DIY projects:- রং পেন্সিল দিয়ে ঘাস ফড়িংয়ের অংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago
"সৃজনশীলতাই শক্তি"
রং পেন্সিল দিয়ে ঘাস ফড়িংয়ের অংকন
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
1673102790705.jpg

হ্যালো বন্ধুরা 🥀 সবাইকে কুয়াশামাখা সকালের শুভেচ্ছা। আমার বাংলা ব্লগ পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। সবার জন্য সুস্বাস্থ্য কামনা করছি। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। রং পেন্সিল দিয়ে ঘাস ফড়িংয়ের অংকন। আমি মাঝে মধ্যেই সময় পেলে অংকন করতে ভালোবাসি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
IMG_20230107_194803.jpg

সাদা কাগজ

পেন্সিল

হার্ড বোর্ড

রং পেন্সিল

রাবার

"অংকন প্রক্রিয়া চলছে"
Polish_20230107_205033495.jpg
  • প্রথমেই আমি পেন্সিল দিয়ে ছোট গোল দাগ দিয়ে দিলাম। তার পরে চোখ অংকন করলাম। এবার আমি ফড়িংয়ের শরীর অংকন করলাম। তার পরে আমি ফড়িংয়ের লেজ অংকন করলাম।
"অংকন প্রক্রিয়া চলছে"
Polish_20230107_205130242.jpg
  • এবার আমি পেন্সিল দিয়ে ফড়িংয়ের মাথার উপরে শুর অংকন করলাম।
"অংকন প্রক্রিয়া চলছে"
Polish_20230107_205212652.jpg
  • এবার আমি পেন্সিল দিয়ে ফড়িংয়ের ডানা মেলে উড়ে বেরাচ্ছে এমন ভাবে ডানা অংকন করলাম।
"অংকন প্রক্রিয়া চলছে"
Polish_20230107_205243393.jpg
  • তার পরে ডানার মাঝখানে দাগ দিয়ে দিলাম। এভাবে নিচের দিকে ও ফড়িংয়ের ডানা পেন্সিল দিয়ে অংকন করে নিলাম।
"অংকন প্রক্রিয়া চলছে"
Polish_20230107_205324173.jpg
  • অংকন করা হয়েছে। এবার আমি রং পেন্সিল দিয়ে রং করবো। প্রথমেই আমি ফড়িংয়ের শুর কালো রং পেন্সিল দিয়ে রং করলাম। তার পরে নীল রং পেন্সিল দিয়ে মাথা রং করলাম।
"অংকন প্রক্রিয়া চলছে"
Polish_20230107_205436043.jpg
  • এবার আমি নীল রং পেন্সিল দিয়ে ফড়িংয়ের শরীর রং করলাম। তার পরে হলুদ রং পেন্সিল দিয়ে উপরের ডানা রং করলাম। এবার আমি বিভিন্ন ধরনের রং পেন্সিল দিয়ে ফড়িংয়ের লেজ রং করলাম।
"অংকন প্রক্রিয়া চলছে"
Polish_20230107_205512965.jpg
  • এবার আমি ডানার মাঝখানে সবুজ রং পেন্সিল দিয়ে রং করলাম। তার পরে নিচের দিকে লাল রং পেন্সিল দিয়ে রং করলাম। এখন আমি মাঝখানে বেগুনী রঙের রং পেন্সিল দিয়ে রং করলাম। এবার আমার রং করা শেষ।
"অংকন প্রক্রিয়া চলছে"
1673102679097.jpg
1673102790705.jpg
  • এবার আমি আমার নামের সাক্ষর দিয়ে দিলাম। এই ছিলো আমার আজকের আয়োজন। রং পেন্সিল দিয়ে ঘাস ফড়িংয়ের অংকন। আমার কাছে অংকন টি ভালো লেগেছে। যদিও আমি ভালো অংকন পারিনা। তবে চেষ্টা করি আপনাদের কে ভালো কিছু উপহার দেওয়ার জন্য। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগডাই প্রজেক্ট
ডিভাইজVivo Y12A
বিষয়রং পেন্সিল দিয়ে ঘাস ফড়িংয়ের অংকন।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 2 years ago 

আসসালামু আলাইকুম ভাইয়া। আশাকরি এই শীতে ভাল আছেন। আপনার আজকের পোস্টে রঙ পেন্সিল দিয়ে ঘাস ফড়িং খুব সুন্দর হয়েছে ভাইয়া।আপনার আঁকা ঘাস ফড়িং এর চোখ দুটো খুব ই কিউট লাগছে। আপনি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে অংকনটি উপস্থাপন করলেন, দেখে খুব ভাল লাগলো। অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য। অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনার রঙিন পেন্সিল দিয়ে ঘাস ফড়িং এর অংকন চমৎকার হয়েছে। কালারটা দারুণ করেছেন।প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর করে দেখিয়েছেন।আপনি মাঝে মাঝে সময় পেলে অংকন করেন জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুচিন্তিত মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর ঘাস ফড়িং এর চিত্র অঙ্কন করেছেন। একদম অরিজিনাল ঘাস ফড়িং এর মত পাখনা আর মাথার উপরের এন্টেনা। খুবই সুন্দর লাগছে ভাইয়া আবার চোখ দুটো অনেক কিউট লাগছে সবমিলিয়ে অসাধারণ সুন্দর।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

রং পেন্সিল ব্যবহার করে আপনি ঘাসফড়িং এর খুব সুন্দর একটি কালারফুল চিত্র প্রস্তুত করেছেন আমার কাছে বেশ ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনা করেছেন চিত্র প্রস্তুত এর ধাপগুলো ও শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন পেন্সিল দিয়ে ঘাস ফড়িং এর চমৎকার অংকন করেছেন। ঘাসফড়িং এর কালার কম্বিনেশনটা খুবই দারুন ছিল। আপনার অংকনটি খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন এবং খুব সুন্দর বিবরণও দিয়েছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি ঘাস ফড়িং একেঁছেন। দেখতে খুব কিউট লাগছে 🥰।আমিও মাঝে মধ্যে সময় পেলে চিত্রাঙ্ককন করতে ভালোবাসি।এত সুন্দর একটি চিত্রাঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এধরনের অংকন সবসময়ই আমার ভীষণ ভালো লাগে। বেশ চমৎকার এঁকেছো। তবে অংকন শেষ করার পর বর্ডার লাইনগুলো আবার পেন্সিল অথবা কলম দিয়ে হাইলাইটস করে দেবে। এতে আরো চমৎকার ফুটে উঠবে অংকন 👌

 2 years ago 

সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভ কামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59838.11
ETH 2384.78
USDT 1.00
SBD 2.51