"সেমাই আর ডিমের পিঠা"||"না খেলেই আফসোস"|| ১০% প্রিয় লাজুক খ্যাঁক 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago
"আসসালামু-আলাইকুম"

20211122_070247.jpg

"সেমাই আর ডিমের পিঠা"

শুভ সকাল

আমি @limon88 আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

আমি আজকে আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন আর একটি ব্লগ নিয়ে। "সেমাই আর ডিমের পিঠা" না খেলেই আফসোস" আশাকরি আপনাদের সবার আমার রেসিপিটি ভালো লাগবে। তাহলে আর দেরি না করে চলুন শুরু করা যাক!

divider-2461548__480.webp

"প্রয়োজনীয় উপকরণ"

20211122_070332.jpg

"উপকরণ সমুহ"
উপাদানপরিমাণ
সেমাই২৫০ গ্রাম
ডিমএকটি
চিনিহাঁপ কাপ
গুড়া দুধতিন টেবিল চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণ মতো

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q97TAoSp8XZ26thGbipR9pikk1SLonoPWirkYwuMVgwBuaxfdtrowpFZ8JWNBW2SMqMWC6K5yCsVqQ.png

"পিঠা তৈরীর প্রক্রিয়া"

IMG_20211121_185908-01.jpeg

"সেমাই আর ডিমের পিঠা"

star-scatter-5293464__340.webp

"পিঠা তৈরির প্রক্রিয়া চলছে"

IMG_20211121_180429.jpg

IMG_20211121_180603.jpg

IMG_20211121_180934.jpg

আমি প্রথমেই একটি বাটিতে চিনি এবং অন্য একটি বাটিতে গুঁড়া দুধ নিয়েছি। এবারে আমি একটি ডিম নিলাম। ডিমটিকে ভেঙে বাটিতে নিয়েছি।

"পিঠা তৈরির প্রক্রিয়া চলছে"

IMG_20211121_180819.jpg

IMG_20211121_181607.jpg

IMG_20211121_181817.jpg

এবারে আমি এক প্যাকেট লাচ্ছা সেমাই নিয়েছি। এবারে আমি একটি বড় বাটিতে ঢেলে নিলাম। এবারে আমি চিনি আর গুড়া দুধ দিয়ে দিলাম। এই পর্যায়ে আমি সব গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম।

"পিঠা তৈরির প্রক্রিয়া চলছে"

IMG_20211121_182335.jpg

IMG_20211121_182717.jpg

IMG_20211121_183659-01.jpeg

এবারে আমি ডিম দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এবারে আস্তে আস্তে সেমাই আর ডিমের পিঠা হাতের সাহায্যে বানিয়ে নিলাম।

"পিঠা তৈরির প্রক্রিয়া চলছে"

IMG_20211121_183851.jpg

IMG_20211121_184044.jpg

IMG_20211121_185811-01.jpeg

এবারে আমি চুলায় কড়াই বসিয়ে দিলাম তেল গরম করে এবার আমি তেলের মধ্যে পিঠা গুলো দিয়ে আসতে আসতে ভেঁজে নিলাম। এভাবে সব গুলোকে ভেঁজে নেওয়া হয়েছে। এবারে আমি একটি প্লেটে উঠিয়ে নিলাম।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q97TAoSp8XZ26thGbipR9pikk1SLonoPWirkYwuMVgwBuaxfdtrowpFZ8JWNBW2SMqMWC6K5yCsVqQ.png

"পরিবেশন"

IMG_20211121_185816-01.jpeg

সেমাই আর ডিমের পিঠা তৈরি করা হয়েছে। এবারে আমি পরিবেশন করার জন্য একটি প্লেটে সাজিয়ে নিলাম।

"পিঠা হাতে নিয়ে সেলফি"

IMG_20211121_185908-01.jpeg

সেমাই আর ডিমের পিঠা হাতে নিয়ে সেলফি নিলাম। এভাবে পিঠা তৈরি করে খেতে অনেক সুস্বাদু। না খেলেই আফসোস। একবার হলেও বাসায় সবাই তৈরী করে খাবেন অনেক সুস্বাদু খেতে। আমার তৈরী সেমাই আর ডিমের পিঠা আপনাদের সবার কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজকের মতো এখানেই বিদায় নিলাম আল্লাহ হাফেজ ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q97TAoSp8XZ26thGbipR9pikk1SLonoPWirkYwuMVgwBuaxfdtrowpFZ8JWNBW2SMqMWC6K5yCsVqQ.png

ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজভিভো ওয়াই১২এ
বিষয়সেমাই আর ডিমের পিঠা
লোকেশনবাংলাদেশ 🇧🇩
রেসিপি@limon88

divider-2461548__480.webp

আমার পরিচয়

IMG-20210920-WA0000-01.jpeg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট@limon88। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

"অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন"

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago (edited)

সেমাই আর ডিম দিয়ে পিঠা!!!!উফ ভাইয়া পিঠা আমার এমনিতেই খুব পছন্দ। সেমাই আমার অনেক পছন্দ ।কিন্তু সেমাই পিঠা কখনো খাইনি ।কিন্তু আপনার সেমাই পিঠা দেখে দেখে লোভ লাগছে ।মনে হচ্ছে খুব মজা হয়েছে। আপনার থেকে নতুন একটা রেসিপি শিখলাম ভাইয়া খেতে পারলে অনেক ভালো লাগতো।আপনার উপস্থাপনা টি সুন্দর হয়েছে।আপনি সেমাই পিঠার প্রতিটা ধাপ খুব সুন্দভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর এ রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago (edited)

