শীতকালীন সবজি দিয়ে ডিম রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ9 months ago
শীতকালীন সবজি দিয়ে ডিম রান্নার রেসিপি।
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
1_20231205_043022_0000.png

"ছবিটি Canva দিয়ে তৈরি"

শুভ সন্ধ্যা ❣️

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের আয়োজন শুরু করছি। শীতকালীন সবজি দিয়ে ডিম রান্নার রেসিপি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক!

"প্রয়োজনীয় উপকরণ"
Screenshot_2023-12-05-04-32-19-26_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
উপাদানপরিমাণ।
শিম২৫০ গ্রাম।
ফুলকপিএকটি।
টমেটোতিনটি।
ডিমদুইটি।
পেঁয়াজ কুচিএক কাপ।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
মরিচ গুঁড়াএক চা-চামচ।
কাঁচা মরিচচারটি।
ধনিয়া পাতা কুচিসামান্য
জিরা গুঁড়াআধা চা-চামচ।
লবণস্বাদমতো
তেলপরিমাণমতো।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-12-05-04-34-26-87_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • প্রথমেই আমি শিম গুলোকে ভালো করে কেটে পরিষ্কার করে নিলাম। তার পরে ফুলকপি গুলোকে ভালো করে কেটে পরিষ্কার করে নিলাম। এবার আমি টমেটো গুলোকে ভালো করে কেটে নিলাম। এবার আমি পেঁয়াজ কুচি এবং ধনিয়া পাতা কুচি করে কেটে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-12-05-04-35-21-03_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি ডিম সিদ্ধ করে খোসা ছাড়িয়ে নিলাম। তার পরে চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিলাম। এখন আমি ফুলকপি দিয়ে দিলাম। তার পরে হালকা করে ভেজে নিলাম। তার পরে বাটিতে উঠিয়ে নিলাম। এভার আমি শিম গুলোকে দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-12-05-04-35-47-73_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • শিম গুলোকে দিয়ে ভালো করে নেড়েচেড়ে নিলাম। তার পরে ভেজে নিয়ে বাটিতে উঠিয়ে নিলাম। এবার আমি টমেটো গুলোকে দিয়ে ভেজে নিলাম। তার পরে বাটিতে উঠিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-12-05-04-36-31-24_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি ডিম গুলোকে ভালো করে ভেজে নিলাম। তার পরে বাটিতে উঠিয়ে নিলাম। এবার আমি পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। তার পরে একটু পানি দিয়ে দিলাম। এবার আমি সমস্ত মসলা গুঁড়া গুলোকে দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-12-05-04-37-06-50_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবারে আমি সমস্ত মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি ভেজে রাখা ফুলকপি এবং শিম গুলোকে দিয়ে দিলাম। তার পরে ভালো করে মিশিয়ে নিলাম। তার পরে ভালো করে সব গুলোকে কষিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-12-05-04-37-56-13_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। তার পরে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। বেশ কিছুক্ষণ রান্না করে নিলাম। তার পরে দেখলাম ফুলকপি এবং শিম সিদ্ধ হয়েছে। এবার আমি টমেটো দিয়ে দিলাম এবং ভালো করে মিশিয়ে নিলাম। কিছুক্ষণ পর ভেজে রাখা ডিম দিয়ে এবং। তার পরে ধনিয়া পাতা কুচি দিয়ে দিলাম। কিছুক্ষণ পর এখানেই রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG20231204072218-01.jpeg
IMG20231204072233-01.jpeg
  • শীতকালীন সবজি দিয়ে ডিম রান্নার রেসিপি রান্না করা শেষ। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। আসলে রেসিপি টি আমি আমার মতো করে তৈরি করেছি। এভাবে আগে কখনো খাওয়া হয়নি। তবে নতুন নতুন রেসিপি তৈরি করে খেতে ভীষণ সুস্বাদু লাগে। আমি তো জমিয়ে খেয়েছিলাম। আশাকরি আপনাদের সবার কাছে শীতকালীন সবজি দিয়ে ডিম রান্নার রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন? আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি।
ডিভাইজrealme 9
বিষয়শীতকালীন সবজি দিয়ে ডিম রান্নার রেসিপি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88

Screenshot_2023-11-26-21-48-50-49_c0d35d5c8ea536686f7fb1c9f2f8f274.jpg

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
20231110_031553_0000.png

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 9 months ago 

আসলে ভাইয়া ডিম আমরা যা দিয়ে রান্না করি না কেন অনেক ভালো লাগে। সত্যি ডিম অনেক মজার খাবার। আপনি শীতের সবজি দিয়ে মজার রান্না করেছেন।আসলে টমেটো দিয়ে রান্না করলে আমার মনে হয় স্বাদ আরো দ্বিগুণ বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

ঠিক বলেছেন আপু ধন্যবাদ আপনাকে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 9 months ago 

শীতকালে বিভিন্ন প্রকারের সবজি পাওয়া যায় আর এই সবজি গুলো খেতেও ভীষণ ভালো লাগে। মানবদেহের জন্য সবজি খুবই উপকার। আপনি আজকে বেশ কিছু সবজি দিয়ে ডিম রান্না করেছেন আপনার রান্না দেখে বোঝাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। রান্নার প্রতিটা ধাপ সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ডিম দিয়ে সবজি রেসিপি তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো‌। শীতকালীন বিভিন্ন সবজির সমন্বয়ে ডিম রান্না করেছেন বেশ অসাধারণ হয়েছে। সবজির মধ্যে টমেটো দেওয়াতে খেতে বেশ মজাদার এবং সুস্বাদু হবে। আপনার রন্ধন প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। এত চমৎকার সবজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাই‌।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

ডিম এভাবে শীতের সব্জি দিয়ে কখনো রান্না করেনি।দেখে মনে হচ্ছে খেতে বেশ মজা হয়েছিল ।নতুন একটি রেসিপি শিখে নিলাম আপনার কাছ থেকে। নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 9 months ago 

শীতকালীন বিভিন্ন সবজির সমন্বয়ে আজকে আপনি ডিম রান্না করে আমাদের মাঝে একটি সুন্দর পোস্ট শেয়ার করেছেন। আপনার এই রেসিপি পোস্ট আমার অনেক ভালো লেগেছে ভাইজান। এমনিতে শীতকালে বিভিন্ন প্রকার সবজি পাওয়া যায়। যেমন টমেটো সিম আর ফুলকপি। আর এই সমস্ত সবজির সাথে আপনি রান্না করেছেন আজকের এই অসাধারণ রেসিপিটা। খুবই ভালো লাগলো সুন্দরভাবে উপস্থাপনা দেখে।

 9 months ago 

শীতকালীন বিভিন্ন সবজি দিয়ে অনেক সুন্দর ভাবে একটি নতুন রেসিপি তৈরি করেছেন ভাইয়া ।রেসিপিটি আমার কাছে সম্পূর্ণ নতুন। তবে রেসিপিটি দেখতে ভীষণ লোভনীয় লাগছে ।খেতে হয়তবা অনেক বেশি সুস্বাদু হয়েছিল। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম। ধন্যবাদ সবাইকে আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63626.54
ETH 2727.44
USDT 1.00
SBD 2.56