একটি কালারফুল প্রজাপতির চিত্র অংকন

in আমার বাংলা ব্লগ2 years ago
একটি কালারফুল প্রজাপতির চিত্র অংকন
সৃজনশীলতাই শক্তি
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
Polish_20220928_214838261.jpg
"কালারফুল প্রজাপতি"

হ্যালো বন্ধুরা 🥀

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আমার আজকের আয়োজন নিয়ে হাজির হলাম। একটি কালারফুল প্রজাপতির চিত্র অংকন যদিও আমি ভালো অংকন করতে পারিনা তবে আমি শিখতে ভালোবাসি। প্রতিনিয়ত শেখার চেষ্টা করছি। দোয়া করবেন সবাই। আশাকরি আপনাদের সবার আজকের অংকন দেখে ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
  • হার্ড বোর্ড
  • পেন্সিল
  • সাদা কাগজ
  • রং পেন্সিল
  • রাবার
"অংকন প্রক্রিয়া চলছে"
IMG_20220924_183922.jpg
এবার আমি অংকন এর কাজ শুরু করলাম। এখন আমি পেন্সিল দিয়ে প্রজাপতির মাথা মুখ চোখ অংকন করলাম। তার পরে শুর বানিয়ে নিলাম। এবার আমি প্রজাপতির শরীর অংকন করলাম।
"অংকন প্রক্রিয়া চলছে"
IMG_20220924_185259.jpg
এবার আমি প্রজাপতির শরীরের মধ্যে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিলাম। এখন আমি প্রজাপতির ডানা অংকন করলাম।
"অংকন প্রক্রিয়া চলছে"
IMG_20220924_185839.jpg
এবার আমি প্রজাপতির ডানার নিচে দুপাশে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিলাম। তার পরে নিচের দিকে শুর বানিয়ে নিলাম।
"অংকন প্রক্রিয়া চলছে"
IMG_20220924_190046.jpg
এবার আমি ডানার মধ্যে চোখ বানিয়ে নিলাম। তার পরে ছোট ছোট গোল দাগ দিয়ে দিলাম।
"অংকন প্রক্রিয়া চলছে"
IMG_20220924_190502.jpg
অংকন করা হয়েছে। এবার আমি রং পেন্সিল দিয়ে রং করবো। এখন আমি প্রজাপতির মাথা নীল রং পেন্সিল দিয়ে রং করলাম। তার পরে শরীর রং করলাম। এবার আমি চোখ রং পেন্সিল দিয়ে রং করলাম।
"অংকন প্রক্রিয়া চলছে"
IMG_20220924_191110.jpg
এবার আমি গোলপী রং পেন্সিল দিয়ে প্রজাপতর উপরের ডানা রং করলাম। তার পরে সবুজ রং পেন্সিল দিয়ে নিচের ডানা রং করলাম।
"অংকন প্রক্রিয়া চলছে"
IMG_20220924_191927.jpg
এবার আমি নীল রং পেন্সিল দিয়ে নিচের দিকে রং করলাম। এখন আমি গোল দাগ গুলোর মধ্যে রং করলাম।
"অংকন প্রক্রিয়া চলছে"
IMG_20220924_192309~2.jpg
একটি কালারফুল প্রজাপতির চিত্র অংকন করা হয়েছে। এবার আমি আমার নামের সাক্ষর দিয়ে দিলাম।
"কালারফুল প্রজাপতি"
Polish_20220928_214838261.jpg
এই ছিলো আমার আজকের আয়োজন একটি কালারফুল প্রজাপতির চিত্র অংকন। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আশাকরি আপনারা সকলেই পাশে থাকবেন ইনশাল্লাহ। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়একটি কালারফুল প্রজাপতির চিত্র অংকন
লোকেশনবাংলাদেশ 🇧🇩
অংকন@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

চিত্রাংকন আমার খুব ভাল লাগে। আমার নিজেরও চিত্রাংকন করা খুব শখ। আপনি অনেক সুন্দর একটি কালারফুল প্রজাপতির চিত্র অংকন করেছেন। আপনি অনেকগুলো ধাপ অবলম্বন করে চিত্রটি এঁকেছেন। রঙের সিলেকশন ভাল হয়েছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কালারফুল প্রজাপতির চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর হবে একটি কালারফুল প্রজাপতি চিত্র তৈরি করেছেন। সুন্দর ভাবে অঙ্কন করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

একটি কালারফুল প্রজাপতির অসাধারন ফটোগ্রাফি করেছেন আপনি।দারুন হয়েছে প্রতিটা ধাপ গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনি রং এবং পেন্সিল ব্যবহার করে খুবই সুন্দর একটি প্রজাপতি অংকন করেছেন। এরকম চিত্রাংকন দক্ষতা সহকারে করতে হয়। সত্যি আপনার অনেক দক্ষতা রয়েছে। কালার কম্বিনেশন টাও বেশি দারুন ছবি। খুবই নিখুঁতভাবে এই চিত্রাঙ্কন করে শেয়ার করেছেন আমাদের সকলের মাঝে।

 2 years ago 

ভাই আপনি খুব চমৎকার পেইন্টিং করেন, আজকেও রং পেন্সিল দিয়ে খুব চমৎকার একটি প্রজাপতি অংকন করেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74