Diy projects:- রঙিন কাগজ দিয়ে রকেট তৈরি।

in আমার বাংলা ব্লগlast year
সৃজনশীলতাই শক্তি
রঙিন কাগজ দিয়ে রকেট তৈরি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
Polish_20230522_043152546.jpg
"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। কেমন আছেন সবাই? প্রথমেই সবার সুস্বাস্থ্য কামনা করছি। আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। Diy projects:- রঙিন কাগজ দিয়ে রকেট তৈরি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

✂️ "প্রয়োজনীয় উপকরণ" ✂️
IMG20230521200134.jpg

রঙিন কাগজ

পেন্সিল

কাঁচি

আঠা

সাইন পেন

এস্কেল

"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-05-22-04-38-08-09_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • প্রথমে আমি নীল রঙের রঙিন কাগজ নিলাম। তার পরে চতুর্দিকে ২১ সে.মি করে কেটে নিলাম। তার পরে মাঝখানে ভাঁজ করে নিলাম এবং অপর পাশে ভাঁজ করে নিলাম। এবার আমি কাগজটিকে ঘুরিয়ে নিয়ে কোনাকুনি ভাবে দু'পাশে ভাঁজ করে নিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-05-22-04-38-33-74_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি ভাঁজ গুলোকে ভিতরে ঢুকিয়ে দিলাম। এবার আমি নিচের দিকে দু'পাশে ভাঁজ করে নিলাম। আবারো দাগ বরাবর দু'পাশে ভাঁজ করে নিলাম। এবার আমি ভাঁজ গুলোকে ভিতরে ঢুকিয়ে দিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-05-22-04-39-55-49_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি রঙিন কাগজটিকে ঘুরিয়ে নিলাম। আবারও একই ভাবে ভাঁজ করে নিলাম। তার পরে ভাঁজ গুলোকে ভিতরে ঢুকিয়ে দিলাম। এবার আমি হলুদ রঙের কাগজ ভাঁজ করে কাঁচি দিয়ে কেটে রং পেন্সিল দিয়ে রং করে নিলাম। তার পরে আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এবার আমি বিভিন্ন ধরণের রং পেন্সিল দিয়ে উপরে গোল করে দাগ দিয়ে দিলাম। এবার আমার কাজ শেষ। তৈরি হয়ে গেলো কাগজের রকেট।
"রঙিন কাগজের রকেট"

IMG20230521203948-01.jpeg

IMG20230521210337-01.jpeg

IMG20230521204043-01.jpeg

IMG20230521203933-01.jpeg

  • রঙিন কাগজ দিয়ে রকেট তৈরি করা হয়েছে। এবার আমি অনেক গুলো রকেটের ছবি তুললাম। তার পরে ঘরের দেয়ালে আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এধরনের ডাই প্রজেক্ট গুলো করার সময় ভীষণ আনন্দ উপভোগ করি। রঙিন কাগজে ডাই প্রজেক্ট গুলো দেখলে মন ভালো হয়ে যায়। আশাকরি আপনাদের সবার রঙিন কাগজের রকেট দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন? আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। সব সময়ই চেষ্টা করি আপনাদের কে ভালো কিছু উপহার দেওয়ার জন্য। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগডাই প্রজেক্ট।
ডিভাইজrealme 9
বিষয়রঙিন কাগজ দিয়ে রকেট তৈরি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1673480397750.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

ওয়াও খুব সুন্দর রকেট বানিয়েছেন। রঙিন কাগজের এই রকেট দেখতে অনেক সুন্দর হয়েছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস বানাতে আমার কাছেও অনেক ভালো লাগে। বাচ্চাদের এই ধরনের জিনিস বানিয়ে দিলে তারা খুব খুশি হয়। ধন্যবাদ এত সুন্দর ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 last year 

ওয়াও রঙিন কাগজ দিয়ে রকেট তৈরি খুবই সুন্দর হয়েছে । এই ধরনের কাজ নিজের দক্ষতা এবং কাজের প্রতি আগ্রহ বাড়িয়ে তোলে। অনেক ভালো লাগলো আপনার রকেট তৈরি।

 last year 

আপনার টাইটেলের ছবিটা এত সুন্দর করে তৈরি করেছেন আমি দেখে ভেবেছিলাম যেটি কোন পোস্টার ছবি হবে হয়তো। কিন্তু পরে দেখলাম যে আপনি রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি রকেট তৈরি করেছেন। খুব সুন্দর হয়েছে রকেটটি। আমার ছেলেকে একটি বানিয়ে দিলে খুব খুশি হবে। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 

অবশ্যই আপু আপনার ছেলে কে বানিয়ে দিবেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

মিতা, রঙিন কাগজ দিয়ে রকেট তৈরি খুব সুন্দর হয়েছে। রকেট তৈরি করার জন্য কাগজগুলোকে কিভাবে ভাজ করতে হবে তা খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন, দেখে ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি রঙিন কাগজের রকেট তৈরি করে মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

মিতা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 last year 

সত্যি কথা বলতে আমি প্রথমে ভেবেছিলাম আপনি হয়তো এমনিতেই রকেটের ছবি দিয়ে রকেট সম্পর্কে কিছু বলবেন। পরে দেখি আপনি রঙিন কাগজ দিয়ে রকেট তৈরি করেছেন। সত্যি জাস্ট অসাধারণ হয়েছে আপনার রঙিন কাগজের তৈরি এই রকেটটি। আপনি খুবই সুন্দরভাবে সম্পূর্ণটা তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আপনি ভাঁজে ভাঁজে খুব সুন্দর ভাবে এটি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। সত্যি আপনার অনেক দক্ষতা রয়েছে বলতে হচ্ছে।

 last year 

আপনার চমৎকার মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

রঙিন কাগজ দিয়ে রকেট এর অরিগমি তৈরি করার দারুন একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। রকেট তৈরি করার ক্ষেত্রে আপনি দারুন কিছু রঙিন কাগজের ব্যবহার করেছেন।

 last year 

জাস্ট অসাধারন। আসলে রঙিন কাগজ দিয়ে দেখছি অনেক সুন্দর সু্ন্দর জিনিসি বানানো যায়। আপনি তো রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দর করে রকেট বানিয়ে নিলেন। আবার কিভাবে একটি রকেট রঙিন কাগজ দিয়ে বানানো যায় তা আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করলেন। ধন্যবাদ ভাইয়া

 last year 

অনেক সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার রঙিন কাগজের রকেটটি খুবই সুন্দর হয়েছে। দারুণ ভাবে বানিয়েছেন আপনি এটি। ভালো লেগেছে আপনার তৈরি করা এই রকেটটি। খুব সুন্দর ভাবে সব কিছুর বর্ননা দিয়েছেন। আর আপনি বরাবরই সুন্দর সুন্দর ডাই প্রজেক্ট তৈরি করে থাকেন আমাদের মাঝে।

 last year 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67408.93
ETH 3491.49
USDT 1.00
SBD 2.70