রেসিপি পোস্ট:)- টমেটো দিয়ে ইলিশ মাছের রেসিপি।

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)
রেসিপি পোস্ট:)- টমেটো দিয়ে ইলিশ মাছের রেসিপি।
"খাদ্য প্রেমিকদের কে স্বাগতম"
20240324_180813_0000.png

"ছবিটি Canva এপস দিয়ে তৈরি"

শুভ সকাল 🌅

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবাইকে আমার সালাম ও আদাব। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের পোস্ট শুরু করছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। রেসিপি পোস্ট:)- টমেটো দিয়ে ইলিশ মাছের রেসিপি। আমি রেসিপি কিভাবে তৈরি করলাম তা ধাপে ধাপে দেখানোর চেষ্টা করবো। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তাহলে শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Screenshot_2024-03-24-18-36-46-18_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
উপাদানপরিমাণ।
ইলিশ মাছ:-একটি।
টমেটো:-চারটি।
আলু:-তিনটি।
পেঁয়াজ কুচি:-এক কাপ।
হলুদ গুঁড়া:-এক চা-চামচ।
মরিচ গুঁড়া:-দেড় চা-চামচ।
ধনিয়া গুড়া:-আধা চা-চামচ।
কাঁচা মরিচ:-চারটি।
লবণ:-স্বাদমতো
তেল:-পরিমাণমতো।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2024-03-24-18-37-19-03_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • প্রথমেই আমি আলু গুলো থেকে খোসা ছাড়িয়ে নিলাম। এর পরে চিকন করে কেটে নিলাম। তার পরে টমেটো ধুয়ে পরিষ্কার করে নিলাম। এবার আমি টমেটো গুলোকে কেটে নিলাম। তার পরে মাছ গুলোকে ভালো করে পরিষ্কার করে নিলাম। এবার আমি সামান্য পরিমাণ মসলা গুঁড়া দিয়ে মাছ গুলোকে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2024-03-24-18-37-48-04_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিলাম। তার পরে মাছ গুলো দিয়ে ভালো করে ভেজে নিয়ে উঠিয়ে নিলাম। এবার আমি পেঁয়াজ কুচি এবং কাঁচা মরিচ দিয়ে হালকা করে ভেজে নিলাম। তার পরে সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। এবার আমি সমস্ত মসলা গুঁড়া দিয়ে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2024-03-24-18-38-34-19_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। তার পরে এবার আমি আলু দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এবার আমি ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। তার পরে আলু গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি টমেটো দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2024-03-24-18-39-52-27_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • টমেটো দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। কিছুক্ষণ পরে পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। এবার আমি ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। এর পরে ১০ মিনিট রান্না করে নিলাম। তার পরে দেখলাম টমেটো এবং আলু সিদ্ধ হয়েছে এবং ঝোল শুকিয়ে গেছে। এবার আমি ভেঁজে রাখা মাছ দিয়ে দিলাম। তার পরে কিছুক্ষণ রান্না করে এখানেই রান্না শেষ করলাম।
"পরিবেশন"
ei_1711281386202-removebg-preview.png
IMG20240302203818-01.jpeg

টমেটো দিয়ে ইলিশ মাছের রেসিপি রান্না করা হয়েছে। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। মাঝারি সাইজের ইলিশ মাছ ছিলো টমেটো দিয়ে রান্না করাতে খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। এধরনের খাবার গুলো আমার খুব পছন্দের। আশাকরি আজকের রেসিপি দেখে আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন? আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আশাকরি আপনারা সকলকেই পাশে থাকবেন ইনশাআল্লাহ। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।

পোস্টের বিবরণ:-
বিভাগ:-রেসিপি।
ডিভাইজ:-realme- 9
বিষয়:-টমেটো দিয়ে ইলিশ মাছের রেসিপি।
লোকেশন:-উত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার:-@limon88


White Green Simple Ramadhan Kareem Greeting Video (2).gif

1691561447609.png

🙎‍♂️ "আমার পরিচয়" 🙎‍♂️
ei_1711319745754-removebg.png

আমি মোঃ লিমন হক। আমার স্টিমিট একাউন্ট @limon88. আমি একজন বাংলাদেশী। আমার বাড়ি নীলফামারী জেলায়। আমি এখন বর্তমানে জীবিকার তাগিদে পরিবার নিয়ে ঢাকা উত্তরায় থাকি। আমি একটি কোম্পানিতে চাকরি করছি এবং পাশাপাশি স্টিমিট এ কাজ করে আসছি। আমার ব্লগিং ক্যারিয়ার আড়াই বছর। এখন আমার সবথেকে বড় পরিচয় আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার। আমি সত্যিই গর্বিত আমার বাংলা ব্লগের সাথে থাকতে পেরে। স্টিমিট আর আমার বাংলা ব্লগ আমার জীবনের একটা অংশ হয়ে গেছে, তাই যতদিন স্টিমিট রয়েছে ইনশাআল্লাহ আপনাদের সাথেই থাকবো। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো। আল্লাহ হাফেজ 💞

