জেনারেল রাইটিং:- মন ছুটে যায় শৈশবে।

in আমার বাংলা ব্লগlast year
মন ছুটে যায় শৈশবে।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
Polish_20230603_215902283.jpg
"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"

শুভ সকাল বন্ধুরা!
আমার বাংলা ব্লগ পরিবারের সবাইকে আমার সালাম ও আদাব। আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। তবে যে গরম পরেছে ভালো থাকাটা মুশকিল হয়ে পরেছে। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। জেনারেল রাইটিং:- মন ছুটে যায় শৈশবে। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

আমাদের প্রত্যেকের জীবনের আনন্দময় সময় হচ্ছে শৈশব। আমাদের শৈশবের স্মৃতি গুলো এখনো মনে আছে। যখন শৈশবের স্মৃতি গুলো মনে পরে তখন অটোমেটিক ভাবে মুখের কোনে একটা মিষ্টি হাসি চলে আসে। শৈশবে আমরা সবাই ছিলাম দুরন্ত। সকাল বেলায় যখন সূর্য মামা মুসকি হেসে উঠে। তখন থেকেই আমাদের শৈশবের খেলাধুলা শুরু হয়ে যায়।

সারাদিন কতরকম খেলাধুলা চলে যা বলা খুব মুশকিল। খেলার বিভিন্ন ধরণের নাম রয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত খেলাধুলার পরে যখন জোসনা রাত আসে। তখন রাতে মেতে উঠে লুকোচুরি আর কানামাছি। এসব খেলাধুলার কথা মনে পরলে অনেক স্মৃতি মনে পড়ে যায়।

আমাদের শৈশবের সময় ছিলো না কোন জীবনের চাপ। যখন যেটা ভালো লেগেছে আমরা সবাই তাই করেছি। সারাদিন কত না ছুটাছুটি করেছি। তার পরে পুকুরে ঘন্টার পর ঘন্টা গোসল করেছি। সবাই মিলে পুকুরে গোসল করার সময় বিভিন্ন ধরণের খেলাধুলা করেছি। এসব কথা গুলো মনে পড়লে মনে মনে ভাবি ইশ্ যদি ফিরে যেতে পারতাম শৈশবে।

এখন বড় হয়েছি। জীবনটা যেনো একটা রুটিন এর মতো হয়ে গেছে। সকাল বেলায় ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নাস্তা করে অফিস এ যাই। তার পরে দুপুরে লাঞ্চ তার পরে আবারো অফিস। কখন অফিস ছুটি হবে তার কোন ঠিক ঠিকানা নেই। সব কিছু যেনো অন্যের অধীনে। এর পরে ছুটি হলে বাসায় এসে ফ্রেশ হয়ে পরিবার কে কিছুটা সময় দিয়ে খাওয়া দাওয়া করে রাতে ঘুম।

এই হলো আমাদের এখন জীবন। তাই আমরা সবাই আমাদের শৈশবের সময় গুলো কে খুব মিস্ করি। হঠাৎ করে আজকে আমার শৈশবের স্মৃতি মনে পড়ে গেলো। তাই আমি আজকে মন ছুটে যায় শৈশবে এটা নিয়ে জেনারেল রাইটিং লিখলাম। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন? আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।

বিভাগজেনারেল রাইটিং:- ।
ডিভাইজrealme 9
বিষয়মন ছুটে যায় শৈশবে।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
রাইটিং@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1673480397750.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

শৈশব হচ্ছে জীবনের শ্রেষ্ঠ সময় মুক্ত জীবন স্বাধীনতা উন্মুক্তভাবে জীবন কাটানো। বর্তমান আমরা একটা রুলস এর মধ্যে সবাই চলছি নিজেকে প্রতিষ্ঠিত করার সংগ্রামে। শৈশবে সেই বিষয়টি কখনো ভাবা হয়নি সত্যি সেরা মুহূর্ত জীবনে র।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

শৈশবের সময়গুলো দারুন ছিল। এখন ঐ দিনগুলোর কথা চিন্তা করলে অদ্ভুত ভালোলাগা কাজ করে। তুমি বেশ গুছিয়ে অনুভূতি প্রকাশ করেছো। ধন্যবাদ লিমন সুন্দর পোস্টটি উপহার দেয়ার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

