খাসির মাংসের ঝাল ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
খাসির মাংসের ঝাল ভুনা রেসিপি
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
Polish_20220918_094844001.jpg
"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"

সবাইকে স্বাগতম 🥀

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। আজকে আমি আমার একটি প্রিয় রেসিপি নিয়ে আপনাদের সবার মাঝে হাজির হলাম। খাসির মাংসের ঝাল ভুনা রেসিপি খাসির মাংস আমার সব থেকে প্রিয় খেতে অনেক সুস্বাদু। আশাকরি আপনাদের সবার খাসির মাংসের ঝাল ভুনা রেসিপি দেখে ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20220918_094512802.jpg
উপাদানপরিমাণ
খাসির মাংসএক কেজি
আদা বাটাএক চা-চামচ
রসুন বাটাএক চা-চামচ
পেঁয়াজ বাটাএক চা-চামচ
পেঁয়াজ কুচিআধা কাপ
দই তিনচা-চামচ
হলুদ গুঁড়াএক চা-চামচ
মরিচ গুঁড়াদুই চা-চামচ
ধনিয়া গুড়াআধা চা-চামচ
জিরা গুঁড়াআধা চা-চামচ
গরম মসলা গুঁড়াআধা চা-চামচ
কাঁচা মরিচচারটি
তেজপাতাসামান্য
এলাচচারটি
লবণস্বাদমতো
তেলপরিমাণমতো
গোল মরিচসামান্য
দারুচিনিসামান্য
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220918_094605925.jpg
  • আমি প্রথমেই খাসির মাংস গুলোকে ভালো করে পরিষ্কার করে নিলাম। এবার আমি চুলায় কড়াই বসিয়ে দিয়ে তেল গরম করে নিয়ে এবার আমি তেজপাতা এলাচ দারুচিনি গোলমরিচ দিয়ে হালকা করে ভেজে নিলাম। এবার আমি পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। এবার আমি আদা বাটা রসুন বাটা পেঁয়াজ বাটা দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220918_094636052.jpg
  • এখন আমি সব গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম। এবার ভালো করে কষিয়ে নিলাম। এখন আমি সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। এবার আমি সমস্ত গুঁড়া মসলা দিয়ে মিশিয়ে নিলাম। এবার আমি মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি দই দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220918_094707439.jpg
  • এখন আমি খাসির মাংস গুলোকে দিয়ে দিলাম। এবার আমি ভালো করে মিশিয়ে নিলাম। খাশির মাংস গুলোকে ভালো করে কষিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220918_094738197.jpg
  • খাসির মাংস গুলোকে ভালো করে কষিয়ে নেওয়ার পর এবার আমি পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। এখন আমি ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। আবার ও ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। ১৫ মিনিট পরে ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। দেখলাম খাসির মাংস গুলো সিদ্ধ হয়ে গেছে। ঝোল ও শুকিয়ে গেছে। এই পর্যায়ে আমি রান্না শেষ করলাম।
"পরিবেশন"
Polish_20220918_094919719.jpg
  • খাসির মাংসের ঝাল ভুনা রেসিপি খাসির মাংসের ঝাল ভুনা রেসিপি রান্না করা শেষ হয়েছে। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। খাসির মাংসের ঝাল ভুনা খেতে ভীষণ সুস্বাদু। একটু ঝাল ঝাল হলে খেতে বেশি সুস্বাদু লাগে। আশাকরি আপনাদের সবার খাসির মাংসের ঝাল ভুনা রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়খাসির মাংসের ঝাল ভুনা রেসিপি
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

খাসির মাংস এভাবে রান্না করলে দেখে লোভ সামলানো সত্যিই কষ্টকর। চমৎকারভাবে পুরো রেসিপিটি শেয়ার করেছেন। কালার দেখে বোঝা যাচ্ছে ভাইয়া অনেক মজাদার হয়েছে। আমার কাছে খাসির মাংসের এমন ঝাল ভুনা অথবা কষা খাসির মাংস খেতে খুব ভালো লাগে। এ মাংসের হাড় গুলো সবচেয়ে বেশি মজার হয়। ভালো থাকবেন ভাইয়া এবং এভাবেই ভালো ভালো রেসিপি আমাদের মাঝে শেয়ার করা যাবেন।

