"পেঁপের মজাদার ও পুষ্টিকর সেমাই রেসিপি" ||১০% প্রিয় লাজুক খ্যাঁক 🦊 এর জন্য||

in আমার বাংলা ব্লগ3 years ago
"আসসালামু-আলাইকুম"

20211126_181326.jpg


"পেঁপের মজাদার ও পুষ্টিকর সেমাই"

আপনারা হয়তো অনেকেই আজকের ব্লগের টাইটেল শুনেই অবাক হবেন। পেঁপের মজাদার ও পুষ্টিকর সেমাই রেসিপি কিভাবে? আজকে আমি পেঁপে দিয়ে মজাদার ও পুষ্টিকর সেমাই রেসিপি আপনাদের সবার সাথে শেয়ার করবো। সত্যিই বলছি এভাবেই পেঁপে দিয়ে সেমাই তৈরি করে খাবেন অনেক সুস্বাদু খেতে। অনেকেই হয়তো এই পুষ্টিকর পেঁপের সেমাই খাননি। তাই আমি শুরু থেকে শেষ পর্যন্ত পেঁপের মজাদার ও পুষ্টিকর সেমাই রেসিপিটি সুন্দর করে উপস্থাপনা করার চেষ্টা করবো। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।


↘️ চলুন শুরু করা যাক ↙️


"প্রয়োজনীয় উপকরণ"

CollageMaker_20211126_182841119.jpg

উপাদানপরিমাণ
পেঁপে৫০০ গ্রাম
দুধ৩০০ গ্রাম
চিনিএক কাপ
ঘিদুই চা চামচ
কিচমিচ২৫গ্রাম
কাজুবাদামছয়টি
তেজপাতাতিনটি
এলাচচারটি
লবনসামান্য
"সেমাই তৈরির প্রক্রিয়া"

IMG_20211126_151733-01.jpeg

"পেঁপের মজাদার ও পুষ্টিকর সেমাই"

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q97TAoSp8XZ26thGbipR9pikk1SLonoPWirkYwuMVgwBuaxfdtrowpFZ8JWNBW2SMqMWC6K5yCsVqQ.png

"সেমাই তৈরির প্রক্রিয়া চলছে"

IMG_20211126_123203.jpg

IMG_20211126_124115.jpg

IMG_20211126_141833.jpg

আমি প্রথমেই পেঁপে নিয়েছি এবারে আমি পেঁপেটাকে খোসা ছাড়িয়ে নিয়েছি। তার পরে আমি পেঁপে টাকে ভালো করে পরিষ্কার করে নিয়েছি। এবারে আমি পেঁপে টাকে কেটে নিলাম। এবারে আমি পেঁপে টাকে গ্রেটার দিয়ে গ্রেট করে নিলাম।

"সেমাই তৈরির প্রক্রিয়া চলছে"

IMG_20211126_142844.jpg

IMG_20211126_143429.jpg

IMG_20211126_143703.jpg

এবারে আমি চুলায় বাতিলে পানি বসিয়ে দিলাম। এবারে পানি ফুটে উঠলে গ্রেট করে রাখা পেঁপে গুলো দিয়ে দিলাম। এবারে তিন থেকে চার মিনিট নেড়ে চেড়ে সিদ্ধ করে নিলাম। এবারে একটি ছাঁকনির সাহায্যে পানি ছাড়িয়ে নিয়েছি।

"সেমাই তৈরির প্রক্রিয়া চলছে"

IMG_20211126_144146.jpg

IMG_20211126_144308.jpg

IMG_20211126_144402.jpg

এবারে আমি চুলায় কড়াই বসিয়ে দিলাম এবারে দুই চা চামচ ঘি দিয়ে দিলাম। তাঁর পরে তেজপাতা এলাচ দিয়ে নেড়েচেড়ে দিলাম। এবারে আমি পানি ঝড়িয়ে রাখা পেঁপে গুলো দিয়ে দুই থেকে তিন মিনিট ভেজে নিবো।

