নদীর পোয়া মাছের ভুনা রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 days ago
নদীর পোয়া মাছের ভুনা রেসিপি।
"খাদ্য প্রেমিকদের কে স্বাগতম"
IMG20240925203946.jpg

হ্যালো বন্ধুরা 💞

আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবাইকে আমার সালাম ও আদাব। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের আয়োজন শুরু করছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম রেসিপি পোস্ট নিয়ে। নদীর পোয়া মাছের ভুনা রেসিপি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। তাহলে চলুন এবার শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
1000061048.jpg
উপাদানপরিমাণ।
পোয়া মাছএক কেজি।
পেঁয়াজ কুচিএক কাপ।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
মরিচ গুঁড়াদেড় চা-চামচ।
ধনিয়া গুড়াআধা চা-চামচ।
গরম মসলাগুঁড়া আধা চা-চামচ।
জিরা গুঁড়াআধা চা-চামচ।
ধনিয়া পাতা কুচিসামান্য।
লবনস্বাদমতো।
তেলপরিমাণমতো।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
1000061049.jpg
  • প্রথমেই আমি মাছ গুলোকে ভালো করে পরিষ্কার করে নিলাম। এর পরে সামান্য কিছু মসলা গুঁড়া দিয়ে মাখিয়ে নিলাম। এবার আমি চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিলাম। এর পরে মাছ গুলোকে গরম তেলের মধ্যে ছেড়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
1000061050.jpg
  • মাছ গুলোকে ভালো করে ভেঁজে নিলাম। এর পরে আমি পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। এর পরে সমস্ত মসলা গুঁড়া দিয়ে মিশিয়ে নিলাম। কিছুক্ষণ মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
1000061051.jpg
  • এবার আমি ভেঁজে রাখা মাছ গুলোকে দিয়ে দিলাম। তার পরে ভালো করে মিশিয়ে নেওয়ার পর সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। এবার আমি ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। ১০ মিনিট পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। তার পরে ধনিয়া পাতা কুচি দিয়ে হালকা করে মিশিয়ে নিলাম। আবারো ঢাকনা দিয়ে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে দেখলাম ঝোল শুকিয়ে গেছে। এই পর্যায়ে আমি রান্না এখানে শেষ করলাম।
"পরিবেশন"
IMG20240925204006.jpg
  • নদীর পোয়া মাছের ভুনা রেসিপি রান্না করা হয়েছে। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম।
"স্বাদের বিবরন"
IMG20240925203952.jpg
  • নদীর পোয়া মাছ গুলো খুব কম পাওয়া যায়। মাঝে মধ্যে সামুদ্রিক পোয়া মাছ খাওয়া হয়। তবে অনেক দিন পরে নদীর পোয়া মাছ ভুনা খেলাম। খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিলো। আশাকরি পোয়া মাছের ভুনা রেসিপি দেখে আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন? এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।
পোস্টের বিবরণ:-
বিভাগরেসিপি পোস্ট।
ডিভাইসrealme 9
বিষয়নদীর পোয়া মাছের ভুনা রেসিপি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88


White Green Simple Ramadhan Kareem Greeting Video (2).gif

1691561447609.png

🙎‍♂️ "আমার পরিচয়" 🙎‍♂️
1000052537.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টিমিট একাউন্ট @limon88. আমি একজন বাংলাদেশী। আমার বাড়ি নীলফামারী জেলায়। আমি এখন বর্তমানে জীবিকার তাগিদে পরিবার নিয়ে ঢাকা উত্তরায় থাকি। আমি একটি কোম্পানিতে চাকরি করছি এবং পাশাপাশি স্টিমিট এ কাজ করে আসছি। আমার ব্লগিং ক্যারিয়ার তিন বছর। এখন আমার সবথেকে বড় পরিচয় আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার। আমি সত্যিই গর্বিত আমার বাংলা ব্লগের সাথে থাকতে পেরে। স্টিমিট আর আমার বাংলা ব্লগ আমার জীবনের একটা অংশ হয়ে গেছে, তাই যতদিন স্টিমিট রয়েছে ইনশাআল্লাহ আপনাদের সাথেই থাকবো। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো। আল্লাহ হাফেজ 💞

