আমার পছন্দের সবজি বাগানের ফটোগ্রাফি 📸 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম



আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম 🌺 বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন?

আশাকরি আপনারা সকলেই ভালো আছেন, আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি আজকে আপনাদের মাঝে বরাবরের মতো নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি।

আজকের ব্লগটি একেবারেই ভিন্ন রকম। আমি আজকে যে ব্লগটি করবো তাহলো:-আমার পছন্দের সবজি বাগানের ফটোগ্রাফি 📸. আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক....!


আমার পছন্দের সবজি বাগানের ফটোগ্রাফি📸


CollageMaker_20210821_182738833.jpg

"ছবিটি কলেজ মেকার দিয়ে তৈরি করা"


আমি শাক-সবজি খেতে অনেক ভালোবাসি। আর শাক-সবজির মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন থাকে। আমাদের ডাক্তারেরা সব সময়ই বলে থাকে শাক-সবজি বেশি বেশি খেতে। আমাদের সবার শরীরে কোন না কোন ভিটামিনের অভাব রয়েছে। শাক-সবজি খেলে আমাদের শরীরের বিভিন্ন ধরে ভিটামিনের অভাব দুর হয়ে যায়। অধিকাংশ মানুষ শাক-সবজি বেশি পছন্দ করে থাকে। আমার পছন্দের সবজি বাগানের ফটোগ্রাফি📸 এখন আপনাদের সাথে শেয়ার করবো!


ফটোগ্রাফি📸:-০১


IMG_20210815_180737-01.jpeg

w3w code


  • ছবিতে হচ্ছে পুঁই শাক। আমি পুঁই শাক অনেক পছন্দ করি। বেশ খেতেও আমার বেশ ভালোই লাগে। পুঁই শাকে প্রচুর পরিমাণে ভিটামিন বি,সি,ও ,এ আছে । পুঁই শাক খেলে ত্বকের সৌন্দর্য বৃদ্ধি পায়।

ফটোগ্রাফি📸:-০২


IMG_20210815_175335-01.jpeg

w3w code


  • কচুশাক আমার অনেক পছন্দের। কচুশাক খেতে আমি অনেক ভালোবাসি। কচুরশাকে প্রচুর পরিমাণে শর্করা প্রোটিন ক্যালসিয়াম ভিটামিন রয়েছে।

ফটোগ্রাফি📸:-০৩


IMG_20210815_175315-01.jpeg

w3w code


  • আমার ছোট বেলা থেকে লাল শাক আমার প্রিয়। আমিও এখন লাল শাক খেতে ভালোবাসি। লাল শাকে প্রচুর পরিমাণে ভিটামিন এ, ও,সি রয়েছে।

ফটোগ্রাফি📸:-০৪


IMG_20210815_165544-01.jpeg

w3w code


  • ছবিতে চাল কুমড়া গাছ। চাল কুমড়ার শাক খেতে অনেক মজা লাগে। আর চালকুমড়া খেতে আর ও দারুন মজা। চালকুমড়া একটি পুষ্টিকর সবজি। চালকুমড়ার ভিটামিন রয়েছে। অনেক উপকারী যেমন, কোষ্ঠকাঠিন্য, গ্যাস্টিক সহ অনেক রোগের উপকারী।

ফটোগ্রাফি📸:-০৫


IMG_20210815_165521-01.jpeg

w3w code


  • চালকুমড়া গাছে এখনো ধরেনি। তবে কেবল ফুল ফুটতেছে। দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।

ফটোগ্রাফি📸:-০৬


IMG_20210815_165623-01.jpeg

w3w code


  • চালকুমড়ার ফুলের কলি দেখতে অনেক সুন্দর।‌‌‌কয়েক দিন এর মধ্যে ফুল ফুটবে ঐসময়ে দেখতে আর দারুন দেখাবে।

ফটোগ্রাফি📸:-০৭


IMG_20210815_165531-01.jpeg

w3w code


  • আমি ছবিটা তুলেছি চালকুমড়ার গাছের পাতা। পাতা দেখতে অনেক সুন্দর। আমার অনেক ভালো লেগেছে।

ফটোগ্রাফি📸:-৮


IMG_20210815_165408-01.jpeg

w3w code


  • আসলে চালকুমড়া গাছ। চালে দিযতে হয়। আর চালকুমড়ার গাছের ডাল ছবিতে দেখা যাচ্ছে। আস্তে আস্তে মনে হয় আকাশের দিকে উঠতেছে।