"সেমাই তৈরির প্রক্রিয়া চলছে"

IMG_20211126_144735.jpg

IMG_20211126_144900.jpg

IMG_20211126_144907.jpg

এবারে পেঁপে গুলো ভেঁজে নেওয়া পরে একটি বাটিতে নিয়েছি। এই পর্যায়ে আমি চুলায় দুধের পাতিল বসিয়ে দিলাম। এবারে আমি দুধ গুলোকে ঘনো করে নিবো। তার পরে আমি চিনি দিয়ে দিলাম।

"সেমাই তৈরির প্রক্রিয়া চলছে"

IMG_20211126_145230.jpg

IMG_20211126_145254.jpg

IMG_20211126_145312.jpg

চিনি দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। একটু পরে আমি ভেঁজে রাখা পেঁপে গুলো দিয়ে দিলাম। এবারে আমি দুধের সাথে পেঁপে গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম। এই পর্যায়ে আমি রান্না শেষ করবো।

"পরিবেশন"

IMG_20211126_151750-01.jpeg

IMG_20211126_151721-01.jpeg

IMG_20211126_151733-01.jpeg

এবারে আমি পেঁপের মজাদার ও পুষ্টিকর সেমাই তৈরি করে একটি বাটিতে নিয়েছি। এবারে আমি পেঁপের মজাদার ও পুষ্টিকর সেমাই এর উপরে আমি কাজুবাদাম আর কিচমিচ দিয়ে দিলাম।

"পেঁপে সেমাই হাতে নিয়ে সেলফি "

IMG_20211126_155825-01.jpeg

পেঁপের মজাদার ও পুষ্টিকর সেমাই একটি বাটিতে নিয়েছি এবারে আমি হাতে নিয়ে সেলফি নিলাম। পেঁপের মজাদার ও পুষ্টিকর সেমাই খেয়ে আমি প্রেমে পরে গেলাম এর স্বাদ মুখে লেগে থাকার মতো। আর অবশ্যই আপনারা সবাই বাসায় তৈরি করে খাবেন অনেক সুস্বাদু আর পুষ্টিকর সেমাই। পেঁপের মজাদার ও পুষ্টিকর সেমাই আপনাদের সবার কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের সবাইকে ধন্যবাদ জানিয়ে বিদায় নিলাম। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজভিভো ওয়াই১২এ
বিষয়পেঁপের মজাদার ও পুষ্টিকর সেমাই রেসিপি
লোকেশনবাংলাদেশ 🇧🇩
রেসিপি@limon88

divider-2461548__480.webp

আমার পরিচয়

IMG-20210920-WA0000-01.jpeg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট@limon88। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

"অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন"

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

পেঁপে দিয়ে আপনি অনেক সুন্দরভাবে সেমাই রান্না করেছেন। পেঁপে দিয়ে যে সেমাই রান্না করা যায় সেটা আসলে আমি জানতাম না। আমি কখনো খাইনি,কেমন লাগে সেটাও জানি না, তবে আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। সেইসাথে অনেক লোভনীয় বটে, আপনার রেসিপি টা দেখে আমার জিভে জল এসে গেল, খুবই সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আমাদের সবার মাঝে এত সুন্দর একটি মজাদার রেসিপি আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি বরাবরই ইউনিক ইউনিক রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন। এটা আমার খুবই ভালো লাগে শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

