কচুরমুখী দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago
কচুরমুখী দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
Polish_20220929_212750866.jpg
"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"

আসসালামু-আলাইকুম/আদাব

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। বরাবরের মতো আজকেও আপনাদের সবার মাঝে হাজির হলাম। আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি নতুন একটি ইউনিক রেসিপি শেয়ার করবো। কচুরমুখী দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20220929_211908293.jpg
উপাদানপরিমাণ
কচুরমুখী২৫০ গ্রাম।
চিংড়ি মাছ১০০ গ্রাম।
হলুদ গুঁড়াএক চা-চামচ
মরিচ গুঁড়াএক চা-চামচ
আদা বাটাএক চা-চামচ
রসুন বাটাএক চা-চামচ
পেঁয়াজ বাটাআধা চা-চামচ
ধনিয়া গুড়াআধা চা-চামচ
জিরা গুঁড়াআধা চা-চামচ
গরম মসলাগুঁড়া আধা চা-চামচ
ধনিয়া পাতাকুচি সামান্য
কাঁচা মরিচচারটি
লবণস্বাদমতো
তেলপরিমাণমতো
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220929_212016145.jpg
আমি প্রথমেই কচুরমুখী গুলো কে পানি দিয়ে পরিষ্কার করে নিলাম। তার পরে চিংড়ি মাছ গুলো কে ভালো করে পরিষ্কার করে নিলাম। এবার আমি কচুরমুখী গুলোকে সিদ্ধ করে নিয়ে খোসা ছাড়িয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220929_212059716.jpg
এবার আমি চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিয়ে পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। তার পরে আদা বাটা রসুন বাটা পেঁয়াজ বাটা দিয়ে ভালো করে ভেজে নিলাম। এবার আমি চিংড়ি মাছ গুলো কে দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220929_212151157.jpg
চিংড়ি মাছ গুলো কে ভালো করে ভেজে নেওয়ার পর এবার আমি সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। তার পরে সমস্ত গুঁড়া মসলা দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এবার আমি মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220929_212244613.jpg
এবার আমি কচুরমুখী গুলোকে দিয়ে দিলাম। তার পরে ভালো করে মিশিয়ে নিলাম। একটু কষিয়ে নেওয়ার পর পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। এবার আমি ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220929_212342413.jpg
কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। আবার ও ঢাকনা দিয়ে ঢেকে। ১০ মিনিট পরে ঢাকনা খুলে দেখলাম ঝোল শুকিয়ে গেছে। এই পর্যায়ে আমি রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG_20220924_194313-01.jpeg
IMG_20220924_194310-01.jpeg
কচুরমুখী দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। আসলে এমন খাবার গুলো খেতে ভীষণ সুস্বাদু লাগে। আশাকরি আপনাদের সবার কচুরমুখী দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়কচুরমুখী দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...oir1T9XCqiGTh8bScur5DPK6L8ezK64pgqQkMoRLpnbMPpgM39QfD85m551fNjvVZABToby9FGtQTSDLritVkg3vFrE74djU36yesYz7VGsMpQkZ3P14kTotDL.png

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে কচুমুখী রান্না করলে সেই সুস্বাদু হয়। আমি এভাবে রান্না করে প্রায় খায়। সকাল সকাল এই রেসিপি দেখে মনে আজ আবার রান্না করে খাব। ধন্যবাদ ভাইয়া চিংড়ি মাছ দিয়ে কচুমুখী রেসিপি টি শেয়ার করাব জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এভাবে রান্না করে খেতে অনেক সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কচুর মুখি দিয়ে চিংড়ি মাছ রান্নার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। কচুর মুখি গুলো এইভাবে সিদ্ধ করে নিলে এগুলো খেতে অনেক সুস্বাদু হয়। আর সিদ্ধ করে নেবার ফলে ঝোল টা একটু ঘন হয় যার কারণে এগুলো খেতে খুব ভালো লাগে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন সিদ্ধ করে নিয়ে রান্না করলে খেতে অনেক সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কচুর মুখি একটি অত্যন্ত পুষ্টিকর খাবার। এতে প্রচুর খনিজ উপাদান এবং ভিটামিন সি পাওয়া যায়। কচুর মুখি আমার খুবই পছন্দের খাবার বিশেষ করে আমি রুই মাছ দিয়ে কচুর মুখি খেতে খুব ভালবাসি। চিংড়ি মাছ দিয়ে আপনি খুব মজাদার একটি কচুর মুখি রান্না করেছেন। রান্নার প্রতিটি ধাপ আমি খুব সহজভাবে ছবি এবং বর্ণনার মাধ্যমে বুঝেছি। সবার শেষে পরিবেশন টা খুব ভাল হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রান্নার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কচুর মুখি দিয়ে যেকোনো মাছ এমনিতেই খুবই ভালো লাগে। কিন্তু চিংড়ি মাছ দিয়ে কচুর মুখির তরকারি এ তো সোনায় সোহাগা। অসাধারণ হয়েছে ভাই আপনার রেসিপিটি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

শরীর থেকে বিষাক্ত পদার্থ দূর করতে সাহায্য করে প্রচুর মুখী। কচুর মুখীতে ভিটামিন সি আছে। চিংড়ি মাছ পছন্দের একটা মাছ। চিংড়ি দিয়ে কচুর মুখী রান্না করলে খেতে বেশ মজা লাগে। প্রতিটি ধাপ সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন খুশি হলাম ‌

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে যেকোনো রেসিপি খেতেই আমার ভালো লাগে। কচুর মুখী প্রথমে সিদ্ধ করে এভাবে কখনো রান্না করে হয়নি। রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে এতে খুবই সুস্বাদু হয়েছে। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

এটা একটা লোভনীয় খাবার 😋
বেশ কয়েকদিন থেকে কচুর ছড়া কেনা হয়নি, আনতে হবে দেখছি 🤗
চমৎকার উপস্থাপনা করেছো, সুন্দর এবং গুছানো পোস্ট।
খুব ভালো এগিয়ে যাও।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে। সব সময়ই পাশে থাকার জন্য। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ কচুরমুখী দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি তৈরি করে। একদম লোভনীয় পোস্ট। আমার খুব প্রিয় চিংড়ি মাছ এবং কচুরমুখী। রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল খাওয়ার জন্য। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। এবং অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74