"মজাদার বাঁধাকপির কাবাব রেসিপি" || ১০% প্রিয় লাজুক খ্যাঁক 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago
"আসসালামু-আলাইকুম"
20211203_200252.jpg
"মজাদার বাঁধাকপির কাবাব"

কেমন আছেন সবাই ?

আশাকরি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছি। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আমি আজকে আমার পছন্দের একটি রেসিপি আপনাদের সবার সাথে শেয়ার করবো। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। "মজাদার বাঁধাকপির কাবাব রেসিপি" চলুন তাহলে শুরু করা যাক!

"প্রয়োজনীয় উপকরণ"

20211203_200318.jpg

"উপকরণ সমুহ"
উপাদানপরিমাণ
বাঁধাকপি২৫০ গ্রাম
চালের গুঁড়াহাপ কাপ
বেসনহাপ কাপ
পেঁয়াজ কুচিএকটি
কাঁচা মরিচ১০টি
ধনিয়া পাতা কুচিসামান্য
হলুদ গুঁড়াহাপ চা চামচ
মরিচ গুঁড়াহাপ চা চামচ
ধনিয়া গুড়াহাপ চা চামচ
গরম মসলা গুঁড়াহাঁপ চা চামচ
লবণস্বাদমতো
তেলপরিমাণ মতো
"রন্ধন প্রক্রিয়া"

IMG_20211201_210307-01.jpeg

"মজাদার বাঁধাকপির কাবাব"

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q97TAoSp8XZ26thGbipR9pikk1SLonoPWirkYwuMVgwBuaxfdtrowpFZ8JWNBW2SMqMWC6K5yCsVqQ.png

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211201_201627.jpg

IMG_20211201_201810.jpg

IMG_20211201_203125.jpg

মজাদার বাঁধাকপির কাবাব তৈরি করার জন্য আমি বাঁধাকপি কুঁচি কুঁচি করে কেটে পরিষ্কার করে নিয়েছি। এবারে আমি সামান্য লবন দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। একটু পরে আমি বাঁধাকপি গুলোকে চাপ দিয়ে পানি বের করে একটি বড় বাটিতে নিয়েছি। এখন আমি কাঁচা মরিচ, ধনিয়া পাতা কুচি,আর সাথে পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211201_203228.jpg

IMG_20211201_203332.jpg

IMG_20211201_203600.jpg

এবারে আমি হাতের সাহায্যে ভালো করে মিশিয়ে নিলাম এখন আমি চালের গুঁড়া আর বেসন দিয়ে দিলাম এই পর্যায়ে আমি সমস্ত উপকরণ গুলো দিয়ে ভালো করে হাতের সাহায্যে মিশিয়ে নিয়ে একটি ড্র তৈরী করে নিলাম।

"রন্ধন প্রণালী চলছে"

IMG_20211201_204324.jpg

IMG_20211201_204438.jpg

IMG_20211201_205507-01.jpeg

এবারে আমি হাতের সাহায্যে গোল গোল করে মজাদার বাঁধাকপির কাবাব বানিয়ে নিলাম। এখন আমি চুলায় কড়াই বসিয়ে দিলাম তেল গরম হয়ে গেলে আমি এখন বাঁধাকপির কাবাব গুলো তেলে আস্তে আস্তে ভেঁজে নিয়ে একটি প্লেটে উঠিয়ে নিলাম।

"পরিবেশন"

IMG_20211201_210307-01.jpeg

মজাদার বাঁধাকপির কাবাব তৈরি করা হয়েছে এবার আমি গরম গরম পরিবেশন করবো। প্লেটে সাজিয়ে নিলাম সাথে টমেটো সস দিয়ে দিলাম।

"সেলফি"

IMG_20211201_210632-01.jpeg

মজাদার বাঁধাকপির কাবাব হাতে নিয়ে সেলফি নিলাম। খেতে বেশ মজাদার এভাবে আপনারাও বাসায় তৈরি করে খাবেন। খেতে অনেক মজাদার। আমার তৈরী মজাদার বাঁধাকপির কাবাব আপনাদের সবার কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম আল্লাহ হাফেজ 💞

ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজভিভো ওয়াই১২এ
বিষয়মজাদার বাঁধাকপির কাবাব রেসিপি
লোকেশনবাংলাদেশ 🇧🇩
রেসিপি@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💕 ধন্যবাদ 💕

divider-2461548__480.webp

আমার পরিচয়

IMG-20210920-WA0000-01.jpeg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট@limon88। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

"অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন"

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

রীতিমত অবাক হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর আইডিয়া আপনি দেখান যেগুলো সত্যিই একদম ইউনিক লাগে।

বাঁধাকপি দিয়ে কাবাব

আগে কখনো আমি দেখিনি। তবে উপকরণগুলোর সংমিশ্রন ছিল অসাধারণ। উপস্থাপনার টি তার থেকেও সুন্দর। জাস্ট অসাম

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

আপনার রেসিপিগুলো খুব দারুণ হয়। শীতকালে বাঁধা কপি খেতে খুবই মজা লাগে। আমাদের এখানে বড়া বলা হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

বাধা কপির কাবাব খাবার টা একদম নতুন লাগলো আমার কাছে ভাই।দেখেই বোঝা যাচ্ছে বেশ সুস্বাদু হবে খাবারটি।আপনার ধাপ উপস্থাপন অনেক সুন্দর ছিল।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

বাহ বাঁধাকপি দিয়ে এত সুন্দর কাবাব রেসিপি তৈরি করা যায় তা আগে কখনও ভেবে দেখেনি। আপনার রেসিপিটি খুবই সুন্দর হয়েছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে। খেতে অনেক সুস্বাদু হবে দেখেই বুঝা যাচ্ছে। আপনার এত সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া ❤️

 3 years ago (edited)

শীতকাল মানেই ভরপুর সবজি কব্জি ডুবিয়ে খাওয়া 😋 বিভিন্ন উপায়ে মজা করে সবজি খাওয়া যাকে বলে 👌 বাঁধাকপির কোপ্তা বা কাবাব আমার খুব প্রিয় একটি খাবার 😋
ভীষণ ভালো উপস্থাপনা ছিল।
চালিয়ে যাও ♥️

 3 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ স্যার আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন সবসময়

 3 years ago 

আসলেই আপনার প্রতিনিয়ত রান্নাগুলো আমার খুবই ভালো লাগে। আজকে আপনি সকাল সকাল মজাদার বাঁধাকপির কাবাব রেসিপি নিয়ে হাজির হয়েছেন। আসলেই অনেক ভাল ছিল। প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রায় দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। এগুলো খেতে আমার খুবই ভালো লাগে। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

ভাইয়া আপনার সব রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনার এসিড এর মধ্যে একটা নতুনত্ব থাকে। আজকের বাঁধাকপির কাবাব আমার কাছে দেখতে অনেক ভালো লাগছে। মনে হচ্ছে খেতেও অসাধারণ হবে। রেসিপি পুরো প্রসেসটা অনেক সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর রেসিপি নিয়ে আসার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে আপু কমেন্ট করার সময় বানান খেয়াল রাইখেন আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ফুলকপি কাবাব দেখে খেতে খুব ইচ্ছে করছে। অনেক সুস্বাদু মনে হচ্ছে এবং আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে এটি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা থেকে এটি তৈরি করে আমি শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার একটু ভুল হয়েছে আমি বাঁধাকপির কাবাব তৈরি করেছি। কমেন্ট খেয়াল রে করবেন ধন্যবাদ আপনাকে

 3 years ago (edited)

সত্যি ভাইয়া আপনার সব সময়ের রেসিপির মত আজকের রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। বাঁধাকপির কাবাব সত্যি অনেক সুন্দর দেখাচ্ছে। আমার তো আপনার সব রেসিপি গুলো দেখতে খুব ভালো লাগে। তেমন আজকের রেসিপি টাও দুর্দান্ত হয়েছে। আপনার রেসিপি গুলো দেখলেই খিদে পেয়েছে যায়। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর রেসিপি আমাদের উপহার দেওয়ার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু কমেন্ট করার সময় খেয়াল রাইখেন বানান ভুল হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আমার ভুলটা আমাকে ধরিয়ে দেওয়ার জন্য। আমি আমার ভুলটা ঠিক করে দিয়েছে

 3 years ago 

বাঁধাকপির কয়েক রকমের তরকারি খেয়েছি কিন্তু আপনার মত করে এরকম বাঁধাকপির কাবাব রেসিপি কোনদিন খাওয়া হয়নি আমি এই প্রথম শুনলাম এরকম একটি রেসিপির নাম তবে আপনি রেসিপিটি অসাধারণ ভাবে প্রস্তুত করেছেন দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে সুন্দরভাবে উপস্থাপন করেছেন

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59264.94
ETH 2604.33
USDT 1.00
SBD 2.38