চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ9 months ago
চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি।
"ভালোবাসি ফটোগ্রাফি করতে"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20231007_022621-01.jpeg

শুভ সকাল 🌅

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি। ফটোগ্রাফি করতে এবং দেখতে ভীষণ ভালোবাসি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

IMG20231003085333_01-01.jpeg

  • এই ফুলটির নাম হচ্ছে কসমস ফুল। কসমস ফুল গুলো বিভিন্ন ধরণের রয়েছে। যে কোন কসমস ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। এই এই ফুল গুলো একটু বেশি আকর্ষণীয় লাগতেছে। ফুলটির পাপড়ির রং দেখতে অসাধারন লাগে।

IMG20231003070854-01.jpeg

IMG20231003070857-01.jpeg

  • বাঘের নামে ফুল চিতালিলি। এই ফুলটি যদিও আগে দেখা যায়নি। তবে এখন বেশিরভাগ যায়গায় চিতালিলি ফুল দেখা যায়। ফুলটি দেখতে চিতা বাঘের শরীরের ফোঁটা ফোঁটা দাগ এর মতো। তাই মনে হয় এই ফুলটির নাম রাখা হয়েছে চিতালিলি।

IMG20230908060410-01.jpeg

IMG20230908060435-01-01.jpeg

  • এই ফুলটি হচ্ছে একটি সবজি গাছের ফুল। গাছটি হচ্ছে ধুন্দুল গাছের ফুল। ফুলটি সাদা হওয়ার কারনে দেখতে বেশ সুন্দর লাগতেছে। আমি সাদা ফুল গুলো একটু বেশি পছন্দ করি। সবুজের বুকে সাদা ফুলটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগতেছে। আশাকরি আপনাদের কাছেও ভালো লাগবে।

IMG20231006093454-01.jpeg

IMG20231006093414-01.jpeg

  • এই ফুলটির নাম আমি জানি না।‌ রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলাম। হঠাৎ করে দেখলাম একটা বাসার সামনে এই ফুল গাছ গুলো। ফুলটিকে নতুন দেখলাম। আগে কখনো দেখিনি। তাই আমি কাছে গিয়ে ফুলটির ফটোগ্রাফি করে নিয়ে বাসায় চলে আসলাম।

এই ছিলো আমার আজকের আয়োজন। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন? আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।

ছবির বিবরণ
বিভাগফটোগ্রাফি।
ডিভাইজrealme 9
বিষয়চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
IMG-20230802-WA0014.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 9 months ago 

বাহ অনেক সুন্দর হয়েছে। ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর করেছেন। কসমস ফুলটা আমাদের দেশী ফুল না। তবে ইদানিং প্রচুর পরিমাণ পাওয়া যায়। আর ওটা সম্ভবত মিষ্টি কুমড়ার ফুল। অন্য ফুলগুলোর ফটোগ্রাফিও ভালো করেছেন। সবমিলিয়ে দারুণ ছিল আপনার পোস্ট টা। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনার চমৎকার মন্তব্য পেয়ে খুশি হলাম ধন্যবাদ আপনাকে আপু।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

আপনার তোলা এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য দেখে আমি অনেক বেশি মুগ্ধ হলাম। অনেক সুন্দর করে আপনি দারুণ দারুণ ফুলগুলোর ফটোগ্রাফি করেছেন। আর ছোট্ট মন্তব্যের সাহায্যে ফুলগুলো ফটোগ্রাফি ভাগ করে নিয়েছেন দেখে আরো ভালো লেগেছে। এরকম ফটোগ্রাফি গুলো পরবর্তীতেও শেয়ার করবেন আশা করছি।

 9 months ago 

আমি ফুল দেখতে অনেক ভালোবাসি, আর ফুলের ফটোগ্রাফি করতেও খুব পছন্দ করি। ফুলের মাঝে সব সৌন্দর্য লুকিয়ে থাকে। আর বিভিন্ন রকম ফুল দেখলে মনটা একেবারে ভালো হয়ে যায়। ভিন্ন ভিন্ন রকমের এবং ভিন্ন ভিন্ন কালারের এই ফুল গুলো দেখে আমি তো ফটোগ্রাফি গুলোর দিক থেকে চোখ ফেরাতে পারছিলাম না। আপনার ফটোগ্রাফির হাত কিন্তু অনেক সুন্দর এটা বলতে হয়।

 9 months ago 

আপনার শেয়ার করার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আর প্রত্যেকটি ফটোগ্রাফি একদম বেস্ট ফটোগ্রাফি শেয়ার করেছেন৷ আপনার ফটোগ্রাফি করার দক্ষতা অনেক ভালো এটি দেখে বোঝা যাচ্ছে৷ এই ফুলগুলোর মধ্যে কসমস ও চিতালিলি ফুল আমার অনেক বেশি পছন্দ হয়েছে৷

 9 months ago 

শেষের দিকে আপনি যে ফুলের ফটোগ্রাফি টা শেয়ার করেছেন তার নাম কলাবতী ফুল। এছাড়াও আপনার শেয়ার করা কসমস ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 9 months ago 

জি আপু মনে পরেছে কলাবতী ফুল। অনেক ফুল এর নাম মনে থাকে না। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 9 months ago 

ভাই আপনার দ্বিতীয় ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। বাঘের নামে ফুলের নাম সত্যিই অসাধারণ একটি ব্যাপার। চিতালিলি ফুলটি দেখতে এ বেশ সুন্দর লাগছিলো। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল ভাইয়া। বিশেষ করে কসমস ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। তাছাড়া আজকে চিতালিলি ফুল দেখলাম। আজকে প্রথম নাম জেনেছি। বেশ ভালই লাগলো নতুন একটি ফুলের নাম জানতে পেরে। অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল।

 9 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

 9 months ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। আসলে এভাবে ফুলের ফটোগ্রাফি করলে সবার ভালো লাগে।এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67321.51
ETH 3513.34
USDT 1.00
SBD 2.83