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

standard_Discord_Zip_2-1.gif

banner-abbVD.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য 💞"ধন্যবাদ"💞

20230809_135056.gif

Sort:  
 4 months ago 

টমেটো দিয়ে মজাদার ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন। আসলে টমেটো দিয়ে ইলিশ মাছের রেসিপি খেতে খুবই মজাদার লাগে। আপনার রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

আলু এবং টমেটো দিয়ে ইলিশ মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। ইলিশ মাছ আমার কাছে ভীষণ ভালো লাগে। তবে এই রেসিপিটা আমার কাছে অনেক ইউনিক মনে হয়েছে। এভাবে কখনো টমেটো দিয়ে ইলিশ মাছ খাওয়া হয়নি।‌ রেসিপিটি দেখে ভীষণ লোভনীয় লাগছে। খেতে নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছিলো। ধন্যবাদ মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 4 months ago 

একেবারে জিভে জল চলে আসার মত একটা রেসিপি শেয়ার করেছেন। দেখেই তো কোন রকমে লোভ সামলাতে পারছি না। ইলিশ মাছ খেতে পছন্দ করে না এরকম মানুষ তো খুঁজে পাওয়াই মুশকিল হবে। ইলিশ মাছ আমি এত বেশি পছন্দ করে যা বলে বোঝাতে পারবো না। ইলিশ মাছ রান্না করলে অনেক বেশি সুস্বাদু হয়ে থাকে। আর টমেটো দিয়ে রান্না করলে বেশি সুস্বাদু হয়। আপনি এই রেসিপিটার মধ্যে আলুও ব্যবহার করেছেন দেখে ভালো লেগেছে। একেবারে লোভ লাগিয়ে দিয়েছে ইলিশ মাছের রেসিপি দেখিয়ে।

 4 months ago 

দাওয়াত রইলো ভাই। চলে আসেন আপু এবং আপনার মেয়েকে নিয়ে। ধন্যবাদ সবাইকে ভাই।

 4 months ago 

আপনার রেসিপি পোস্ট দেখে লোভে পড়ে গেলাম।আজকে আপনি চমৎকার একটি পোস্ট উপহার দিলেন। আমার ইলিশ মাছ অনেক পছন্দের। ইলিশ মাছ আমাদের জাতীয় মাছ। আপনি জাতীয় ইলিশ মাছের সঙ্গে টমেটো দিয়ে খুবই লোভনীয় রেসিপি তৈরি করে দেখালেন। প্রতিটি ধাপ সমূহ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন। টমেটো দিয়ে ইলিশ মাছের রেসিপি পরিবারের সঙ্গে খুব জমিয়ে খেয়েছেন আশাকরি?

 4 months ago 

সব সময়ই পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। আশাকরি পাশেই থাকবেন ইনশাআল্লাহ। আপনার জন্য শুভ কামনা রইলো ❣️

 4 months ago 

ইলিশ মাছ আমরা যা কিছু দিয়ে রান্না করি না কেন অনেক মজা লাগে। আর সাথে টমেটো হলে তো কথায় নেই। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক মজার হয়েছে। রেসিপির কালারটা দারুণ এসেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

জ আপু খেতে মজা হয়েছিল ধন্যবাদ আপনাকে আপু।

 4 months ago 

বিগত প্রায় অনেকদিন হলো ইলিশ মাছ খাওয়া হয় না ৷ তবে সামনে বৈশাখে খাওয়ার ইচ্ছা আছে ৷ তবে যাই হোক এই সকাল বেলা জিভে জল এনে দেওয়া রেসেপি শেয়ার করেছেন ৷ ইলিশ মাছের সুগন্ধি আসলে অন্য রকম ৷ ভালো লাগলো ইলিশ মাছের সাথে আলু ,টমেটো দিয়ে রান্না করেছেন ৷ সুন্দর লোভনীয় স্বাদের রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ৷

 4 months ago 

রেসিপি দেখে আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো ধন্যবাদ ভাই।

 4 months ago 

টমেটো দিয়ে ইলিশ মাছের লোভনীয় রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ইলিশ মাছের রেসিপি গুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। আর টমেটো ব্যবহার করার কারণে আপনার তৈরি করার রেসিপি টা আরো বেশি সুস্বাদু হয়েছে বলে আমার কাছে মনে হয়।

 4 months ago 

জি ভাই খেতে সুস্বাদু হয়েছিলো ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

টমেটো দিয়ে ইলিশ মাছ দারুণ সুস্বাদু রেসিপি।ইলিশ মাছে ভীষণ সুস্বাদু একটি মাছ। আর এই সুস্বাদু মাছ যদি রান্না করা হয় টমেটো দিয়ে তাহলে তো স্বাদ দ্বিগুণ বেড়ে যায়।আপনার রেসিপিটি ভীষন চমৎকার লাগছে। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ইলিশ মাছের রেসিপি আমার খুবই প্রিয় আমি ইলিশ মাছ খুবই পছন্দ করি। আর ইলিশ মাছ আমার মনে হয় প্রায় বেশিরভাগ মানুষের পছন্দ করে।আজকে আপনি টমেটো দিয়ে ইলিশ মাছের এই সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। টমেটো দিয়ে মজাদার এই ইলিশ মাছের রেসিপি দেখে খুবই ভালো লাগলো। কালারটা অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66779.99
ETH 3503.24
USDT 1.00
SBD 2.70