এবার আমি হাতে নিয়ে সেলফি নিলাম। খেতে অনেক মজাদার। অবশ্যই তৈরি করে খাবেন। আমার তৈরি মজাদার সূর্যমুখী পিঠা কেমন হলো অবশ্যই জানাবেন। আজকের মতো এখানেই বিদায় নিলাম আল্লাহ হাফেজ 💞

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q97TAoSp8XZ26thGbipR9pikk1SLonoPWirkYwuMVgwBuaxfdtrowpFZ8JWNBW2SMqMWC6K5yCsVqQ.png

ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজভিভো ওয়াই১২এ
বিষয়☀️মজাদার সূর্যমুখী পিঠার রেসিপি
লোকেশনবাংলাদেশ 🇧🇩
রেসিপি@limon88

divider-2461548__480.webp

আমার পরিচয়

IMG-20210920-WA0000-01.jpeg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট@limon88। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

"অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন"

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার মজাদার সূর্যমুখী পিঠা রেসিপি দেখে আমার জিভে জল চলে আসলো। এটি সত্যিই আমার কাছে একদম নতুন মনে হয়েছে এবং সূর্যমুখী পিঠাটি অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। যদি খেতে পারতাম তাহলে অনেক ভালো লাগতো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

একদিন বাসায় তৈরি করে খাবেন অনেক সুস্বাদু খেতে ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

দারুন একটি পিঠা রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনি প্রতিনিয়ত নতুন নতুন রেসিপি শেয়ার করছেন। সূর্যমুখী ফুলের পিঠা দেখতে খুবই সুন্দর লাগছে। দেখতে একদম সূর্যমুখী ফুলের মতোই লাগছে। ঝাল ঝাল পিঠা খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

খুব সুন্দর হয়েছে ভাইয়া , তোমার তৈরি মজাদার সূর্যমুখী পিঠার রেসিপি । পিঠাটি দেখতে সত্যি খুব চমৎকার লাগছে । এরকম সূর্য মূখী পিঠা আমার কাছে নতুন একটি পিঠা এর আগে আমি দেখি তবে অন্য ফুলের পিঠা দেখেছি । সবথেকে বড় কথা তোমার এই পিঠার পোস্টটি সেরা।

 2 years ago 

অনেক ধন্যবাদ তোমাকে ভাইয়া

 2 years ago 

ওয়াও!!!! সূর্যমুখী পিঠার আমার খুবই পছন্দের। পিঠা দেখেই খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।
আপনি ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।
ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সূর্যমুখী পিঠা গুলো দেখতে যেন সূর্যের মত হয়েছে। পিঠা ডিজাইন টা খুব সুন্দর ছিল। এক কথায় অসাধারণ ছিল। বিতরের আলু মাখা টাও দেখতে অনেক সুন্দর হয়েছে। খেতে অনেক সুস্বাদু হয়েছে মনে হয়। আমার তো দেখেই সকাল-সকাল খিদে পেয়ে গেছে। সকালবেলায় এরকম সুন্দর পিঠা দেখলে কারিনা খেতে পাবে। অনেক অনেক সুন্দর হয়েছে আপনার পিঠা রেসিপি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

বাহ পিঠা টা দারুণ ছিল। এইরকম রেসিপির পিঠা কখনো খায়নি। সূর্যমুখী পিঠা খেয়েছি তবে সেটা মিষ্টি ছিল। কিন্তু আপনার টা দেখছি একটু ভিন্ন।

বেশ দারুণ হয়েছে সূর্যমুখী পিঠার রেসিপি টা। আমার বেশ ভালো লেগেছে। এবং বেশ দারুণ উপস্থাপন করেছেন।।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

পিঠা খেতে সবাই পছন্দ করে। আপনি একটি সম্পূর্ণ ভিন্নধর্মী পিঠা নিয়ে আমাদের সামনে হাজির হয়েছেন যা দেখতে খুবই সুন্দর । এখনো খাওয়া হয়নি এই পিঠা। ধন্যবাদ ভাই এই রকম একটা নতুন ভিন্নধর্মী পিঠা নিয়ে আমাদের সামনে হাজির হওয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

ভাইয়া,সূর্যমুখী পিঠা আমি কখনো খাইনি কিভাবে তৈরি করতে হয় সেটা আমি জানি না। তবে আপনার পিঠাগুলো তৈরি করা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।এমনিতে ঝাল জাতীয় খানা আমার খুবই ভালো লাগে। পিঠাগুলো আপনি তৈরি করেছেন ঝাল করে। ভাইয়া, সূর্যমুখী পিঠা তৈরীর প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দরভাবে বর্ণনা সহকরে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এতো সুস্বাদু পিঠা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

অনেক সুন্দর ভাবে সূর্যমুখী পিঠা তৈরি করেছেন। সূর্যমুখী পিঠা আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে পিঠা গুলো দেখতে সুন্দর দেখায়। দেখতে যেন খেতে ইচ্ছে করে। পিঠা তৈরীর উপস্থাপনা খুবই সুন্দর ছিল ‌। এত সুন্দর ভাবে সূর্যমুখী পিঠা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু

চমৎকার দেখতে লাগছে ভাইয়া আপনার সূর্যমুখী পিঠাগুলো।সূর্যমুখী ফুলের মতোই লাগছে পিঠাগুলো।আমার মতে কোন অনুষ্ঠান কিংবা পিঠা উৎসবের জন্য আদর্শ একটি পিঠা এটি।তবে এই পিঠাটি আমি আজকেই প্রথম দেখলাম।বাসাতে সময় পেলে একদিন ট্রাই করবো।শুভকামনা রইলো ভাইয়া❤️

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60648.94
ETH 2906.35
USDT 1.00
SBD 3.60