 2 years ago 

এভাবে রান্না করলে মাংসের হাড় গুলো অনেক নরম হয়ে যায়। খেতে ভীষণ সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

ইশ ভাইয়া মাংসের কালার দেখেই খেতে ইচ্ছে করছে।একা একা খেলে পেটে অসুখ করবে😉😉।আপনার রান্নার রেসিপি গুলো বেশ দারুন হয়।আজকেও খাসির মাংসের রেসিপি মনে হচ্ছে খেতে ভালোই হবে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া যে দাম বাড়তেছে। খাসির মাংস খেতে ভীষণ সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খাসির মাংস আমার খুব ই ফেভারিট যদিও একটু দাম বেশি তারপরও মাঝে মাঝে খাওয়া হয়। আপনার প্রস্তুত করা রেসিপি এতটাই লোভনীয় দেখাচ্ছে যে দুপুরবেলা করে দেখে লোভ সামলানো মুশকিল। ক্ষুধায় পেটটা চোঁ চোঁ করছে।।রেসিপির কালার দারুণভাবে ফুটেছে এজন্যই রেসিপিটি দেখতে এত আকর্ষণীয় লাগছে। খেতেও খুব মজাদার হবে এটাই আশা করি।।

 2 years ago 

চলে আসুন জমিয়ে খাবো। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

খাসির মাংসের ঝোল ভুনা রেসিপি দেখে অনেক খেতে ইচ্ছা করছে। কারণ খাসির মাংস অনেক প্রিয়। আর খাসির মাংস রেসিপি আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করলেন। দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আপনার সুচিন্তিত মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Hi @limon88 , "Jhal Vuna" cuisine is made from meat or lamb or beef, which we often enjoy through youtube videos. This is one of the specialties of the great country of Bengali. Thank you for sharing the recipe and how to make delicious Jhal Vuna food.


Imagen2.png
CONGRATULATIONS

This post has been upvoted with @steemcurator09/ Curated by: @ridwant

 2 years ago 

আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খাসির মাংস মানেই বাসায় আম্মুর হাতে খাসির ঝাল ফ্রাই , কি অসাধরন লাগে খেতে, আপনার রেসিপি দেখে ভাই আম্মুর কথা মনে পড়ে গেল , মাংস এবং হাড্ডিকে কষিয়ে রান্না করত আহ হাড্ডি গুলাও চিপ দিলে সহজেই ভেংগে যেত আহহহহ্‌্‌্‌ এক কথায় জ্বমে ক্ষির ভাই , রেসিপিটা খুবই ভাল লাগল ভাইয়া

 2 years ago 

চমৎকার মন্তব্য পেয়ে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

ভাইয়া আপনার খাসির মাংসের ঝাল ঝাল ভুনা দেখে লোভ সামলানো দায়। রংটা বেশ লোভনীয় হয়েছে।রেসিপির প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা আমার কাছে দারুন লেগেছে অনেক অনেক শুভকামনা আপনার জন্য♥♥

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খাসির মাংস,এ অন্য এক ভালোবাসা।তবে দাম যা বেড়েছে,কেনাই মুশকিল হয়ে গেছে।
খুব সুন্দর করে রেসিপিটি উপস্থাপন করেছেন ভাইয়া। শুভ কামনা রইলো ☺️

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার রেসিপি আমার কাছে সব সময় বেশ চমৎকার লাগে।খাসির মাংসের ঝাল ভুনা খেতে অনেক মজাদার হয়।আপনি ও দেখছি আমার মতই ঝাল ঝাল রান্না করেছেন বেশ ভাল হয়েছে দেখতে।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

একটু ঝাল ঝাল হলে জমে যায়। ধন্যবাদ আপনাকে আপু

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59471.57
ETH 2618.20
USDT 1.00
SBD 2.40