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

standard_Discord_Zip_2-1.gif

banner-abbVD.png

1000060953.jpg

আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য 💞"ধন্যবাদ"💞

Sort:  
 2 days ago 

নদীর মাছ খেতে খুবই সুস্বাদু। ঢাকায় নদীর মাছ তেমন পাওয়া যায় না সেজন্য গ্ৰামে গেলে নদীর মাছ বেশি খাওয়া হয়। আপনি পোয়া মাছের খুবই মজাদার রেসিপি শেয়ার করেছেন। আপনার উপস্থাপনা দেখেই বুঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। গরম ভাতের সাথে এই ধরনের মাছের রেসিপি খেতে দারুণ লাগে। ধন্যবাদ ভাইয়া মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 days ago 

আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

নদীর যেকোন মাছ খেতে অনেক মজার। আর পোয়া মাছ হলে তো কথায় নেই। আপনার পোয়া মাছ ভুনা দেখে অনেক ভালো লাগলো। মাছের কালারটা দারুণ এসেছে নিশ্চয় খেতে অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

মূলত যে কোন মাছের রেসিপি যদি শুধু পেয়াজ দিয়ে ভুনা করা যায় তাহলে সে রেসিপিটা খেতে অনেক সুস্বাদু হয় মূলত এখানে ছবি দেখে বলে দেওয়া যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে যাই হোক লোভনীয় রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 days ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে ভাই।

 2 days ago 

পোয়া মাছ আমার ভীষণ পছন্দ। আপনি আজ পোয়া মাছের চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন। রেসিপিটি ভীষণ লোভনীয় হয়েছে।এ ধরনের রেসিপি গুলো খেতে খুব ই সুস্বাদু হয়।দারুন স্বাদের এই রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 days ago 

পোয়া মাছের রেসিপিটি দেখতে ভীষণ সুন্দর হয়েছে। আর বেশি করে পেয়াজ দিয়ে মাছের ভুনা তো খেতে অনেক স্বাদ। তার ওপর আবার নদীর মাছ খেতে তো অনেক মজা। খুব সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

বাহ, নদীর পোয়া মাছের দারুন রেসিপি তৈরি করেছেন ভাইয়া। রেসিপিটি দেখে মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছিল খেতে। রান্নার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 days ago 

আজকাল নদীর মাছ পাওয়া বেশ কঠিন। সব চাষের মাছ। নদীর যে কোন মাছ খেতে বেশ মজা লাগে। আমি সাগরের পোয়া অনেক খেয়েছি। কিন্তু নদীর পোয়া খুব কমই খাওয়া হয়েছে। তবে যে কোন মাছে এভাবে ভেজে রান্না করলে খেতে বেশ মজা হয়। ধন্যবাদ সুন্দরভাবে রেসিপিটি উপস্থাপনের জন্য।

 2 days ago 

কি যে দেখালেন আপনি। দেখেই তো এখন আর লোভ সামলাতে পারছি না। এই ধরনের খাবারগুলো খেতে পছন্দ করে না এরকম মানুষ তো খুব কম রয়েছে বলে আমার মনে হয়। আগে এগুলো সব থেকে বেশি তৈরি করা হতো। সবাই একসাথে এরকম জাতীয় খাবার গুলো তৈরি করতাম। আর একসাথে খেতে খুব ভালোই লাগতো। এটা কিন্তু অনেক বেশি মজাদার হয়ে থাকে তৈরি করলে। আপনি তো দেখছি অনেক বেশি করে তৈরি করেছেন। আমাকে বলতেন তাহলে আমিও যেতাম এটি খাওয়ার জন্য। আশা করছি পরবর্তীতে তৈরি করলে অবশ্যই আমাকে বলবেন 😇।

 2 days ago 

অবশ্যই জানাবো ভাই অগ্রিম দাওয়াত রইল সময় করে চলে আসবেন কিন্তু।

 2 days ago 

আসলে নদীর পোয়া মাছ খাওয়ার মজাই আলাদা। এই ধরনের রেসিপি মাঝেমধ্যে বাসায় খাওয়া হয়। আপনি রেসিপি তৈরির ধাপগুলো দারুণভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটা দেখতে বেশ লোভনীয় লাগছে। যাইহোক এতো মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63491.17
ETH 2618.75
USDT 1.00
SBD 2.79