শৈশবের দিনগুলো সত্যি ই খুব মনোমুগ্ধকর ছিল।আজ শুধু বসে বসে ভাবি সেই সোনালী অতীতের কথা।ছেলেবেলা ভাবতাম কবে বড় হবো?? আর এখন ভাবি ছেলেবেলায় যাওয়া যেতো। মানুষের মন আসলে এমনই। আপনার অনুভূতি পড়ে খুব ভালো লাগলো। আপনার অনুভূতি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আসলে আপনার এই পোস্টটি পড়ে শৈশব স্মৃতিগুলো মনে পড়ে গেল। ‌ অনেক বেশি মিস করি শৈশব মন চায় ব্যস্ততম জীবনটাকে রেখে আবার শৈশবে ফিরে যাই। শৈশব অমূল্য সম্পদ ছিল আমাদের জীবনে হয়তো সেটা আমরা শৈশবে থাকালীন বুঝিনি শৈশবটা পার করে এসে বুঝতে পারছি। শৈশব থেকে সুন্দর সময় জীবনে আর কোন পর্যায়ে নেই। শৈশবে সবার আদরের যত মায়া মমতা চারদিকে ছুটে বেড়ানো খেলাধুলা খাওয়া-দাওয়া সবই ছিল। কিন্তু শৈশব পার হওয়ার পর জীবনটা যে কত কঠিন কত ব্যস্তময় চারপাশের মানুষের আচার আচরণ সবকিছুই এখন বিষধর মনে হয়। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনি নিজে শৈশবের কথা মনে করে এরকম একটি পোস্ট লিখেছেন এবং সেই পোস্ট পড়ে নিজের শৈশবের কথাগুলো মনে পড়ে গেল।

 last year 

আপনাকেও ধন্যবাদ আপু।

 last year 

ভাইয়া আপনার টাইটেলের কথা পড়ে আমারও মনটা ছুটে গেল শৈশবে। শৈশবে ছিল না কোন দায়িত্ব কর্তব্য। ছিল না কোন হতাশা আর দুঃখ বেদনা। শৈশব কাটতো দুরন্ত পানা আর হাসি খুশিতে। আর এখন যেন দুঃচিন্তা গুলো আমাদের পিছু ছাড়ছেই না। খুব সুন্দর একটি পোস্ট ছিল।

 last year 

আমাদের সবার শৈশব কালটাই প্রায় সেম সেম চিন্তাহীন ভাবনাহীন অবাধে বিচারণ আড্ডা দেওয়া খেলা করা।
আসলে ফেলে আসা শৈশবকালটা সবারই বারবার কিছু ফিরে ডাকে।।
আসলে বয়স বাড়ার সাথে সাথে মানুষের উপর দায়িত্বটাও বেড়ে যায়।
আপনার শৈশবকালের কিছু কথা জানতে পেরে খুবই ভালো লাগলো

 last year 

সত্যি ঠিকই বলেছেন, হঠাৎ করে যখন শৈশবের স্মৃতিগুলো আমাদের মনে পড়ে যায়, তখন মুখের মধ্যে মিষ্টি একটা হাসি দিয়ে থাকি। আসলে শৈশব কালে জীবনের কোন চাপ ছিল না। সারাদিন ছোটাছুটি খেলাধুলা করা হতো সবাই মিলে। সত্যি সেই দিনগুলো মনে পড়লে এখনো ভীষণ ভালো লাগে, ইচ্ছে করে সেই শৈশবে ফিরে যেতে। যদিও সেই শৈশবে ফিরে যাওয়া কখনোই সম্ভব না। যাইহোক আপনি কিন্তু খুব সুন্দর ভাবে নিজের অনুভূতি সাজিয়ে গুছিয়ে তুলে ধরলেন। আমার কাছে খুব ভালোই লেগেছে আপনার অনুভূতির পোস্টটা পড়ে। সম্পূর্ণটা বেশ ভালোই উপভোগ করলাম।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63657.90
ETH 2656.15
USDT 1.00
SBD 2.84