অরিগ্যামি:- রঙিন কাগজ দিয়ে কুমির তৈরি।

in আমার বাংলা ব্লগ8 months ago
সৃজনশীলতাই শক্তি
রঙিন কাগজ দিয়ে কুমির তৈরি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
Brown Retro Frame Photo Collage Portrait_20231117_165233_0000.png

"ছবিটি Canva দিয়ে তৈরি"

শুভ সকাল 🌅

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবাইকে আমার সালাম ও আদাব। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের আয়োজন শুরু করছি। অরিগ্যামি:- রঙিন কাগজ দিয়ে কুমির তৈরি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

✂️ "প্রয়োজনীয় উপকরণ" ✂️
IMG20231117105836.jpg

রঙিন কাগজ

পেন্সিল

কাঁচি

আঠা

সাইন পেন

"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-11-17-16-13-33-13_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • প্রথমেই আমি রঙিন কাগজ নিলাম। তার পরে ২১ সে.মি করে কাগজ কেটে নিলাম। এবার আমি কোনা কোনি ভাবে ভাঁজ করে নিলাম। তার পরে দুপাশে ভাঁজ করে নিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-11-17-16-14-22-57_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এর পরে আমি উপরের দিকে ভাঁজ করে নিলাম। এর পরে আমি অপর পাশে ভাঁজ করে নিলাম। ভাঁজ এর উপরে আরো একবার ভাঁজ করে নিলাম। এর পরে অপর পাশে ভাঁজ করে নিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-11-17-16-15-12-28_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি কাগজটিকে ঘুরিয়ে নিলাম। এর পরে উপরের দিকে ভাঁজ করে নিলাম। তার পরে নিচের দিকে ভাঁজ করে নিলাম। এর পরে আমি মাঝখানে দুপাশে ছোট করে ভাঁজ করে নিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Polish_20231117_164249522.jpg
  • এবার আমি উপরের দিকে ছোট ভাঁজ করে নিলাম। তার পরে সাইন পেন দিয়ে দাগ দিয়ে দিলাম। এবার আমি সাদা কাগজ কেটে নিয়ে চোখ বানিয়ে আঠা দিয়ে লাগিয়ে দিলাম। তার পরে সাইন পেন দিয়ে একটু দাগ দিয়ে দিলাম এবং ফোঁটা ফোঁটা দাগ দিয়ে দিলাম।
"কাগজের তৈরি কুমির"
IMG20231117115048-01.jpeg
IMG20231117115218-01.jpeg
  • রঙিন কাগজ দিয়ে কুমির তৈরি করা হয়েছে। এবার আমি ভ্যালকুনিতে গিয়ে কুমির টিকে রেখে ভিন্ন ভাবে ফটোগ্রাফি করলাম। আমার কাছে রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আমার তৈরি কুমির টি দেখে অনেক ভালো লাগলো। এর পরে আমি আমার ভাগ্নিকে দিয়ে দিলাম। তার পরে সে কুমির টিকে নিয়ে খেলা করছে। তার খেলাধুলা দেখে আরো বেশি ভালো লাগলো। এই ছিলো আমার আজকের আয়োজন। অনেক দিন পরে ডাই প্রজেক্ট এর কাজ করলাম। আশাকরি এর পরে থেকে বিভিন্ন ধরণের ডাই প্রজেক্ট দেখতে পারবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আশাকরি আপনারা সকলকেই পাশে থাকবেন ইনশাআল্লাহ। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগডাই প্রজেক্ট।
ডিভাইজrealme 9
বিষয়রঙিন কাগজ দিয়ে কুমির তৈরি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88

1_20231114_185938_0000.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
20231110_031553_0000.png

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 8 months ago 

রঙিন কাগজের প্রতি টা জিনিস আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে কুমির তৈরি করছেন। কুমির তৈরি করার প্রতি টা ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাই। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

রঙিন কাগজ ভাঁজ করে যে কোন কিছু তৈরি করতে অনেক বেশি কষ্ট হয়। এবং কি সেগুলো উপস্থাপনার মাধ্যমে তুলে ধরতেও কষ্ট হয়। তবুও আপনি নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছেন উপস্থাপনাটা সুন্দর করে তুলে ধরতে এটা ভীষণ ভালো লেগেছে। রঙিন কাগজ ভাঁজ করে অনেক সুন্দর একটা কুমির তৈরি করেছেন যেটা খুব সুন্দর ছিল। উপরের অংশে কালার কলম দিয়ে দাগগুলো দেওয়ার কারণে এবং ডিজাইনগুলো করার কারণে আরো বেশি সুন্দর লাগছে দেখতে। আপনার ভাগ্নি নিশ্চয়ই খুব খুশি হয়েছিল এটা পেয়ে।

 8 months ago 

বাহ চমৎকার ভাই। রঙিন কাগজ দিয়ে কুমির টা বেশ দারুণ তৈরি করেছেন ভাই। তবে সাইন পেন দিয়ে উপরের কাজ টা করার জন্য বেশি ভালো লাগছে। চমৎকার তৈরি করেছেন অরিগ‍্যামি টা ভাই। বেশ সুন্দর লাগছে। বেশ সুন্দর কাজ আপনার। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর কুমির তৈরি করেছেন। যদিও বাস্তবে কুমির দেখতে ভয় লাগে তবে আপনার কুমির টি দেখতে বেশ কিউট লাগছে। খুব সুন্দর ভাবে এটি তৈরি করেছেন। বিশেষ করে চোখগুলো বেশ ভালো লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কুমিরের অরিগামী তৈরি শেয়ার করার জন্য।

 8 months ago 

অনেক দিন পরে ডাই প্রজেক্ট করলাম। সমস্যার কারনে করতে পারিনি। সকাল সকাল আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি কুমিরের অরিগ্যামি করেছেন।অনেক সুন্দর হয়েছে আপনার করা অরিগামি টা।ধন্যবাদ সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

রঙিন কাগজের যেকোনো জিনিস দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। ভাইয়া আপনি আজকে অনেক সুন্দর ভাবে একটি কুমির তৈরি করেছেন।কুমিরটা দেখতে ভীষণ ভালো লাগছে। তৈরি করার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে কুমির তৈরি অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। ধাপে ধাপে উপস্থাপন দেখে শিখতে পারলাম পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনি এর আগেও রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর অরিগ্যামি তৈরি করেছেন। সত্যি বলতে ভাইয়া কুমির টি কিন্তু দারুণ ছিল আমার কাছে ভীষণ ভালো লেগেছে এবং আপনি নিজের দক্ষতার বিকাশ ঘটিয়ছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এই কাজগুলি করার জন্য ভাইয়া ভাঁজগুলি খুবই অন্যতম। ভাঁজগুলি ঠিকঠাকভাবে না হলে কখনোই এই কাজগুলি করা সম্ভব হয় না । দারুন দক্ষতায় কাজটি সম্পন্ন করেছেন এবং পর্যায়ক্রমে খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। এটি কিভাবে সম্পন্ন করতে হয়। আপনার জন্য শুভেচ্ছা রইল। আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভেচ্ছা রইলো

 8 months ago 

অনেক দিন পরে তৈরি করলাম আশাকরি এখন থেকে দেখতে পারবেন ইনশাআল্লাহ। শুভেচ্ছা রইল ❣️

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63