সুস্বাদু চিকেন হান্ডি রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago
সুস্বাদু চিকেন হান্ডি রেসিপি
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20221021_060744-01.jpeg
"চিকেন হান্ডি"

হ্যালো বন্ধুরা 🥀

শুভ সকাল 🌅 আমার বাংলা ব্লগ পরিবার। আমার বাংলা ব্লগ পরিবারের সবাইকে আমার পক্ষ থেকে আসসালামু-আলাইকুম/ আদাব। আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ইউনিক রেসিপি নিয়ে। নতুন নতুন রেসিপি তৈরি করে খেতে ভীষণ ভালো লাগে। সুস্বাদু চিকেন হান্ডি রেসিপি। আশাকরি আপনাদের সবার রেসিপি দেখে ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20221119_051923514.jpg
উপাদানপরিমাণ
চিকেনএক কেজি।
পেঁয়াজ কুচিএক কাপ।
পেঁয়াজ বাটাএক চা-চামচ।
আদা বাটাএক চা-চামচ।
রসুন বাটাএক চা-চামচ।
দইএক কাপ।
তেজপাতাসামান্য।
এলাচচারটি।
দারুচিনিসামান্য।
গোলমরিচচারটি।
কাঁচা মরিচছয়টি।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
মরিচ গুঁড়াএক চা-চামচ।
জিরা গুঁড়াআধা চা-চামচ।
ধনিয়া গুড়াআধা চা-চামচ।
গরম মসলা গুঁড়াআধা চা-চামচ।
লবণস্বাদমতো।
তেলপরিমাণমতো।
"রন্ধন শিল্প চলছে"
Polish_20221119_051346854.jpg
  • প্রথমেই আমি চিকেন গুলোকে ভালো করে পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিলাম। এবার আমি সামান্য পরিমাণ মসলা গুঁড়া দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম। এবার আমি ঢাকনা দিয়ে ঢেকে চিকেন গুলোকে মেরিনেট এর জন্য রেখে দিলাম ৩০ মিনিট।
"রন্ধন শিল্প চলছে"
Polish_20221119_051443840.jpg
  • মেরিনেট করে নেওয়ার পর এবার আমি চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিয়ে চিকেন গুলোকে ভালো করে ভেজে নিলাম। তার পরে আমি এবার তেজপাতা এলাচ দারুচিনি গোলমরিচ দিয়ে হালকা করে ভেজে নিলাম। তার পরে পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। এবার আমি পেঁয়াজ বাটা রসুন বাটা আদা বাটা দিয়ে দিলাম।
"রন্ধন শিল্প চলছে"
Polish_20221119_051602251.jpg
  • রসুন বাটা পেঁয়াজ বাটা আদা বাটা সব গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম। কিছুক্ষণ ভেজে নিলাম। তার পরে দই দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এবার আমি সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। তার পরে সমস্ত মসলা গুঁড়া দিয়ে দিলাম।
"রন্ধন শিল্প চলছে"
Polish_20221119_051650973.jpg
  • মসলা গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম। তার পরে মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি ভেজে রাখা চিকেন গুলোকে দিয়ে দিলাম। চিকেন গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম। এখন আমি চিকেন গুলোকে ভালো করে কষিয়ে নিলাম।
"রন্ধন শিল্প চলছে"
Polish_20221119_051730049.jpg
  • এবার আমি কাঁচা মরিচ দিয়ে দিলাম। তার পরে পরে আমি পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। এবার আমি ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। ১০ মিনিট পরে দেখলাম চিকেন গুলো সিদ্ধ হয়ে গেছে এবং ঝোল শুকিয়ে গেছে। এই পর্যায়ে আমি এখানেই রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG_20221021_060748-01.jpeg
IMG_20221021_060744-01.jpeg