সেমাই আর ডিমের পিঠা খুবই সুন্দর হয়েছে ভাইয়া। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমার খুব খেতে ইচ্ছে করছে। তবে এভাবে আমি কখনো খেয়ে দেখি নি। আপনার রেসিপি দেখে শিখে নিলাম অবশ্যই বাসায় দিন ট্রাই করে দেখব। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

সেমাই আর ডিম দিয়ে মজাদার পিঠা রেসিপি তৈরির ধাপ গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে এই পিঠার রেসিপি আগে কখনো খাওয়া হয়নি বা জানতাম ও না। আপনার পোস্ট দেখে নতুন একটি মজাদার পিঠা রেসিপি সম্পর্কে জানতে পারলাম। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

সেমাই আর ডিমের রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। খেতে পারলে অনেক ভালো লাগতো।আপনার সুন্দর উপস্থাপনার অনেক ভালো লেগেছে। আপনি শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

সেমাই আর ডিমের পিঠা খুব চমৎকার একটি রেসিপি করেছো ভাইয়া , এর আগে আমি অনেক বার ডিম পিঠা খেয়েছি । তবে ডিম মিঠে + সেমাই এক সাথে কখনো খাইনি । তোমার এত সুন্দর ভাবে তৈরি সেমাই আর ডিমের পিঠা দেখে মনে হচ্ছে , অনেক সুস্বাদু হয়েছে। 🥰🥰🥰🌷🌷🌷

 3 years ago 

অনেক সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

সেমাই আর ডিমের পিঠা একদম ইউনিক একটি রেসিপি। নতুন একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। নতুন একটি রেসিপি শিখলাম আজ।এককথায় অসাধারণ হয়েছে আপনার রেসিপিটি। দেখেতো মনে হচ্ছে এক্ষনি খেয়ে ফেলি। অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

সত্যি ভাইয়া সেমাই আর ডিমের মিশ্রণে আপনি অসাধারণ একটি পিঠা তৈরি করেছেন ।আপনার পিঠাটি আমার কাছে খুবই ইউনিক লেগেছে ।খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হবে ।যেভাবে তৈরি করেছেন তা দেখে মনে হচ্ছে খেতে খুবই স্বাদ হয়েছে ।আমার তো এখনি দেখে খেতে ইচ্ছে করছে। প্রতিটি ধাপ আপনি এমন ভাবে দেখিয়েছেন যা দেখে খুব সহজে আমরাও এটা বানিয়ে ফেলতে পারবো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

বনফুল সেমাই দিয়ে এত সুন্দর পিঠা বানানো যায় আপনাকে না দেখলে বুঝতে পারতাম। আবার সেমাইয়ের সাথে ডিম ও দিয়েছেন তাতে তো আরো অনেক সুস্বাদু হয়েছে মনে হয়। আপনার পিঠার রেসিপি টা তো পুরোটাই অনেক সুন্দর হয়েছে। আমার মনে হয় খেতে অনেক সুস্বাদু হয়েছে তাইনা ভাইয়া। যদি আমার জন্য পাঠিয়ে দিতেন তাহলে হয়তো ভালো হতো। আমি হয়তো খেতে পারতাম। সত্যি কথা ভাইয়া আপনার পিঠার রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। আপনার প্রতিটা ধাপাও অনেক সুন্দর হয়েছে। এক কথায় অসাধারণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা পিঠের রেসিপি আমাদের সবার সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

একদিন সময় করে চলে আসুন আপনাকে পিঠা বানিয়ে খাওয়াবো আপু বাসায় তৈরি করে খাবেন অনেক সুস্বাদু খেতে ধন্যবাদ আপনাকে

 3 years ago 

সেমাই পিঠা আমার খুবই প্রিয় একটি পিঠা। এইসময় পিঠা আমি এবার বাড়িতে তৈরি করেছিলাম খেতে খুবই মজা হয়েছিল। মনে হচ্ছে আপনার আজকের সেমাই পিঠা ও অনেক মজা হয়েছে। দেখেই খুব সফট মনে হচ্ছে। এই সেমাই পিঠা তৈরি করতে খুবই অল্প উপকরণের প্রয়োজন হয়। অল্প উপকরণ দিয়ে অসাধারন একটি রেসিপি তৈরি করেছেন। রেসিপি তৈরি করার পদ্ধতি অনেক ভালো ভাবে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি সেমাই পিঠা রেসিপি নিয়ে আসার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

সেমাই ও ডিম দিয়ে যে পিঠা তৈরি করা যায় তা আজ আমি প্রথম দেখলাম। তবে দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এই রেসিপিটি আমার কাছে একদমি নতুন মনে হচ্ছে। আপনার রেসিপি তৈরির ধাপ গুলো দেখে অবশ্যই আমি চেষ্টা করব এই রেসিপিটি তৈরি করার। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.028
BTC 62984.76
ETH 2472.53
USDT 1.00
SBD 2.55