লাল মুরগির মাংসের ঝাল ভুনা রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago
লাল মুরগির মাংসের ঝাল ভুনা রেসিপি
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"ভালো থাকা মানেই স্টীমিট"
Polish_20220911_201056313.jpg
"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"

ভালোবাসি স্টীমিট প্লাটফর্ম

কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম 🥀। বরাবরের মতো আজকেও আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি রেসিপি নিয়ে লাল মুরগির মাংসের ঝাল ভুনা রেসিপি আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20220911_200423310.jpg
উপাদানপরিমাণ
লাল মুরগির মাংসএক কেজি
পেঁয়াজ বাটাআধা কাপ
আদা বাটাএক চা-চামচ
রসুন বাটাএক চা-চামচ
হলুদ গুঁড়াএক চা-চামচ
মরিচ গুঁড়াদুই চা-চামচ
জিরা গুঁড়াআধা চা-চামচ
ধনিয়া গুড়াআধা চা-চামচ
গরম মসলা গুঁড়াআধা চা-চামচ
লবণস্বাদমতো
তেলপরিমাণমতো
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220911_200524561.jpg
এবার আমি লাল মুরগির মাংস গুলোকে ভালো করে পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিলাম। এবার আমি চুলায় কড়াই বসিয়ে দিয়ে তেল গরম করে নিয়ে পেঁয়াজ বাটা দিয়ে দিলাম। এবার আমি ভালো করে নেড়ে চেড়ে দিলাম। এখন আমি আদা বাটা রসুন বাটা দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220911_200617114.jpg
এবার আমি ভালো করে নেড়ে চেড়ে দিলাম। এখন আমি সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। এবার আমি সমস্ত গুঁড়া মসলা দিয়ে দিলাম। এখন আমি ভালো করে মিশিয়ে নিলাম। মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি লাল মুরগির মাংস গুলোকে দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220911_200728264.jpg
এবার আমি কিছুক্ষণের জন্য ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। এবার আমি ভালো করে লাল মুরগির মাংস গুলোকে কষিয়ে নিলাম। এবার আমি পরিমাণ মতো পানি দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220911_200824750.jpg
আবারও ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। ১৫ মিনিট পরে ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। কিছুক্ষণ পর দেখলাম লাল মুরগির মাংস গুলো সিদ্ধ হয়ে গেছে। এখন আমি ভালো করে নেড়ে চেড়ে দিলাম। একটু পরে দেখলাম ঝোল শুকিয়ে গেছে। এই পর্যায়ে আমি রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG_20220623_230242-01.jpeg
IMG_20220623_230213-01.jpeg
লাল মুরগির মাংসের ঝাল ভুনা রেসিপি রান্না করা শেষ। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। লাল মুরগির মাংস খেতে ভীষণ সুস্বাদু। আমার কাছে তো খুব ভালো লাগে। সত্যিই খেতে অনেক সুস্বাদু হয়েছিলো। আশাকরি আপনাদের সবার লাল মুরগির মাংসের ঝাল ভুনা রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়লাল মুরগির মাংসের ঝাল ভুনা রেসিপি
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

মুরগির মাংস মানেই আমার পছন্দের কেন্দ্রবিন্দু। অনেক মজাদার করে আমি আহার করি এই মুরগির মাংস , সাথে যদি আবার হয় ভুনা ঝোল লাল লাল করে তাহলে তো কোন কথাই নাই , আপনার রেসিপি দেখে সাদের টেস্ট এখনি নিতে মনে চাচ্ছে আহ কি সুন্দ কালার কি মিশ্রন ্‌্‌ উফফফ ,ধ্ন্যবাদ ভাইয়া আপনাকে এই সুস্বাধু রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

মুরগির মাংস খেতে আমার খুবই ভালো লাগে। তবে লাল মুরগির মাংসগুলো খেতে খুবই মজা হয়। তবে হাড় গুলো খেতে একটু শক্ত লাগে। আপনার রেসিপি কালার অনেক সুন্দর এসেছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

দেখেই তো খেতে মন চাচ্ছে। আর চাইবে নাই বা কেন,ফেভারিট ডিস বলে কথা।
খুব সুন্দর ভাবে পুরো বিষয়টি তুলে ধরেছেন ভাই।বেশ ভালো লাগলো। শুভ কামনা রইলো 🥰

 2 years ago 

আসলে মুরগির মাংসের ঝাল করে রান্না করলে বেশি মজাদার হয়। মুরগির মাংসের ঝাল কম হলে কতটা মজা হয় না। আপনার রেসিপি দেখে খুবই মজাদার মনে হচ্ছে। ঝাল বেশি দেয়ার কারণেই মজা বেশি হয়েছে বলে মনে করি।

 2 years ago 

এই লাল মুরগির মাংস খেতে দারুন লাগে। আর ঝাল ঝাল হলে তো কোন কথাই নেই 😋
রন্ধন প্রক্রিয়া চমৎকার এবং সাবলীল দেখিয়েছো।
দারুন ছিল 😋

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। আপনার জন্য শুভ কামনা রইলো। পরিবার নিয়ে চলে আসুন একদিন জমিয়ে খাবো।

 2 years ago 
বাহ্ !বেশ দেখতে খুব সুস্বাদু ও মজাদার লাগছে আপনার তৈরি করা লাল মুরগির ঝাল ভুনা রেসিপিটি।যারা একটু ঝাল খেতে পছন্দ তাদের জন্য রেসিপিটি খুবই সুস্বাদু হবে।আমি একটু ঝাল খেতে পছন্দ করি। তাই আমার কাছে রেসিপিটি অনেক পছন্দ। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুস্বাদু ও মজাদার ভাবে লাল মুরগির ঝাল ভুনা রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।
 2 years ago 

লাল মুরগী খাওয়া হয়না অনেকদিন হয়ে গেল। এই মুরগী আমার বাসায় আলু দিয়ে ঝাল করে রান্না করা হয়। আপনার লাল মুরগির মাংসের ঝাল ভুনা রেসিপিটিও খুব ভাল হয়েছে। আমি সাধারণত মুরগী রান্নার ক্ষেত্রে জিরা গুড়া শেষের দিকে দিয়ে থাকি। আপনি পেয়াজ বাটা দিয়েছেন এটা আমার পছন্দ হয়েছে কারন পেয়াজ বাটা দিলে একটু গ্রেভি ভাব আসে। প্রতিটি ধাপ সুন্দরভাবে দেখিয়েছেন। রান্নার রঙ ভাল এসছে এবং পরিবেশন ভাল হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মুরগির মাংস আমার পছন্দের রেসিপি গুলোর একটি। তবে সত্যি কথা বলতে শেষবার মুরগি খেয়েছি কবে মনেও নেই। অনেক আগে খেয়েছিলাম যতদূর মনে পরে। সব কিছুর দাম এমন এক পর্যায়ে পৌছে গেছে যে পছন্দের কোনো কিছু কেনাই দায় হয়ে দাড়িয়েছে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া। সব কিছু দামী বেশি।

 2 years ago 

ভাইয়া আপনার টাইটেল পড়ে একটু অবাক হয়েছি। আপনি যে মুরগির মাংস কে লাল মুরগির মাংস বলছেন আমরা সেগুলোকে লেয়ার মুরগির মাংস বলি। যাই হোক লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার রেসিপি গুলো আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41