সুস্বাদু চিকেন হান্ডি রেসিপি রান্না করা শেষ। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। এই সুস্বাদু চিকেন হান্ডি রেসিপি আমি প্রথমবারের মতো রান্না করলাম। সত্যিই খেতে অনেক সুস্বাদু হয়েছিলো। আমি তো জমিয়ে খেয়েছি। আশাকরি আপনাদের সবার সুস্বাদু চিকেন হান্ডি রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়সুস্বাদু চিকেন হান্ডি রেসিপি।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...oir1T9XCqiGTh8bScur5DPK6L8ezK64pgqQkMoRLpnbMPpgM39QfD85m551fNjvVZABToby9FGtQTSDLritVkg3vFrE74djU36yesYz7VGsMpQkZ3P14kTotDL.png

Sort:  
 2 years ago 

আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছিনা। আপনার রেসিপিটি দেখেই জিভে জল চলে এসেছে। আপনার রেসিপি কালারটা অনেক সুন্দর এসেছে দেখেই আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আশা করি এভাবেই সুন্দর সুন্দর রেসিপি আমাদেরকে উপহার দিবেন।

 2 years ago 

সকাল সকাল এমন একটি রেসিপি দেখালেন যা রেসিপি দেখে জিভের জল আটকানো মুশকিল।। দেখতে এতটাই লোভনীয় দেখা যাচ্ছে যে রেসিপিটির মায়ায় পড়ে গেলাম ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি।।
রন্ধন প্রণালী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন এরকমভাবে একবার বাসায় প্রস্তুত করে খেতে হবে।।

 2 years ago 

ভাই আমি যতদুর জানি হান্ডি রেসিপি একটা হাড়ির মাঝে রান্না করে,তাই ওটার নাম হান্ডি।যাই হোক আপনার রেসিপিটিও দারুন ছিল।তরকারির কালার দেখেই জিভে জল চলে আসছে।ধন্যবাদ সুস্বাদু একটি চিকেন রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

সকাল সকাল হান্ডি চিকেন রেসিপি দেখে অনেক ভালো লাগলো ৷ আসলেই আপনি অনেক গুলো উপাদান দিয়েছেন তা লিস্টে দেখে বুঝলাম ৷ কালার রং সবকিছু তো পারফেক্ট মনে হচ্ছে ৷ নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে ৷

 2 years ago 

রেসিপিটি দেখে লোভ সামলানো মুশকিল।
চিকেনের যে কত রকম রেসিপি রয়েছে তার ইয়ত্তা নেই। এই খাবারটি পেলে বেশ ভরপেট খাওয়া যাবে মনে হচ্ছে। বেশ ভালো উপস্থাপনা করছো, ধন্যবাদ তোমাকে।

 2 years ago 

ঠিক বলেছেন চিকেন এর রেসিপি গুনে শেষ করা যাবে না। আপনার চমৎকার মন্তব্য পেয়ে খুশি হলাম। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাই আপনার চিকেন হান্ডি রেসিপিটি দেখে বেশ লোভনীয় লাগছে। কালার টা খুব সুন্দর এসেছে। আসলে এতগুলো মসলা ,টক দই দিয়ে রান্না করলে তো খাবার মজা হওয়ারই কথা ভাইয়া। আপনাকে ধন্যবাদ ভাইয়া চিকেন হান্ডি রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগী কে যে কত উপায়ে মুরগী করা যায় ভাই!!দিন যাচ্ছে নতুন নতুন আইটেম দেখছি।এক মুরগীর কত প্রক্রিয়া!
সুন্দর ছিল আপনার উপস্থাপনা।

 2 years ago 

আহা!! কি লোভনীয় রেসিপি। রেসিপির কালার টা দেখেই যেন জিভ লকলক করে উঠছে। আমার মেয়ে পাশে বসে ছিল, আমি এই রেসিপিটি দেখতেই সেও বসে বসে দেখছিল। আর হঠাৎ করেই বলে উঠলো, বাবা এক্ষনি মুরগির মাংস নিয়ে আসো আর আমাকে সুস্বাদু চিকেন হান্ডি রেসিপি তৈরি করে খাওয়াও। তাহলেই বুঝুন মিতা, রেসিপিটি কতটা লোভনীয় হয়েছে। দুর্দান্ত এই রেসিপির প্রতিটি ধাপ শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64103.87
ETH 2762.96
USDT 1.00
SBD 2.65