📸ছবির-তথ্য🗒️


বিভাগফটোগ্রাফি
ডিভাইজভিভো ওয়াই৯১আই
বিষয়আমার পছন্দের সবজি বাগানের ফটোগ্রাফি
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

JLypLpqVPBaKaRaouqJKpK1JreX63Cyei6SL51PK9fWosuHZYQpQrTtuN2aJNyP3ij3DB1eDat3FBeUhfSs4id6fRzDWCQffzKtuXdCxmr6wFZhGzfmx2Zj4VVRugGzfsk82uqp6iWtzKGAnJPs7XJ4H1MaBAeWsVn2b96AamK8u5qCwc42gqrD8kWTDxFPpTx.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💓ধন্যবাদ💓

JLypLpqVPBaKaRaouqJKpK1JreX63Cyei6SL51PK9fWosuHZYQpQrTtuN2aJNyP3ij3DB1eDat3FBeUhfSs4id6fRzDWCQffzKtuXdCxmr6wFZhGzfmx2Zj4VVRugGzfsk82uqp6iWtzKGAnJPs7XJ4H1MaBAeWsVn2b96AamK8u5qCwc42gqrD8kWTDxFPpTx.png


qQb1qbB44WNL4kcw8YRpvpA9rhDMdw5Qkx9ZgyU.png


Sort:  
 3 years ago 

বাহ !আপনি দেখি আমার মত বাগানে অনেক শাক-সব্জির চাষাবাদ করছেন দেখে খুব ভালো লাগছে, অনেক সতেজ লাগছে। আসলে নিজের বাগানের সবজি খাওয়ার স্বাদই আলাদা তা আমি যেমন উপলব্ধি করতে পারছি যারা বাগান করে তারাও আশাকরি পারছে।

 3 years ago 

আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো 🥀

 3 years ago 

সবগুলো সবজি ভিটামিন সমৃদ্ধ ভাই।ছবিগুলোও অনেক সুন্দর হয়ছে।ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ার জন্য

 3 years ago 

বাগানের ফ্রেশ সবজি খাওয়ার মজাই আলাদা। যদিও আমি খুব বেশি শাকসবজি খাইনা। কিন্তু আমার পছন্দের কিছু শাকসবজি আপনার বাগানে দেখতে পাচ্ছি। নিজের বাগানের সবজি খাওয়ার ভেতরে একটা অন্যরকম তৃপ্তি কাজ করে।

 3 years ago 

আপনি সত্যি ঠিক বলেছেন ভাই। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো 🥀

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বাহ আপনার সবজি বাগান টা তো খুব সমৃদ্ধ এবং সুন্দর। এবং আপনার উপস্থাপনা টা খুব ভালো হয়েছে। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আপনার সুচিন্তিত মতামত এর জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

🙂

 3 years ago 

বাহ, তোমার সবজির বাগান বিশাল, আমি 1 কেজি পালং শাক কিনতে চাই

😁😁

 3 years ago 

আমার সবজি ভাগে পালং শাক নেই ভাইয়া অবিরাম ভালোবাসা রইলো

 3 years ago 

একদম তাজা সবজির ছবি দেখে চোখ জুড়িয়ে গেলো। অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো 🥀

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি আপনাকে অসংখ্য ধন্যবাদ সেই সাথে শুভকামনা♥

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান সময় দিয়ে আমার ব্লগটি ভিজিট করার জন্য

 3 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে বিশেষ করে চারপাশে লালশাকের মাঝে যে কচু ছবিটি তুলেছেন সেটি আমার ব্যক্তিগতভাবে অনেক ভাল লেগেছে আপনার জন্য শুভকামনা রইল ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেই অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ার জন্য অবিরাম ভালোবাসা রইলো 🥀

 3 years ago 

সবজি বাগান আমারও অনেক প্রিয় এবং এই বর্ষাকালে আমরা নানা রকম সবজি দেখতে পাই যার চিত্র অনেক সুন্দর এই গ্রাম বাংলার প্রকৃতি। ছবিগুলো অনেক সুন্দর হয়েছে

 3 years ago 

আপনার সুচিন্তিত মতামত এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

হাতের কাছে থাকা কিছু অসাধারণ জিনিসের ফটোগ্রাফি করেছেন। অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো শুভ কামনা রইল।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মুল্যবান সময় দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59740.56
ETH 3011.58
USDT 1.00
SBD 3.79