পেঁপের সেমাই নাম শুনে অবাক হয়ে গেছি। রেসিপিটি আসলেই অনেক ইউনিক রেসিপি। এই রেসিপির নাম এই প্রথম শুনলাম। দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। খুব সুন্দর করে ধাপ গুলো উপস্থাপন করেছেন আমাদের সাথে। ধন্যবাদ আপনাকে এত ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনি আজকে দারুন একটি রেসিপি নিয়ে আমাদের মাঝে হাজির হলে। আসলে সেমাই খেতে আমার অনেক ভালো লাগে তাও যদি হয় পেঁপের মজাদার ও পুষ্টিকর সেমাই রেসিপি এককথায় অসাধারণ ছিল। আপনি আমাদের মাঝে আজকে অত্যন্ত সুন্দরভাবে তুলে ধরেছেন। আমি পেঁপের সেমাই কোন দিন খাই নাই। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন।আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। দারুন ছিল এক কথায় চমৎকার

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

পেঁপের মজাদার ও পুষ্টিকর সেমাই রেসিপিটি দেখে অনেক সুস্বাদু মনে, হচ্ছে তাই বারবার খেতে ইচ্ছে করছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটি তৈরি করেছেন এবং অনেক দক্ষতার সাথে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা দেখে আমি শিখতে পেয়েছি। আপনার জন্য শুভকামনা রইল।

আগে কখনো শুনি নাই আই রেসিপি। তবে দেখে ভালই মনে হচ্ছে। ভাইয়া আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সুভ কামনা রইল ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

নিঃসন্দেহ অসাধারন এবং ইউনিক একটি রেসিপি। এভাবে পেঁপে দিয়ে সেমাই রান্না সত্যি অসাধারন ভাই। আপনার সেমাই দেখেই খেতে ইচ্ছে করলো। খুব মজা হয়েছে মনে হচ্ছে। এরকম একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ইউনিক একটি রেসিপি ছিল লিমন 💕
দিন দিন খুব ভালো উন্নতি করছো।
তোমার কাজে আমি খুশি চালিয়ে যাও।
ভালো কাজ সবসময়ই ভালো মূল্য দেয় ❣️

 3 years ago 

অনেক ধন্যবাদ স্যার দোয়া করবেন। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি

 3 years ago 

এমনি সাধারণ সেমাই আমার খুবই পছন্দের। তবে পেঁপে দিয়ে যে সেমাই তৈরি করা যায় এটা আজ দেখলাম। এবং এটা দেখে আমি রীতিমতো অবাক হয়ে গেছি। দেখতে তো বেশ লাগছে। আশাকরছি খেতেও খুব সুস্বাদু হয়েছে।

রেসিপি টা বেশ ভালো ছিল। এবং আপনার পোস্টের উপস্থাপনা টাও অনেক ভালো হয়েছে। ধন্যবাদ ভাই আমাদের সাথে শেয়ার করার জন্য।।।

 3 years ago 

অবশ্যই বাসায় তৈরি করে খাবেন অনেক সুস্বাদু খেতে ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

জি ভাইয়া একদম ঠিক ধরেছেন আমিতো নাম শুনে খুবই অবাক হয়েছি। পেঁপের সেমাই এটি আবার কেমন? কখনো নামও শুনিনি খাওয়া তো দূরের কথা। কিন্তু আপনার পুরো রেসিপিটি দেখে মনে হল যে এটি একটি ইউনিক রেসিপি এবং খেতে খুবই সুস্বাদু হয়েছে। দেখেই আমার খেতে ইচ্ছে করছে। আপনার রেসিপি দেখে একবার বানানোর চেষ্টা করতে হবে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago (edited)

আমিতো খাওয়া দূরে থাক কখনো নাম শুনি নি পেপের সেমাই। রেসিপি টা দেখে একবার এ দুধ সেমাই এর মতো ফুটে উঠেছে। দেখেই একেবারে লোভ লাগছে। রেসিপি টা অনেক সুন্দর ভাবে পরিবেশন করেছেন। আজকের এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমার খুবই ভালো লাগলো।

 3 years ago 

একদিন বাসায় তৈরি করে খাবেন অনেক সুস্বাদু খেতে ধন্যবাদ আপনাকে আপু

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59131.70
ETH 2599.11
USDT 1.00
SBD 2.40